Baiography

পৃথিবী শ্রেষ্ঠ বিজ্ঞানী স্টিফেন হকিং-এর জীবনের অজানা কিছু তথ্য

পৃথিবীর শ্রেষ্ঠ বিজ্ঞানী স্টিফেন হকিংস এর নাম আপনারা অনেকবার শুনেছেন। কিন্ত এই ব্যক্তিটির জীবনে ঘটে যাওয়া সকল অজানা তথ্য যদি আপনি জেনে থাকেন। তাহলে অবশ্যই উপকৃত হবেন।এছাড়া তিনি পৃথিবীর সর্বোচ্চ সফল একজন মানুষ। যিনি প্রত্যেকটি মানুষের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন, নিরলসভাবে সততার সাথে নিষ্ঠার সাথে একাগ্রচিত্তে পরিশ্রম করে সকল কিছু অর্জন করা সম্ভব।পৃথিবী শ্রেষ্ঠ বিজ্ঞানী

তার বাস্তব নিদর্শন আপনাদের জন্য উপস্থাপন করলাম। ইচ্ছাশক্তি হচ্ছে একজন ব্যক্তির জীবনের সবচাইতে বড় গুণ যে গুণের অধিকারী মানুষগুলো জীবনের সর্বোচ্চ সফলতা অর্জন করে চির অমর হয়ে পৃথিবীর বুকে নাম লেখা থাকে তাদের যা পৃথিবী ধ্বংস হওয়ার পূর্ব পর্যন্ত মানুষ স্মরণ করে থাকে তারই একজন মানুষ শ্রেষ্ঠ পদার্থবিজ্ঞানী  স্টিফেন হকিন্স। 

 

শ্রেষ্ঠ পদার্থবিজ্ঞানী  স্টিফেন হকিন্স এর জন্ম

পৃথিবী শ্রেষ্ঠ বিজ্ঞানী স্টিফেন হকিন্স জন্মগ্রহণ করেন ১৯৪২  সালে ৮  জানুয়ারি। যা বিজ্ঞানী গ্যালিলিও জন্মের ঠিক ৩০০ তম মৃত্যুবার্ষিকীর দিন।

স্কুল জীবনের দিন

পৃথিবী শ্রেষ্ঠ বিজ্ঞানী স্কুল জীবনে তার সবচাইতে খারাপ সময় কেটেছিল অর্থাৎ যখন তার বয়স 9 বছর তখন তিনি তার ক্লাসের সর্বশেষ মেধাক্রম অনুসারে একজন ছাত্র। যাকে নির্দিধায় বলা হয় একজন খারাপ ছাত্র। 

যাকে আইনস্টাইন নামে ডাকার প্রধান কারণ

যদিও তিনি পড়াশোনায় সর্বোচ্চ খারাপ ছাত্র ছিলেন তবুও শিক্ষকদের কাছে তিনি অতি প্রিয় ছিলেন তার প্রধান কারণ বিজ্ঞান সম্পর্কে জানোয়ার যথেষ্ট আগ্রহ থাকায় তার বন্ধুরা এবং তার শিক্ষকরা তাকে ডাকতেন আইনস্টাইন নামে। পৃথিবী শ্রেষ্ঠ বিজ্ঞানী

কিভাবে অক্সফোর্ডে চান্স পেলেন 

বাবার ইচ্ছা ছিল ছেলে ডাক্তার হবে নতুবা অক্সফোর্ডে পড়াশোনা করবে কিন্তু পড়াশোনার সামর্থ ছিলনা তার তবুও তিনি স্কলার্শিপ পরীক্ষায় অংশগ্রহণ করে সেই সেই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি অক্সফোর্ডে পড়াশোনার সুযোগ পেলেন। 

পছন্দের তালিকায় কসমোলজি

ছোটবেলা থেকে প্রচণ্ড আগ্রহ ছিল গণিতে তাই অক্সফোর্ডে চান্স পেয়ে বেছে নিলেন ফিজিক্সের একটি অপ্রচলিত শাখা কসমোলজি।

রেসিং বোট টিমের সদস্য

তার আত্মজীবনী লেখক ক্রিস্টিন লার্সেন এর ভাষ্যমতে, স্টিফেন্স হকিংস ভার্সিটি জীবনে তিনি ছিলেন অত্যন্ত একাকী নিঃসঙ্গ। তাই হয়ত তার এই একাকীত্ব জীবন থেকে মুক্তি পাওয়ার জন্য তিনি যোগ দিয়েছিলেন রেসিং বোট টিমের সদস্য হিসেবে সেখানে তিনি দায়িত্ব পেয়েছিলেন নৌকার মাঝি হয়ে কিভাবে হাত ধরে নৌকা কন্ট্রোল করতে হয় এবং খুব দ্রুত সময়ের মধ্যে সবার কাছে অত্যন্ত জনপ্রিয় হয়ে ওঠেন এবং এতে তার পড়াশোনার বেশ কিছু  ব্যাঘাত ঘটেছিল।

 

প্রণয় ও পরিণয়

ভার্সিটি জীবনের শেষ করে যখন ছুটিতে বেড়াতে এসেছিলেন বাড়িতে তখন পরিবারের সদস্যরা তার অসুস্থ বিষয়টি খেয়াল করেন এবং পরবর্তীতে ডাক্তারের শরণাপন্ন হয়ে তিনি তার জীবনের প্রতি আত্মবিশ্বাস টুকু সম্পূর্ণ হারিয়ে ফেলেন। অর্থাৎ এতটাই  শারীরিক সমস্যায় জর্জরিত ছিলেন তিনি হয়তো বা

আর কিছুদিন এই পৃথিবীতে বেঁচে থাকবেন। কিন্তু সেখানে গিয়ে তিনি আরেকজনের পরিস্থিতি খুব ভালোভাবে লক্ষ্য করেই তার চেয়ে আরো ভয়ঙ্কর সমস্যা নিয়ে সেখানে একজন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। সেখান থেকেই তিনি আরও প্রতিজ্ঞাবদ্ধ হয়ে যান এবং বাকি জীবনে প্রত্যেকটা মুহূর্তে কাজগুলি করেন অত্যন্ত গুরুত্বের সাথে। 

সর্বোচ্চ আবিষ্কারক

১৯৮৩ সালে তিনি জিম হার্টের সাথে আবিষ্কার করেন মহাবিশ্বের সকল অজানা তথ্য।এছাড়া তিনি আজও ইতিহাসের পাতায় স্বর্ণের অক্ষরে লিখা রয়েছে তার সর্বোচ্চ অবদানের কথা যা পরবর্তী সময়ে পৃথিবী ধ্বংস না হওয়া পর্যন্ত সকলের মনে চির অমর হয়ে বেঁচে থাকবেন তিনি।

নোবেল পুরস্কার

বাস্তব জীবনে তিনি এত বেশি পুরস্কার পেয়েছেন তার পরেও তার কাছে অধরা রয়ে গেছে নোবেল পুরস্কার যা হয়তো বা তখনকার সময় পরিস্থিতি তার অনুকূলে ছিল না। Refarens-sportsnet24

আপনার জন্য বিশেষ দ্রষ্টব্য

সফল এই মানুষটির জীবন যুদ্ধ পরিচালনা করেছেন শুধুই নিজের ইচ্ছাশক্তি দিয়ে অর্থাৎ তিনি ছিলেন সম্পূর্ণ অসুস্থ একজন মানুষ যেখান থেকে শত চেষ্টার বিনিময় তার সফল আবিষ্কারগুলো আজও পৃথিবীর মানুষকে নাড়া দিয়ে যায়।এখান থেকে আমাদের বাস্তব শিক্ষা গ্রহণ করতে হবে।

তার শারীরিক অবস্থার অবনতির কারণেও তিনি আজকে পৃথিবীর সবচাইতে সফল একজন মানুষ। আর আমরা শারীরিক-মানসিক সকল সুস্থতার ফলেও জীবন পরিচালনার ক্ষেত্রে মনে হয় সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়ে থাকি সকল ক্ষেত্রে।

রানী মুখার্জির এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

মোশারফ করিম এর বায়োগ্রাফি: লাইফ স্টোরি, অর্থ, বয়স, জন্ম, উইকি, ফ্যামিলি এবং স্ত্রী

আ খ ম হাসান বয়স, উচ্চতা, ফ্যামিলি, লাইভ স্টাইল এবং অন্যান্য

হুমাইরা হিমু জীবন বৃত্তান্ত, প্রেমিক, পরিবার উইকি

নোরা ফাতেহি বায়োগ্রাফি,নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা 

রজতাভ দত্তের অদ্ভুত জীবন কাহিনী

আফরান নিশো বয়স, উচ্চতা, লাইভ স্টাইল, শিক্ষা, প্রেমিকা, পরিবার এবং অন্যান্য

অভিনেত্রী রিয়া শর্মা এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জীবনী, বয়স, লাভার, পরিবার, বেতন এবং ক্যারিয়ার

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক, জন্ম, বয়স, উচ্চতা, পারিবারিক জীবন, ধন-সম্পদ,ক্রিকেট ক্যারিয়ার  এবং সংক্ষিপ্ত জীবনী

কিলিয়ান এমবাপ্পের জীবনী

আফিফ হোসেন এর বায়োগ্রাফি, জীবনী, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বেতন, শিক্ষাগত যোগ্যতা, ক্যারিয়ার, স্ত্রী এবং পরিবার

ক্রিকেটার তামিম ইকবালের ব্যক্তিগত জীবন, ক্যারিয়ার, বয়স, উচ্চতা, জন্ম এবং বৈবাহিক জীবন

রতন টাটার জীবনী এবং কিভাবে কর্মচারী থেকে টাটা কোম্পানির মালিক 

বিরাট কোহলির জীবনী, বয়স, উচ্চতা,প্রেমিকা,পরিবার, স্ত্রী, সন্তান,রেকর্ড এবং ধন-সম্পদ

সাদিও মানে ইতিহাস সেরা অদ্ভুত জীবনী 

রশিদ খান এর ইতিহাস সেরা জীবনী

মোহাম্মদ রিজওয়ান এর জীবনী 

লিওলেন মেসির কৈশোর ,শৈশব, ফুটবল  জীবন এবং পরিবার

Rafiqul Islam

আমি মোঃ রফিকুল ইসলাম। infosearch24.com ওয়েবসাইটে আমি ২০২০ সাল থেকে শিক্ষা, ভ্রমণ এবং তথ্যপ্রযুক্তিসহ বাংলাদেশ এবং আন্তর্জাতিক সময় উপযোগী বিভিন্ন তথ্য সর্বপ্রথম তুলে ধরি । আশাকরি আমার আর্টিকেল গুলো আপনারা সকলেই নিয়মিত উপভোগ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *