জামালপুর জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৪

জামালপুর জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় নীতিমালার আলোকে নতুন প্রজ্ঞাপন জারি করেছেন। উক্ত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি স্কুল অর্থাৎ প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল ছাত্র-ছাত্রীদের পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে। এবং তারই ধারাবাহিকতায় ভর্তি বিজ্ঞপ্তি এবং পরীক্ষার রেজাল্টের দিনক্ষণ প্রকাশ করা হয়েছে।  জামালপুর জিলা স্কুলের ভর্তি

নতুন নীতিমালা প্রকাশ

প্রথমতঃ  সরকারি চাকরিজীবীরা তারা তাদের কর্মস্থান যে জেলায় হবে সেই জেলায় স্কুলের তাদের সন্তানকে ভর্তির জন্য সরকারিভাবে সকল অগ্রাধিকার ভোগ করতে পারবেন।

দ্বিতীয়তঃ  সরকারি চাকরিজীবীরা কোন কারণে মারা গেলে উক্ত ব্যক্তির সন্তানাদি তাদের স্থায়ী বসবাসের জেলা স্কুলে প্রয়োজনে অন্য জেলায় স্কুল থেকে ট্রান্সফার করে স্থায়ী বসবাস করা যায় আলোচনার মাধ্যমে ওই স্কুলের সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে।

 নতুন বিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষা মন্ত্রণালয়ের একটি www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটে ভর্তিসংক্রান্ত এবং পরীক্ষার রেজাল্টের বিষয়ে 2022 সালের শিক্ষাবর্ষের নতুন ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।অর্থাৎ 2022 সালের নভেম্বর মাসের 25 তারিখ থেকে আবেদনপত্র জমা গ্রহণ শুরু। এবং 2022 সালের ডিসেম্বর মাসের 8 তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা গ্রহণের শেষ তারিখ।  এবং 2022 সালের ডিসেম্বর মাসের 15 তারিখে ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে।

অনলাইনে আবেদনের নিয়ম

যেহেতু অনলাইনের মাধ্যমে পরীক্ষার সকল কার্যক্রম সম্পন্ন করা হবে। সেহেতু অবশ্যই আপনাকে অনলাইনে সরকারি শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক অফিশিয়াল এই www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটের ঠিকানা ঢুকে আপনাকে আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে।

তারপর উক্ত আবেদনপত্রে পরীক্ষার্থীর আইডি নাম্বার এবং জন্ম সনদ অনুযায়ী সকল তথ্য সঠিকভাবে উপস্থাপন করতে হবে। মনে রাখবেন, কোন কারনে কোন তথ্য ভুল হলে সে ক্ষেত্রে আবেদনপত্র সম্পূর্ণ বাতিল বলে গণ্য করা হবে।

পরবর্তীতে আবেদনপত্র জমা দেওয়ার পর পরীক্ষার্থী একটি ইউজার আইডি নাম্বার পাবে। যে আইডি নাম্বার দিয়ে পরীক্ষার ফি প্রদানের জন্য যেকোনো টেলিটক নাম্বার এ এসএমএস অপশনে গিয়ে প্রথমে জিএসএ লিখে তারপর উক্ত আইডি নাম্বার বসিয়ে তারপর সেন্ড করতে হবে 16222 নাম্বারে।

এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন

পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড বাধ্যতামূলক অন্যথায় ভর্তির ক্ষেত্রে তার ভর্তির সকল প্রক্রিয়া বাতিল বলে গণ্য হবে তাই সরকারি এই ওয়েবসাইটের ঠিকানা ঢুকে আপনার কাঙ্ক্ষিত এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন।

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন

পরীক্ষার ফল যেহেতু  লটারির মাধ্যমে প্রকাশ করা হবে সেতু পরীক্ষার্থীকে তার উক্ত রোল নাম্বার টি নিচে ওয়েবসাইটের ঠিকানা প্রবেশ করে  তারপর পরীক্ষার রেজাল্ট হওয়ামাত্রই প্রকাশিত রেজাল্ট উক্ত স্থানে আপনারা সংগ্রহ করতে পারবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *