valentines day10

বিশ্ব ভালোবাসা দিবস (Valentine’s day) শুভেচ্ছা, কবিতা, SMS/এসএমএস, Pic/Photo/,ছন্দ এবং ফেসবুক স্টাটাস

বিশ্ব ভালোবাসা দিবস (ভ্যালেন্টাইন্স ডে) শুভেচ্ছা,এসএমএস, ছন্দ এবং ফেসবুক স্টাটাস 2022 এর যাবতীয় সকল কিছু নির্ভর করে আপনার উপরে।অর্থাৎ এই পৃথিবীতে আমরা জন্মগ্রহণ করেছি একমাত্র এই ভালবাসার কারণে। আবার পৃথিবীর সকল কার্যাবলি এখনো মানুষ প্রতিনিয়ত করে যাচ্ছে এবং পৃথিবী ধ্বংস হওয়া পর্যন্ত করে যাবে যার প্রধান কারণ ভালোবাসার কারণে।

পৃথিবীর সকল কর্মকান্ড নির্ভর করে চলে একমাত্র ভালবাসার কারণে। সেই বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে আমরা পৃথিবীর সকল মানুষ সকল ভেদাভেদ ভুলে গিয়ে, উঁচু-নিচু ভুলে গিয়ে, ছোট-বড় ভুলে গিয়ে, যদি একাকার হয়ে মনের ভালোবাসার টানে বিশ্ব ভালোবাসা দিবস উদযাপন করতে পারতাম।

valentines day4

তাহলে এই সুন্দর পৃথিবীতে আর কোনো বিশৃঙ্খলা, আর কোন যুদ্ধ, আর কোনো সংঘাত, কোন কিছুই থাকত না মানুষের মাঝে। তাই আসুন আমরা সকলে পৃথিবীর প্রত্যেকটি মানুষকে ভালোবেসে বিশ্ব ভালোবাসা দিবস পালন করি এটাই হোক আমাদের শ্লোগান।

valentines day7

বিশ্ব ভালোবাসা দিবস বলতে অনেক ক্ষেত্রে অনেক বিষয়কে কেন্দ্র করে বোঝায় ।যার অন্তর্নিহিত তাৎপর্য পূর্ণ অর্থ হচ্ছে যে, একজন মানুষ এই পৃথিবীতে আরেকজন মানুষকে তার মনের পবিত্রতার থেকে ভালোবেসে তার পরিবার সমাজ দেশ ও জাতির কল্যাণে সকল ভূমিকা পালন করবে।

বিশ্ব ভালোবাসা দিবসের New Pic,New Photo/নতুন ছবি, New Images/নতুন ইমেজ,New SMS/নতুন এসএমএস,নতুন ছন্দ এবং রোমান্টিক কবিতা ডাউনলোড

বিশ্ব জনসংখ্যা নিয়ন্ত্রণ দিবস 2022

happy-valentines-day1

valentines day2

happy-valelentines-day3

valentines day5

valentines day6

valentines day8

valentines day9

valentines day10

valentines day11

 

১৬ ই ডিসেম্বর, বিজয় দিবস/স্বাধীনতা দিবস, শুভেচ্ছা, বাণী, এসএমএস, ফেসবুক স্ট্যাটাস, কবিতা, আবৃতি এবং গান

সেক্ষেত্রে আমাদের এই বাস্তব জীবনে যেমন সকল ক্ষেত্রে উন্নতি সাধন হবে তেমনি মৃত্যুর পরবর্তী জীবনে অনাবিল সুখ আর আনন্দ।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস 

কিন্তু দুঃখের কি পরিহাস যে, অত্যন্ত অনুতাপের বিষয় তা হচ্ছে  বর্তমান বিজ্ঞানের এই যুগে আধুনিকতার এই যুগে এর ছোঁয়া লেগেছে একটু ভিন্নভাবে।

বিশ্ব মানবাধিকার দিবস

অর্থাৎ বিশ্ব ভালোবাসা দিবস মানেই হচ্ছে নোংরামো কিছু কর্মকাণ্ডের সাথে বর্তমান যুবসমাজ বর্তমান প্রজন্ম মিশে গিয়ে বিভিন্ন ধরনের অপকর্ম মূলক কার্যাবলী করে থাকে। যা কখনোই একজন মানুষ হিসেবে কাম্য নয়।

বিশ্ব হিজাব দিবস 2022

তাই আমি আপনাদের সহজভাবে একটি কথা বলি যে, এই পৃথিবীতে প্রত্যেকটি কাজের পিছনে কিছু ভালো দিক এবং কিছু খারাপ দিক রয়েছে সেক্ষেত্রে আপনার মনের সিদ্ধান্ত অনুযায়ী আপনি দেশ ও জাতির কল্যাণে বিশ্ব ভালোবাসা দিবস পালন করতে পারেন।

বিশ্ব পথ শিশু দিবস 2022

সেক্ষেত্রে আপনার গ্রহণযোগ্যতা আরো বেড়ে যাবে। আবার যদি আপনি আপনার মনের পিপাসা অর্থাৎ ক্ষুধা নিবারণের জন্য বিশ্ব ভালোবাসা দিবস পালন করে থাকেন। তাহলে সেটা নিতান্তই একান্ত আপনার ব্যক্তিগত বিষয় ।

যা কখনোই আপনার কল্যাণ বয়ে আনবে না। তাই আসুন আমরা সকলে মিলে এই বিশ্ব ভালোবাসা দিবসকে কেন্দ্র করে পালন করি পরিবার সমাজ দেশ ও জাতির ভালোবাসা তবেই আমরা হব সার্থক চির অমর।

বিশ্ব ভালোবাসা দিবসের এসএমএস

বিশ্ব ভালোবাসা দিবসের এসএমএস সবচাইতে গুরুত্বপূর্ণ প্রধান ভূমিকা পালন করে থাকে যেকোনো দিবসের ক্ষেত্রে।অর্থাৎ আপনার তথা আমাদের সকলের মনের মধ্যে না বলা কিছু কথা সব সময় নাড়া দিয়ে থাকে কখন, কোন সময়, মনের মানুষের কাছে কথাগুলো উপস্থাপন করতে পারব। কিন্তু ঘটনাক্রমে তা বলার সময় পরিবেশ এবং সাহস কোনটি হয়তোবা হয়না।

বিশ্ব জনসংখ্যা দিবস 2022

এই বর্ষা রাতে একলা ঘরে
থাকে না তো মন।
কাছে যাব, কবে পাব
তোমার উষ্ণ আলিঙ্গন।

শ্রবন রাতে একলা ঘরে থাকার কি জ্বালা
বুঝবে সেদিন যেদিন হবে একলা।

আজ তুমি কাছে নেই বলে
এ জীবন আর কিছু ভালো লাগে না।
কবে তোমায় কাছে পাব
সেটা এস এম এস করে জানাও না।

প্রেমের সোনার রঙে নিজেকে নিয়েছি রাঙিয়ে,
জতনে গেথেছি মালা তোমায় দেব পরায়ে।

মনে কি পরে প্রিয়া হয়েছিল যে কথা কানে কানে
বসেছিলাম পাশাপাশি কেতে ছিল দিন গানে গানে।

জীবনে যে পথ আমার ছিল গো তোমার ছায়ায় আকা
সেই পথ তেমনি আছে সবুজ ঘাসে ঢাকে

কাটে না সমায় জখন আর কিছুতেই বন্ধুর টেলিফনে মন বসে না।
তখন sms পাঠাই তোমাকে, তুমিও আর জবাব দেও না।

বনলতা ফুলে ফুলে ঢাকা
দুর নিলিমায় ওঠে চাঁদ বাকা।
ওই পথে চেয়ে থাকি কি যে ভালো লাগে।
তোমার সঙ্গে দেখা করতে মনে শখ জাগে।

চাঁদ সুন্দর ফুল সুন্দর আর সুন্দর তুমি।
পৃথিবীতে দুই জন তুমি আর আমি।

আমার ভালবাসার অন্ত হবে তোমায় কাছে পেলে।
তোমার সঙ্গে মিলিয়ে গিয়ে সব ব্যাথা যাবো ভুলে।

সে ক্ষেত্রে খুব সহজেই আপনি আমাদের এই মুহূর্তে ওয়েবসাইট থেকে বিশ্ব ভালোবাসা দিবসের এসএমএস গুলি আপনার প্রিয় মানুষটির কাছে উপহারস্বরূপ প্রদান করতে পারেন। সে ক্ষেত্রে আপনার প্রিয় মানুষটির সর্বোচ্চ আপনার প্রতি ভালবাসার আবেগ, অনুভূতি, চাওয়া-পাওয়া, দুর্বলতা সবকিছু আরো বেড়ে যাবে। 

হ্যাপি নিউ ইয়ার 2022 এনিমেটেড গিফ, Happy new year 2022 photo, Happy new year 2022 wishes, 2022 ইংরেজি নববর্ষ,শুভেচ্ছা বার্তা, এসএমএস,ছন্দ, ফেসবুক স্ট্যাটাস

বিশ্ব ভালোবাসা দিবসের  ফেসবুক স্ট্যাটাস

বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে পৃথিবী এখন হাতের মুঠোয়। প্রত্যেকটি মানুষ যার যার স্থান থেকে সারা পৃথিবীতে তার সকল কার্যাবলী এবং সকল ধরনের চাওয়া-পাওয়া পূরণ করতে খুব সহজেই মুহুর্তের মধ্যে প্রকাশ করে দিতে পারে সারা পৃথিবীর মানুষের কাছে। এমনিভাবে আমরা যার যার অবস্থান থেকে বিশ্ব ভালোবাসা দিবসে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে আপনার প্রিয় মানুষটিকে বিশ্ব ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে পারেন। 

বসন্ত লেগেছে ফুল ফুটেছে বনে বনে
তুমি নাই কাছে তাই শান্তি নাই মনে।

প্রেম যে কি নিষ্ঠুর খেলা কত যে এলমেলে
এত বিপদ আসবে আমি ভাবিনাই আগে।

কাঁদে যে মন কেন কেউ জানে না
কত ব্যাথা যে তুমি দিলে জীবনে ভুলব না।

যখন আমি থাকি আশহায়
তুমিই আমার চলার পথিক, তুমিই আমার চাদের আলো
ধুরবুতারা হয়ে পথ দেখাও তুমি তখন।

তুমি আমার চাদের আলো তুমি আমার পূর্ণিমা চাঁদ
তোমাকে পাব এটা আমার চির কালের সাদ।

ওগো আমার প্রিয়া একটি বার দেখা দাও
sms দিলাম তোমায় এবার উত্তর দাও, প্রান জুরাও।

উঠল বেজে মোবাইল দৌড়ে যাই এগিয়ে
তুমি ডাক দিয়েছ এই আশা নিয়ে।

তুমি রবে আমি রব আর রবে না কেউ
sms পাঠাবে তুমি উঠবে প্রেমের ঢেউ।

ঘুমে ঘুমে স্বপ্না দেখি কত হাজার হাজার
তুমি শুধু আমার, তুমি শুধু আমার, তুমি শুধু আমার।

তোমার বাবার শাসানিতে ভয় নেই আমার
তোমায় পেয়েছি বুকে
আর কোন ভয় নেই আমার।

বিশ্ব ভালোবাসা দিবসের শুভেচ্ছা

বিশ্ব ভালোবাসা দিবসের অগ্রিম শুভেচ্ছা রইলো আপনাদের প্রতি সেক্ষেত্রে অবশ্যই উপরের উল্লেখিত বাণীসমূহ মাথায় রেখে আপনি আপনার সকল কাছের মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করতে পারবেন কোন সমস্যা নেই।

টিপ টিপ বৃষ্টি পরে, তোমার কথা মনে পড়ে,
এ মন না থাকে ঘরে, জানিনা তুমি আসবে কবে,
এ প্রান শুধু তোমায় ডাকে , আমায় ভালবাসবে বলে,
ফুল হাতে থাকবো দাঁড়িয়ে বলবো আমি তোমায় পেয়ে,
সাত সমুদ্র পাড়ি দিয়ে পেয়েছি তোমায় খুজে।
হ্যাপি ভ্যালেন্টাইন ডে …।।


আমি চাইনা তুমি আমাকে বার বার বলো
আমি তোমাকে ভালোবাসি, কিন্তু
আমি চাচ্ছি তুমি আমার জন্য একটু অপেক্ষা করো ,
আমি বলছি না তুমি আমাকে অনেক ভালবাসবে
কিন্তু আমি বলছি তুমি আমাকে একটু সুযোগ দিও
তোমাকে মন উজার করে ভালবাসতে ।


আমি সেই সুতো হবো , যে তোমায় আলোকিত করে নিজে জ্বলে যাবো ,
আমি সেই নউকো হবো যে তোমায় পার করে নিজেই ডুবে যাবো ,
হবো সেই চোখ যে তোমায় দেখেই বুজে যাবো ,
হবো সেই সুর যে তোমায় মাতিয়ে করুন হবো ,
হবো সেই চাঁদ যে হয়ে গেলে আধ, তোমাকে আলো দেবে
দিন ফিরে এলেই আবার ফুরিয়ে যাবো , শুধু ভালবেসো আমায় ।

বিশ্ব ভালোবাসা দিবসের স্ট্যাটাস

এক্ষেত্রে আপনি আপনার সকল কাছের মানুষদের কে বিভিন্ন মাধ্যম ব্যবহার করে আপনি বিশ্ব ভালোবাসা দিবসের বিভিন্ন এসটাটাস উপহারস্বরূপ দিতে পারেন।

যা আপনার কাছে চাওয়ার আপনার কাছের মানুষগুলোর একান্ত অধিকার আছে। তাই এই স্ট্যাটাস সম্পর্কে আমরা আপনাদের জন্য নিচে কিছু বানী উপস্থাপন করলাম। দয়া করে ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

14 ই ফেব্রুয়ারি কিভাবে পালন করবেন ?

14 ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস প্রসঙ্গে একটি বিষয় বারবার মনের মধ্যে নাড়া দিয়ে যায়, পৃথিবীর সৃষ্টি লগ্ন থেকে পৃথিবী ধ্বংস অবধি পর্যন্ত মাঝখানে এই সময়টুকুতে সৃষ্টিকর্তা তার সৃষ্টির সকল কিছুর মধ্যে ভালোবাসার পরশ এমনভাবে দান করেছেন যার কাছে আমরা সকলেই মন থেকে অত্যন্ত দুর্বলতা প্রকাশ করি।

আর এই দুর্বলতা কে ঘিরে একজন আরেকজনকে দিয়ে তাকে ভালোবাসা নামক সকল যন্ত্রণার পাহাড়। যেখানে প্রত্যেকটি মানুষ নীরবে-নিভৃতে সহ্য করে যায় না পাওয়া ভালোবাসার সকল অনুভূতিটুকু। তাই আসুন 14 ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস পালন করতেই হয় তাহলে আমরা উক্ত দিবসটি পালন করব,

আমাদের জন্মদাতা পিতা মাতা ভাই বোন আত্মীয়স্বজন পরিচিত বন্ধুবান্ধব সকল স্তরের মানুষ সকল ভাবে একজন আরেকজনকে সুখে দুখে বিপদে-আপদে সকল কর্ম ক্ষেত্রে ভালোবেসে তাদেরকে সামনের দিকে অগ্রসর হওয়ার বাস্তব পরিকল্পনাগুলোকে নিয়ে বাস্তবায়ন করে এই পৃথিবীর প্রতিটি মানুষ অতি সুন্দর ভাবে জীবন যাপন করবে।

এটাই হচ্ছে আমাদের মূল প্রতিপাদ্য বিষয় বিশ্ব ভালোবাসা দিবসের স্লোগান কিন্তু দুর্ভাগ্যের বিষয় বর্তমান তথ্য প্রযুক্তির এই আধুনিক যুগে ভালোবাসা মানেই তার কাছের মানুষের কাছ থেকে কিছু পাওয়া কিছু দেওয়া আদান-প্রদান এবং ভালোবাসা দিবসে ভালোবাসা নামক সকল নোংরামি যাবতীয় কার্যাবলী হচ্ছে ভালোবাসা দিবসের মূল লক্ষ্য।

এতে করে প্রতিনিয়ত মানব সমাজের মধ্যে বিশৃংখলার পরিবেশ তথা সকল অশান্তিকে জন্ম দিয়ে স্বাগতম জানানো হয় ভালোবাসাকে নিয়ে। সে ক্ষেত্রে আমাদেরকে অবশ্যই সুদৃষ্টি রেখে উক্ত বিষয় গুলি বর্ষণ করে কিভাবে ভালোবাসা দিয়ে পৃথিবী জয় করা যায় সেই স্লোগানকে সামনে রেখে অগ্রসর হওয়ার নামই হবে বিশ্ব ভালোবাসা দিবস। 

উপসংহার,

পরিশেষে, আমার একটি  ব্যক্তিগত বাণী উল্লেখ করলাম। তা হচ্ছে যে, মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য। সকল ক্ষেত্রেই একজন আরেকজনের পরিপূরক। একমাত্র ভালবাসার টানে এই মন মানসিকতা নিয়ে কাজ করুন এগিয়ে যান আপনার জন্য সফলতা অপেক্ষা করছে। এটাই আমার বিশ্ব ভালোবাসা দিবসের বাণী।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *