2022 এ ফ্রেন্ডশিপ ডে কবে বাংলাদেশে এবং হাপি ফ্রেন্ডশিপ ডে কত তারিখে ২০২২

2022 এ ফ্রেন্ডশিপ ডে কবে বাংলাদেশে এবং হাপি ফ্রেন্ডশিপ ডে কত তারিখে ২০২২-উল্লেখিত বিষয় পৃথিবীর প্রতিটি মানুষের জীবনে মূল্যবান প্রধান একটি অংশ। অর্থাৎ জীবনে চলার ক্ষেত্রে জন্মগ্রহণ করে মৃত্যু পর্যন্ত সকল স্তরে সুপরিচিত বন্ধুবান্ধব তৈরি হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় সকল মানুষ তাঁরা তাঁদের প্রিয় বন্ধু-বান্ধবদের স্মরণ করতে নির্ধারিত একটি বছরে নির্ধারিত একটি সময় ফ্রেন্ডশিপ ডে পালিত হয়ে থাকে। যা অবশ্যই প্রতিটি মানুষ অনুসরণ করে থাকে। সে ক্ষেত্রে কবে কখন কোন দিন পালিত হবে। এবং উল্লেখিত দিবসের আরো গুরুত্বপূর্ণ ধারণা গুলি এখানে প্রকাশ করা হয়েছে।

ফ্রেন্ডশিপ ডে কবে

2022 এ ফ্রেন্ডশিপ ডে কবে বাংলাদেশে

ফ্রেন্ডশিপ ডে মানে হচ্ছে জীবনের নতুন একটি দিন। অত্যন্ত আনন্দঘন মুহূর্ত গুলির মধ্য দিয়ে অতিবাহিত করে থাকে পৃথিবীর সকল স্তরের মানুষ। তাই খুব স্বাভাবিকভাবে বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করে ফ্রেন্ডশিপ ডে কবে? নির্ধারিত এই দিনটি আসার পূর্বে আমাদেরকে প্রস্তুতিমূলক অনেক কিছু করতে হয়।

যেমন ধরুন, এই দিনকে কেন্দ্র করে একজন মানুষ তার বন্ধুকে অনেকভাবে স্মরণ করে দেখার আগ্রহ প্রকাশ করে থাকেন। আবার  বিভিন্ন ধরনের উপহার সামগ্রী পাঠিয়ে থাকে প্রিয় বন্ধুর জন্য। সেক্ষেত্রে অবশ্যই দিবসের নির্ধারিত দিনটি জানার বিশেষ প্রয়োজন রয়েছে।  এবার দেখে নেওয়া যাক নির্ধারিত দিবসের পরিপূর্ণতা।

হাপি ফ্রেন্ডশিপ ডে কত তারিখে

হাপি ফ্রেন্ডশিপ ডে কত তারিখে ২০২২

হ্যাপি ফ্রেন্ডশিপ ডে কত তারিখে? তা জানার পূর্বে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় তা হচ্ছে, একটি মানুষের সারা জীবনের সফলতা অর্জনের প্রধান ভূমিকা পালন করে থাকে তার সবচেয়ে কাছের বন্ধু। আর এই বন্ধুকে নিয়ে যদি হয় বিশ্ব বন্ধু দিবস। তাহলে আর কোন কথা নেই। অবশ্যই পরিপূর্ণভাবে দিনটি উদযাপিত করতে হবে।

কারণ একজন আদর্শ সৎ নীতিবান বন্ধুই পারে তার আরেক জন বন্ধুকে সেই স্থানে নিয়ে যেতে। তাইতো মনে পড়ে যায় বাংলা প্রবাদ বাক্যের সেই মহামূল্যবান কথাটি। অর্থাৎ “সদ বন্ধু স্বর্গে বসবাস  আর অসৎ বন্ধু নরকে বসবাস”উল্লেখিত এই প্রবাদ বাক্যটি সকল স্তরের মানুষের জীবনে 100%  বাস্তববাদী।  

উল্লেখ্য যে, 2011 সালের 27 শে জুলাই জাতিসংঘের সাধারণ পরিষদে বিশ্ব বন্ধু দিবস পালন করার নিমিত্তে নির্ধারিত দিনের প্রস্তাব পাস করে থাকেন। সেখানে ঘোষণা করা হয়ে থাকে অর্থাৎ 30 শে জুলাই কে বিশ্ব বন্ধু দিবস হিসাবে নির্ধারণ করা হয়।

এছাড়া বন্ধু দিবস বিভিন্ন দেশে বিভিন্ন তারিখে পালন করা হয়। তবে এখনো বাংলাদেশে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে আগস্টের প্রথম রোববারকে বন্ধু দিবস হিসেবে পালিত হয়ে আসছে। কিন্তু আবার কোন কোন দেশে 8  এপ্রিল বন্ধু দিবস হিসেবে পালন করা হয়।

ফ্রেন্ডশিপ ডে কবে-1

হ্যাপি ফ্রেন্ডশিপ ডে বা বিশ্ব বন্ধু দিবস  নিয়ে মহামূল্যবান  কথা

পরিসংখ্যান এর তথ্য অনুযায়ী, শতকরা 90 ভাগ মানুষ তারা তাদের জীবনের সফলতা অর্জন করে থাকে একজন সৎ যোগ্য বন্ধুর সাথে মিলেমিশে পথ চলা কে কেন্দ্র করে। এখানে সকলের ব্যক্তিগত জীবনের ব্যাখ্যা অনুসারে উল্লেখ্য দিবসের সারমর্ম প্রকাশ পায় যে,

একজন বন্ধু আরেকজন বন্ধুকে নিয়ে যেতে পারে সাফল্যের শীর্ষস্থানে। আবার একজন বন্ধু আরেকজন বন্ধুকে নিয়ে যেতে পারে ধ্বংসের সর্বশেষ স্তরে। সে ক্ষেত্রে উল্লেখিত দিবসের মধ্য দিয়ে আমাদেরকে অবশ্যই শিক্ষা গ্রহণ করতে হবে। তা হচ্ছে আমি যে বন্ধুর সাথে চলি সে কতটুকু সৎ আদর্শ নীতিবান। Refarens-sportsnet24

হ্যাপি রোজ ডে শুভেচ্ছা, অ্যানিমেটেড গিফট, ছন্দ, এসএমএস, রোমান্টিক কবিতা,কোথা থেকে এলো ?এবং কেন পালন করা হয় ?

হ্যাপি ভ্যালেন্টাইনস ডে পৃথিবীর সেরা মনীষীদের উক্তি এবং ইতিহাস

14 ই ফেব্রুয়ারি যেভাবে এল,14 ফেব্রুয়ারি এসএমএস, শুভেচ্ছা, ছন্দ, পিকচার, ওয়ালপেপার, রোমান্টিক কবিতা এবং এনিমেটেড গিফট

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *