2024 লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট

লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট 2022 শিক্ষাবর্ষে প্রকাশ করা হবে। অর্থাৎ শিক্ষা মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ এক বৈঠক সূত্রে জানতে পারলাম পূর্বের বছরের তুলনায় করণা ভাইরাসের কারণে এ বছরও ছাত্র-ছাত্রীদের পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে। সে ক্ষেত্রে বাংলাদেশের সকল মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক সরকারি এবং বেসরকারি অর্থাৎ

প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে। তাই আপনারা যারা সকল সরকারি এবং বেসরকারি স্কুলের ছাত্র-ছাত্রী তারা মন্ত্রণালয়ের এই ওয়েবসাইটের ঠিকানা ঢুকে আপনার কাঙ্খিত আবেদনপত্র ডাউনলোড করে নিয়ে বিজ্ঞপ্তি অনুযায়ী পূরণ করে জমা দিন।এবং পরীক্ষার রেজাল্ট সংগ্রহের জন্য আমাদের এই সাইটে আপনি মন্ত্রণালয়ের অফিশিয়াল নিজস্ব একটি ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সেখান থেকে সংগ্রহ করতে পারেন ।

নতুন নীতিমালা প্রকাশ

প্রথমতঃ  সরকারি চাকরিজীবীরা যেখানে কর্মরত অবস্থায় থাকবে উক্ত স্থানের জিলা স্কুলে ভর্তি হওয়ার জন্য সরকারিভাবে সকল অগ্রাধিকারের ভিত্তিতে সুযোগ সুবিধা পেয়ে থাকবেন।

দ্বিতীয়তঃ  সরকারি চাকরিজীবীরা কোন কারনে মারা গেলে তাদের উক্ত সন্তানাদি রাজস্থানের স্থায়ী বাসিন্দা হবেন স্থানের জিলা স্কুলের প্রয়োজনে অন্য জেলায় স্কুল থেকে ট্রানস্ফার করে নিয়ে আলোচনার মাধ্যমে তার স্থায়ী বাসিন্দা জেলায় স্কুলের সম্পূর্ণভাবে সরকারি অগ্রাধিকার পাবেন।

নতুন ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

2022 সালের শিক্ষাবর্ষের নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। অর্থাৎ 2021 সালের নভেম্বর মাসের 25 তারিখ থেকে আবেদনপত্র জমা গ্রহণ শুরু এবং 2021 সালের ডিসেম্বর মাসের 8 তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা গ্রহণ শেষ এবং 2021 সালের ডিসেম্বর মাসের 15 তারিখে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট জানানো হবে।

অনলাইনে আবেদনের নিয়ম

অনলাইনে আপনাকে আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের এই www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটের ঠিকানা ঢুকে আপনি আপনার আবেদন পত্র ডাউনলোড করে নিয়ে,তারপর পরীক্ষার্থীর নাম জন্ম সনদ অনুযায়ী বিস্তারিত ঠিকানা সকল কিছু সঠিকভাবে উপস্থাপন করে পূরণ করে তারপর জমা দিন মনে রাখবেন আবেদন ফরমে কোন ভুল ত্রুটি হলে তা আবেদনপত্র বাতিল বলে গণ্য করা হবে

পরীক্ষার ফি প্রদানের কৌশল

আপনাকে অনলাইনের মাধ্যমে দিতে হবে কোনো কারণে পরীক্ষার্থী আপনি না দিতে পারলে বা ভুলে গেছেন তাহলে আপনার আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ বাতিল বলে গণ্য হবে।তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে কিভাবে আপনি ফি প্রদান করবেন তা দেখুন, প্রথমে আপনি আপনার এসএমএস অপশনে গিয়ে যেকোনো টেলিটক নাম্বার থেকে জিএসএ লিখে তারপর একটি স্পেস দিয়ে উক্ত পরীক্ষার্থীর ইউজার আইডি নাম্বার বসিয়ে তারপর আপনাকে সেন্ট করতে হবে 16222 নাম্বারে।

কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন

এবারের পরীক্ষার সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে করা হবে করোনাভাইরাস এর কারণে। সেক্ষেত্রে আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে।নিচের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক ওয়েবসাইটের ঠিকানা প্রকাশ করা হলো যেখানে ঢুকে আপনার কাঙ্ক্ষিত এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারেন।

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন

আপনাকে অনলাইনে নিচের এই শিক্ষা মন্ত্রণালয় ওয়েবসাইট অনুযায়ী আপনার নাম আপনার কাংখিত পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারেন।

লটারির মাধ্যমে রেজাল্ট পাওয়ার বিশেষ কৌশল

গত বছরের পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হয় তার এক জরিপে দেখা গেছে, যারা সঠিকভাবে আবেদনপত্র পূরণ করে এবং খুব দ্রুত সময়ের মধ্যে সকল কার্যক্রম সম্পন্ন করে আবেদনপত্র জমা দিয়েছেন।তাদের মেধা তালিকা অনুসারে পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে অনেক ভালো হয়েছে। যেহেতু মেধাতালিকার উপরে নির্ভর করে রেজাল্ট দেওয়া হবেনা। সেহেতু লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট নেওয়ার জন্য আপনি এই কৌশল অবলম্বন করতে পারেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *