কিশোরগঞ্জ জিলা স্কুলের ভর্তি

কিশোরগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৪

কিশোরগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-শিক্ষা মন্ত্রণালয়  নতুন ছাত্র-ছাত্রীদের ভর্তি সংক্রান্ত নতুন নীতিমালা প্রজ্ঞাপন জারি করেছে। সে ক্ষেত্রে বাংলাদেশের সকল সরকারি এবং বেসরকারি স্কুলের প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত সকল পরীক্ষার্থীর রেজাল্ট লটারির মাধ্যমে জানানো হবে।

সেক্ষেত্রে দিনক্ষণ সময় তারিখ প্রকাশ করেছেন।  এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হল, এছাড়া বর্তমান শীতের সময় যেকোনো মুহূর্তে কর্নার ভয়ঙ্কর থাবা যেকোনো মুহূর্তে দিতে পারে।

সেক্ষেত্রে এই বিষয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয় প্রধান মোহাম্মদ মাহাবুব হোসেন। এছাড়া কিভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করবেন এবং লটারি রেজাল্টের দিন এবং আরো গুরুত্বপূর্ণ কিছু টিপস উপস্থাপন করলাম।

 নতুন  দুটি নীতিমালা প্রকাশ

 প্রথমতঃ সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী তাদের কর্মস্থল অনুযায়ী ওই জেলা স্কুলে তার সন্তানাদি পড়াশোনার জন্য সকল ধরনের সুযোগ-সুবিধা পাবে

 দ্বিতীয়তঃ সরকারি কর্মকর্তা-কর্মচারী যদি কোন কারণে মৃত্যুবরণ করে থাকে সে ক্ষেত্রে উক্ত ব্যক্তির সন্তানেরা তাদের স্থায়ী বসবাসের আবাসস্থল এর সুবিধা অনুযায়ী উক্ত জেলা স্কুলে ভর্তি হওয়ার জন্য প্রয়োজনে অন্য জেলায় স্কুল থেকে ট্রান্সফার নিয়ে আলোচনার মাধ্যমে এখানে ভর্তি হওয়ার সুযোগ সুবিধা পাবে

কিশোরগঞ্জ জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি

ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কে 2023 সালের শিক্ষাবর্ষের প্রজ্ঞাপন অনুযায়ী 2022 সালের নভেম্বর মাসের 25 তারিখ থেকে আবেদনপত্র জমা গ্রহণ শুরু এবং ডিসেম্বর মাসের 8 তারিখ পর্যন্ত এই প্রক্রিয়া অব্যাহত থাকবে। তারপর ডিসেম্বর মাসের 15 তারিখ লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। 

 কিভাবে অনলাইনে আবেদন করবেন

 প্রথমত আপনাকে মন্ত্রণালয়ের এই নির্ধারিত www.gsa.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আপনার আবেদনপত্র ডাউনলোড করে নিতে হবে।

তারপর উক্ত আবেদনপত্রে পরীক্ষার্থীর ইউজার আইডি নাম্বার এবং জন্ম সনদ অনুযায়ী বিস্তারিত গুরুত্বপূর্ণ তথ্যগুলো উপস্থাপন করতে হবে। তারপর উক্ত আবেদনপত্রটি জমা দিলে আপনি একটি ইউজার আইডি নাম্বার পাবেন।

সেই আইডি নাম্বার দিয়ে যেকোনো টেলিটক নাম্বার থেকে পরীক্ষার ফি প্রদান করতে হবে। সেক্ষেত্রে আপনাকে প্রথম এসএমএস অপশনে গিয়ে জিএসএ লিখে তারপর একটি স্পেস দিয়ে তারপর নির্ধারিত ইউজার আইডি নাম্বার বসিয়ে সেন্ড করতে হবে 16222 নাম্বারে।

 কিভাবে রেজাল্ট পাবেন

লটারির মাধ্যমে রেজাল্ট পেতে হলে আপনাকে নিচে একটি ওয়েবসাইটের ঠিকানা দেওয়া হলো সেখানে রেজাল্ট প্রকাশ হওয়া মাত্র আপনি রেজাল্ট পাবেন

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *