ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এবং ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এবং ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম বর্তমান সময়ের পরিপ্রেক্ষিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি প্রধান অংশ ফেসবুক অ্যাকাউন্টের জন্য ।বিশেষ করে আমরা যারা বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে বসবাস করে,বর্তমান সময় উপযোগী একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক। যোগাযোগের ক্ষেত্রে এর গুরুত্ব এবং পরিসীমা মুখে বলে শেষ করা যাবে না।

তাই আসুন জেনে নেই,কিভাবে আপনার ফেইসবুক একাউন্টটি সম্পূর্ণ সুরক্ষিত থাকবে এবং সম্পূর্ণ নিরাপদ থাকবে। এরই ধারাবাহিকতায় আমরা নিচে জানব,ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন অর্থ কি? কেন করব? কিভাবে করব? এবং ভেরিফিকেশন করতে কি কি প্রয়োজন হতে পারে? এবং ভেরিফিকেশন করার নিয়ম গুলি নিচে উপস্থাপন করলাম।ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এবং ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন

আপনাকে সর্বপ্রথম অবশ্যই জানতে হবে ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এর অর্থ কি? এর শাব্দিক অর্থে সংঘা হচ্ছে, ফেসবুক অ্যাকাউন্ট এর সত্যতা যাচাই করণ।অর্থাৎ আপনার ফেসবুক অ্যাকাউন্ট খোলার সময় আপনি কি কি তথ্য দিয়েছেন এবং আপনার এনআইডি কার্ডের সাথে বর্তমান ভেরিফিকেশনের মৌলিক অর্থ কতটুকু মিল রয়েছে এটাই হচ্ছে ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন।

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন  আপনার ফেসবুক একাউন্ট এর অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় যা প্রধানত প্রতিনিয়ত আপনার ফেসবুক একাউন্টকে সম্পূর্ণ সুরক্ষিত রাখবে।এছাড়া যেসকল ফেসবুক ব্যবহারকারীরা তাদের ব্যক্তিগত অনিচ্ছা   বা অবহেলার কারণে হয়তোবা ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন করার বিশেষ প্রয়োজন মনে করে থাকে না।

কিন্তু বিশেষ এক জরিপে প্রকাশিত হয়েছে যে অধিকাংশ ফেসবুক একাউন্ট হ্যাকাররা বিভিন্নভাবে ফেসবুক একাউন্ট হ্যাক করে তাদের মূল্যবান সকল বিষয়বস্তু হ্যাকারদের নিয়ন্ত্রণে নিয়ে যায়। যেখান থেকে পরবর্তী সময়ে সংশোধন হওয়ার কোন সুযোগ নেই। সে ক্ষেত্রে আপনার ফেসবুক অ্যাকাউন্ট হচ্ছে আপনার ব্যক্তিগত সম্পদ নিরাপত্তা দায়ভার আপনাকে নিতে হবে।

সে ক্ষেত্রে আর অবহেলা না করে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফিকেশন করুন এবং নিরাপদ ভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করুন।উল্লেখ্য যে, ফেইসবুক একাউন্ট ভেরিফিকেশন সম্পন্ন হয়ে গেলে সে ক্ষেত্রে কখনোই আপনার ফেসবুক অ্যাকাউন্ট থাকবে সম্পূর্ণ সুরক্ষিত এবং নিরাপদ।

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন কেন করব?

বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে আমাদের মানব জীবনের প্রধান একটি অংশ যেটি ছাড়া বর্তমান সভ্য সমাজ কখনই সামনের দিকে অগ্রসর হতে পারবে না।এছাড়া আপনার ফেসবুক অ্যাকাউন্ট কতটুকু সঠিক রয়েছে,

এবং একাউন্ট খোলার ক্ষেত্রে যে তথ্যগুলো দিয়েছেন তার সত্যতা যাচাই করে স্থায়ীভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট যাতে সুরক্ষিত থাকে এই কারণেই আপনি ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন করবেন।সে ক্ষেত্রে আপনার অ্যাকাউন্ট পরবর্তীতে কোন হ্যাকার কিংবা অন্য কোন উপায়ে আপনার তথ্যগুলি দিয়ে ফেসবুক একাউন্ট খুলে আপনাকে বিভ্রান্তি করতে পারবে না।

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন কিভাবে করবেন?

আপনার ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফিকেশন করার সুনির্দিষ্ট কিছু নিয়ম-নীতি রয়েছে যেগুলোর মাধ্যমে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফিকেশন করতে পারেন। এছাড়া আপনার একাউন্ট ভেরিফিকেশন কিভাবে করবেন তার সকল এবং সঠিক নিয়ম নীতি নিচে উপস্থাপন করা হলো।

ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফিকেশন করতে কি কি প্রয়োজন?

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন খুব সহজ একটি বিষয় অর্থাৎ আপনার অ্যাকাউন্ট খোলার সময় আপনি আপনার ব্যক্তিগত যে তথ্যগুলো দিয়েছেন।অর্থাৎ আপনার ব্যক্তিগত ছবি এবং আপনার জাতীয় পরিচয় পত্রের সকল সঠিক তথ্য এবং আপনার যদি ড্রাইভিং লাইসেন্স থাকে তার তথ্য এছাড়া আরো অন্যান্য যে তথ্যগুলি আপনি দিয়েছেন তা দিয়ে খুব সহজেই ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন করা যায়।

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এর নিয়ম গুলো কি কি?

ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এর নিয়ম গুলি সঠিকভাবে আমরা নিচে উপস্থাপন করলাম অথবা আপনি নিচে এই Verify your Page or profile ওয়েবসাইটে ঠিকানায় প্রবেশ করে আপনার ফেসবুক অ্যাকাউন্ট ভেরিফিকেশন করতে পারেন ।

এখানে ক্লিক করুন>>>Verify your Page or profile 

  • প্রথমে আপনাকে আপনার এন্ড্রয়েড মোবাইল থেকে মোবাইল ফেসবুক অ্যাপ্লিকেশন ভার্শন টি ওপেন করতে হবে
  • অ্যাপ্লিকেশন ভার্শন টি ওপেন করে আপনার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে হবে
  • অ্যাপ্লিকেশন লগইন করার পর তারপর আপনি আপনার আইডি হোমস্ক্রিনে গেলে ডানদিকে তিন ডট ওয়ালা অংশে ক্লিক করতে হবে সেখানে নিচের দিকে সেটিং এন্ড প্রাইভেসিতে ক্লিক করে তারপর সেটিং এ ক্লিক করতে হবে 
  • সেটিং অপশনে ক্লিক করার পর তারপর যে পেজ আসবে  সেখানে একাউন্ট সেটিং অপশনে ক্লিক করতে হবে 
  • একাউন্ট সেটিং এ ক্লিক করার পর তারপর যে অপশন আসবে পার্সোনাল ইনফরমেশন এ ক্লিক করতে হবে 
  • পার্সোনাল ইনফরমেশন এ ক্লিক করার পর তার নিচের দিকে আইডেন্টি কনফার্মেশন নামে যে অপশনটি বিদ্যমান আছে উক্ত অপশনে আপনাকে ক্লিক করতে হবে তারপর উক্ত অপশনে আপনার একাউন্ট ভেরিফাই করতে হবে 
  • আইডেন্টি কনফার্মেশন এ ক্লিক করার পর তারপর নিচের দিকে আপনাকে দেশ সিলেক্ট যেখানে বিদ্যমান আছে অর্থাৎ আপনি যে দেশে বসবাস করেন উক্ত দেশের নাম লিখতে হবে 
  • আপনার নির্ধারিত দেশ সিলেক্ট করে তারপর নিচে আপনাকে পার্সোনাল আইডিতে ক্লিক করতে হবে 
  • আপনার পার্সোনাল আইডি তে ক্লিক করার পর আপনি যে অপশন টি পাবেন তা হচ্ছে চুস হাউ টু কনফার্ম ইউর আইডি নামে সেখানে আপনি তিনটি অপশন পাবেন তা হল
  1.  এনআইডি
  2.  ড্রাইভিং লাইসেন্স
  3.  জন্ম নিবন্ধন
  • উপরোক্ত তিনটি অপশনের মধ্যে যেকোনো একটি সিলেক্ট করে আপনি যেভাবে আইডি সাবমিট করতে চান সেটি বসিয়ে দিবেন 
  • আপনি যদি এনআইডি দিয়ে আপনার একাউন্ট ভেরিফিকেশন করতে চান তাহলে এনআইডি অপশন সিলেক্ট করার পর আপনার ক্যামেরা ওপেন হয়ে যাবে আপনার ক্যামেরা ওপেন হওয়ার পর তারপর আপনার এনআইডি স্ক্যান করে বসিয়ে দিন 
  • এনআইডি এসকান করার পর মোটামুটি আপনার কাজ শেষ তারপর আপনি ফিনিশ অপশনে ক্লিক করে ক্লোজ করতে পারেন 
  • এভাবেই উপরোক্ত নিয়মগুলি সঠিকভাবে অনুসরণ করে খুব সহজেই আপনার একাউন্ট ভেরিফিকেশন করে নিতে পারেন

এখানে ক্লিক করুন>>>Verify your Page or profile 

সেরা আর্টিকেল>>>ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে এবং ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি

এখানে ক্লিক করুন>>>ফেসবুক ভেরিফাই করার নিয়ম

Refarens-sportsnet24

Facebook-এ আপনার যাচাই হওয়ার সম্ভাবনা বাড়ানোর 6টি উপায়

যখন Facebook একটি প্রোফাইল বা পৃষ্ঠা যাচাই করার সিদ্ধান্ত নেয়, তখন এটি চারটি গুণের সন্ধান করে:

  • সত্যতা । প্রোফাইল বা পৃষ্ঠাটি কি সত্যিই প্রতিনিধিত্ব করে যে এটিকে প্রতিনিধিত্ব করে?
  • অনন্যতা । এটা কি শুধুমাত্র ফেসবুকে ব্যক্তি বা প্রতিষ্ঠানের উপস্থিতি?
  • সম্পূর্ণতা । এটি কি প্রতিনিধিত্ব করে এমন ব্যক্তি বা সংস্থা সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে?
  • উল্লেখযোগ্যতা । ব্যক্তি বা সংস্থাটি কি যথেষ্ট পরিচিত যে তাদের যাচাই করা জনস্বার্থে?

এই বিভাগে, আমরা নিশ্চিত করার উপায়গুলি দেখব যে আপনার অ্যাকাউন্টটি একটি নীল চেকমার্কের জন্য সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করে৷

1. এটা পেশাদার রাখুন

আপনার ফেসবুক পেজ যে চিত্রটি উপস্থাপন করে তা আপনার ব্র্যান্ডের অন্য কোথাও উপস্থাপন করা চিত্রের সাথে মিলিত হওয়া উচিত। এটি Facebookকে আপনার পৃষ্ঠা এবং আপনার ব্যবসার মধ্যে সংযোগ চিনতে সাহায্য করে৷

নিশ্চিত করুন যে আপনি শুধুমাত্র আপনার পৃষ্ঠায় অন-ব্র্যান্ড সামগ্রী ভাগ করছেন৷ এবং আপনার বিশ্বাসযোগ্যতাকে নেতিবাচকভাবে প্রভাবিত করে এমন কিছু অপসারণ করতে ভুলবেন না, যেমন:

  • অফ-ব্র্যান্ড লোগো, ব্যক্তিগত পোস্ট বা নিম্নমানের ছবি
  • ভুল ব্যাকরণ, বানান, ক্যাপিটালাইজেশন বা অন্যান্য অপ্রফেশনাল-সুদর্শন কপি ধারণকারী পোস্ট
  • আপনার ব্র্যান্ড ভয়েস মাপসই না যে কিছু

একজন সম্ভাব্য গ্রাহকের দৃষ্টিতে আপনার ব্যবসার পৃষ্ঠাটি দেখুন এবং পেশাদারের চেয়ে কম মনে হয় এমন কিছু সম্পাদনা বা সরান৷

2. নিশ্চিত করুন যে আপনার কোম্পানির তথ্য আপ টু ডেট আছে

যদি আপনার তথ্য আপ-টু-ডেট না রাখা হয়, তাহলে আপনার Facebook পৃষ্ঠাটি কতটা পেশাদার দেখায় তা বিবেচ্য নয়। Facebook আপনাকে যাচাইকরণ ব্যাজ দেওয়ার আগে আপনার তথ্য পর্যালোচনা ও যাচাই করবে, তাই আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি সঠিক।

আপনাকে নিম্নলিখিতগুলি আপ টু ডেট কিনা তা পরীক্ষা করতে হবে:

  • আপনার ওয়েবসাইট
  • ইমেইল ঠিকানা
  • বর্ণনা
  • বায়ো

3. বিস্তারিত প্রদান করুন

আপনি আপনার ব্যবসা সম্পর্কে আরও বিশদ প্রদান করতে পারেন, ভাল। নিশ্চিত করুন যে আপনি আপনার পৃষ্ঠার সম্বন্ধে বিভাগে সমস্ত প্রযোজ্য বিবরণ পূরণ করেছেন৷ এই বিবরণ অন্তর্ভুক্ত:

  • ঠিকানা বা ঠিকানা (যদি আপনার একাধিক অবস্থান থাকে)
  • ফোন নাম্বারগুলো
  • আপনার মিশন বিবৃতি
  • আপনার অন্যান্য সামাজিক চ্যানেল পরিচালনা করে
  • একটি কোম্পানি ওভারভিউ

4. অফিসিয়াল সম্পত্তি লিঙ্ক

সঠিক লিঙ্কগুলি গুরুত্বপূর্ণ যদি আপনি Facebook এ যাচাই করতে চান। Facebook আপনার যাচাইকরণের অনুরোধ অনুমোদন করার জন্য, আপনার ব্যবসার অফিসিয়াল ওয়েবসাইটে একটি আপ-টু-ডেট লিঙ্ক থাকতে হবে। আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইট থেকে আপনার Facebook পৃষ্ঠার সাথে লিঙ্ক করতে হবে।

5. একটি Facebook ব্যবসায়িক পৃষ্ঠা তৈরি করুন৷

আপনি যদি একটি ব্যবসার জন্য একটি পৃষ্ঠা যাচাই করে থাকেন তবে নিশ্চিত হন যে আপনি একটি Facebook ব্যবসায়িক পৃষ্ঠা তৈরি করেছেন ৷ একটি Facebook ব্যবসায়িক পৃষ্ঠা যাচাই করার প্রক্রিয়াটি অন্য যেকোনোটির মতোই, এবং একটি তৈরি করা বিনামূল্যে৷

ফেসবুক ব্যবসা পাতা সেট আপ

সূত্রঃ ফেসবুক

আপনার Facebook ব্যবসায়িক পৃষ্ঠায় আপনি যে তথ্যগুলি অন্তর্ভুক্ত করবেন তা আপনাকে আরও খাঁটি, অনন্য এবং উল্লেখযোগ্য দেখাবে।

6. আপনার সম্প্রদায়ের চাষ করুন

Facebook-এ আপনার কুখ্যাতি প্রদর্শনের সর্বোত্তম উপায় হল অনুগামীদের একটি বড় এবং সক্রিয় সম্প্রদায়।

আপনার ফেসবুকে ব্যস্ততা বাড়ানোর অনেক উপায় রয়েছে । আপনার শ্রোতারা কী প্রতিক্রিয়া জানাচ্ছেন তা জানার জন্য আপনার অনুসরণকারীদের দ্বারা তৈরি করা বিষয়বস্তু কিউরেট করা থেকে Facebook বিশ্লেষণ সরঞ্জামগুলি ব্যবহার করা পর্যন্ত এর মধ্যে সবকিছু অন্তর্ভুক্ত থাকতে পারে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *