পহেলা বৈশাখ

পহেলা বৈশাখ ২০২২ এসএমএস, শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস, পিকচার/ ছবি, ওয়ালপেপার ফ্রী ডাউনলোড

পহেলা বৈশাখ ২০২২ এসএমএস, শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস, পিকচার/ ছবি, ওয়ালপেপার ফ্রী ডাউনলোড, পহেলা বৈশাখ বাংলা ক্যালেন্ডারের নতুন বছরের প্রথম দিন। একে আমরা বাংলা শুভ নববর্ষও বলতে পারি।এটি প্রধানত পশ্চিমবঙ্গ, আসাম, ত্রিপুরা, বাংলাদেশ এবং যেখানেই বাঙালি সম্প্রদায় বাস করে সেখানে অত্যন্ত আনন্দ ও উচ্ছ্বাসের সাথে পালিত হয়।পয়লা বৈশাখ, বাংলায় বর্ষা, পহেলা বৈশাখের ছবি, পহেলা বৈশাখ কবিতা গানের কবিতার ওয়ালপেপার, পহেলা বৈশাখের শুভেচ্ছা উদ্ধৃতি শুভেচ্ছা, বাংলা নববর্ষের এসএমএস ছবি এসএমএস কোট।

পহেলা বৈশাখ কবে?

বসন্তের ধুমধাম করেই আমাদের প্রবেশপথে এসেছে মূল বৈশাখ। বসন্তের কোকিল ডাকতে শুরু করলে আমাদের কানে ভেসে আসে শুভ নববর্ষের বার্তা। বুঝতেই পারছেন, ধারাবাহিকভাবে চৌদ্দই এপ্রিল ঝুলছে মূল বৈশাখ। বাংলা নববর্ষ 2022 এর প্রধান দিনটি ইংরেজি এবং বাংলা সময়সূচীর সাথে চুক্তিতে 14 এপ্রিল বুধবার ঝুলানো হবে।

আজ কি ডে 2022 আজ কি দিবস এবং 2022 সালের কোন দিন কি দিবস

পহেলা বৈশাখ 2022

বাঙালিরা ধারাবাহিকভাবে পহেলা বৈশাখ উদযাপন করে। এই পহেলা বৈশাখ গ্রহের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছড়িয়ে থাকা বাঙালি জনগোষ্ঠীর মধ্যে অসাধারণ অনুষ্ঠানের সাথে প্রশংসিত হয়। সাধারণত প্রাথমিক বৈশাখকে ধারাবাহিকভাবে চৌদ্দ এপ্রিলের প্রশংসা করা হয়, উদাহরণস্বরূপ বাংলা বছরের প্রধান মাস বৈশাখের প্রধান দিনে। পহেলা বৈশাখ ২০২২ এসএমএস উপলক্ষে বাংলাদেশের বিভিন্ন অংশে মেলা ও উৎসবের সমন্বয় ঘটে। পহেলা বৈশাখ সম্পর্কে জানতে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

বিশেষ সতর্কতাঃ

পহেলা বৈশাখ পালন করার নিমিত্তে কিছু অসাধু চক্র তারা তাদের স্বার্থ হাসিলের জন্য বিভিন্নভাবে বৈশাখ পালন করতে আসা প্রিয় মা বোনদের কে নিয়ে হয়রানি করে থাকে। তাদেরকে এ বিষয়ে কোনো ভাবেই একবিন্দু ছাড় দেওয়া যাবে না। যখনই আমরা এরকম কিছু দেখব তখনই এর শক্ত প্রতিরোধ ব্যবস্থা নেব। যাতে করে পরবর্তী সময়ে এখান থেকে শিক্ষা গ্রহণ করে এই ভুলগুলো শুধরে নিতে পারে।

পহেলা বৈশাখের সম্মেলন

পহেলা বৈশাখ বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে অসাধারণ শক্তির সাথে প্রশংসিত হয়। বাংলাদেশে পহেলা বৈশাখের আগমনে রমনার ফাউন্ডেশনে দিনব্যাপী সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সময়ের সাথে সম্প্রীতি কামনায় ঢাকা বিশ্ববিদ্যালয় বের হয়। মঙ্গল কুচকাওয়াজে কলেজের শিক্ষার্থী ও শিক্ষাবিদসহ মানসম্পন্ন ব্যক্তিরা বিভিন্ন ছবি তোলেন এবং অংশ নেন। কুচকাওয়াজে যে উপস্থাপনা করা হয় তা মূলত সমসাময়িক অনুষ্ঠান।

পহেলা বৈশাখ ২০২২ ফেসবুক স্ট্যাটাস

বর্তমান ইন্টারনেটের এই সময়ে প্রতিটি মানুষ তাদের উৎসবের বিভিন্ন দিনে প্রতিনিয়ত তাদের ফেসবুক স্ট্যাটাস এর মাধ্যমে প্রকাশ করে থাকে উৎসবের সেইদিনগুলি। তারই ধারাবাহিকতায় আমরা পহেলা বৈশাখ ফেসবুক স্ট্যাটাস প্রতিনিয়ত ব্যবহার করে থাকি। এছাড়া শুভাকাঙ্ক্ষী মানুষগুলির ভালোবাসার টানে একজন আরেকজনকে পহেলা বৈশাখ ফেসবুকে স্ট্যাটাস প্রদান করে থাকে। যা আপনি এখান থেকে নিয়ে তা ব্যবহার করতে  পারবেন।

পহেলা বৈশাখ ২০২২  শুভেচ্ছা

পহেলা বৈশাখ ২০২২  শুভেচ্ছা বিশেষ ইভেন্টের ঐদিন অসংখ্য মানুষ প্রতিনিয়ত তাদের শুভাকাঙ্ক্ষী তথা প্রিয়জন থেকে শুরু করে সকল পরিচিতিদের মধ্যে শুভেচ্ছা বিনিময় করে থাকে। যার পরিপ্রেক্ষিতে ভালোলাগা ভালোবাসার প্রিয় পহেলা বৈশাখ কে কেন্দ্র করে শুভেচ্ছা বাণী প্রকাশ করা হয়। আর এই শুভেচ্ছা বিনিময়ের কথোপকথন নিয়ে আমরা আপনাদের সম্পূর্ণ নতুন সেরা শুভেচ্ছা বাণী গুলো আপনাদের জন্য উপহার স্বরূপ প্রদান করলাম। যা আপনি ব্যবহার করে অবশ্যই উপকৃত হতে পারবেন।

পহেলা বৈশাখ ২০২২ এসএমএস,পিকচার/ ছবি, ওয়ালপেপার

পহেলা বৈশাখ বিভিন্ন ব্যক্তির দ্বারা প্রশংসিত হয়। এই দিন বৈশাখের মূল দিনে প্রিয়তমা একে অপরকে এসএমএস দিয়ে স্বাগত জানায়। একইভাবে, বৈশাখের প্রথম দিনে, ব্যক্তিরা তাদের প্রিয়জনকে এসএমএসের মাধ্যমে স্বাগত জানায়। আপনি প্রাথমিক বৈশাখের এসএমএস খুঁজছেন এমন পরিস্থিতিতে, আমি এখানে কয়েকটি এসএমএস সংযুক্ত করেছি। এই এসএমএসের মাধ্যমে আপনি আমার প্রিয়তম এবং সঙ্গীদের প্রধান বৈশাখের শুভেচ্ছা জানাতে পারেন।পহেলা বৈশাখ ২০২২ এসএমএস

পহেলা বৈশাখ-১

আজ দুঃখভোলার দিন, আজ মন হবে জ রঙ্গিন,
আজ প্রাণ খুললে শুদু গান হবে,
সুখ হোবে সিমাহীন।
ektai karon tar
আজ নববর্ষ….শুভ নববর্ষ……..
নাতুন আশা,
নাতুন প্রাণ,
নাতুন নিশ্চিত,
নাতুন গান,
নাতুন উশার,
নাতুন আলো,
নাতুন বাছোড়,
কাটুক ভালো 2.
শুভ নববর্ষ!!

পহেলা বৈশাখ-2

রাতেরবেলা মনের আলোয় ঝিকিমিকি আকাশ
তারার কান্না ক্লান্ত হয় সুধুই তোলে হ্যায়,
গোপন মনের সকলের শুভেচ্ছা দিলম তোমায় লিখে,
নববর্ষের দিনতি কাটুক নাও সুখে…শুভ নববর্ষ!!

নতুন আশা, নতুন রাস্তা, নতুন আলো, নতুন ভোর, মিষ্টি হাসি, দুষ্টু চোখ, স্বপ্নগুলি সফল হোক। 

শুভ নববর্ষ!!

 আশা নেই, নতুন প্রাণ,

 নতুন  নিশ্চিত নতুন গান,

 নতুন ঊষা, নতুন আলো, নতুনভাবে জীবন কাটুক ভাল 

শুভ নববর্ষ!!!

পহেলা বৈশাখ-3

সন্দেশের মনোরমতায়, এবং নতুন আমের নতুনত্বে, নতুন বছর আপনাকে জীবনের অন্য সারাংশে পূর্ণ করুক। প্রফুল্ল বাংলা নববর্ষ!

পহেলা বৈশাখে নতুনত্বের সূচনা। নতুন তদন্ত করুন এবং আবার শুরু করুন বন্ধ সাফ করা. নববর্ষের দিন এবং সামনের দিনগুলি সব মাধ্যমে ভান্ডার হয়ে উঠুক।

পহেলা বৈশাখ-4

আপনি আপনার উদ্বেগ ত্যাগ করুন এবং ভবিষ্যতের জন্য আন্তরিকভাবে অভিবাদন করুন। এটি অন্য শুরু করার অনুমতি দিন! আপনাকে এবং আপনার প্রিয়জনকে শুভ নববর্ষ!

আমাদের জীবন যেমন আসে তেমনি গ্রহণ করার শপথ নিতে দিন। কষ্ট না করার চেষ্টা করুন তবে আনন্দের পাশাপাশি কষ্ট সহ্য করে এটিকে পাসযোগ্য করে তুলুন। জীবন হবে নির্মল। উৎফুল্ল পহেলা বৈশাখ!

পহেলা বৈশাখ-5

শুভ নববর্ষ! আপনার স্নেহ, সম্প্রীতি, বিশ্বাস এবং আনন্দে ভরপুর একটি সন্তুষ্ট এবং সমৃদ্ধ বছর কামনা করি। আসন্ন বছর আপনার উপর এই বৃহৎ সংখ্যক আচারের সূচনা করুক।

আস্থা, উদ্দীপনা, শক্তি এবং প্রত্যাশা সহ নোবোর্শোকে স্বাগত জানাই। আপনার একটি সুখী, সুখ, সম্প্রীতি, এবং মসৃণতা কামনা করছি।

পহেলা বৈশাখ-6

নতুন বছরকে একটি নতুন সূচনা করার অনুমতি দিন, এটি একটি চমৎকার উৎসবের সাথে স্বাগত জানাই। আনন্দের পহেলা বৈশাখ!

নতুন ভোরকে নতুন বছরের মুখোমুখি হওয়ার জন্য নতুন প্রত্যাশা এবং নতুন উদ্যম বহন করার অনুমতি দিন। শুভ নববর্ষ!

আপনার বিশ্বাস এবং আনন্দে ভরপুর একটি অত্যন্ত প্রফুল্ল এবং সমৃদ্ধ নবোবর্শো কামনা করছি। উৎফুল্ল পহেলা বৈশাখ!
পহেলা বৈশাখ আপনার প্রিয়জনের সকলের জন্য একটি সমৃদ্ধ হয়ে উঠুক!

পহেলা বৈশাখ-7

বাংলা শুভ নববর্ষ ১৪২৯ (SMS)

পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রান
নতুন বছরে সবাই গাইবো বৈশাখের গান
এসো হে বৈশাখ এসো এসো ।
____শুভ নববর্ষ____

ইচ্ছে গুলি উড়ে বেড়াক পাখনা দুটি মেলে
দিন গুলি তোর যাক না কেটে এমনি হাসি খেলে
অপূর্ণ না থাক যেন তোর কোন শখ
এই কামনার সাথে জানাই ”

____শুভ পহেলা বৈশাখ____

পহেলা বৈশাখ-8

নতুন প্রভাতের নতুন আলোকে, স্বাগত জানাই এই ধরণীকে ।
আনন্দ মনে বারিনু তোমারে.অগ্রিম শুভেচ্ছা জানাই সাধরে ।
____ শুভ নববর্ষ____

১৪২৬, হা হা হা। ১৪২৯, কিরে চলে যাচ্ছিস হাসছিস যে, তোর তো কাদার কথা! ১৪২৬, আমিতো হরতাল ও অবরোধ থেকে বেচে গেছি তাই!১৪২৯, তার মানে আমার বিপদ! হ্যাপি নিউ ইয়ার ১৪২৯ বাংলা

স্বপ্ন সাজাও রঙের মেলায়, জীবন ভাষাও রঙিন ভেলায়। ফিরে চলো মাটির টানে, নতুন সুরে নতুন গানে। নতুন আশা জাগাও প্রানে, খুজে নাও বাঁচার মানে। সবাই কে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা। *হ্যাপি নিউ ইয়ার ২০২২

হে নতুন সূর্য, ভুলিয়ে দাও, আছে যত দূঃখ বেদনা। তোমার সোনালি আলোয়। হে নতুন সকাল, উড়িয়ে নিয়ে যাও, না পাওয়ার বেদনা। তোমার স্নিগ্ধ হাওয়ায়। হে নতুন বছর, তুমি নিয়ে এসো সুখ-আশা-স্বপ্ন আর ভালবাসার অফুরন্ত ঝুরি লয়ে। নতুন বছরের শুভেচ্ছা।

নিশি যখন ভোর হবে। সুখ তারা নিভে যাবে, আসবে একটা নতুন দিন, দূঃখ হতাশা যাও ভুলে, হাসি আনন্দ নিও তুলে, বছরটা হোক অমলিন। *হ্যাপি নিউ ইয়ার ২০২২*

বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, সপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *হ্যাপি নিউ ইয়ার ২০২২*

ব্যাটারি লো, নেটওয়ার্ক বিজি, কল ওয়েটিঃ, মিস’ড কল, নো আন্সার, মেমরি ফুল, ব্যালেন্স জিরো, এই সব কিছুর আগে তোমাকে জানাই হ্যাপি নিউ ইয়ার ২০২২

বৈশাখ-9

পহেলা বৈশাখ  এসএমএস

তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ। শুভ নববর্ষ ১৪২৯।

আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই। শুভ নববর্ষ!!

দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা। শুভ নববর্ষ-১৪২৯!!

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রান। পুরোনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেন সুখ আর বিনোদনময়! এই কামনায় তোমাদের জানাই পহেলা বৈশাখের শুভেচ্ছা!

নতুন এই দিন,নতুন এই আলো,নতুন এই বছর ,নতুন কিছু ভালো ,নতুন কিছু কথা ,নতুন কিছু আশা ,নতুন করে জীবন নিয়ে নতুন স্বপ্ন দেখা। ~শুভ নববর্ষ ১৪২৯~

বৈশাখ  এসএমএস

বাংলা নতুন বছরের ছন্দ এসএমএস

আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ ১৪২৯”

দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ ১৪২৯।

ইলিশ মাছের ৩০ কাঁটা”♣♥”বোয়াল মাছের দাড়ি.♣!!! ♥বৈশাখ মাসের ১ তারিখে”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! ♥ছেলে হলে পাঞ্জাবি”♣ ♥মেয়ে হলে শাড়ি.♣!! ♥করব বরন বন্ধু তোমায়”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! [[আপনাকে পহেলা বৈশাখের শুভেচ্ছা। শুভ নববর্ষ ১৪২৯

Refarens-sportsnet24

বৈশাখ

বৈশাখ

বৈশাখ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *