প্রচন্ড শীত নিয়ে মজার স্ট্যাটাস

এই বাংলাদেশ আমাদের ছয় ঋতুর দেশ এই দেশে শীতকাল গৃষ্ম কাল বর্ষাকাল ইত্যাদি সময়ে এক সময় এক রূপ ধরে এই প্রকৃতির সৌন্দর্য আমাদের কাছে এসে হাজির হয়। তারমধ্যে সবচেয়ে মজার সময় হচ্ছে শীতকাল।

মায়াবী একটা সকাল, মিষ্টি একটা সূর্য।

শীতকাল নিয়ে বন্ধুরা আপনাদের এমন কিছু ভালো লাগার কথা বলব যে কথাগুলো না শুনলে আপনি বিশ্বাস করতে পারবেন না সত্যিই শীত আমাদের এই বাংলাদেশ কত সুন্দর মনোরম পরিবেশ তৈরী হয়ে আমাদের কাছে প্রত্যেক বছর চলে আসে।

তাই ধৈর্য সহকারে একটু পড়ুন।শীতকাল সম্পর্কে আমি এক ক্ষুদ্র মানুষ কবি-সাহিত্যিকদের প্রকৃতির ভাষায় কখনো আপনাদের সামনে কোন বিষয় তুলে ধরে সম্পন্ন করতে পারবো না। বলার শেষ নেই ভালো লাগার শেষ নেই তাই আমি মনে করবো শীতকালে আমাদের অনেক মজার একটা সময়।

ছোট্ট পাখি বললো এসে আমার কানে কানে,

সূর্যি মামা উঠছে আবার নতুন কিছুর টানে,

এই সময়ে আমরা বিভিন্ন রকম পিঠা পায়েস তৈরি করে পরিবার-পরিজন আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব সকলকে নিয়ে মিলেমিশে এই উৎসবের আয়োজন করে আমরা উপভোগ করে থাকি।

তুমি শিশির ভেজা গোলাপের পাপড়ি,

এছাড়া শীতকালে ভোরের শিশির ভেজা ঘাস গুলো দেখতে এতটাই সুন্দর যে কোন ভাষায় আমি আপনাদের সামনে প্রকাশ করবো খুজে পাচ্ছিনা তবে এটুকুই বলতে পারবো পৃথিবীর বুকে এত সুন্দর মনোরম পরিবেশে কোন সময় হয়তো বা আর কোন দেশে হয় না।

আরেকটি মজার বিষয় হচ্ছে যে, আমরা যখন বাইরে বের হই তখন আমাদের শীতের সমস্ত পোশাক পড়ে বের হয়ে যাই। আবার আরেকটি অত্যন্ত দুঃখের বিষয় পরিতাপের বিষয় এই শীতকালে আমরা খুব ভালোভাবে দেখতে পারি।

শিশির ভেজা কোমল হাওয়া, নরম ঘাসের আলতো ছোয়া।

যা একান্তই আমাদের কাম্য নয় তা হচ্ছে অনেক অসহায় দরিদ্র পরিবারের মানুষ এই শীতের সময় শীতের পোশাক না পাওয়ার কারণে প্রচন্ড শীতে সর্বোচ্চ অসুস্থ হয়ে অত্যন্ত ভয়ঙ্কর কষ্টের মধ্য দিয়ে তারা শীতকাল পাড়ি দেয়।

আমরা যারা আমাদের সামর্থ্য আছে তাদেরকে উদ্দেশ্যে আমি বলবো এইসব অসহায় মানুষগুলির পাশে যদি আমার সামান্য কিছু সামর্থ অর্থাৎ কিছু টাকা দিয়ে কিছু শীতের কম্বল দিয়ে বিভিন্নভাবে তাদেরকে সাহায্য সহযোগীতা করে থাকি।

তবে শীতকালে আমাদের এই সবচেয়ে খারাপ দৃশ্যটি চোখে পড়বে না। আসুন সবাই মিলে শীতকালে গরীব দুঃখী মানুষের পাশে এসে একটু সহযোগিতার হাত বাড়িয়ে দেই। বিনিময় ওরা ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করছি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *