নারায়ণগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৪

নারায়ণগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-নারায়ণগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট সম্পর্কে মন্ত্রিসভার বৈঠকে সংসদীয় নতুন নীতিমালা প্রজ্ঞাপন জারি। এবং পরীক্ষা সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করেছে।

অর্থাৎ প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল শিক্ষার্থীদের পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে জানানো হবে। প্রধান কারন হচ্ছে, করোনাভাইরাস যে কোন মুহূর্তে আবার ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে।

সে বিষয় মাথায় রেখে মন্ত্রণালয়ের প্রধান মোহাম্মদ মাহবুব হোসেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলের সকল ক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। 

নতুন দুটি নীতিমালা প্রকাশ

 প্রথমতঃ সরকারি কোন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ তার যে স্থানে কর্মস্থল সেই স্থানে অনুযায়ী জিলা স্কুলের সকল সুযোগ-সুবিধা তার সন্তানেরা পেয়ে থাকবেন

 দ্বিতীয়তঃ উক্ত সরকারি কর্মকর্তা-কর্মচারী মারা যাওয়ার পর যদি তার সন্তানাদি অন্য কোথাও স্থায়ী বসবাস করে থাকে সেক্ষেত্রে তার উপজেলায় স্কুলে অন্য জেলা স্কুল থেকে ট্রান্সফার করে পড়াশোনার সকল কার্যক্রম চালিয়ে যেতে পারবে

নারায়ণগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি

মন্ত্রণালয় কর্তৃক তথ্যসূত্রে তারা প্রকাশ করেছন, নভেম্বর মাসের 25 তারিখ থেকে ডিসেম্বর মাসের 8 তারিখ পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে এবং ডিসেম্বরের 15 তারিখে লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট জানানো হবে।

সকল কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করতে হবে। সে ক্ষেত্রে কিভাবে আপনি অনলাইনের মাধ্যমে আবেদন করবেন এবং লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট গ্রহণ করবেন। তার বিস্তারিত আলোচনা করা হল।

 কিভাবে অনলাইনে আবেদন করবেন

শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে, আপনি আপনার আবেদনপত্রের নির্ধারিত আইডি নাম্বার এবং প্রার্থীর জন্ম সনদ অনুযায়ী বিস্তারিত সঠিক তথ্য উল্লেখ করে আবেদনপত্র পূরণ করে জমা দিতে পারবেন। মনে রাখবেন কোন কারনে আবেদন পত্র ভুল ত্রুটি হয়ে গেলে বাতিল বলে গণ্য করা হবে

পরীক্ষার ফি প্রদানের কৌশল

আবেদন করার পর আপনাকে যেকোন টেলিটক নাম্বার থেকে পরীক্ষার ফি প্রদান করতে হবে। অন্যথায়, আপনার আবেদন গ্রহণযোগ্য হবে না।

প্রথমে আপনি এসএমএস অপশনে গিয়ে জি এস এ লিখে তারপর একটি স্পেস দিয়ে পরীক্ষার্থীর ইউজার আইডি নাম্বার দিয়ে আপনাকে সেন্ট করতে হবে এই নাম্বারে 16222।

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট জানবেন

অনলাইনের মাধ্যমে আপনাকে রেজাল্ট দেখতে হবে। সেক্ষেত্রে আপনি নিজে এই ওয়েবসাইটের ঠিকানা প্রবেশ করে রেজাল্ট হওয়া মাত্রই আপনি পেয়ে যাবেন ইনশাল্লাহ।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *