আই লাভ ইউ “মা” বিশ্ব সেরা বার্তা

আই লাভ ইউ মা এই বাক্য টুকুর ওজন কতটুকু এই পৃথিবীর কোন মানুষ সেই সম্পর্কে কখনোই জানেনা এর গুরুত্ব কতটুকু। যদি মানুষ জানত তাহলে সারা জীবন শুধু মাকেই বলে যেত আই লাভ ইউ মা।

ইতিহাস থেকে আমরা স্পষ্ট জানি যদি কোন সন্তান তার মাকে ভালবেসে এই বাক্য টুকু সকল ক্ষেত্রে তার মাকে উপহারস্বরূপ দিয়ে থাকে। তাহলে সে যেন এই পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ সন্তান এবং মৃত্যুর পরে সৃষ্টিকর্তার কাছে তিনি হবেন সর্বশ্রেষ্ঠ বান্দা।

তাই আমাদের এই বাহ্যিক জীবনে চলাফেরার ক্ষেত্রে বিভিন্ন জনকে অহেতুক আই লাভ ইউ বলে অনেক অপমানিত লাঞ্চিত হয়ে থাকি। আবার তাদের কাছ থেকে প্রতিউত্তর আসে আই হেট ইউ।

সত্যিকার অর্থে এখানে এই বাক্যটি সম্পূর্ণ মূল্যহীন । তেমনি জীবনে নেমে আসে চরম ব্যর্থতা। তাই আসুন উক্ত শব্দটি জীবনে যতটুকু সময় বেঁচে থাকি শুধু মাকেই বলে যাই। তবেই ধন্য হবে আমার এই পৃথিবীতে জন্ম এবং মৃত্যুর পরে লাভ হবে সর্বোচ্চ সফলতা।

আই লাভ ইউ মা

“মা” হচ্ছে পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ। যে সম্পদ একবার হারিয়ে গেলে তা কখনও আর ফিরে পাওয়া যায় না। যাদের এই পৃথিবীতে মা নেই একমাত্র তারাই জানে, মা ছাড়া জীবন কতটা কষ্টের, কতটা তীব্র যন্ত্রনার।

যে যন্ত্রনা প্রতিটা মুহূর্ত বুকের ভিতর কুরে কুরে খাচ্ছে। মাকে নিয়ে এই পৃথিবীতে যত ধর্মের মনীষী ব্যক্তিগণ আছেন। তারা সকলে চির অমর এক বিবৃতি দিয়ে গেছেন, মা ছাড়া এই পৃথিবীতে জন্মগ্রহণ যেমন অকল্পনীয়। তেমনি চিরন্তন সত্য মায়ের ঋণ কখনো শোধ করা যায়না।

ইসলাম ধর্মে সৃষ্টিকর্তার পবিত্র কুরআনে স্পষ্ট ভাষায় উল্লেখ করেছেন, আমি ছাড়া যদি অন্য কাউকে সেজদা করার জন্য বলা হত, তবে মাকেই সেজদা করার জন্য বলা হত। এছাড়া এই পৃথিবীতে স্বার্থ ছাড়া কোনো মানুষ কাউকে ভালোবেসে থাকে না।

একমাত্র স্বার্থ ছাড়া এই পৃথিবীতে ভালোবেসে থাকে তিনি হচ্ছেন আমার গর্ভধারিনী মা। তাইতো গানের ভাষায় বলা হয়েছে, মায়ের একধার দুধের দাম কাটিয়া গায়ের চাম পাপোশ বানাইয়া দিলেও কখনো এই ঋণ শোধ হবে না।

এছাড়া ইসলাম ধর্মের শ্রেষ্ঠ মানুষ যিনি হযরত মুহাম্মদ সাল্লাহু সালাম স্পষ্ট ভাষায় বর্ণনা করেছেন, সর্বপ্রথম এই পৃথিবীতে একমাত্র মায়ের সেবা যত্ন করতে হবে অন্যথায় পরকালের ভয়ঙ্কর শাস্তি তথা সারা জীবন জাহান্নামে অবস্থান করতে হবে।

কাজেই মায়ের বর্ণনা অতীতে অনেক মনীষীরা উল্লেখ করেছেন তবুও তার বর্ণনা শেষ করতে পারেননি। তেমনি ভাবে তার বর্ণনা মুখে বলে কখনোই শেষ করা যাবে না।

তেমনি ভাবে আপনাদের জন্য সংগ্রহীত মায়ের কিছু শ্রেষ্ঠ বাণী আমরা নিচে উপস্থাপন করলাম। যে বাণী টুকু আপনার মা কে উদ্দেশ্য করে একবার বললে  সকল দুঃখ কষ্ট ভুলে গিয়ে,

আপনার জন্য ক্ষনিকের একটু হলেও পৃথিবীর শ্রেষ্ঠ সেই ফুটন্ত গোলাপের মতো একটু হাসি দিয়ে আপনার জীবনে সর্বোচ্চ সার্থকতা অর্জন হতে পারে। তাই মাকে মিস করছেন সাথে সাথে আপনি এই পোস্ট থেকে একটি এসএমএস সংগ্রহ করে আপনার মাকে দেন দেখবেন পৃথিবীর মধ্যে তার মতো খুশি আর কেউই হবে না

আই লাভ ইউ মা বিশ্ব সেরা বার্তা

মা, তোমার নিষ্পাপ ভালবাসাই আমাকে সেই উচ্চতায় পৌঁছানোর জন্য উত্সাহিত করে যা আমি নিজে থেকে অর্জন করতে পারিনি। মা, আমি তোমাকে অনেক ভালবাসি.

মিষ্টি মা, আপনি আমাকে জীবনে এতদূর নিয়ে আসার জন্য যে অগণিত জিনিসগুলি উৎসর্গ করেছেন তার জন্য আমি আপনার কাছে আমার জীবনের সম্পূর্ণ ঋণী। আপনি কখনও মিষ্টি মা! তোমার জন্য আমার ভালবাসা কবর ছাড়িয়ে যায়!

আমার যদি শুধু একটা ইচ্ছা থাকত, আমি যা চাইতাম তা হল আমার জীবনের সমস্ত দিন তোমার সাথে হাঁটতে। প্রিয় মা, আপনার জন্য আমার হৃদয়ে যে ভালবাসা থাকে তা কোন কিছুই পরিবর্তন করতে পারে না।

মা, তোমার হাসি একমাত্র জিনিস যা আমার আত্মায় সম্পূর্ণ সুখ নিয়ে আসে। আমার পাশে আপনার মত একজন দেবদূত পেয়ে আমি নিজেকে ধন্য মনে করি। আমি চিরকাল তোমাকে ভালবাসি!

মিষ্টি মা, তুমি পৃথিবীর একমাত্র ব্যক্তি যার উপস্থিতি আমাকে বিলিয়নিয়ারের মতো মনে করে। আমি তোমাকে খুব ভালোবাসি, মা!

আমার প্রিয় মা, আমি আপনাকে জানতে চাই যে এখানে পৃথিবীতে বা স্বর্গে এমন কিছুই নেই যা আপনার প্রতি আমার ভালবাসাকে পরিবর্তন করতে পারে।
এই পৃথিবীতে কেউ তোমার মতো নিখুঁত নয়, মা। আমার হৃদয় এবং আত্মা আপনার প্রেমে আছে.

যখন পৃথিবীতে মায়েদের কথা আসে, তখন আপনি সবচেয়ে বেশি দোলা দেন! পৃথিবীতে আপনার কোনো মিল নেই। আপনার পুত্র/কন্যা হতে পেরে আমাকে অসাধারণভাবে ভাগ্যবান বোধ করার জন্য আপনাকে ধন্যবাদ। আমি তোমাকে ভালোবাসি!

মা, আমি তোমাকে চিরকাল ভালবাসব।

এমনকি যদি আমি আপনাকে পুরো মহাবিশ্ব কিনেও নিয়ে থাকি, তবে আপনি প্রতিদিন আমার প্রতি যে অসাধারণ ভালবাসা জমা করেন তার জন্য আপনাকে শোধ করার জন্য এটি যথেষ্ট হবে না। আমি তোমাকে ভালোবাসি, আমার প্রিয় মা।
মা, আপনার আশ্চর্যজনক সমর্থন এবং ভালবাসার জন্য আমি আপনার কাছে গভীরভাবে ঋণী। আমি তোমাকে অনেক ভালোবাসি!

আমি এই মহাবিশ্বকে যতই পুঙ্খানুপুঙ্খভাবে অনুসন্ধান করি না কেন, আমি কখনই আপনার মতো এতটা নিঃস্বার্থ এবং এত মমতাময়ী হৃদয় খুঁজে পাব না, মা।

প্রিয় মা, আপনার নরম এবং সান্ত্বনাদায়ক শব্দগুলি আমার জীবনের প্রতিটি অন্ধকার মুহুর্তকে সম্পূর্ণ আনন্দে পরিণত করার ক্ষমতা রাখে কারণ আপনি একজন দেবদূত।

মা, আপনি কেবল আশ্চর্যজনক এবং আমি আপনাকে আন্তরিকভাবে ভালবাসি!
তুমি সেই শক্তি যে আমার জীবনের টুকরোগুলোকে একত্রে আবদ্ধ করে। জীবন এত সুন্দর কারণ আমার একজন মা আছেন যিনি সবসময় আমার জন্য আছেন। আমি তোমাকে চাঁদ এবং ফিরে ভালবাসি!

আমি তোমাকে ভালোবাসি, মা, কারণ তুমি সবসময় আমার পাশে থাকো। আপনার ভালবাসা এবং ত্যাগের জন্য ধন্যবাদ.

আপনি শুধু আমার মা নন, আমার সেরা বন্ধু এবং বিশ্বস্তও। তুমি ছাড়া পৃথিবীতে আমি হারিয়ে যাবো। তোমকে ভালোবাসি মা.

আপনি বিশ্বের সবচেয়ে মিষ্টি এবং সবচেয়ে সুন্দর মা. আমি তোমাকে ভালোবাসি, প্রিয়তম মা!

মা, তোমার জন্য আমার ভালবাসা মহাবিশ্বের চেয়ে বড় এবং সূর্যের চেয়ে উজ্জ্বল।
তোমার কারণে আমার জীবন রংধনুর মতো সুন্দর, মা। প্রতিটি শুভ দিনে আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে আমাকে আপনাকে বিশ্বের সবচেয়ে সুখী মা করার ক্ষমতা দিন।

আমি তোমার জন্য হাসি, আমার মিষ্টি মা. আমার পৃথিবীর অন্ধকারকে আলোকিত করে এমন আলো হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আমি তোমাকে আমার হৃদয়ের অতল থেকে ভালবাসি!

আপনার সহানুভূতি, ধৈর্য এবং ক্রমাগত অনুপ্রেরণা আমাকে আজ আমি যা আছি তা তৈরি করেছে। আপনি এই পৃথিবীতে প্রতিটি সন্তানের মা হওয়া উচিত। আমি আপনাকে আন্তরিকভাবে ভালবাসি, মা!

প্রিয়তম মা, আমি তোমাকে কতটা ভালোবাসি তা দেখানোর জন্য তোমাকে উপহার দেওয়ার জন্য আমার কাছে সোনা বা হীরা নেই। তবে আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে আপনি সবসময় যেমন চেয়েছিলেন সেভাবে বাঁচব। আমি আমার অস্তিত্বের প্রতিটি টুকরা দিয়ে তোমাকে ভালবাসি!

আপনার ভালবাসা সর্বদা আমাকে জীবনের ঝামেলা থেকে আশ্রয়ের জায়গা দিয়েছে। মা, আজ, আমি আপনাকে জানতে চাই যে আপনার সন্তান হওয়াটাই প্রকৃতি আমাকে দেওয়া সেরা আশীর্বাদ। আমি তোমাকে আমার আত্মার গভীরতম স্থান থেকে ভালোবাসি!

মা, যখন বিশ্বের সবচেয়ে কল্পিত মায়ের কথা আসে, আপনি তাদের সবার মধ্যে সেরা। এই মহাবিশ্বে এমন কিছুই নেই যা আমি আপনাকে এই বিশ্বের সবচেয়ে সুখী মা করতে করব না। আমি তোমাকে খুব যত্নশীল এবং ভালবাসি, মা।

আমাকে আপনার সন্তান করার জন্য আমি ঈশ্বরকে যথেষ্ট ধন্যবাদ দিতে পারি না। যতদূর আমার জীবন উদ্বিগ্ন তা আমার কাছে পাওয়া সেরা আশীর্বাদ। আমার হৃদয়ে তোমার স্থান চিরকাল থাকবে। আমি তোমাকে ভালোবাসি, মিষ্টি মা!

পৃথিবীর সবচেয়ে সুন্দর মা।

মা, আমি শুধু তোমাকে এবং তোমাকে একা চাই কারণ পৃথিবীতে এমন কেউ নেই যে আমাকে তুমি আমার জীবনে নিয়ে আসা সুখ দিতে পারবে। আমি তোমাকে ভালবাসি, আমার প্রিয়তম এবং মধুরতম মা!

মা, আমার চোখে, তুমি যে আমার মা তা পৃথিবীর সবচেয়ে খাঁটি সোনার চেয়েও মূল্যবান। আমি তোমাকে এমনভাবে ভালবাসি যে শুধুমাত্র ঈশ্বর তোমাকে ব্যাখ্যা করতে পারেন!

আমি এই পৃথিবীতে আসার আগে আমার বাবা আমার জন্য সেরা পছন্দটি করেছিলেন তা হল আপনাকে আমার মা হিসাবে বেছে নেওয়া। আপনি আমার জীবনের ভালবাসা এবং কিছুই পরিবর্তন করতে পারে না. আমি তোমাকে ভালোবাসি, মিষ্টি মা!

প্রিয় মা, তুমি সেই কঠিন শিলা যার উপর আমার এই জীবন গড়ে উঠেছে। আমি তোমাকে কতটা ভালবাসি তা বলার জন্য শব্দগুলি এতই অপর্যাপ্ত এবং শক্তিহীন।
আমার জন্য, আমার জীবনের সবচেয়ে বড় সম্মান এবং বিশেষাধিকার হল আমার জীবনে আমার মিষ্টি মা হিসাবে আপনার মতো একটি দুর্দান্ত দেবদূত থাকা। আশা করছি একদিন আমি আপনার হৃদয়কে আনন্দ দিয়ে পূর্ণ করতে পারি যা আপনি আমার আত্মায় ঢেলে দিতে পারেন। তোমাকে ভালোবাসি!

তুমি ছিলে এবং চিরকাল আমার হৃদয়ের রাণী, মা, কারণ আমার হৃদয় তোমাকে সবচেয়ে বেশি ভালবাসে।

আমি তোমাকে ভালবাসি, মা, কারণ তুমি আমার জীবনকে আনন্দময় এবং আশীর্বাদ করেছ। আমি আপনার মেয়ে/ছেলে হতে পেরে সৌভাগ্যবান।
তুমি আমার জীবনের অমূল্য রত্ন এবং যতদিন আমার হৃদয় স্পন্দিত থাকবে ততদিন তুমি থাকবে। চিরকাল তোমাকে ভালবাসি।

আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা এবং জান্নাত হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ, মা। আমি তোমাকে মানবজাতির কল্পনার বাইরে ভালবাসি।

পুরো বিশ্ব আমাকে পরিত্যাগ করতে পারে এবং আমি বিরক্ত করব না। কিন্তু আমার প্রিয় মা যদি আমাকে এক সেকেন্ডের জন্যও ত্যাগ করে, সেই দিনটি অবশ্যই আমার আত্মা মারা যাবে। তোমাকে ভালোবাসি, মা।

পরিশেষে

আমি একটি কথাই বলব যাদের এই পৃথিবীতে মা আছে তারা যেন তাদের জীবনের সর্বোচ্চ চেষ্টার বিনিময় এই শ্রেষ্ঠ সম্পদ  মাকে যত্ন করে থাকে তবেই ইহজীবনে সর্বোচ্চ সার্থকতা এবং পড়োজীবনের সর্বোচ্চ সফলতা লাভ করবে অবশ্যই ইনশাআল্লাহ

আই লাভ ইউ মা বিশ্ব সেরা বার্তা

আই লাভ ইউ মা বিশ্ব সেরা বার্তা

আই লাভ ইউ মা বিশ্ব সেরা বার্তা

Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *