day3

কালকে কি ডে 2022, কিস ডে কবে,রোজ ডে কবে, প্রমিস ডে কবে, চকলেট ডে কবে,প্রপোজ ডে কবে,ভ্যালেন্টাইনস ডে কবে

কালকে কি ডে 2022, কিস ডে কবে,রোজ ডে কবে, প্রমিস ডে কবে, চকলেট ডে কবে,প্রপোজ ডে কবে,ভ্যালেন্টাইনস ডে কবে,উল্লেখিত দিবস সমূহ কে নিয়ে তথ্যপ্রযুক্তির এই সময়ে বর্তমান প্রজন্মের সকল শ্রেণীর মানুষ বিভিন্নভাবে দিবসের দিনটিকে ঘিরে বিভিন্নভাবে উদযাপন করে থাকে।

তাই কালকে কি ডে? এবং আজকে কি ডে? দিবসের প্রতিটি দিন ঘিরেএবং দিবস সম্পর্কে প্রতিটি মানুষের মনের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি করা এবং দিবসের মূল প্রতিপাদ্য বিষয় কি? তা নিয়ে সঠিক আলোচনা এবং পরিকল্পনা অনুযায়ী দিবসকে আরো উন্নতি এবং সমৃদ্ধির দিকে অগ্রসর করায় হোক প্রতিটি মানুষের ইচ্ছা এবং আকাঙ্ক্ষা।

ঠিক তার ধারাবাহিকতা প্রধান উল্লেখযোগ্য অংশ হিসাবে দিবসের সকল বিষয়বস্তু সম্পর্কে প্রতিটি নাগরিকের  জানা বিশেষ প্রয়োজন। সে ক্ষেত্রে অবশ্যই কোন দিন কি দিবস যদি সঠিকভাবে জানা থাকে তবে উল্লেখিত ওই দিনটিতে দিবসের পরিপূর্ণতা অর্জন করা অবশ্যই সম্ভব।

তাই আজকে আমরা ভালোবাসার সকল দিবসের দিনক্ষণ সহ বিস্তারিত ব্যাখ্যা উপস্থাপন করলাম। যেখান থেকে প্রতিটি মানুষ দিবসের মূল বিষয় সম্পর্কে যথেষ্ট সচেতন হয়ে উক্ত দিবসের পরিপূর্ণতা পালন করতে সক্ষম হতে পারে।

কালকে কি ডে 2022

কালকে কি ডে 2022 সম্পর্কে বিভিন্ন ওয়েবসাইটে সাধারণত পরিপূর্ণভাবে দিবসের তাৎপর্যপূর্ণ ব্যাখ্যা খুজেঁ পাওয়া অনেক ক্ষেত্রে কঠিন হয়ে যায়। তাই কালকে কি ডে? সম্পর্কে সকল তথ্য অর্থাৎ আগামী দিনের দিবসের দিনক্ষণ এবং দিবস সম্পর্কে পূর্ণাঙ্গ ধারণা থাকা প্রতিটি মানুষের দায়িত্ব কর্তব্য রয়েছে।

কারণ নির্দিষ্ট একটি ঘটনাকে কেন্দ্র করে প্রতিটি দিবসের ইতিহাস সম্পর্কে যদি প্রতিটি নাগরিকের ধারনা থাকে । তাহলে অবশ্যই পরবর্তী দিনগুলোতে দিবস সম্পর্কে যথাযোগ্য কার্যাবলি সম্পাদন করা থেকে শুরু করে পরিপূর্ণ দিবস পালনের সম্মুখে অগ্রসর হওয়া এবং দিবসের কাঠামোগত দিক থেকে উন্নতির লক্ষ্যে পৌঁছানো খুব সহজ হয়ে যাবে।

কালকে কি ডে? এই নিয়ে পৃথিবীর সর্বোচ্চ সম্মানের স্থান জাতিসংঘ থেকে শুরু করে ইউনেস্কো বিভিন্ন সংস্থার মাধ্যমে দিবসের অনুমতি প্রকাশ করে থাকে। যার উপর নির্ভর করে পৃথিবীর প্রতিটি মানুষ দিবস উদযাপন সম্পর্কে যথেষ্ট সোচ্চার হয়ে দিবস উদযাপনের পরিপূর্ণতা অর্জন করে থাকে। 

সে ক্ষেত্রে কালকে কি ডে? সম্পর্কে  যদি বিস্তারিতভাবে জানতে চান তাহলে অবশ্যই নিচে দেখুন। দিবসের পরিপূর্ণতা সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা উপস্থাপন করা হল।

7 ফেব্রুয়ারি কি ডে?

7 ফেব্রুয়ারি কি ডে? সম্পর্কে শতকরা 80 ভাগ মানুষ জানার আগ্রহ প্রকাশ করে থাকে।কারণ ফেব্রুয়ারি মাস জুড়ে সারা পৃথিবীব্যাপী আলোড়ন সৃষ্টিকারী বিশ্ব ভালোবাসা দিবস থেকে শুরু করে ভালোবাসা কে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ আরো অনেক দিবস রয়েছে যে গুলি প্রধানত 7 ফেব্রুয়ারি থেকে শুরু করে 14 ই ফেব্রুয়ারি পর্যন্ত পালন করা হয়ে থাকে।

এমন কি নির্ধারিত 365 দিনে একটি বছর এর মধ্যে জনপ্রিয় এবং ভালোবাসার রোমান্টিকতার  একটি মাস তা হচ্ছে ফেব্রুয়ারি মাস। নির্ধারিত একটি বছরের মধ্যে ফেব্রুয়ারি মাসের 7 তারিখ থেকে শুরু করে 14 তারিখ পর্যন্ত ভালোবাসার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই 7 ফেব্রুয়ারি কি ডে এবং 7 ফেব্রুয়ারি থেকে 14 ফেব্রুয়ারি পর্যন্ত সকল দিবসের বিস্তারিত বিষয়সমূহ কে কেন্দ্র করে ব্যাখ্যা করা হলো। 

৭ ই ফেব্রুয়ারি শুরু Valentines Week:

প্রতিটি বছরের নির্ধারিত একটি দিন অর্থাৎ 14 ই ফেব্রুয়ারি হ্যাপি ভ্যালেন্টাইনস ডে সারা পৃথিবীব্যাপী পালন করা হয়।আর এই নির্ধারিত দিন অর্থাৎ 14 ই ফেব্রুয়ারি দিবসটি পালন করা হয়ে থাকে ৭ ই ফেব্রুয়ারি থেকে।কারণ 14 ই ফেব্রুয়ারি পুরো সপ্তাহ জুড়ে বিশ্ব ভালোবাসা দিবসের প্রতিটি দিন ভালোবাসা নিয়েই প্রতিটি দিন কোন না কোন দিবস পালন করা হয়ে থাকে।

যার পরিপ্রেক্ষিতে 14 ই ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে  কে বলা হয় ৭ ই ফেব্রুয়ারি Valentines Week।অর্থাৎ 7 ই ফেব্রুয়ারি থেকে 14 ই ফেব্রুয়ারি সর্বমোট সাতদিন ভালোবাসার বিশেষ কোন দিবস হিসেবে পালন করে থাকে পৃথিবীর সকল মানুষ। ভ্যালেন্টাইন্স ডে সপ্তাহ ৭ ই ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ,এই সাতদিনের প্রথম দিন ৭ ই ফেব্রুয়ারি পালন করা হয় হ্যাপি রোজ ডে(Happy Rose Day)।তারপর দ্বিতীয় দিন 8 ই ফেব্রুয়ারি পালন করা হয় হ্যাপি প্রপোজ ডে(Happy propose day)।

তারপর তৃতীয় দিন 9 ফেব্রুয়ারি পালন করা হয় চকলেট ডে(Chocolate Day)। তারপর চতুর্থ দিন 10 ই ফেব্রুয়ারি পালন করা হয় টেডি ডে (Teddy day)। তারপর পঞ্চম দিন 11 ফেব্রুয়ারি পালন করা হয় প্রমিস ডে (Promise day)। তারপর ষষ্ঠ দিন 12 ই ফেব্রুয়ারি পালন করা হয় হাগ ডে(Hug day)। তারপর সপ্তম দিন 13 ই ফেব্রুয়ারি পালন করা হয় কিস ডে (Kiss day)। তারপর সর্বশেষ অর্থাৎ 14 ই ফেব্রুয়ারি পালন করা হয় হ্যাপি ভ্যালেন্টাইনস ডে(Happy Valentines Day)। 

হ্যাপি রোজ ডে ৭ ই ফেব্রুয়ারি

হ্যাপি রোজ ডে 7 ই ফেব্রুয়ারি রোজ সোমবার দিবসটির  মধ্য দিয়ে 14 ই ফেব্রুয়ারি হ্যাপি ভ্যালেন্টাইন্স ডের সপ্তাহের প্রথম দিন পালন করা হয়।উল্লেখিত দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ওই দিনটি ঘিরে সকল আয়োজন এর মধ্যে দিবসের প্রধান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে বিভিন্ন প্রকারের ফুল দিয়ে একজন প্রেমিকা আরেকজন প্রেমিকাকে বিনিময় করে তাদের 14 ই ফেব্রুয়ারি ভালোবাসা পালনের আগাম বার্তা জানিয়ে দিয়ে থাকে ওই দিনটিতে।

হ্যাপি প্রপোজ ডে ৮ ই ফেব্রুয়ারি

হ্যাপি প্রপোজ ডে ৮ ই ফেব্রুয়ারি পালন করা হয়ে থাকে পৃথিবীর সকল মানুষের প্রিয় একজন মানুষকে ভালোবাসার বিনিময় একজন আরেকজনকে প্রপোজ করে থাকে।অর্থাৎ হ্যাপি রোজ ডে প্রথম দিন পরিচয় এবং পরের দিন হ্যাপি প্রপোজ ডে তে মনের না বলা কথাগুলো প্রকাশ করা হয়।উল্লেখিত দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, একজন প্রেমিক তার প্রিয় মানুষ প্রেমিকাকে মন থেকে ভালোবেসে ভালোবাসার এই দিনটিতে প্রপোজ করে থাকে একজন আরেকজনকে।

চকলেট ডে 9 ই ফেব্রুয়ারি

চকলেট  ডে 9 ই ফেব্রুয়ারি দিবসটি পালন করে থাকে পৃথিবীর সকল শ্রেণীর মানুষ। অর্থাৎ এই দিনটিতেই একজন মানুষ তার প্রিয় মানুষগুলোকে মন থেকে ভালোবেসে বিভিন্ন প্রকারের চকলেট উপহার স্বরূপ প্রদান করে থাকে। তারই ধারাবাহিকতায় একজন প্রেমিকা আরেকজন প্রেমিকাকে চকলেট উপহার দিয়ে দিবসটি পালন করে থাকে।মূলত এটি হচ্ছে দিবসের মূল প্রতিপাদ্য বিষয়।

টেডি ডে 10 ই ফেব্রুয়ারি 

উল্লেখিত এই দিবসে প্রতিটি মানুষ তার প্রিয় মানুষগুলোকে বিভিন্ন ধরনের প্রিয় টেডি সমূহ উপহার দিয়ে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটতে থাকে। এবং 14 ই ফেব্রুয়ারি ঘিরে সকল আয়োজন যেন সাফল্য মন্ডিত হয়। তারই ধারাবাহিকতায় এই দিবসে উপহার সমূহ প্রদান করা হয়ে থাকে। এটিই হচ্ছে মূল প্রধান প্রতিপাদ্য বিষয়।

প্রমিস ডে 11 ই ফেব্রুয়ারি

প্রমিস ডে দিবসটি পালন করা হয় প্রধানত একজন প্রেমিক তার প্রিয় মানুষটিকে নিয়ে জীবনের সকল পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে এই দিনে সকল প্রকার প্রমিস করে থাকে একজন আরেকজনের মাধ্যমে। এবং 14 ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে তাদের সকল কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে এই দিনে তারা প্রমিস করে থাকে।

হাগ ডে 12 ই ফেব্রুয়ারি

উল্লেখিত এই দিবসে প্রতিটি প্রেমিক তাদের প্রেমিকাকে 14 ই ফেব্রুয়ারি অগ্রিম শুভেচ্ছা জানাতে সকল আয়োজন করে থাকে। এবং উল্লেখিত দিনটিতে তাদের প্রিয় মানুষগুলোকে নিয়ে না বলা মনের ভালোলাগার ভালোবাসার বহিঃপ্রকাশ করে থাকে।

কিস ডে 13 ই ফেব্রুয়ারি

কিস ডে 13 ই ফেব্রুয়ারি পৃথিবীর সকল শ্রেণীর মানুষ তাদের প্রিয় মানুষগুলিকে একজন আরেকজনকে মন থেকে ভালোবেসে ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে 14 ই ফেব্রুয়ারির পূর্বের দিনটি কিস ডে হিসেবে পালন করা হয়। 

ভ্যালেন্টাইন্স ডে 14 ই ফেব্রুয়ারি

ভ্যালেন্টাইন্স ডে 14 ই ফেব্রুয়ারি পৃথিবীর সকল মানুষ তাদের প্রিয় মনের মানুষ গুলিকে ভালোবাসার পরশ সওয়ায় বিশ্ব ভালোবাসা দিবসের দিনটি উদযাপিত করে থাকে। এছাড়া বিশেষ এই দিনটিতে পৃথিবীর সকল শ্রেণীর মানুষ তাদের প্রিয় মানুষকে ভালবাসার জীবন কাহিনী নিয়ে বিশ্ব ভালোবাসা দিবস পালন করে থাকে।

Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *