চট্টগ্রাম জিলা স্কুলের ভর্তি

চট্টগ্রাম জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-চট্টগ্রাম জিলায় স্কুলটি শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। এই স্কুলের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে, তুলনামূলকভাবে যেহেতু বিভাগীয় শহরে অবস্থিত এর রেজাল্ট স্বাধীনতার পর থেকে বর্তমান বাংলাদেশের সময়ের প্রেক্ষাপটে সর্বোচ্চ স্থান অধিকার লাভ করে আসছে।

এছাড়া এখানকার সকল শিক্ষকমন্ডলী অত্যন্ত যুগোপযোগী শিক্ষা কর্মসূচি সকল ছাত্র-ছাত্রীদেরকে দিয়ে থাকে। যার পরিপ্রেক্ষিতে ছাত্রদের ভবিষ্যৎ সুনিশ্চিত হয়ে থাকে।

বর্তমান  করণা ভাইরাসের কারণে শীতের সময় ভয়াবহ রূপ ধারণ করতে পারে। এই বিষয় বিবেচনা করে শিক্ষামন্ত্রণালয় দ্রুত এক নতুন সিদ্ধান্ত গ্রহণ করেছে তা হচ্ছে পূর্বের বছরের তুলনায় এ বছর লটারির মাধ্যমে সকল ফলাফল ঘোষণা করা হবে।

এক্ষেত্রে অনলাইনে ছাত্র-ছাত্রীদের ভর্তির আবেদন ফরম সংগ্রহ করে জমা দিতে হবে এবং পরবর্তীতে লটারি মাধ্যমে ফলাফল প্রকাশ করা হবে।

চট্টগ্রাম জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি

বর্তমান শিক্ষা মন্ত্রণালয় ভর্তি বিজ্ঞপ্তির সম্পূর্ণ তারিখ ঘোষণা করেছেন অর্থাৎ নভেম্বর মাসের 25 তারিখ থেকে শুরু করে ডিসেম্বর মাসের 8 তারিখ পর্যন্ত কার্যক্রম চলবে।

এবং ডিসেম্বর মাসের 15 তারিখে পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে জানানো হবে।আপনারা ভর্তি বিজ্ঞপ্তি তথ্য পরীক্ষার রেজাল্ট সম্পর্কে নতুন আপডেট তথ্য নিয়মিত এখানে পাবেন।

অনলাইনে আবেদন

অনলাইনে আবেদন করতে হবে সে ক্ষেত্রে অত্যন্ত নির্ভুল সঠিক আবেদনপত্র জমা দিতে হবে অন্যথায় আবেদন বাতিল বলে গণ্য করা হবে তাই এর সঠিক নিয়ম কানুন আপনাদের জন্য নিচে উপস্থাপন করলাম।

 অনলাইনে আবেদনের কৌশল

 প্রথমত আপনাকে অফিসের নির্ধারিত ওয়েবসাইট ঠিকানা প্রবেশ করে আবেদন ডাউনলোড করে নিতে হবে। তারপর উত্তর পরীক্ষার পরীক্ষার্থীর আইডি নাম্বার বসিয়ে জন্ম তারিখ অনুযায়ী সঠিক আবেদনপত্র পূরণ করতে হবে।

 ফি প্রদানের কৌশল

 আবেদনপত্র জমা দেওয়ার পর নির্দিষ্ট পরিমাণ ফি আপনাকে এসএমএস এর মাধ্যমে প্রদান করতে হবে। অন্যথায় আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

সেক্ষেত্রে আপনাকে করতে হবে মোবাইল অপশনে গিয়ে এসএমএসের মাধ্যমে প্রথমে  জিএসএ লিখে স্পেস দিয়ে তারপর আইডি কোড নাম্বার বসিয়ে পাঠিয়ে দিতে হবে এই 16222নাম্বারে। 

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন

ডিসেম্বর মাসের 15 তারিখে উক্ত আবেদনপত্রের ভর্তির রেজাল্ট পাবেন। সেক্ষেত্রে আপনাকে নির্ধারিত একটি ওয়েবসাইটের ঠিকানা যেতে হবে তা হচ্ছে নিম্নরূপ www.gsa.teletalk.com.bd এই ঠিকানায় আপনি রেজাল্ট হওয়ার মাত্র প্রবেশ করলে আপনার কাঙ্খিত রেজাল্টই পেয়ে যাবে ইনশাল্লাহ.

 লটারির মাধ্যমে রেজাল্ট পাওয়ার গুরুত্বপূর্ণ কৌশল

আবেদন চাওয়া মাত্র যত দ্রুত সম্ভব আবেদনপত্র পূরণ করে জমা দিয়ে দিবেন সে ক্ষেত্রে অনেকটা ভাগ্যের উপর নির্ভর করে এই পরীক্ষার রেজাল্ট তাই ভালো ফলাফল পাওয়া সম্ভব নয় অনেকটা বেশি ইনশাআল্লাহ।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *