মৌলভীবাজার জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৪

মৌলভীবাজার জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-মৌলভীবাজার জিলা স্কুল তথা সমগ্র বাংলাদেশের জেলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয়ের চূড়ান্ত নীতিমালা প্রজ্ঞাপন জারি করেছেন।অর্থাৎ 2023 শিক্ষাবর্ষে প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল পরীক্ষার ফলাফল লটারির মাধ্যমে প্রকাশ করা হবে। এছাড়া প্রজ্ঞাপনে আরও নতুন নীতিমালা প্রকাশ করা হয়েছে।

নতুন নীতিমালা প্রকাশ

প্রথমতঃ  সরকারি চাকরিজীবীরা তারা তাদের কর্মস্থলে উপর নির্ভর করে উক্ত জিলা স্কুলে তাদের সন্তানাদি ভর্তির জন্য সরকারিভাবে সকল অগ্রাধিকারমূলক সুযোগ সুবিধা পেয়ে থাকবে।

দ্বিতীয়তঃ  সরকারি চাকরিজীবীরা মারা গেলে উক্ত ব্যক্তির সন্তান আদিরা যেখানে স্থায়ীভাবে বসবাস করবে প্রয়োজন সাপেক্ষে অন্য জেলা স্কুল থেকে ট্রান্সফার করে আলোচনার মাধ্যমে স্থায়ী জেলা স্কুলে ভর্তির জন্য সকল অগ্রাধিকার পাবেন।

নতুন ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে সম্পূর্ণ নতুনভাবে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অর্থাৎ 2022 সালের নভেম্বর মাসের 15 তারিখ থেকে শুরু করে 2022 সালের ডিসেম্বর মাসের 8 তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা গ্রহণ সকল কার্যক্রম অব্যাহত থাকবে। এবং 2022 সালের ডিসেম্বর মাসের 15 তারিখ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে লটারির মাধ্যমে।

অনলাইনে আবেদনের নিয়ম নীতি

যেহেতু ছাত্র-ছাত্রীদের ভর্তির সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে করা হচ্ছে। সেহেতু আপনাকে শিক্ষা মন্ত্রণালয়ের এই  www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটের ঠিকানা আপনি প্রবেশ করে,আপনার কাঙ্খিত আবেদনপত্রটি ডাউনলোড করে নিয়ে তারপর উক্ত পরীক্ষার্থীর জন্ম সনদ অনুযায়ী সকল সঠিক তথ্য গুলি দিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। তারপর আবেদনপত্র জমা দিয়ে একটি ইউজার আইডি নাম্বার পাবেন।সেক্ষেত্রে আপনাকে যেকোনো টেলিটক নাম্বার থেকে এসএমএস অপশনে গিয়ে জিএসএ লিখে তারপর একটি স্পেস দিয়ে তারপর উক্ত আইডি নাম্বার বসিয়ে সেন্ড করতে হবে 16222 নাম্বারে।

কিভাবে এডমিট কার্ড অনলাইনে ডাউনলোড করবেন

উক্ত পরীক্ষার্থীর এডমিট কার্ড অত্যন্ত গুরুত্বপূর্ণ ভর্তির ক্ষেত্রে তাই নিচে শিক্ষা মন্ত্রণালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে আপনার কাংখিত এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। মনে রাখবেন ভর্তির সকল কার্যক্রম নির্ভর করবে আপনার এডমিট কার্ডের উপরে।

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন

পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে সেক্ষেত্রে আপনাকে অবশ্যই অনলাইনে এই ওয়েবসাইটে ঢুকে আপনার কাঙ্খিত পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

লটারির মাধ্যমে রেজাল্ট পাওয়ার কৌশল

গত বছরের পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হয়েছিল সেই অনুপাতে লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট পেতে হবে সেক্ষেত্রে আপনাকে ভিন্নধর্মী কিছু গুরুত্বপূর্ণ টিপস উপস্থাপন করলাম।অর্থাৎ যত দ্রুত সম্ভব আবেদনপত্র ডাউনলোড করে নিয়ে আপনি আপনার ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম সম্পন্ন করে আবেদনপত্র জমা দিলে সে ক্ষেত্রে আপনার ভাগ্য অনেকটা সহায়ক হতে পারে যেহেতু লটারির মাধ্যমে রেজাল্ট সেতু ভাগ্যের উপর নির্ভর করতে হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *