maress day

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, পিকচার, ফেসবুক স্ট্যাটাস, এসএমএস, ছন্দ, দোয়া, চিঠি এবং রোমান্টিক কবিতা

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা, পিকচার, ফেসবুক স্ট্যাটাস, এসএমএস, ছন্দ, দোয়া, চিঠি এবং রোমান্টিক কবিতা এ সকল আয়োজন নির্ভর করে আপনার শুভ বিবাহ বার্ষিকী উপলক্ষে একটি বিশেষ দিনে।যে দিনটির জন্য পৃথিবীর প্রত্যেকটি মানুষ যারা বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর,

তারা অপেক্ষার প্রহর গুনে বিবাহবার্ষিকী অর্থাৎ জীবনের সবচেয়ে আনন্দময় দিন টি কখন আসবে।এছাড়া আমাদের মহান সৃষ্টিকর্তা চিরন্তন সত্য এক অমর বাণী মানবজীবন উদ্দেশ্য করে প্রকাশ করেছেন তা হচ্ছে হায়াত, মৃত্যু, রেজেক, ধন সম্পদ এবং বিয়ে-শাদী এসকল কিছু নিয়ন্ত্রণ করে থাকে আমাদের সৃষ্টিকর্তা ।

পৃথিবী সৃষ্টির পর থেকে উপরোক্ত বিষয়গুলো সৃষ্টিকর্তা নিজের মানুষের জন্য তৈরি করে রেখেছেন। যা একজন পুরুষ এবং একজন নারী বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর, তাদের জীবনের সকল চাওয়া পাওয়া, পূর্ণতা অপূর্ণতা,

সুখ-দুঃখ সকল কিছু নিয়ে একটি বছর পাড়ি দেওয়ার পর, অপেক্ষার সেই দিনটি যখন সামনে আসে।তখন পৃথিবীর সকল কিছুর বিনিময়ে যেন ওই দিনটি একটি আনন্দঘন পূর্ণতার মধ্য দিয়ে বিবাহ বার্ষিকী পালন করা হয় ।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা

বিবাহ বার্ষিকী কি? এবং কেন এর জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে?

বিবাহ বার্ষিকী বলতে খুব সহজ ভাষায় আপনাদেরকে জানাই অর্থাৎ একজন পূর্ণবয়স্ক ছেলে এবং মেয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে নির্ধারিত একটি বছর অতিক্রম করার পর তাদের বিয়ের পরবর্তী বছরের দিনটি হচ্ছে বিবাহ বার্ষিকী। নির্ধারিত একটি বছরের একটি দিন বিবাহ বার্ষিকী উদযাপন করা হয়।

এখন প্রশ্ন হচ্ছে, কেন আপনি আপনার বিবাহ বার্ষিকী পালন করবেন? প্রধান কারণটি হচ্ছে বিবাহ বার্ষিকী পালন করে থাকলে উভয়ের মধ্যে সম্পর্কের বন্ধন অনেক বেশী মজবুত হয়ে থাকে। এছাড়া একজন আরেকজনের প্রতি সম্পর্কের ভালোবাসা ধীরে ধীরে অতি শক্তিশালী হয়ে থাকে। যেখান থেকে তাদের সম্পর্ক ছিন্ন হওয়ার কথা মন থেকে একবারে ভুলে যায়।

এছাড়া সংসার এবং পারিবারিক জীবনে চলার ক্ষেত্রে অনেক ধরনের ভুল বোঝাবুঝি কথা-কাটাকাটি ঝগড়া-বিবাদ হয়ে থাকে। যা শুধরে নেওয়ার বিশেষ একটি দিন হিসাবে বিবাহ বার্ষিকী পালন করা হয়। যে দিনটিতে একজন আরেকজনকে সবকিছু ভুলে গিয়ে নতুন করে সামনের বছর পাড়ি দেওয়ার পরিকল্পনা করে থাকে। যা বাস্তবায়নের জন্য সামনের দিকে অগ্রসর হতে থাকে। এতে করে বিয়ের সুসম্পর্ক বজায় থাকে। এবং সম্পর্কের মধ্যে কখনো ভুল বুঝাবুঝি চিরতরে দূর হয়ে যায়। 

উল্লেখ্য যে, একটি চিরন্তন সত্য কথা, আপনার বিবাহ বার্ষিকী শুধু একবার উদযাপন করে দেখেন পিছনে ফেলে আসা যত এলোমেলো ভাবনা চিন্তা আপনার এবং আপনার স্ত্রীর মাঝখান থেকে সেটা চিরতরে দূর হয়ে যাবে। এবং পরবর্তী সামনের বছরের দিনগুলো কিভাবে ভাল ভাবে জীবন যাপন করা যায় কর্মপরিকল্পনা নিয়ে দুজনেই ব্যস্ত থাকবেন।

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা 

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা হচ্ছে একজন নারী এবং একজন পুরুষ প্রাপ্তবয়স্ক হওয়ার পর এবং যখন বিবাহ বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে তাদের জীবনে একটি বছর পাড়ি দেওয়ার পর বিয়ের সেই দিনটি উপস্থিত হয় তখন তাকে বিবাহ বার্ষিকী বলে। আর এই বিবাহ বার্ষিকী অনুষ্ঠানের দিন একজন আরেকজনকে অন্তরের অন্তরস্থল

থেকে ভালোবেসে শুভেচ্ছা বিনিময় করে থাকে। এবং বিভিন্ন মাধ্যম ব্যবহার করে একজন আরেকজনকে শুভেচ্ছা বার্তা দিয়ে থাকে। যার বিনিময় পরবর্তী বিবাহবার্ষিকী দিনটি আসার পূর্ব মুহূর্ত পর্যন্ত একটি বছর সুখে দুখে ভালোবাসায় তাদের জীবন পরিপূর্ণতা লাভ করতে পারে। 

বিবাহ বার্ষিকী শুভেচ্ছা প্রধানত বিভিন্নভাবে পালন করা হয়ে থাকে। অর্থাৎ স্বামী-স্ত্রীর বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার একটি বছর পরিপূর্ণ ভাবে পালন করার নিমিত্তে বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পালন করা হয়ে থাকে। আবার সুপরিচিত কাছের মানুষদের অর্থাৎ বন্ধুবান্ধব আত্মীয়-স্বজন বিবাহ বার্ষিকী অনুষ্ঠান উপলক্ষে আপনি বিবাহ বার্ষিকী শুভেচ্ছা জানাতে পারেন।

আবার একজন সন্তান তার মা-বাবার বিবাহ বার্ষিকী শুভেচ্ছা পালন করে থাকেন।মোটকথা, প্রতিটি বিবাহ বার্ষিকী পালন করার সময় প্রিয় শুভাকাঙ্ক্ষী মানুষদের নিমন্ত্রণ করা হয়ে থাকে। সেক্ষেত্রে উক্ত বিবাহ বার্ষিকী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ বিবাহ বার্ষিকী শুভেচ্ছা প্রদান করে থাকেন।

1. আমার জীবন সঙ্গীকে শুভ বার্ষিকী, এবং সামনে আরও অনেক বছরের সুখ।

2. একটি জীবন ভাগ করা সময়ের মধ্যে মুহূর্ত ভাগ করার মত. গানটি আমাদের প্রত্যেকের জন্য আলাদা, তবে নাচটি অত্যাশ্চর্য।

3. আপনি আমার কানে ফিসফিস করেন নি; পরিবর্তে, আপনি আমার হৃদয় মধ্যে ফিসফিস করে. তুমি আমার ঠোঁটের চেয়ে আমার আত্মাকে চুম্বন করেছিলে।

4. একটি বার্ষিকী দিনের ঘন্টার মধ্যে পরিমাপ করা হয় না, কিন্তু প্রতিটি মিনিটে যখন দুটি মানুষ এক থাকে।

5. যখন আপনি ঘুমাতে পারবেন না কারণ বাস্তবতা অবশেষে আপনার স্বপ্নের চেয়ে ভাল, আপনি জানেন যে আপনি প্রেমে পড়েছেন।

6. আমি মনে করিয়ে দিচ্ছি যে আমরা কেন এই দিনে এবং প্রতিদিন একে অপরের জন্য বোঝানো হয়।

7. আমি শুধু আপনাকে জানাতে চেয়েছিলাম যে যখনই আমি নিজেকে খুশি দেখি, এটি আপনার সাথেই থাকে।

8. কারণ আমি দেখেছি আপনি কতটা নিখুঁত, আমি আপনার প্রেমে পড়েছি। আমি বুঝতে পেরেছিলাম আপনি ত্রুটিহীন নন, যা আমাকে আপনাকে আরও বেশি ভালবাসে।

9. প্রেম অন্ধ নয়; এটি আরও দেখে, কম নয়, তবে এটি কম দেখার জন্য প্রস্তুত কারণ এটি আরও দেখে।

10. বছর অতিবাহিত হওয়ার সাথে সাথে প্রেম আরও প্রচুর, দ্রুত এবং মর্মস্পর্শী হয়ে ওঠে।

11. আপনার প্রতি আমার ভালবাসা প্রতিদিন শক্তিশালী হয়ে ওঠে, কারণ আমি আপনাকে গতকালের চেয়ে এখন বেশি এবং আগামীকালকে কম ভালবাসি।

12. আমি সারাদিন আমার বাগানের চারপাশে হাঁটতে পারতাম যদি আমি যতবার তোমার কথা ভাবতাম তার জন্য একটি ফুল থাকত।

13. আমার চোখ সবসময় মানুষের সমুদ্রে তোমাকে খুঁজবে।

14. আপনি আমার হৃদয়ে একটি বিশেষ স্থান ধরে রেখেছেন যা অন্য কেউ পারেনি।

15. এটি প্রথম দর্শনে সত্যিকারের প্রেম ছিল। আমি বিশ্বাস করি এত বছর পর অবশেষে আমি আমার আত্মার সঙ্গীকে খুঁজে পেয়েছি।

16. এমনকি যদি আমরা আরও একটি বছর একসাথে কাটিয়েছি, আমি এখনও কুকুরছানা পূর্ণ একটি ঘরের চেয়ে আপনাকে পছন্দ করব।

17. আমি আপনাকে ভালবাসা, যত্ন এবং সম্মান করে অনন্তকালের সমস্ত ব্যয় করব, প্রতিদিন প্রকাশ করব যে আমি আপনাকে তারার মতো উঁচুতে ধরে রাখব।

18. আপনার সাথে দেখা ভাগ্য ছিল, আপনার বন্ধু হওয়া একটি সিদ্ধান্ত ছিল, কিন্তু আপনার প্রেমে পড়া আমার কোন নিয়ন্ত্রণ ছিল না.

19. জীবনের সবচেয়ে বড় আনন্দ হল আমরা ভালবাসি তা জানা; আমরা কে তার জন্য ভালবাসি, বা বরং, আমরা কে তা সত্ত্বেও ভালবাসি।

20. যে মুহূর্তে আমি আমার প্রথম প্রেমের গল্প শুনেছিলাম, আমি কতটা অন্ধ ছিলাম বুঝতে পারিনি, আমি তোমাকে খুঁজতে গিয়েছিলাম। মাঝখানে কোথাও প্রেমিকদের দেখা হয় না। তারা সবসময় একে অপরের মধ্যে আছে.

21. এই বিশেষ দিনটি আপনার জন্য বিশেষভাবে আলাদা করা হয়েছে। শুভ বার্ষিকী!

22. তোমাকে ভালবাসার জন্য তৈরি করা হয়েছিল – এবং আমি তোমাকে, তোমার ধারণায়, আমার সারা জীবন ভালবাসি।

23. আমার হৃদয় এমন জিনিস দিয়ে উপচে পড়ছে যা শুধুমাত্র শব্দগুলি প্রকাশ করতে পারে। এটা বিশেষ করে আপনার জন্য আজ, আমার সমস্ত ভালবাসা সঙ্গে.

24. আমি একটু জোরে হাসি, একটু কম কাঁদি, এবং আপনার জন্য অনেক বেশি হাসি ।

25. আমার জীবনে তোমাকে পাওয়া আশীর্বাদ। কিন্তু, অনুমিতভাবে, সমস্ত ভাল জিনিসের অবসান ঘটাতে হবে, পিফল, আমি বলি, আপনি নিঃসন্দেহে সর্বদা আমার প্রেমিক এবং প্রিয় বন্ধু হবেন।

বিবাহ বার্ষিকী পিকচার

বিবাহ বার্ষিকী দিনটি পালন করার উদযাপন উপলক্ষে আপনারা স্বামী স্ত্রী একজন আরেকজনকে এই বিশেষ দিনে মনের না বলা কিছু কথা যা সুন্দর একটি বিবাহ বার্ষিক পিকচারের মাধ্যমে উভয়ের মধ্যে আদান-প্রদানের প্রক্রিয়াটি হচ্ছে বিবাহ বার্ষিকী পিকচার।

ঐদিন টির প্রধান একটি অংশ হচ্ছে বিবাহ বার্ষিকী পিকচার। যে পিকচারটি আপনি আপনার আপন জনকে দিলে সে হয়তো বা মনের উৎসাহ উদ্দীপনা নিয়ে আপনাকে ভালোবেসে থাকবে সারা জীবন।

বিবাহ বার্ষিকী পিকচার

বিবাহ বার্ষিকী পিকচার-1

বিবাহ বার্ষিকী পিকচার-2

বিবাহ বার্ষিকী ফেসবুক স্ট্যাটাস 

বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে সামাজিক যোগাযোগ মাধ্যমে সর্বোচ্চ জনপ্রিয়তা অর্জনকারী অর্থাৎ শতকরা 90 ভাগ মানুষের যোগাযোগের জন্য যে মাধ্যম ব্যবহার করে থাকে তা হচ্ছে ফেসবুক স্ট্যাটাস।কাজেই খুব সহজেই অনুমান করে বোঝা যায়, বিবাহ বার্ষিকী উপলক্ষে ফেসবুকের স্ট্যাটাস এর গুরুত্ব কতটুকু.

এটা শুধু আপনার ব্যক্তিগত জীবনে বিবাহ বার্ষিকী উপলক্ষে নির্ভর করে না।আপনার পরিচিত আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এমনকি পৃথিবীর যে কোন ব্যক্তির বিবাহ বার্ষিকী উপলক্ষে আপনি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকলে এটি অত্যন্ত আনন্দের সহিত উপলব্ধি করা হয়।

বিবাহ বার্ষিকী এস এম এস 

বিবাহ বার্ষিকী এর প্রধান ভূমিকা পালন করে থাকে আপনার মোবাইল কিনবা  ল্যাপটপের মাধ্যমে এসএমএস প্রদান করা সেক্ষেত্রে আপনার মনের ভিতর না বলা কিছু কথা উপলব্ধির মাধ্যমে একজন আরেকজনকে এই বিশেষ দিনে উপহারস্বরূপ প্রদান করে থাকে।

এছাড়া পরিচিত কিংবা অত্যন্ত একান্ত কাছের কিছু সুপরিচিত প্রিয় মানুষগুলোর বিবাহ বার্ষিকীর ক্ষেত্রে হয়তোবা উপস্থিত হওয়ার ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কারণে আপনি পৃথিবীর যে কোন প্রান্ত থেকে আপনার উল্লেখিত কাঙ্খিত মানুষের বিবাহ বার্ষিকী শুভেচ্ছা এসএমএস এর মাধ্যমে জানাতে পারেন। সে ক্ষেত্রে কিছুটা হলেও আপনার কাঙ্ক্ষিত সেই মানুষটি আপনার মনের আত্মতৃপ্তির অনুভূতি প্রকাশ পাবে।

এছাড়া আপনার-আমার তথা পৃথিবীর যেকোন বিশিষ্ট ব্যক্তিবর্গের বিবাহবার্ষিকীতে উপস্থিত থেকেও অনেকক্ষেত্রে বিবাহ বার্ষিকী উপলক্ষে গুরুত্বপূর্ণ কিছু বাণী তুলে ধরা সম্ভব হয় না। সে ক্ষেত্রে আপনি এসএমএস এর মাধ্যমে উক্ত বিবাহ বার্ষিকী অনুষ্ঠানে আপনার কাঙ্ক্ষিত সেই বাণী প্রদান করতে পারেন।

শুভ বিবাহ বার্ষিকী….

প্রতিটি অসুবিধায় একে অপরের সন্ধান করুন;
হাসতে হাসতে জীবন কাটান;
আমরা সর্বদা আমাদের প্রার্থনায় স্মরণ করি;
আমরা সবসময় সুখী হতে চাই।
শুভ বার্ষিকী!

শুভ বার্ষিকী …

একে অপরের হাত ধরে,
তোমার পাশে রাখো,
অভিনন্দন বিবাহ বার্ষিকী.

বিবাহ বার্ষিকীর অভিনন্দন বার্তা…

জীবনের প্রতিটি মুহূর্ত আপনাকে তৃপ্তি দেবে;
দিনের প্রতিটি মুহূর্ত আপনাকে সুখ দিতে পারে;
যেখানে দুঃখের হাওয়া ছুঁয়েও যায় না;
ঈশ্বর তোমাকে সেই জীবন দিন।
শুভ বিবাহ বার্ষিকী.

সুখী দাম্পত্য প্রেমই একমাত্র ভালোবাসা যা আপনি পান,
আমি আমার হৃদয় থেকে প্রার্থনা করি যে এই আমার সুন্দর পৃথিবী আপনার সাথে দেখা করার জন্য
ভাগ্যে এমন ভাগ্য পেলে যে সবাই দেখতে থাকে,
চন্দ্রালোক যাই হোক, প্রতি রাতেই তুমি সুখ পাও।

বিবাহ বার্ষিকীতে অনেক অভিনন্দন;
এটি ভালবাসা এবং বিশ্বাসের উপার্জন;
ভগবান তোমাদের উভয়কে সর্বদা সুখী করুন;
আপনার জীবনে সম্মান, সম্মান এবং ভালবাসা প্রবাহিত হোক!
শুভ বার্ষিকী…

বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা

ঈশ্বর আপনার সুখের অভাব না করুন;
তোমার পায়ের নিচে ফুলের ক্ষেত হতে পারে;
আপনার চোখে কখনও অশ্রু নেই;
যদি হ্যাঁ, তাহলে সুখের আর্দ্রতা হওয়া উচিত।
শুভ বিবাহ বার্ষিকী!

এই দাম্পত্য সম্পর্ক গভীর,
এটা প্রিয় দুটি হৃদয়ের বন্ধন,
আপনার বার্ষিকী উপলক্ষে এটি আমাদের শুভেচ্ছা,
এভাবে সবসময় দুজনকে একসাথে রাখো।
বিবাহ বার্ষিকীর লক্ষ লক্ষ শুভেচ্ছা।

বিবাহ বার্ষিকী ছন্দ 

আধুনিকায়নের তথা বিশ্বায়নের এই যুগে প্রত্যেকটি মানুষ ভিন্ন কিছু যার যার সারপ্রাইজ হিসেবে বিবাহ বার্ষিকী উপলক্ষে কিছু স্বতন্ত্র মূলক ছন্দ উভয়ের মধ্যে আদান-প্রদান হয়ে থাকে।এতে করে উভয়ের মধ্যে সম্পর্কের ভিত্তি আরো মজবুত হয়ে থাকে।

বিবাহ বার্ষিক অনুষ্ঠানের ছন্দ এতটাই গুরুত্বপূর্ণ হয়ে থাকে বিশেষ করে ওই মুহূর্তগুলোতে যখন হঠাৎ করেই আপনার পরিচিত কিছু প্রিয় মানুষ আপনাকে বিবাহ বার্ষিকী উপলক্ষে একটি সুন্দর উপস্থাপন করে আনন্দের অনুভূতি প্রকাশ করার ক্ষেত্রে বিশেষভাবে অনুরোধ করে থাকে। সে ক্ষেত্রে বিবাহ বার্ষিকী অনুষ্ঠান পালনের লক্ষ্যে আপনার জানা ছন্দ মুহূর্তের মধ্যেই প্রকাশ করে বিবাহ বার্ষিকী অনুষ্ঠান আনন্দে ভরিয়ে তুলতে পারেন। 

বিবাহ বার্ষিকী দোয়া 

বিবাহ বার্ষিকী উপলক্ষে একজন স্বামী এবং স্ত্রী বিশেষ দিনটিতে যার যার ধর্মের রীতি নীতি অনুযায়ী সৃষ্টিকর্তার কাছে সম্পর্কের উন্নয়ন  এবং ধারাবাহিকতা বজায় থাকে সেদিকে বিশেষ দৃষ্টি রেখে  দোয়া করা হয়ে থাকে।

বিবাহ বার্ষিকী মুসলমান ধর্মগ্রন্থ অনুযায়ী পালনের প্রধান ভূমিকা পালন করে থাকে আপনার প্রিয় পরিচিত আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব কাছের মানুষগুলোকে নিমন্ত্রণ করে তাদের কাছ থেকে দোয়া নিয়ে পরবর্তী জীবন যাপন প্রক্রিয়া সহজ এবং

আনন্দঘন পূর্ণ হয়ে কাটে সেই লক্ষ্যে আয়োজন করা হয়ে থাকে।তাই বিবাহ বার্ষিকী অনুষ্ঠানে সকল মানুষের দোয়া নিয়ে সৃষ্টিকর্তার অশেষ রহমতে পরবর্তী সময় জীবন পরিচালনা যাতে করে সুন্দর মুহূর্তগুলোতে সুন্দরভাবে জীবন পরিচালনা করা সম্ভব হয়। তার জন্য দোয়া চাওয়া বিশেষ প্রয়োজন ।

বিবাহ বার্ষিকী এনিমেটেড গিফট

বিবাহ বার্ষিকী পালন করার লক্ষে প্রতিটি মানুষের ব্যক্তিগত ও আর অন্যের বিবাহ বার্ষিকী আমন্ত্রণ এর মাধ্যমে হোক প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে অ্যানিমেটেড গিফট। অর্থাৎ বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে মানুষ আধুনিকতার ছোঁয়ায় বিভিন্নভাবে তাদের বিভিন্ন আনুষ্ঠানিকতা ফুটে ওঠে আপনার গুরুত্বপূর্ণ একটি অ্যানিমেটেড গিফট এর মাধ্যমে।

সে ক্ষেত্রে খুব সহজেই প্রমাণ করা যায় ব্যক্তিগত বিবাহ বার্ষিকী উদযাপনের মাধ্যমে অর্থাৎ আপনার বিবাহ বার্ষিকী পালনের ক্ষেত্রে কখনোই আপনার প্রিয় মানুষটির আত্মতৃপ্তির বহিঃপ্রকাশ ঘটবে না যতক্ষণ পর্যন্ত আপনার কাছ থেকে প্রিয় কোনো এনিমেটেড গিফট যদি না  পায়।

ঠিক তেমনি আপনার আত্ম সম্মান মর্যাদা ধারাবাহিকতা ঠিক রেখেই আপনার কাঙ্খিত প্রিয় কোন পরিচিত মানুষের বিবাহ বার্ষিকী অনুষ্ঠানে আপনার প্রেজেন্টেশনের মাধ্যমেই প্রমাণিত হয়ে যাবে আপনার এনিমেটেড গিফট। তাই যেকোনো বিবাহ বার্ষিকী অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এই এনিমেটেড গিফট। বিষয়টি যথাযোগ্য মর্যাদার ভিত্তিতে পালন করাটাই হচ্ছে বুদ্ধিমানের কাজ।

ভালোবাসার মানুষের/প্রেমিকার বিবাহ বার্ষিকী

আপনার প্রিয় মানুষটির বিবাহ বার্ষিকী পালনের যোগসুত্র স্থাপন  কারি একমাত্র মাধ্যম হচ্ছে ভালোবাসা। অর্থাৎ বিবাহ বার্ষিকী পালনের দৃষ্টিকোণ থেকে পরবর্তী বিবাহ বার্ষিকী অর্থাৎ এক বছরের জীবন যাপনে আপনার প্রিয় মানুষটির প্রতি ভালোবাসার বহিরপ্রকাশ ঘটায়।

তাই প্রতিবছর নির্দিষ্ট একটি দিনে আপনি যদি বিবাহ বার্ষিকী পালন করে থাকেন সেক্ষেত্রে আপনার পরিবার-পরিজন আত্মীয়-স্বজন সকলের মধ্যে ভিন্ন রকম ভালোবাসার এক অনুভূতি প্রকাশ পায়। যা থেকে রোমান্টিকতার সূত্রে আপনার বিবাহ বার্ষিকী পালনের সকল সার্থকতা ফুটে ওঠে।

বিবাহ বার্ষিকী পালন করার নিমিত্তে কি হয়?

প্রতিটি মানুষ কোন এক নির্দিষ্ট সময় তার ব্যক্তিগত জীবনে একজন মানুষকে ধর্মীয় মতাদর্শ অনুযায়ী সারা জীবনের জন্য বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় নির্দিষ্ট একটি বছর পর ফিরে আসে তাদের নির্দিষ্ট যেদিন তা হচ্ছে বিবাহ বার্ষিকী। আর তা যদি সর্বোচ্চ আনন্দঘন পরিবেশে বিবাহবার্ষিকী দিনটি উদযাপন করা হয়।

সেখান থেকে আপনার এবং আপনার প্রিয় মানুষটির মধ্যে সম্পর্কের যোগসুত্র স্থাপন কারি মাধ্যম হিসেবে পথ চলার আনন্দের অনুভূতি প্রকাশ পেয়ে থাকে বিবাহ বার্ষিকী পালন করার নিমিত্তে।শুধু এ পর্যন্তই পরিসমাপ্তি নয়। এখান থেকে আপনার নতুন করে আবার আপনার প্রিয় মানুষটির সাথে নতুন বন্ধনে আবদ্ধ হয়ে পরবর্তী বিবাহবার্ষিকী পালন পর্যন্ত সুন্দর স্বাভাবিক জীবনযাপনের ধারাবাহিকতা অব্যাহত  থাকে।

বিবাহ বার্ষিকী চিঠি এবং রোমান্টিক কবিতা

বিবাহ বার্ষিকী উপলক্ষে চিঠি এবং রোমান্টিক কবিতা বিশেষ বাহক হিসাবে প্রধান ভূমিকা পালন করে থাকে। অর্থাৎ তাদের উভয়ের মধ্যে সম্পর্কের জীর্ণতা দূর করে  বয়ে  আনে রোমান্টিক জীবন।

বিবাহ বার্ষিকী অনুষ্ঠান উপলক্ষে আপনি যদি নিমন্ত্রণ পেয়ে থাকেন সেখানে উপস্থিত হয়ে  আপনার কাঙ্খিত পরিচিত মানুষটির বিবাহ বার্ষিকী অনুষ্ঠানে যদি একটি রোমান্টিক কবিতার বাণী অত্যন্ত রোমান্টিকতার সুরে আপনি প্রকাশ করে থাকেন। তাহলে ওই আনন্দঘন মুহুর্তটি আপনার পরিচিত প্রিয়ভাজন সকল মানুষেরা আপনার পাঠ করা সেই বিবাহবার্ষিকী রোমান্টিক কবিতার কথা অনুভব করে থাকবে প্রতিটা মুহূর্তে।

এটা তোমার ভালোবাসার প্রভাব বলে মনে হয়;
এমনকি নদী আমার কাছে সমুদ্রের মতো মনে হয়;
অনুভূতি তোমার হওয়ার জন্য যথেষ্ট;
আমার ঘর আশীর্বাদে ভরপুর মনে হয়।
শুভ বার্ষিকী!

ফুলের মত হাসি
জীবন হলো হাসি দিয়ে দুঃখ ভুলে যাওয়া
যদি কেউ বিজয়ে খুশি হয় তাহলে কি হবে
জীবন মানে হেরে গিয়েও আনন্দ উদযাপন করা।
শুভ বার্ষিকী

তোমার জুটি প্রভু বানিয়েছেন।
প্রতিটি হৃদয় অভিনন্দন জানাচ্ছে… সবসময় একসাথে থাকুন
বিবাহ বার্ষিকীর লক্ষ লক্ষ শুভেচ্ছা।

আজ কেউ আপনাকে সুখের জন্য অভিনন্দন জানাবে;
যদি দেখা যায় চাঁদ দেখা যাবে;
ওহে বন্ধু, আমরা তোমার সাথে বন্ধুত্ব করেছি;
এক ফোঁটা চোখের জল ফেললেও শোনা যাবে।
শুভ বার্ষিকী!

যে মুহূর্তটি আমি চেয়েছিলাম;
সেই মুহূর্তটাও এসেছিল কয়েক মুহূর্তের জন্য;
ভাবনা থামাও সেই মুহূর্ত;
কিন্তু সেই মুহূর্ত এক মুহূর্তের জন্যও থেমে থাকেনি।
শুভ বার্ষিকী!

মা-বাবার বিবাহবার্ষিকী শুভেচ্ছা

বাবা-মার বিবাহবার্ষিকী একজন সন্তানের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিবস। এর প্রধান কারণ হলো, বাবা মা এবং সন্তানের মধ্যে সঠিক যোগসুত্র স্থাপন করার মাধ্যমে জীবনের প্রতিটা মুহূর্ত হয়ে ওঠে  অত্যন্ত সুন্দর।এতে করে বাবা মায়ের প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য

এবং সন্তানের প্রতি বাবা মায়ের দায়িত্ব কর্তব্য একে অপরের পরিপূরক হিসাবে সেতুবন্ধন হিসেবে কাজ করে।তাই এখন থেকে আপনারা যারা বাবা মায়ের বিবাহ বার্ষিকী পালন করার ক্ষেত্রে অনীহা প্রকাশ করেছেন তা কখনই এটি করবেন না পৃথিবীর শ্রেষ্ঠ বিবাহবার্ষিকী একজন সন্তানের জন্য তার বাবা মায়ের বিবাহ বার্ষিকী।

তোমার চেয়ে ভালো কেউ নেই, মা বাবা। তোমাদের উভয়ের জন্য শুভ বার্ষিকী!

বিশ্বের সেরা বাবা-মাকে শুভ বার্ষিকী! তোমাদের দুজনকেই আমি ভালবাসি.

তোমাদের দুজনের বন্ধন আমাকে অবাক করে! আপনাকে একটি সুন্দর বার্ষিকী, মা এবং বাবা শুভেচ্ছা.

শুভ-বার্ষিকী-মা-বাবা
আমার প্রিয় বাবা-মাকে একটি শুভ বার্ষিকী কামনা করছি। ঈশ্বর আপনাকে সবসময় খুশি রাখুন!

আপনি সবসময়ের মত একে অপরকে ভালবাসা বন্ধ করবেন না। তোমাদের উভয়ের জন্য শুভ বার্ষিকী!

ঈশ্বর আপনাকে সর্বদা সুখের পথে পরিচালিত করুন। শুভ বার্ষিকী, মা এবং বাবা!

আমি ভালবাসার আলোর জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন জ্বলতে থাকা বন্ধ না হয়! আপনাদের উভয়ের জন্য আমার উষ্ণ শুভেচ্ছা।

আমি আশা করি তোমাদের দুজনের মধ্যে এই চমৎকার বিবাহ আরও হাজার বছর স্থায়ী হবে। আপনি দুজন সর্বদা বিশ্বের সর্বশ্রেষ্ঠ পিতামাতা ছিলেন। শুভ বার্ষিকী!

তুমি দুজন আমাকে বুঝতে দাও সত্যিকারের ভালোবাসা কি হয়! আজ আমি যা আছি শুধু আপনাদের দুজনের কারণে। এটা আমার সম্মান যে আমি আপনার ছেলে! শুভ বার্ষিকী.

আশা করি আপনাদের দুজনের প্রেমের গল্প কখনো শেষ হবে না! আপনার বার্ষিকীতে অভিনন্দন! আপনার মেয়ের কাছ থেকে ভালবাসা নিন।

একে অপরকে ভালবাসতে এবং একসাথে স্মৃতি তৈরি করে আরও একটি বছর পার করার জন্য অভিনন্দন। আরো অনেক নিশ্চিত আসা. শুভ বার্ষিকী প্রিয় মা এবং বাবা!

তোমাকে আমার বাবা-মা হিসেবে পেয়ে আমি নিজেকে অনেক ভাগ্যবান মনে করি। আপনি একটি শুভ বার্ষিকী শুভেচ্ছা!

আপনি অবশ্যই সবচেয়ে সুন্দর দম্পতি। তোমরা দুজন তোমাদের ভালোবাসায় আমার জীবন সুন্দর করেছ। আগামী বছরগুলোতে ঈশ্বর তোমাদের দুজনকেই আশীর্বাদ করুন। শুভ বার্ষিকী!

ভালবাসা আপনাকে এত বছর ধরে একসাথে রেখেছে এবং আমার শৈশবকে দুর্দান্ত করেছে। নিখুঁত বাবা-মা হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ বার্ষিকী!

পিতামাতার জন্য বার্ষিকী-উদ্ধৃতি
আমার আজকের সুখ বর্ণনা করার মতো কোনো শব্দ নেই। অভিনন্দন, তোমাদের দুজনকেই, একসাথে আরেকটি আনন্দময় বছর কাটানোর জন্য। শুভ {বছর} বার্ষিকী!

আপনি দুজন একসাথে জীবনে অনেক মাইলফলক তৈরি করেছেন কিন্তু এত বছর ধরে একে অপরকে ভালবাসাই হল সবচেয়ে বড় মাইলফলক। শুভ বার্ষিকী!

কোন শব্দ আপনার জন্য আমার শুভেচ্ছা বর্ণনা করতে পারেন আমার প্রিয় বাবা! শুভ বিবাহ বার্ষিকী! তোমাদের দুজনকেই আমি ভালবাসি.

আপনি দুই প্রেমের পাখি একটি সুন্দর দম্পতি একটি নিখুঁত উদাহরণ. শুভ {বছর} বার্ষিকী!

শুভ বার্ষিকী, মা এবং বাবা! ঈশ্বর আপনাকে সর্বদা সুখের পথে পরিচালিত করুন।

এটি একটি দীর্ঘ যাত্রা হয়েছে তবে অবশ্যই একসাথে অনেক সুখী স্মৃতিতে ভরা। আপনি উভয় একটি শুভ বার্ষিকী শুভেচ্ছা. আপনি আরও হাজার বছর ধরে আমাদের আশীর্বাদ করতে থাকুন!

এই সমস্ত বছরে একে অপরকে ভালবাসার জন্য আপনি আমাদের কাছ থেকে একটি বড় ধন্যবাদ প্রাপ্য। একে অপরের উপর আস্থা না হারানোর জন্য আপনাকে ধন্যবাদ, এবং আমাদের একটি সুখী পরিবার দেওয়ার জন্য ধন্যবাদ। শুভ বার্ষিকী!

আপনি শুধুমাত্র আপনার জীবনের বছর পেরিয়ে একে অপরের কাছাকাছি এসেছেন. আগামী বছরগুলিতেও এটি চালিয়ে যান! শুভ বার্ষিকী!

আপনি দুজন আমাদের শিখিয়েছেন কীভাবে কাউকে নিঃশর্তভাবে ভালোবাসতে হয় এবং কঠিন সময়েও একে অপরকে কীভাবে ধরে রাখতে হয়। আপনি বিশ্বের নিখুঁত দম্পতি. শুভ বার্ষিকী!

মা এবং বাবার জন্য বিবাহ বার্ষিকীর উদ্ধৃতি
আমি ভালবাসার আলোর জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করি যেন জ্বলতে থাকা বন্ধ না হয়! আপনাদের উভয়ের জন্য আমার উষ্ণ শুভেচ্ছা।

আমি আপনাকে পেয়ে আশীর্বাদ বোধ করি যতটা ঈশ্বর তোমাদের উভয়কে আশীর্বাদ করুন! শুভ বার্ষিকী.

আপনাদের দুজনকে দেখা পর্দায় রোমান্টিক কমেডি দেখার মতো। আমি আপনার জন্য সত্যিই গর্বিত, প্রিয় পিতামাতারা। আপনার বার্ষিকীতে অভিনন্দন!

শুভ বার্ষিকী মা এবং বাবা. এই সময় আপনি দুজন ছুটিতে যান এবং একে অপরের সাথে শান্তি স্থাপন করুন।

এই বিশ্বের সবচেয়ে মজার এবং বন্ধুত্বপূর্ণ মা এবং বাবাকে তাদের শুভ বার্ষিকীতে অভিনন্দন। তোমাদের দুজনকেই আমি ভালবাসি!

আপনি সবসময় আমাদের জীবনে মাইলফলক অর্জন করতে শিখিয়েছেন। নিজেকে একটি অর্জন করার জন্য অভিনন্দন. আমাদের প্রিয় পিতামাতাকে শুভ বার্ষিকী।

স্বামী-স্ত্রীর বিবাহ বার্ষিকী শুভেচ্ছা 

স্বামী-স্ত্রী বিবাহ বার্ষিকীর শুভেচ্ছা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।যা প্রধানত সুখে দুঃখে একসাথে থেকে একটি বছর পাড়ি দেওয়ার অভিজ্ঞতা এবং পরবর্তী বছরের জন্য প্রস্তুতি নিয়ে স্বামী-স্ত্রী বিবাহ বার্ষিকী শুভেচ্ছা আদান-প্রদান হয়ে থাকে ওই দিনটিতে।

1. প্রেমে পড়া সহজ, কিন্তু একই ব্যক্তির সাথে সারাজীবন প্রেমে থাকা অনেক কঠিন।

2. একে অপরের প্রেমে পড়ার আরেকটি চমৎকার বছরের জন্য অভিনন্দন। শুভ বার্ষিকী!

3.যদিও আরও একটি বছর পেরিয়ে গেছে, তবুও আপনি যে ভালোবাসা ভাগ করেন তা স্থায়ী হয়। আমার সমস্ত শুভেচ্ছা পাঠাচ্ছি যে আপনি ভালবাসা এবং সুখে আশীর্বাদ করতে থাকবেন।

4. যুগে যুগে অসংখ্য মানুষ খোঁজ করেছে কিন্তু তোমাদের দুজনের মধ্যে এমন ভালবাসা কখনও পাওয়া যায়নি। আপনি ক্রমাগত মহান ভালবাসা এবং সুখ সঙ্গে আশীর্বাদ করা হোক. শুভ বার্ষিকী!

5. আপনি একে অপরের প্রতি ভালবাসা এবং স্নেহের আরেকটি বছর উদযাপন করার সাথে সাথে আমার সমস্ত ভালবাসা এবং শুভেচ্ছা পাঠাচ্ছি। আপনি ভালবাসা অবিরত দৃঢ় রাখা এবং যুগের ক্ষণস্থায়ী সঙ্গে বৃদ্ধি করুন. শুভ বার্ষিকী!

6. সত্যিকারের ভালবাসা কখনই মরে না, এটি কেবল সময়ের সাথে সাথে আরও শক্তিশালী এবং সত্য হয়ে ওঠে। এটা স্পষ্ট যে আপনার ভালবাসা সবচেয়ে শক্তিশালী এবং সত্য ধরনের। শুভ বার্ষিকী!

7. যখন আপনি একসাথে আরেকটি বছর উদযাপন করেন, তখন আপনার একসাথে তৈরি করা সুখী স্মৃতি মনে করিয়ে দেওয়ার জন্য এবং শেখা পাঠগুলিকে প্রতিফলিত করার জন্য কিছুক্ষণ সময় নিন। আপনি ক্রমাগত শক্তিশালী হতে পারে. শুভ বার্ষিকী.

8. আরও একটি বছর কেটে গেছে এবং আপনি বিশ্বকে দেখাতে চলেছেন যে সত্যিকারের ভালবাসা বিদ্যমান – শুভ বার্ষিকী!

9. ওয়াইনের মতো, বিবাহ মিষ্টি বা তিক্ত, তীব্র বা মৃদু, চ্যাপ্টা বা অম্লীয় হতে পারে। কিন্তু আপনার মতো একজন দম্পতি তার সমস্ত স্বাদ উপভোগ করেন, তা নিস্তেজ বা রোমান্টিক হোক না কেন। শুভ বার্ষিকী.

10. পার্টি, ডিনার এবং গেট-গেদার – আমাদের কাছে একত্রিত হওয়ার এবং আপনাদের উভয়ের সামনে একটি দুর্দান্ত বিবাহ কামনা করার অনেক স্বার্থপর কারণ রয়েছে। শুভ বার্ষিকী.

11. জীবন শান্ত বা ঝড়ের অনুকরণ করছে কিনা তার উপর নির্ভর করে বিবাহের বন্ধন বিভিন্ন রূপ নিতে পারে। কখনও কখনও একটি সুন্দর গিঁট হতে পারে, কখনও কখনও এটি একটি ভঙ্গুর কর্ড হতে পারে। যাই হোক না কেন, আমি আশা করি আপনার জীবন আনন্দে উপচে পড়বে। শুভ বার্ষিকী.

12. আপনার ভাগ করা প্রতিটি নতুন দিন শেষের চেয়ে আরও সুন্দর হোক। শুভ বার্ষিকী!

13. কিছু লোকের জন্য, একটি নিখুঁত বিবাহ একটি পৌরাণিক কাহিনী, রূপকথা, কিংবদন্তি, কল্পকাহিনী বা মিথ্যা আশা। কিন্তু আমার জন্য, এটি একটি বাস্তব জিনিস যা আপনাদের উভয়ের মধ্যে বিদ্যমান। শুভ বার্ষিকী.

14. আপনার জীবনের একটি মাইলফলক উদযাপন করার জন্য আপনাকে আপনার 10, 20 বা 25 তম বার্ষিকীর জন্য অপেক্ষা করতে হবে না। আপনার প্রতিটি বার্ষিকী একটি বিশেষ মাইলফলক। শুভ বার্ষিকী.

15.একজন বৃদ্ধ দম্পতি হিসাবে আপনার পা দুমড়ে-মুচড়ে যেতে পারে এবং সুন্দর বলি আপনার সুন্দর মুখগুলিকে শোভিত করতে পারে, কিন্তু জীবনের পর্যায়গুলি নির্বিশেষে একে অপরের প্রতি আপনার ভালবাসা কখনই ম্লান হয় না। শুভ বার্ষিকী.

16. আপনার বার্ষিকী একটি মাইলফলক যেখানে আপনি থামতে পারেন এবং আপনার জীবনের দিকে ফিরে তাকাতে পারেন সমস্ত সুন্দর স্মৃতি লালন করতে এবং সমস্ত বিস্ময়কর প্রতিশ্রুতির সাথে নিজেকে আবদ্ধ করতে পারেন যা এখনও পূর্ণ হয়নি৷ শুভ বার্ষিকী.

17. এত বছর একসঙ্গে থাকার পরেও তোমরা দুজনেই একে অপরের থেকে ক্লান্ত হওনি। আপনি চিরকাল এভাবে থাকুন এই কামনা করছি। শুভ বার্ষিকী.

18. তোমাকে অনেক আশীর্বাদ ও শুভেচ্ছা পাঠাচ্ছি। আপনি আরও অনেক বছর ধরে একসাথে একটি পূর্ণ এবং আনন্দময় জীবনযাপন চালিয়ে যান। শুভ বার্ষিকী!

19. আমি শুধু আপনাকে আমার শুভকামনা পাঠাতে এবং আপনার বার্ষিকীতে উভয়কে অভিনন্দন জানাতে চেয়েছিলাম! আপনি বলছি এটা সহজ চেহারা

20.আপনার বার্ষিকীতে অভিনন্দন! হাতে হাত রেখে জীবনের পথে চলার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও আশীর্বাদ। শুভ বার্ষিকী!

21.অনেক স্বপ্ন, এখন পর্যন্ত, আপনি পূরণ করেছেন, বিয়েতে, যা 20 বছর আগে প্রতিষ্ঠিত হয়েছিল!! শুভ বিবাহ বার্ষিকী!!!

22.20 বছর আগে আপনি একটি শক্তিশালী বন্ধন বেঁধেছিলেন, যেখানে আপনি প্রতিদিন একটি সুন্দর গান গেয়েছিলেন !!! শুভ বিবাহ বার্ষিকী!!!

23.অনেক ভালবাসা এবং আনন্দ, আপনি আপনার মধ্যে কিনেছেন, বিশ বছরের সম্পর্কে, যা বিশুদ্ধ এবং সত্য!!! শুভ বিবাহ বার্ষিকী!!!

24.আপনার রজত জয়ন্তীর জন্য আর মাত্র পাঁচ বছর, আশা করি সেই পাঁচ বছর খুব আনন্দে কাটবে!! শুভ বিবাহ বার্ষিকী!!

25.আপনার দরজায় লেডি লাক কড়া নাড়ুক, এবং আপনাদের উভয়ের জন্যই শুভকামনা আপনি উপড়ে ফেলতে পারেন!!! শুভ বিবাহ বার্ষিকী!!!

26.তোমাদের দুজনের দিকে তাকিয়ে আমার হৃদয় বিশ্বাস করে, সেই বিয়েই যেখানে প্রেমের ধারণা হয়!! শুভ বিবাহ বার্ষিকী!!!

27.তোমার সম্পর্কের সুবাস, সাহচর্যে আমার বিশ্বাস দৃঢ় করে!!! শুভ বিবাহ বার্ষিকী!!!

28.20 বছর সত্য এবং বিশুদ্ধতা, আপনার বিবাহ মানে পবিত্রতার চেয়েও বেশি!!! শুভ বিবাহ বার্ষিকী!!!

29.আপনার সম্পর্ককে বর্ণনা করার জন্য শব্দ কম বলে মনে হচ্ছে, যে 20টি বছর আপনি একে অপরের পদবি বাড়াতে কাটিয়েছেন!!! শুভ বিবাহ বার্ষিকী!!!

30.এই পৃথিবীতে আর কিছুই শুদ্ধ হতে পারে না, তোমার সম্পর্কের বিশ বছরের চেয়ে, আমি নিশ্চিত!!! শুভ বিবাহ বার্ষিকী!

পরিশেষে

আপনারা যারা বিবাহ বার্ষিকী শুভেচ্ছা এবং এর সকল কার্যাবলীর সাথে জড়িত আপনারা কখনোই  এই দিনটির জন্য অবহেলার দৃষ্টিতে দেখবেন না এবং আপনাদের জন্য গুরুত্বপূর্ণ কিছু পিক উপস্থাপন করলাম।

আজকের সেরা আর্টিকেল>>>I Miss You Papa/বাবা 

আজকের সেরা আর্টিকেল>>>I Love You  Mom /মা

আজকের সেরা আর্টিকেল>>>মায়ের দোয়া,ভালবাসা,দিবস,ইসলামিক পিক/ ছবি,কষ্টের পিক/ ছবি,বিশ্ব সেরা স্ট্যাটাস, ছন্দ, এসএমএস এবং কবিতা

আজকের সেরা আর্টিকেল>>>স্বামী স্ত্রীর ভালোবাসা, রক্তের গ্রুপ, ভালোবাসা পিক/ ছবি, ভালোবাসা এসএমএস, ছন্দ এবং রোমান্টিক কবিতা

আজকের সেরা আর্টিকেল>>>মায়ের হাত ধরা পিক

আজকের সেরা আর্টিকেল>>>মা হওয়ার স্ট্যাটাস

আজকের সেরা আর্টিকেল>>>বিশ্ব মা দিবসের  পিক/ ছবি, শুভেচ্ছা, মেসেজ ও ফেসবুক স্ট্যাটাস 

আজকের সেরা আর্টিকেল>>>গার্লফ্রেন্ডের জন্য জন্মদিনের শুভেচ্ছা,পিক,বাণী ও স্ট্যাটাস

Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *