ভোলা জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৪

ভোলা জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-ভোলা জিলা স্কুল তথা সকল জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নতুন নীতিমালার আলোকে এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।উক্ত প্রজ্ঞাপনে প্রকাশ করা হয়েছে, সকল জিলা স্কুল অর্থাৎ প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত,

ভর্তি পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে। গতবারের মতো,করণা ভাইরাসের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা কর্তৃক বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া বাংলাদেশের সকল বেসরকারি স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে।

নতুন নীতিমালা প্রকাশ

প্রথমতঃ  সরকারি চাকরিজীবীরা তারা তাদের কর্মের উপর নির্ভর করে উত্তর জেলা স্কুলে ভর্তির জন্য সরকারি সকল অগ্রাধিকার ভিত্তিতে সুযোগ-সুবিধা পাবেন।

দ্বিতীয়তঃ  সরকারি চাকরিজীবীরা মারা গেলে তাদের সন্তানেরা সব যেখানে স্থায়ী বসবাস করবে উক্ত স্থায়ী বসবাসের ঠিকানা অনুযায়ী জেলা স্কুলে প্রয়োজনে অন্য স্কুল থেকে ট্রানস্ফার করে নিয়ে আলোচনার মাধ্যমে তাদেরকে সকল সুযোগ সুবিধা দেওয়া হবে।

ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে অর্থাৎ 2022 সালের নভেম্বর মাসের 25 তারিখ থেকে আবেদনপত্র জমা গ্রহণ শুরু করে ডিসেম্বর মাসের 8তারিখ পর্যন্ত এর কার্যক্রম অব্যাহত থাকবে।অর্থাৎ আবেদন গ্রহণ এবং শেষ তারিখ হচ্ছে 8 ডিসেম্বর এবং ডিসেম্বর মাসের 15 তারিখে পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে।

অনলাইনে আবেদনের নিয়ম

যেহেতু অনলাইনের মাধ্যমে সকল কার্যক্রম সম্পন্ন করা হবে সেহেতু শিক্ষার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। শিক্ষা মন্ত্রণালয়ের এই www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটে ঢুকে আপনি আপনার আবেদনপত্রটি ডাউনলোড করে নিয়ে, তারপর সকল সঠিক তথ্য গুলো পূরণ করে আবেদনপত্র জমা দিতে পারেন।

আবেদনপত্র জমা দেওয়ার পর উক্ত পরীক্ষার্থীর ঠিকানায় একটি ইউজার আইডি নাম্বার দেওয়া হবে।এই ইউজার আইডি নাম্বার দিয়ে যেকোনো টেলিটক নাম্বার থেকে এসএমএস অপশনে গিয়ে দিয়েছে লিখে তারপর একটি স্পেস দিয়ে তারপর উক্ত ইউজার আইডি নাম্বার বসিয়ে সেন্ড করতে হবে 16222 নাম্বারে।

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন

লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে উক্ত রেজাল্ট সংগ্রহ করার জন্য আপনি নিচের এই ওয়েবসাইটে ঢুকে আপনার নাম্বার দিয়ে খুব সহজেই আপনার কাংখিত পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *