মায়ের হাত ধরা পিক

একজন সন্তানের মা তার সম্পর্কে বিশ্লেষণ করে লিখতে লিখতে হয়তো কলমের কালি ফুরিয়ে যাবে কিন্তু মায়ের অবদান লিখে শেষ করা যাবে না।একজন সন্তানের তার সকল দিক থেকে পরিপূর্ণতা লাভ করে তখনই যখন তার মায়ের সকল আদর-যত্ন স্নেহ ভালোবাসা পেয়ে থাকে।

পরবর্তীতে ওই সন্তান পরিবার সমাজ দেশ জাতির সকল দায় দায়িত্ব বহন করে সেই দেশকে উন্নতির দিকে অগ্রসর হতে  থাকে। এ সকল কিছুর ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করে থাকে মা।

এক মহাবিজ্ঞানী তার লেখনীর বাসায় একটি বাণী আমাদের এই সমাজে উপস্থাপন করে গেছে তা হচ্ছে, আমাকে একটি শিক্ষিত মা দাও আমি তোমাদেরকে একটি  উন্নত জাতি উপহার দেব।

এই কথার পরিপ্রেক্ষিতে একজন মায়ের গুণাবলী সম্পর্কে আর কিছুই লেখার থাকেনা। তাই আপনাদের বিশেষভাবে আজকের এই পোস্টটি পড়ার জন্য অনুরোধ করছি যা পড়লে আপনি কখোনোই একজন মায়ের সাথে খারাপ আচরণ করবেন  না। নিচে মা হওয়ার  স্ট্যাটাস  সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু চিরন্তন সত্য বাণী আপনাদের সামনে উপস্থাপন করলাম। 

মা শব্দটির শাব্দিক অর্থ হচ্ছে, যিনি দশ মাস দশ দিন তার গর্ভে একজন সন্তান ধারণ করে। তারপর এই পৃথিবীতে জন্ম গ্রহণ করে থাকে এবং তাকে লালন পালন করে থাকেন।

এমনকি সন্তান প্রসবের ক্ষেত্রে যে জননী এই পৃথিবী ছেড়ে চির বিদায় নিয়ে চলে যায় তার নামই হচ্ছে মা। মায়ের উপমা সম্পর্কে এই পৃথিবীতে অনেক গবেষক জ্ঞানী এবং বিজ্ঞানী সকল ব্যক্তিবর্গের ধারণা অনুযায়ী মা শব্দটির ব্যাখ্যা মুখে বলে বিশ্লেষণ করে শেষ করা কখনোই সম্ভব নয়।

একজন নারী বা মহিলাসন্তান জন্ম দেওয়ার একমাত্র অধিকারিণী।গর্ভধারণের নেয় কঠিন জটিলতাসমূহ এবং সামাজিক ধর্মীয় ও সাংস্কৃতিক সকল রীতিনীতি অনুযায়ী বিশ্বজনীন এই  সংজ্ঞাটি সর্বজনীন গৃহীত হয়েছে।

মায়ের হাত ধরা পিক

মায়ের হাত ধরা পিক এবং কিভাবে একজন সন্তান মায়ের হাত ধরে ধীরে ধীরে একজন পরিপূর্ণ মানুষ হিসাবে রূপান্তরিত হয়।বাস্তবে মায়ের হাত ধরা পিক ছবিগুলো দেখলে সত্যিকার অর্থে অনুভব করা যায়। যার ধারাবাহিকতায়  এখানে অত্যন্ত আকর্ষণীয় ভাবে সন্তানদের মায়ের হাত ধরা পিক তুলে ধরা হলো।

মায়ের দোয়া জীবনের শতভাগ সফলতা ও মা দিবস

আই মিস ইউ বাবা,বিশ্বসেরা বার্তা এবং কবিতা / I Miss You Papa

সফলতার তিনটি সূত্র মেনে চলুন অবশ্যই সফলতা আসবে

আই লাভ ইউ “মা” বিশ্ব সেরা বার্তা

বাবা ও মা হচ্ছে সন্তানের জন্য পৃথিবীর সর্ব শ্রেষ্ঠ উপহার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *