ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে এবং ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি

ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে এবং ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি? আপনি একটিভ করতে চাইলে আপনাকে নিচে প্রকাশিত গুরুত্বপূর্ণ কিছু নিয়ম নীতি তত্ত্ব ফলো করে step-by-step আপনাকে নিয়ম অনুযায়ী ক্লিক করলে খুব সহজে হানডেট পারসেন আপনার ফেসবুক ফলোয়ার অপশন চালু হয়ে যাবে ইনশাল্লাহ। ফেসবুক বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম বলেন,

ব্যবসায়িক লেনদেন বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন বলেন, এখন সকল ক্ষেত্রে এর ব্যবহারের জনপ্রিয়তা সব চাইতে অধিক। তাই আপনার ফেসবুক আইডি সুরক্ষিতভাবে চালাতে গিয়ে অনেক সময় আপনার প্রোফাইলে ফ্রেন্ড রিকোয়েস্ট একসেপ্ট করতে পারেন না।

কিংবা আপনার প্রোফাইলে পোস্ট করা ভিডিও অন্যান্য তথ্য গুলি আপনার ফেসবুক অ্যাকাউন্টের আপলোড তথ্যগুলি আপনার সাইড অন্যেরা দেখতে পারে কিন্তু আপনি পারেন না।এক্ষেত্রে আপনাকে কিছু নিয়ম-নীতি রয়েছে ফলো করে আপনাকে চলতে হবে।

ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে

অর্থাৎ  ফেসবুক আইডিতে নিয়ম অনুযায়ী 5000 ফ্রেন্ড এর বেশি হলে উপরে উল্লেখিত সমস্যাগুলি ফেস করতে হয়।কিংবা 5000 ফ্রেন্ড এর বেশি ফ্রেন্ড হলে আপনার আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট জুলে থাকবে এতে আপনার ফলাফল জিরো।

তাই বিশেষ করে যারা সেলিব্রিটি মানুষ এবং ফেসবুক পরিচিত মানুষ যাদের প্রতিনিয়ত হাজার হাজার লাইক, কমেনট, শেয়ার সকল কিছু তাদের প্রোফাইলে প্রতিনিয়ত ঢুকতে থাকে।তাদের জন্য তথা আমাদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ফেসবুকের কাজটা হচ্ছে,

আপনার ফেসবুকে ফলোয়ার অপশন চালু থাকলে কখনোই উপরে উল্লেখিত এই সমস্যাগুলি তে আপনি পড়বেন না।এবং ফ্রেন্ড রিকোয়েস্ট তথা ফেসবুকের লাইক কমেন্ট শেয়ার সকল তথ্য আপনার ফলোয়ার অপশন যোগ হতে থাকবে।ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে

আপনার জন্য বিশেষ দ্রষ্টব্য

আপনারা যারা ফেসবুক আইডি ব্যবহার করে থাকেন মনে রাখবেন জন্মতারিখ খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। জন্ম তারিখ অনুযায়ী আপনার বয়স 18 বছরের কম হলে আপনার ফেসবুক ফলোয়ার অপশন চালু হবে না।তাই আপনার জন্ম তারিখ অনুযায়ী অবশ্যই আপনার বয়স 18 বছরের বেশি হতে হবে। তবেই ফলোয়ার অপশন একটিভ করতে পারবেন।

সেরা আর্টিকেল>>>স্টাইলিশ ফেসবুক এবং ভিআইপি ফেসবুক কভার ফটো

ফেসবুক ফলোয়ার কি

ফেসবুক ফলোয়ার কি ? জানা থাকলে  আপনার কাজটি সহজ এবং দ্রুত হয়ে যাবে।ফেসবুক ফলোয়ার হচ্ছে,আপনার ফেসবুক অ্যাকাউন্টে ফলোয়ার অপশন চালু থাকলে,সে ক্ষেত্রে আপনার সকল ভিডিও পোস্ট, এক কথায়, আপনার ফেসবুক আইডিতে সকল বিষয় সকল ফেসবুক বন্ধুরা আপনার বিষয় গুলি দেখতে পারবে এবং উপভোগ করতে পারবে।

কিন্তু সে ক্ষেত্রে সকল  লাইক, কমেন্ট, শেয়ার ইত্যাদি বিষয় খুব সহজভাবে করতে পারবে। কিন্তু ফলোয়ার অপশন চালু করা ব্যক্তি ইচ্ছে করলে বা চাইলে অন্য তার ফেসবুক একাউন্টের ফ্রেন্ডদের সকল তথ্য কখনো দেখতে পারবেনা।

তাই এক্ষেত্রে সেলিব্রিটি মানুষেরা সাধারণত তাদের ফেসবুকে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অংশ ফলোয়ার অপশন চালু করে থাকে এবং তা ব্যবহার করে থাকে। তবে ফেসবুক ফলোয়ার অপশন আপনার-আমার তথা সকল মানুষের খুব বিশেষ প্রয়োজন।

সেরা আর্টিকেল>>>ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট এবং ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম কি ?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম নীতি গুলো নিচে উল্লেখিত ভাবে বাস্তব উদাহরণ সহ আপনাদের জন্য তুলে ধরলাম।এছাড়া অনেক সময় ফেসবুক প্রোফাইল চেক করতে গিয়ে দেখা যায়,

Add Frend যুক্ত না হয়ে Follow oftion দেখাচ্ছে। আবার কোথাও কোথাও Add Frend যুক্ত হয়ে Follow oftion দেখায় না।এক্ষেত্রে আপনাকে অবশ্যই আপনার ফেসবুক অ্যাকাউন্ট প্রোফাইলে গিয়ে নিচের দিকে খেয়াল করে দেখবেন প্রোফাইলের থ্রিডি ডট  উল্লেখ করা আছে, সেই 3d  ডট তে ক্লিক করতে হবে।

তারপর সেখান থেকে অনেকগুলো অপশন দেখা যাবে উক্ত অপশন গুলির মধ্যে  View as অপশনটিতে ক্লিক করতে হবে। তারপর আপনি খুব সহজেই আপনার প্রোফাইলে দেখতে পারবেন 

Add Frend আছে নাকি আপনার  ফলো অপশন আছে।আশা করি আপনার প্রোফাইলে Add Frend আছে। তারপর সেখান থেকে আপনি ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম  দেখুন।

সেরা আর্টিকেল>>>সেরা ডাউনলোড সফটওয়্যার, ৫ টি সেরা  ফ্রী ডাউনলোড সফটওয়্যার এবং মোবাইল সফটওয়্যার ডাউনলোড করার সেরা ৫টি ওয়েবসাইট

সেরা আর্টিকেল>>>ভিআইপি ফেসবুক একাউন্ট খোলার নিয়ম এবং ফেসবুক একাউন্ট ভিআইপি ফটো

সর্বপ্রথম আপনার ফেসবুক অ্যাপস চালু করতে হবে। তারপর আপনার ফেসবুক প্রোফাইল ওপেন করতে হবে। তারপর উপরে উল্লেখিত অপশন আইকন এ ক্লিক করতে হবে। 

সেরা আর্টিকেল>>>ফেসবুক একাউন্ট,ফেসবুক একাউন্ট খোলার নিয়ম,ভিআইপি ফেসবুক একাউন্ট খোলার নিয়ম, নতুন ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

তারপর অপশন আইকনে ক্লিক করার পর আপনার সেটিং এর অনেকগুলো অপশন পাবেন সেখান থেকে আপনাকে সেটিং এন্ড প্রাইভেসিতে  ক্লিক করতে হবে।

সেরা আর্টিকেল>>>ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এবং ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম

তারপর আপনার অনেকগুলো অপশন আসবে যেখান থেকে আপনাকে সেটিং এ ক্লিক করতে হবে। 

সেরা আর্টিকেল>>>ফেসবুক ভেরিফাই করার নিয়ম এবং ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

তারপর আপনার অনেকগুলো অপশন আসবে সেখান থেকে আপনাকে পাবলিক পোস্ট এ ক্লিক করতে হবে।

তারপর আপনার অনেকগুলো অপশন আসবে সেখান থেকে আপনাকে শুধু পাবলিক লেখাটিতে ক্লিক করতে হবে। 

তারপর আপনাকে পুনরায় পূর্বের দিকে ব্যাগ হয়ে ফিরে আসতে হবে ফিরে এসেই দেখবেন প্রাইভেসি সেটিং সেখানে আপনাকে ক্লিক করতে হবে। 

তারপর প্রাইভেসি সেটিং এ থেকে আপনাকে পুনরায় হো ক্যান সেন্ড ইউর ফ্রেন্ড রিকুয়েস্ট  এই অপশনটিতে ক্লিক করতে হবে তারপর আপনার সেটিংস এর সকল কার্যক্রম কমপ্লিট হয়ে যাবে।

এরপর আপনার ফেসবুক প্রোফাইলে ফিরে গিয়ে দেখবেন সেখানে থ্রি ডট উল্লেখ করা আছে।উক্ত থ্রি ডট ক্লিক করে View as এ ক্লিক করে ঐখানে দেখবে এড ফ্রেন্ড অপশন টি আর নেই।সেখানে আছে ফলো অপশন এভাবে আপনি খুব সহজেই আপনার  ফলোয়ার অপশন চালু করতে পারেন। Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *