আপনার জন্য অপেক্ষায়-উন্নত জীবন,  মহৎ জীবন

আপনার জন্য অপেক্ষায়-উন্নত জীবন,  মহৎ জীবন-এই ইনফো সার্চ ওয়েবসাইটে লিংক করে আপনি আপনার জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ যে অধ্যায় সেই অধ্যায় পাড়ি দিতে যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আপনি আপনার জীবনকাল পাড়ি দিতে চান। সকল সমস্যার সমাধান এখানেই পেয়ে যাবেন ।

পৃথিবীর সৃষ্টির পর যখন মানুষ এই পৃথিবীতে আগমন ঘটে এবং যখন থেকে এই মানব জাতি জীবন যাপন শুরু হয়। তখন থেকে একজন মানুষের জীবন প্রধানত দুই ভাবে  প্রবাহিত হয়। প্রথমত হচ্ছে, মহৎ জীবন। দ্বিতীয়ত হচ্ছে, উন্নত জীবন।

 মহৎ জীবন

জীবনের পরিভাষা একজন মানুষ যখন ধীরে ধীরে বড় হয় পরিবার তথা সমাস, দেশ ও জাতির কাছে সু পরিচিতি লাভ করে ঠিক তখনই তার জীবনে  সংজ্ঞা প্রকাশ পায়।পৃথিবী সৃষ্টির পর থেকে আজ অব্দি যে মানুষগুলো পৃথিবীতে এসে জীবন তরী পাড়ি দিয়ে চিরবিদায় নিয়ে ওপারে চলে গেছে তার মধ্য থেকে কিছু সংখ্যক মানুষের পরিচয় আজো এই পৃথিবীতে চির অমর হয়ে আছে।

তারা পৃথিবী ধ্বংস হওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত মানুষের চির স্মরণীয় হয়ে থাকবে। এদের এই জীবনকাল হচ্ছে জীবন অর্থাৎ তারা সবচাইতে গুরুত্বসহকারে যে বিষয়টি ভেবে থাকে সেটি হচ্ছে একজন মানুষের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে ভোগে নয় ত্যাগেই প্রকৃত সুখ। এই মহৎ মানুষ গুলি সারা জীবন পথ চলতে শুধু অন্যের উপর কিভাবে উপকার করা যায়, কিভাবে এই মানবজাতিকে ভালো রাখা যায্‌, কিভাবে মানুষকে সত্যের পথে, ন্যায় এর পথে এবং আদর্শ পথে পরিচালিত করা যায়।

 কিভাবে এই সমাজ দেশ ও জাতির সম্মান ধরে রাখা যায়। এই ভাবনাগুলি যখন একজন মানুষ সারাক্ষণ ভাবতে ভাবতে এবং তা বাস্তবে রূপ দান করে শুধু অন্যের জন্য নিজের জীবন বিলিয়ে দেয় তারাই আজকে এই পৃথিবীর প্রত্যেকটা মানুষের মনের মধ্যে ঠাকুরের নিয়ে চির অমর হয়ে আছে। আজকে তারাই মহৎ জীবনের  অধিকারী।

উন্নত জীবন

আপনার জন্য অপেক্ষায়-উন্নত জীবন-বর্তমান সভ্যতার এই সমাজে উন্নত জীবন হচ্ছে, একপ্রকার বিলাসবহুল  জীবন, তাই আজকের এই সময়ে মানুষ শুধু একটু উন্নত জীবনের সন্ধানে এত বেশি ব্যস্ত হয়ে পড়েছে যে, আসলে এই জীবনের মানেটা কি সেটি ভুলে গেছে। সব সময় একটাই ধ্যান ধারণা মনের মধ্যে কাজ করে কিভাবে উন্নত জীবন বিলাসবহুল জীবন ভোগ করা যায়।

ক্ষণিকের জন্য আসা এই পৃথিবীতে কেউ চায় অর্থাৎ সাদামাটা জীবন আবার কেউ চায় গাড়ি,  বাড়ি,  নারী,  যশ,  খ্যাতি, সুনাম, সম্মান ক্ষমতা ইত্যাদি। এসব কিছুর পিছনে মানুষ হন্য হয়ে উঠছে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। সকল অন্যায়,  অবিচার অনাচার ইত্যাদি এসব অসৎ পথে চলে তার জীবন হয় উন্নত জীবন বিলাসবহুল জীবন।

কিন্তু এই জীবনের মানে হচ্ছে যে, শুধু ভোগ  করা, এখানে তারা ভাবে ভোগেই সুখ। বিধায় তাদের জীবনকাল মৃত্যু পর্যন্ত। তারপরে দুনিয়ার মানুষ কখনই তাকে আর শ্রদ্ধার দৃষ্টিতে স্মরণ রাখে না। এভাবেই তাদের জীবনকাল আস্তে আস্তে বিলীন হয়ে যায়। Refarens-sportsnet24

পরিশেষে,

আমরা যারা মানুষ এই পৃথিবীতে কিছু সময়ের জন্য এসে আবার চলে যাই কিন্তু এই মাঝখানের সময়টুকুতে যারা ভোগে নয় ত্যাগেই সুখ এই মন মানসিকতা পরি করে পরিবার সমাজ দেশ ও জাতির জন্য কাজ করে থাকে তারাই আজকে মহদ জীবনের অধিকারী অন্যথায় যারা ভোগেই সুখ এই বিশ্বাসে জীবন পরিচালনা করে শুধু ব্যস্ততার মধ্যে ছটফট করে তারা তাদের জীবন পরিচালনা করে এই ভোগবিলাসী মানুষগুলো কখনোইসুখী হতে পারে না। এমনকি তারা সমাজ দেশ ও জাতির কাছে একজন  ঘৃণিত নিকৃষ্ট পশুর সমতুল্য মানুষ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে।

রানী মুখার্জির এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

মোশারফ করিম এর বায়োগ্রাফি: লাইফ স্টোরি, অর্থ, বয়স, জন্ম, উইকি, ফ্যামিলি এবং স্ত্রী

আ খ ম হাসান বয়স, উচ্চতা, ফ্যামিলি, লাইভ স্টাইল এবং অন্যান্য

হুমাইরা হিমু জীবন বৃত্তান্ত, প্রেমিক, পরিবার উইকি

নোরা ফাতেহি বায়োগ্রাফি,নৃত্যশিল্পী, মডেল, অভিনেত্রী ও গায়িকা 

রজতাভ দত্তের অদ্ভুত জীবন কাহিনী

আফরান নিশো বয়স, উচ্চতা, লাইভ স্টাইল, শিক্ষা, প্রেমিকা, পরিবার এবং অন্যান্য

অভিনেত্রী রিয়া শর্মা এর বায়োগ্রাফি, জন্ম, বয়স, ওজন, উচ্চতা, বয়ফ্রেন্ড, পরিবার

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জীবনী, বয়স, লাভার, পরিবার, বেতন এবং ক্যারিয়ার

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *