বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক, জন্ম, বয়স, উচ্চতা, পারিবারিক জীবন, ধন-সম্পদ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক, জন্ম, বয়স, উচ্চতা, পারিবারিক জীবন, ধন-সম্পদ,ক্রিকেট ক্যারিয়ার  এবং সংক্ষিপ্ত জীবনী উল্লেখিত বিষয়গুলি সম্পর্কে জানতে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।এছাড়া এই ক্রিকেটারের জীবনে ঘটে যাওয়া সকল ঘটনাগুলি আমরা আপনাদের জন্য সুন্দর করে উপস্থাপন করলাম।

Contents hide
4 ক্রিকেট ক্যারিয়ার জীবন

সাকিব আল হাসানের বায়োপিক 

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যক্তিগত জীবনী নিয়ে নির্মিত হচ্ছে বায়োপিক। যা করোনাভাইরাস এর কারণে সাময়িকভাবে স্থগিত আছে।তবে পরিস্থিতি স্বাভাবিক হলে খুব দ্রুত সময়ের মধ্যে বায়োপিক নিয়ে কাজ শুরু করা হবে জানিয়েছেন এফডিসির প্রধান কর্তৃপক্ষ।আর জীবনী নিয়ে বায়োপিক তৈরি করার ক্ষেত্রে মূলত এখানে কে কে অভিনয় করবেন এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

সাকিব আল হাসানের  জন্ম, বয়স, উচ্চতা এবং পারিবারিক জীবন

সাকিব আল হাসান ১৯৮৭  সালে ২৪  মার্চ মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মাশরুর রেজা বাংলাদেশ কৃষি ব্যাংকের একজন কর্মকর্তা। এবং মাতা শিরীন শারমিন একজন গৃহিণী। এছাড়া সাকিব-আল-হাসান একজন ক্রিকেট পাগল মানুষ যার প্রতিশ্রুতিতে,

আজকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান হিসেবে পরিচিতি লাভ  করেছেন। এছাড়া তার বর্তমান বয়স ৩১ বছর চলছে।  তার উচ্চতা 5 ফুট 6 ইঞ্চি। তার স্ত্রীর নাম উম্মে  আহাম্মেদ শিশির।এছাড়া পারিবারিক জীবনে তার বর্তমান দুটি সন্তান রয়েছে এবং সব মিলিয়ে তিনি অনেক ভালো আছে।

সাকিব আল হাসানের ধন-সম্পদ

সাকিব আল হাসান ক্রিকেট ক্যারিয়ার জীবনে তিনি এমন একজন সফল ব্যক্তি যার ফলশ্রুতিতে পৃথিবীজুড়ে তার খ্যাতি এবং সুনাম রয়েছে এবং সেই অনুপাতে বর্তমান বাংলাদেশের একজন সেরা ধনী ব্যক্তি হচ্ছেন সাকিব আল হাসান।2021 সালের পরিসংখ্যান অনুযায়ী সাকিব আল হাসানের ধন সম্পদের পরিমাণ 40 মিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশের সকল ক্রিকেটারদের চাইতে সবচাইতে বেশি। 

ক্রিকেট ক্যারিয়ার জীবন

সাকিব আল হাসানের ক্রিকেট ক্যারিয়ার জীবন মাত্র 12 বছর বয়স থেকেই তাঁর ক্রিকেট খেলা শুরু এবং শুরু থেকেই বিভিন্ন ক্লাব পাড়ায়-মহল্লায় বিভিন্নভাবে তিনি সর্বোচ্চ ভালো খেলে সর্বোচ্চ সুনাম অর্জন করে। তারপর 15 বছর বয়সে তিনি জাতীয় দলে খেলার সুযোগ পেয়ে থাকেন।

সেখান থেকেই তার ক্যারিয়ার জীবন শুরু অর্থাৎ তিনি ওয়ানডে, টি-টোয়েন্টি এবং টেস্ট ম্যাচে সাফল্যের ধারাবাহিকতায় সর্বোচ্চ স্থান তৈরি করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলে। এবং সেই সাথে তার ব্যাটিং বোলিং এবং ফিল্ডিং সকল ক্যারিয়ারে তিনি পৃথিবীর একজন শ্রেষ্ঠ অলরাউন্ডার হিসেবে পরিচিতি লাভ করেন। ক্যারিয়ার জীবনে জাতীয় দলের হয়ে প্রত্যেকটি খেলায় অংশগ্রহণ করে যে সাফল্য অর্জন করেছেন।

পরিসংখ্যান অনুযায়ী পৃথিবীতে খুব কম সংখ্যক এরকম মানের অধিকারী খেলোয়াড় রয়েছে।  ২০১৫সালে তিনি টেস্ট ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে তিন ফরমেটে বিশ্বের নাম্বার ওয়ান অলরাউন্ডার হিসাবে খ্যাতি অর্জন করেছিলেন। ২০১৭ সালে অক্টোবর মাসে ওয়ানডেতে তিনি ৫০০০ রান এবং ২০০  মাইলফলক স্পর্শ করেন।মাত্র ১৭৮  টি  ওয়ান ডে ম্যাচ থেকে। বিশ্বে একমাত্র ব্যক্তি তিনি হচ্ছেন সাকিব আল হাসান এর কৃতিত্ব অর্জন করেন। যা আর অন্য কারো পক্ষে অর্জন করা সম্ভব  হয় নাই। Refarens-sportsnet24

রানী মুখার্জির এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

মোশারফ করিম এর বায়োগ্রাফি: লাইফ স্টোরি, অর্থ, বয়স, জন্ম, উইকি, ফ্যামিলি এবং স্ত্রী

আ খ ম হাসান বয়স, উচ্চতা, ফ্যামিলি, লাইভ স্টাইল এবং অন্যান্য

হুমাইরা হিমু জীবন বৃত্তান্ত, প্রেমিক, পরিবার উইকি

নোরা ফাতেহি বায়োগ্রাফি,নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা 

রজতাভ দত্তের অদ্ভুত জীবন কাহিনী

আফরান নিশো বয়স, উচ্চতা, লাইভ স্টাইল, শিক্ষা, প্রেমিকা, পরিবার এবং অন্যান্য

অভিনেত্রী রিয়া শর্মা এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জীবনী, বয়স, লাভার, পরিবার, বেতন এবং ক্যারিয়ার

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের বায়োপিক, জন্ম, বয়স, উচ্চতা, পারিবারিক জীবন, ধন-সম্পদ,ক্রিকেট ক্যারিয়ার  এবং সংক্ষিপ্ত জীবনী

কিলিয়ান এমবাপ্পের জীবনী

আফিফ হোসেন এর বায়োগ্রাফি, জীবনী, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বেতন, শিক্ষাগত যোগ্যতা, ক্যারিয়ার, স্ত্রী এবং পরিবার

ক্রিকেটার তামিম ইকবালের ব্যক্তিগত জীবন, ক্যারিয়ার, বয়স, উচ্চতা, জন্ম এবং বৈবাহিক জীবন

রতন টাটার জীবনী এবং কিভাবে কর্মচারী থেকে টাটা কোম্পানির মালিক 

বিরাট কোহলির জীবনী, বয়স, উচ্চতা,প্রেমিকা,পরিবার, স্ত্রী, সন্তান,রেকর্ড এবং ধন-সম্পদ

সাদিও মানে ইতিহাস সেরা অদ্ভুত জীবনী 

রশিদ খান এর ইতিহাস সেরা জীবনী

মোহাম্মদ রিজওয়ান এর জীবনী 

লিওলেন মেসির কৈশোর ,শৈশব, ফুটবল  জীবন এবং পরিবার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *