ipl01

আইপিএল 2022-ম্যাচের তারিখ-পয়েন্ট টেবিল এবং দল (আজকের খেলা)

আইপিএল 2022 ম্যাচের তারিখ-পয়েন্ট টেবিল এবং দল (আজকের খেলা)-আইপিএল 2022 এর এখনো বিসিসিআই অর্থাৎ বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া দ্বারা আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হয়নি।বিসিসিআই এর সচিব জয় শাহ কদিন আগেই নিশ্চিত করেছেন যে, আইপিএল 2022 ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে। আইপিএল ২০২২ অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে সম্ভাব্য দিনক্ষণ তারিখের ইঙ্গিত  পাওয়া যায়।

2022 সালের এপ্রিল মাসের 2 তারিখ থেকে শুরু করে জুন মাসের 3 তারিখ পর্যন্ত খেলা অনুষ্ঠিত হবে। অর্থাৎ প্রায় দুই মাস অন্তর্বর্তীকালীন সময়ে খেলা অনুষ্ঠিত হবে। উক্ত খেলার উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এর ঘরের মাঠ চিপকে।ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 15 তম আসরে সর্বমোট 10 টি দল অংশগ্রহণ করবে।

অর্থাৎ ইতিপূর্বে সর্ব মোট আটটি দল অংশগ্রহণ করেছিল। কিন্তু এবার 2022 আইপিএলের 15 তম আসরে নতুন আরও দুটি দল সংযুক্ত হয়েছে।একটি হচ্ছে আহ্মেদাবাদ লায়ন্স এবং অপরটি হচ্ছে লখনউ নবাব।যেহেতু নতুন দুটি দল অংশগ্রহণ করেছে সেহেতু সর্বমোট খেলা অনুষ্ঠিত হবে 74 টি ম্যাচ।

ipl02

উল্লেখ্য যে, গত শনিবার চ্যাম্পিয়ন্স কল  নামের চেন্নাইয়ের সিএসকে আয়োজিত অনুষ্ঠানের বিসিসিআইয়ের সচিব জয় শাহ প্রকাশ করেন যে, ভারতে আইপিএল ফেরানোর কথা রয়েছে।চেন্নাই সমর্থকদের উদ্দেশ্য করে তিনি বলেন,আমি জানি আপনারা সবাই চেন্নাই সুপার কিংসের চিপকে খেলা দেখার জন্য অপেক্ষার আগ্রহের প্রহর গুনছেন।

তবে আপনাদের উদ্দেশ্যে একটি কথাই বলবো যে, খুব বেশি সময় আর অপেক্ষা করতে হবে না। খুব দ্রুত সময়ে 15 তম আইপিএল এর আসর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে।এছাড়া গত দুই বছরের আইপিএল খেলা COVID-19 এর কারণে সংযুক্ত আরব আমিরাতে খেলাগুলো অনুষ্ঠিত হয়েছে।কিন্তু এবারের 15 তম আসর 2022 আইপিএলের খেলা ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এবারের 15 তম আসরে সর্বমোট 10 টি দল অংশগ্রহণ করে থাকবে  যা ভক্তদের জন্য সত্যিকার অর্থে হাস্যকর একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে।কারণ গত বছর আইপিএল-এ মোট ৮টি দল অংশগ্রহণ করে খেলা সম্পন্ন করেছে।যেগুলো হলোঃ চেন্নাই সুপার কিংস,দিল্লি  ক্যাপিটালস, পাঞ্জাব কিংস,কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স,রাজস্থান রয়েলস,রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং সানরাইজার্স হায়দ্রাবাদ।

আইপিএল 2022 সময়সূচী

আইপিএল 2022 সময়সূচীঃ 2 এপ্রিল 2022  থেকে 3  জুন 2022।

হোস্টঃ বিসিসিআই অর্থাৎ বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া।

হোস্টিং কান্ট্রিঃ ভারত।

ম্যাচ ফরমেটঃ  20 ওভার t20।

প্রথম ম্যাচঃ 2 এপ্রিল 2022।

ফাইনাল ম্যাচঃ 3  জুন 2022। 

দলের সংখ্যাঃ 10।

দল গুলোর নামঃ চেন্নাই সুপার কিংস,দিল্লি  ক্যাপিটালস, পাঞ্জাব কিংস,কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স,রাজস্থান রয়েলস,রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, সানরাইজার্স হায়দ্রাবাদ,আহমেদাবাদ লায়ন্স এবং লখনৌ নবাব।

সর্বমোট ম্যাচ সংখ্যাঃ 70।

আইপিএল ২০২২পয়েন্ট টেবিল

টুর্নামেন্ট চলাকালীন, দল প্রতিটি জয়-পরাজয়ের জন্য পয়েন্ট পায়। একবার টুর্নামেন্ট শুরু হলে, পয়েন্টগুলি আইপিএল পয়েন্ট টেবিলে আপডেট করা হবে। এই টেবিলটি মূলত IPL-এর মধ্যে 10 টি দলের পারফরম্যান্স দেখায়।

দুই দলের মধ্যে টাই আপের সময় আইপিএল পয়েন্ট টেবিল বিবেচনা করা হয়। মার্ক নিচে তালিকাভুক্ত পদ্ধতিতে দেওয়া হয়.

– বিজয়ী দলের জন্য 2 পয়েন্ট

– ফলাফল বিহীন ম্যাচের ক্ষেত্রে প্রতিটি দলের জন্য 1 পয়েন্ট।

– পরাজিত দলের জন্য 0 পয়েন্ট Refarens-sportsnet24

দল ম্যাচ জয় হার নেট রানরেট পয়েন্ট
গুজরাট টাইটানস +০.৪৫০
কলকাতা নাইট রাইডার্স +০.৪৪৬
রাজস্থান রয়্যালস +০.৩৮৯
পঞ্জাব কিংস +০.২৩৯
লখনউ সুপার জায়েন্টস +০.১৭৪
রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর +০.০০৬
দিল্লি ক্যাপিটালস +০.৪৭৬
সানরাইজার্স হায়দরাবাদ -০.৫০১
চেন্নাই সুপার কিংস -০.৭৪৫
মুম্বই ইন্ডিয়ান্স -১.০৭২

কাতার ফিফা বিশ্বকাপ 2022 

বিশ্বের সেরা মোবাইলের জনপ্রিয় 15 টি অনলাইন গেম

ফ্রান্স বিশ্বকাপ 2022 স্কোয়াড এবং আইকন প্লেয়ার লিস্ট 

রতন টাটার জীবনী এবং কিভাবে কর্মচারী থেকে টাটা কোম্পানির মালিক 

বিরাট কোহলির জীবনী, বয়স, উচ্চতা,প্রেমিকা,পরিবার, স্ত্রী, সন্তান,রেকর্ড এবং ধন-সম্পদ

সাদিও মানে ইতিহাস সেরা অদ্ভুত জীবনী 

পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ যিনি তার সংক্ষিপ্ত জীবনী পড়লে ধন্য হবে জীবন

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *