ঠাকুরগাঁও জিলা স্কুলের ভর্তির সার্কুলার এবং রেজাল্ট ২০২৪

ঠাকুরগাঁও জিলা স্কুলের ভর্তির সার্কুলার এবং রেজাল্ট ২০২৩-করোনা পরিস্থিতির কারণে বর্তমান শীতেই ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে। এ বিষয়ে বিবেচনা করে গত তেশরা নভেম্বর 2022 শিক্ষা মন্ত্রণালয় এক গুরুত্বপূর্ণ বৈঠকের মাধ্যমে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে থাকে।

উক্ত পরীক্ষায় গতবারের তুলনায় এবার ও সকল কার্যক্রম লটারির মাধ্যমে সম্পন্ন করা হবে। এতে করে ছাত্র-ছাত্রীরা অনলাইনের মাধ্যমে ভর্তির জন্য আবেদন করতে পারবে। উক্ত আবেদন ফরম তার বিগত পরীক্ষার রেজাল্ট গুলো যাচাই-বাছাই করে ফল প্রকাশ করা হবে লটারির মাধ্যমে।

ঠাকুরগাঁও জিলা স্কুলের ভর্তির সার্কুলার

ছাত্র-ছাত্রীদের কাছ থেকে ভর্তির আবেদন পত্র গ্রহণ করা শুরু হবে অনলাইনের মাধ্যমে 25 শে নভেম্বর 2022 এবং তা 8 ডিসেম্বর 2022 এর মধ্যে আবেদন জমা শেষ হবে।

যেহেতু অনলাইনে আবেদন করতে হবে। সেহেতু আবেদনপত্র পূরণ করার ক্ষেত্রে যথেষ্ট সাবধানতা অবলম্বন করে ফরম পূরণ করতে হবে। যদি কোন কারণে কোথাও একটু ভুলত্রুটি হয়ে যায় আবেদনপত্রটি সম্পূর্ণ বাতিল বলে গণ্য হয়ে যাবে।

আবেদনের গুরুত্বপূর্ণ কৌশল

গতবার যারা সর্বপ্রথম আবেদন করেছিলেন লটারির মাধ্যমে তাদের রেজাল্ট প্রকাশিত হওয়ায় এক বিশেষ জরিপে দেখা গেছে, প্রথমত যে আবেদনগুলো করেছিল প্রায় শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পেয়েছিল।

তাই আপনারা যারা আবেদন করবেন আবেদন শুরু হওয়া মাত্রই যত দ্রুত সম্ভব আবেদন ফরম পূরণ করে জমা দেবেন। এক্ষেত্রে আপনাকে একটি ইউজার আইডি নাম্বার দেওয়া হবে।

যে আইডি নাম্বার দিয়ে টেলিটকের যেকোনো সিম থেকে আপনাকে পরীক্ষার ফি অবশ্যই প্রদান করতে হবে। অন্যথায় পরীক্ষা বাতিল হয়ে যাবে ।

আবেদনের নিয়ম কানুন

 আপনারা যারা আবেদনপত্র সংগ্রহ করে ভর্তির জন্য জমা দিবেন তাদের উদ্দেশ্যে একটি গুরুত্বপূর্ণ বাণী। যেহেতু অনলাইনে আবেদন সেহেতু আপনাকে সর্বোচ্চ সতর্কতায় থেকে আবেদনপত্র পূরণ করতে হবে।

এছাড়া এই www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটের ঠিকানায় প্রবেশ করে আপনি আপনার আবেদন ফরম ডাউনলোড করে নিয়ে। তারপর উক্ত পরীক্ষার্থীর জন্মতারিখ আইডি নাম্বার দিয়ে আবেদন ফরম পূরণ করে জমা দিতে হবে।

ভর্তি ফি প্রদানের কৌশল

প্রথমে আপনাকে এসএমএস অপশনে গিয়ে জিএসএ লিখে একটি স্পেস দিয়ে তারপর আইডি নাম্বার দিয়ে  উক্ত নাম্বারে ১৬২২২ পাঠাতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *