kohely12

বিরাট কোহলির জীবনী, বয়স, উচ্চতা,প্রেমিকা,পরিবার, স্ত্রী, সন্তান,রেকর্ড এবং ধন-সম্পদ

বিরাট কোহলির জীবনী, বয়স, উচ্চতা,প্রেমিকা,পরিবার, স্ত্রী, সন্তান,রেকর্ড এবং ধন-সম্পদ-ক্রিকেটার বিরাট কোহলি জন্মগ্রহণ করেন 1998 সালের 5 ই নভেম্বর দিল্লিতে জন্মগ্রহণকারী এই ক্রিকেটার ভারতের আন্তর্জাতিক দলের একজন অন্যতম খেলোয়াড়। যার বাবার নাম প্রেম কোহলি। তিনি mazar-e-sharif ডানহাতি ব্যাটসম্যান রূপে সারা বিশ্বব্যাপী পরিচিত।

তবে তিনি মাঝে মধ্যে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে থাকেন। তিনি এছাড়াও ডান হাতে মিডিয়াম পেস বোলিং করে থাকেন। মালয়েশিয়ায় অনুষ্ঠিত 2008 সালের আইসিসি অনূর্ধ্ব 19 ক্রিকেট বিশ্বকাপের শিরোপা বিজয়ী ভারতীয় দলের অধিনায়ক ছিলেন তিনি।

এবং কয়েক মাস পরে মাএ 19 বছর বয়সে শ্রীলংকার বিপক্ষে ভারতের হয়ে  ওয়ানডেতে অভিষেক হয়েছিল।তিনি শীঘ্রই ওয়ানডেতে মিডল অর্ডারে নিয়মিত হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন। এবং 2011 সালের বিশ্বকাপে ভারতের জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

2011 সালের টেস্ট অভিষেক করেছিলেন। এবং 2013 সালের মধ্যে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার টেস্টে শতরান করে নিজেকে একজন টেস্ট ক্রিকেটার প্রমাণ করেছিলেন। বিরাট কোহলির জীবনী

kohely2

ব্যক্তিগত তথ্য

পূর্ণনামঃ বিরাট কোহলি, জন্মঃ 1988 সালের 5 ই নভেম্বর, বয়সঃ 33 বছর, উচ্চতাঃ 5 ফিট 9 ইঞ্চি, ডানহাতি মিডিয়াম ভূমিকাঃ ব্যাটসম্যান।

পারিবারিক জীবন

বিরাট কোহলি 5 নভেম্বর 1988 সালে প্রেম ও সরোজ দম্পতির সন্তান বিরাট কোহলি দিল্লিতে জন্মগ্রহণ করেন। বাবা পেশায় আইনজীবী ছিলেন। 2006 সালে মৃত্যুবরণ করে। তার বিকাশ ও ভাবনা নামের দুই ভাইবোন রয়েছে।বিশাল ভারতীয় কনভেন্টে পড়াশোনা করেন কোহলি।

kohely4

ব্যক্তিগত জীবন

2013 সাল থেকে কোহলি বলিউডের অভিনেত্রী অনুষ্কশর্মার সাথে প্রেমের সম্পর্কে জড়ান। তাদের সম্পর্ক নিয়ে গণমাধ্যমে গুঞ্জন শোনা যেত। তারা 2017 সালের 11 ই ডিসেম্বর ইতালিতে বিবাহবন্ধনে আবদ্ধ হন। কোহিলি স্বীকার করেন যে, তিনি কুসংস্কারে বিশ্বাসী। তিনি হাতে একটি কাল রিস্টব্যান্ড পড়তেন।

এর পূর্বে তিনি যে গ্লোভস জোড়া পরে রান পেয়েছিলেন সেগুলো পড়ে তিনি মাঠে নামতেন। 2021 সালের 11 ই জানুয়ারি বিকালে বিরাট কোহলি প্রথম সন্তানের পিতা হোন, তার মেয়ের নাম রাখা হয় ভামিকা কোহলি।সারাবিশ্বেই বিশেষ করে ভারতে বিরাট কোহলির ব্যাপক জনপ্রিয়তার জন্য সুপার ভি নামে একটি কার্টুন তৈরি করা হয়েছে তাকে নিয়ে।

kohely5

বাণিজ্যিক বিনিময়

কোহলির দ্বিতীয় প্রিয় খেলা হলো ফুটবল। 2014 সালে তিনি ইন্ডিয়ান সুপার লিগের ক্লাব এফ সি গোয়ার সহ মালিকানা গ্রহণ করেন। তিনি বলেন যে, তিনি তার ফুটবলের প্রতি আগ্রহ থেকে ক্লাবটিতে বিনিয়োগ করেন। ভারতে ফুটবল বিকাশ লাভ করুক।

তিনি আরো বলেন, এটি আমার কাছে ভবিষ্যতের জন্য একটি ব্যবসায় বিনিয়োগ। ক্রিকেট আজীবন খেলে যেতে পারবো না। তাই আমি অবসরের পর সকল সুযোগ জিয়ে রাখছি। 

kohely6

আর্থিক ধন-সম্পদ

কোহলির মোট সম্পদের পরিমাণ 382 কোটি রুপি।ফোবর্স সাময়িকের চোখে ব্রান্ড মূল্যের কোহলি  এগিয়ে আসেন লিওনেল মেসির চেয়েও। মেসির অবস্থান 9। কোহিলির অবস্থান 7। বছরে কোহলি আয় করেন 121 কোটি রুপির মত।

আইপিএল খেলার বিনিময়ে প্রতিবছর রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কাছ থেকে 16 কোটি রুপি বেতন পান।বান্দ্রায় 9 কোটি রুপির ফ্লাট আছে।কোহলি 18টি  ব্রান্ডের প্রচার করেন। একদিনের বিজ্ঞাপনের জন্য কোহলি প্রায় পাঁচ কোটি রুপি নেন। 

kohely3

ক্রিকেট ক্যারিয়ার জীবন 

2013 সালে প্রথমবার তিনি ওয়ানডে ব্যাটসম্যানদের আইসিসি রেংকিং এ প্রথম স্থানে পৌঁছে যান। এবং টি-টোয়েন্টি ফরম্যাটে  কোহলির  সাফল্য এসেছে। এবং আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে দু-দুবার তিনি ম্যান অফ দা টুর্নামেন্ট হয়েছিলেন 2014 এবং 2016 সালে।

2014 সালে মহেন্দ্র সিং ধোনির অবসর গ্রহণের পর দলের সহ-অধিনায়কের দায়িত্ব পান।2017 সালের প্রথমদিকে ধোনি অধিনায়ক পদ থেকে পদত্যাগ করার পরে তিনি ওয়ানডেতেও অধিনায়ক হন ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে 10000-11000  হাজার রানের রেকর্ডটিও তার।

যথাক্রমে 2222 রান করেছিলেন বর্তমানে ভারতের আন্তর্জাতিক ক্রিকেটের মহেন্দ্র সিং ধোনির পরিবর্তে তিনি অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত। এছাড়াও তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল খেলেন।

এবং 2013 সাল থেকে দলের অধিনায়ক ছিলেন। অক্টোবর 2017 সাল থেকে তিনি বিশ্বের শীর্ষস্থানীয় ওয়ানডে ব্যাটসম্যান এবং টেস্ট রেংকিং এ বর্তমানে দ্বিতীয় অবস্থানে রয়েছেন ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে কোহলি সেরা। টেস্ট রেটিং 937 পয়েন্ট এবং ওয়ানডে রেটিং 911 পয়েন্ট এবং t20 897 পয়েন্ট রয়েছে।

পরবর্তীকালে তিনি অনেক পুরস্কারে পুরস্কৃত হয়েছেন। যেমনঃ 2013 সালে অর্জুন পুরস্কার। 2017 সালে পদ্মশ্রী পুরস্কার এবং 2018 সালে ভারতের সর্বোচ্চ ক্রিয়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পেয়ে ছিলেন।

espn দাঁড়া কোহিলি বিশ্বের অন্যতম বিখ্যাত অ্যাথলেট এবং ফোর্স এর অন্যতম মূল্যবান অ্যাথলেট ব্র্যান্ড হিসেবে স্থান পেয়েছেন। 2018 সালে টাইম ম্যাগাজিন কোহলিকে বিশ্বের অন্যতম 100 প্রভাবশালী ব্যক্তির মধ্যে একজনের আখ্যা দিয়েছিলেন। 

kohely8

বিরাট কোহলি কে কিং কোহেলি বলার কারণ কি ?

2015 সালে তাঁর ক্রিকেট ক্যারিয়ারে সেইভাবে পারফরম্যান্স দেখা যায়নি। কারণ তিনি সেভাবে কোনো বড় স্কোর করতে পারছিলেন না। কিন্তু খুব শীঘ্রই তিনি তার পারফরম্যান্স ফিরে পান। এবং ঐ বছরই দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি ক্রিকেটে হাজার রান করার জন্য বিশ্বের দ্রুততম ব্যাটসম্যান হয়ে ওঠেন। কিং অফ ক্রিকেট ইন দা ওয়ার্ল্ড। আর এই জন্যই তাকে বলা হয়ে থাকে কিং কোহলি। Refarens-sportsnet24

kohely11

রানী মুখার্জির এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

মোশারফ করিম এর বায়োগ্রাফি: লাইফ স্টোরি, অর্থ, বয়স, জন্ম, উইকি, ফ্যামিলি এবং স্ত্রী

আ খ ম হাসান বয়স, উচ্চতা, ফ্যামিলি, লাইভ স্টাইল এবং অন্যান্য

হুমাইরা হিমু জীবন বৃত্তান্ত, প্রেমিক, পরিবার উইকি

নোরা ফাতেহি বায়োগ্রাফি,নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা 

রজতাভ দত্তের অদ্ভুত জীবন কাহিনী

আফরান নিশো বয়স, উচ্চতা, লাইভ স্টাইল, শিক্ষা, প্রেমিকা, পরিবার এবং অন্যান্য

অভিনেত্রী রিয়া শর্মা এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জীবনী, বয়স, লাভার, পরিবার, বেতন এবং ক্যারিয়ার

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক, জন্ম, বয়স, উচ্চতা, পারিবারিক জীবন, ধন-সম্পদ,ক্রিকেট ক্যারিয়ার  এবং সংক্ষিপ্ত জীবনী

কিলিয়ান এমবাপ্পের জীবনী

আফিফ হোসেন এর বায়োগ্রাফি, জীবনী, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বেতন, শিক্ষাগত যোগ্যতা, ক্যারিয়ার, স্ত্রী এবং পরিবার

ক্রিকেটার তামিম ইকবালের ব্যক্তিগত জীবন, ক্যারিয়ার, বয়স, উচ্চতা, জন্ম এবং বৈবাহিক জীবন

রতন টাটার জীবনী এবং কিভাবে কর্মচারী থেকে টাটা কোম্পানির মালিক 

বিরাট কোহলির জীবনী, বয়স, উচ্চতা,প্রেমিকা,পরিবার, স্ত্রী, সন্তান,রেকর্ড এবং ধন-সম্পদ

সাদিও মানে ইতিহাস সেরা অদ্ভুত জীবনী 

রশিদ খান এর ইতিহাস সেরা জীবনী

মোহাম্মদ রিজওয়ান এর জীবনী 

লিওলেন মেসির কৈশোর ,শৈশব, ফুটবল  জীবন এবং পরিবার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *