রমজান মাস

রমজান 2022: কেন এটি মুসলমানদের জন্য গুরুত্বপূর্ণ

রমজান 2022: কেন এটি মুসলমানদের জন্য গুরুত্বপূর্ণ ,চাঁদের অবস্থান সাপেক্ষে 2 এপ্রিল থেকে রমজান শুরু হওয়ার প্রত্যাশিত, মুসলমানরা গত দুই বছরের তুলনায় আরও ভাল পরিস্থিতিতে এই মাসের জন্য প্রস্তুত হচ্ছে যখন মহামারীটি ছড়িয়ে পড়েছিল।

মহামারী ফিরে আসার সাথে সাথে, পারস্পরিক অনুশীলন, উদাহরণস্বরূপ, পারিবারিক ইফতার এবং স্বর্গের জন্য গুচ্ছ পিটিশনগুলি সম্ভবত পুরো বোর হয়ে উঠতে চলেছে কারণ সীমাবদ্ধতাগুলি সারা বিশ্বে সহজতর করা হয়েছে।

রমজান মাস

কি কারণে রমজান তাৎপর্যপূর্ণ?

মুসলমানরা স্বীকার করে যে ফেরেশতা গ্যাব্রিয়েল রমজানে নবী মুহাম্মদের কাছে ঈশ্বরের বার্তা উন্মোচন করার জন্য জান্নাত থেকে পিছলে গিয়েছিলেন।

এই প্রকাশগুলি কুরআন নামে ইসলামিক আস্থার পাঠ্য কাঠামো তৈরি করতে এসেছিল, যা মুসলমানরা ঈশ্বরের অপরিবর্তিত এবং শেষ নিশ্চিতকরণ বলে মনে করে।

প্রকাশের সঠিক সন্ধ্যাটি ইসলামিক গবেষকদের মধ্যে বিড়ম্বনার সম্ভাবনা রয়েছে, তবুও মাসের সাম্প্রতিক দশ দিনে বিজোড় সংখ্যাযুক্ত তারিখগুলির মধ্যে একটি হিসাবে গৃহীত হয়। অনেকে 27 তারিখ সন্ধ্যায় ইভেন্টটি দেখতে পছন্দ করে, যাকে তারা ‘লায়লাতুল কদর’ বা ‘দ্যা নাইট অফ ডেস্টিনি’ বলে।

কুরআনে প্রকাশের পর রমজানকে পরবর্তীকালে নবী মুহাম্মদ দ্বারা উপবাসের মাস হিসাবে নির্ধারণ করা হয়েছিল।

হালকা ঘন্টার জন্য দ্রুত মুসলমানদের মহড়া। এর অর্থ হল ভোর ও রাতের মধ্যে না খাওয়া। রাত্রিকালে দ্রুত বিরতির প্রদর্শনীকে ইফতার বলা হয়, যখন প্রাক-প্রথম আলোর ভোজটি দ্রুত হওয়ার আগে চলে সেহরি বা সেহরি নামে পরিচিত, আপনি কোথা থেকে এসেছেন তার উপর নির্ভর করে।

এছাড়াও মুসলমানরা দিনের বেলায় পানীয় জল, ধূমপান এবং যৌন সম্পর্ক থেকে দূরে থাকে।

একইভাবে ভক্তদেরকে তাদের আচরণের পদ্ধতিতে কাজ করার জন্য এবং শপথ, যুদ্ধ, হস্তক্ষেপ এবং অলসতা থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়, কারণ এই জিনিসগুলি উপবাসের অন্য জাগতিক পুরস্কারকে হ্রাস করে।

রোজা হল ইসলামের পাঁচটি মূল ভিত্তির একটি, ঈশ্বরের প্রতি বিশ্বাসের সাথে ঘনিষ্ঠভাবে এবং নবী মুহাম্মদকে তার কুরিয়ার হিসাবে সহ্য করা, পাঁচ দিনের আবেদন, হজ ভ্রমণ এবং অবদান প্রদান।

ক্লিনিকাল কারণে ক্ষমা করা ব্যতীত এটি ইসলামের প্রয়োজনীয় অংশগুলির মধ্যে একটি।

বইটির দ্বিতীয় অংশের 183 স্তবক অনুধাবন করে: “তোমাদের জন্য রোজাকে সমর্থন করা হয়েছে যেমনটি আপনার পূর্ববর্তীদের জন্য সুপারিশ করা হয়েছিল, যাতে আপনি তাকওয়া অর্জন করতে পারেন।”

এই পরিস্থিতির জন্য ‘তাকওয়া’ বলতে বোঝায় ঈশ্বরের সাথে একটি জ্ঞাত পরিচয়।

তা সত্ত্বেও, প্রতিটি একক কঠোর প্রদর্শনের অনুরূপ, উপবাসের কাজটি মানুষের দিক থেকেও তাৎপর্যপূর্ণ।

অসংখ্য মুসলিম এটি গ্রহণ করে অতিরিক্তভাবে তাদের দরিদ্র মানুষের কাছাকাছি নিয়ে যেতে সাহায্য করে এবং যারা ক্রমাগত ক্ষুধা অনুভব করে, কেউ কেউ এটি গ্রহণ করে তাদের খাদ্য ও পানীয়ের তাত্পর্যকে সম্মান করার জন্য প্রশিক্ষণ দেয়, অন্য লোকেদের জন্য এটি একটি ঘটনা, যা তাদের কাছে নিয়ে যায়।

রমজান মাস

রমজান 2022: কেন এটি মুসলমানদের জন্য গুরুত্বপূর্ণ

রমজান মাসকে ইসলামী হিজরি (চান্দ্র) সময়সূচীর সবচেয়ে পবিত্র এবং পবিত্র মাস হিসাবে দেখা হয়। মুসলমানরা দৃঢ়ভাবে স্বীকার করে যে এই প্রশংসিত মাসেই প্রধান স্বর্গীয় হোস্ট গ্যাব্রিয়েল আকাশ থেকে নেমে এসে নবী মুহাম্মদের বার্তা উন্মোচন করেছিলেন।

রমজানের সময়কালে, মুসলমানরা উপবাসের মাধ্যমে ঈশ্বরের কাছে তাদের গভীর এবং প্রকৃত বাসস্থানের মাত্রা তুলে নেবে বলে আশা করা হয়; অন্য কথায়, মুসলমানদের উচিত না খাওয়া, পান করা, ধূমপান করা এবং তদ্ব্যতীত পত্নী স্ত্রীর ঘনিষ্ঠতা প্রথম আলোর ভাঙ্গা থেকে সূর্যাস্ত পর্যন্ত।

যেহেতু আমরা পবিত্রতম মাসকে স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছি, এখানে বাংলাদেশে 2022 সালের রমজান কাটানোর তারিখ, সময়সূচী এবং ম্যানুয়াল রয়েছে।

রমজান 2022:তারিখ এবং সময়সূচী

রমজানের উপস্থিতি সাধারণত ব্যক্তিত্ব এবং বিবেচনার একটি নির্দিষ্ট পরিমাপের সাথে সম্পর্কিত। মাসের শুরুর নির্দিষ্ট তারিখটি এখনও রাতের সামনে কঠোর গবেষক/বিশেষজ্ঞদের দ্বারা বাতাসে থাকে কারণ তারা চাঁদের চেহারা এবং প্যাটার্নের সাথে সম্পর্কিত নির্দিষ্ট দর্শনগুলি লক্ষ্য করার চেষ্টা করে।

এই বছর, বাংলাদেশে রমজান 2 এপ্রিল থেকে শুরু হওয়ার কথা রয়েছে এবং 2 মে 2022 পর্যন্ত চলবে, ঈদুল ফিতরের ইসলামিক আনন্দের কারণে।

রমজান 2022: বাংলাদেশের রমজান

রমজান এসো (বা রমজান, আপনি যেখান থেকে এসেছেন তার উপর নির্ভর করে), জাতির রন্ধন প্রথা মূলত উপবাসে ব্যস্ত ব্যক্তিদের তাণ্ডব চালাতে এবং বাইরের বুফেতে অংশ নিতে নির্দেশ দেয়। রাতের কাছাকাছি সময়ে, ব্যক্তিরা রহস্যজনকভাবে ঢাকার এই প্রচলিত ইফতার বাজার এবং বিভিন্ন শহুরে সম্প্রদায়ের আকর্ষণের প্রতি আকৃষ্ট হয় কারণ তারা বিভিন্ন শাহী বা খাবার পরিবেশন করে যা একজনের দ্রুত বিরতির জন্য আদর্শ বলে বিবেচিত হয়।

গোষ্ঠীর আনন্দদায়কদের একটি অংশের মধ্যে রয়েছে শাহী জিলাপি (মিষ্টি সিরাযুক্ত মিশ্রণ), শাহী হালিম (তরকারিতে এক ধরণের মাংস) এবং সুতি কাবাব নতুন জৈব পণ্যের রস পুনরুদ্ধারের স্তূপের মাধ্যমে পরিবেশন করা হয়।

সারাদেশের মসজিদগুলি সম্পূর্ণরূপে পরিপূর্ণ হয়ে গেছে কারণ প্রেমীরা তারাবীহ প্রার্থনা করে এবং সন্ধ্যা পর্যন্ত কোরআন পাঠ করার মাধ্যমে আবাসনের উল্লেখযোগ্যভাবে আরও উন্নত স্তরে নিজেদের ঠেলে দেওয়ার জন্য আশীর্বাদপূর্ণ মাসটিকে কাজে লাগায়।

প্রেমের দাগগুলি পূরণ করা ছাড়াও, বাংলাদেশের মসজিদগুলি মূলত স্টপগ্যাপ কভারে পরিবর্তিত হয় যা তাদের কঠোর বা জাতিগত ভিত্তি নির্বিশেষে যে কাউকে ক্ষুধা ও তৃষ্ণা থেকে বিরতি দেয়। অবিলম্বে অ্যাক্সেসযোগ্য খাবার হল আশেপাশের জনগণের দয়া যা তাদের আত্মবিশ্বাসের পাঠ দ্বারা সমর্থিত রমজানের সময় মহৎ কারণের বিক্ষোভে অংশ নিতে ইচ্ছুক।

Refarens-sportsnet24

লক্ষ্য করার জন্য কয়েকটি নির্দেশিকা

রমজান মাসে অমুসলিমদের দ্রুত হওয়ার আশা করা হয় না, তবে সূর্যের আলোর সময় খোলাখুলিভাবে খাওয়া, মদ্যপান বা ধূমপান না করার চেষ্টা করুন। যদিও প্রবিধানের যোগ্য নয়, এই ধরনের অবাঞ্ছিত শোকেস স্থানীয় জনগণের কাছ থেকে অবাঞ্ছিত বিবেচনায় আকৃষ্ট হতে পারে কারণ এটি অশালীন বলে মনে করা হয়। যেহেতু ক্যাফে এবং বিভিন্ন রেস্তোরাঁ খোলা থাকে, তবে আরও সতর্কতার সাথে, দিনের বেলা খাবারের সন্ধানকারী ব্যক্তিরা কোনও সমস্যা উপস্থাপন করবেন না।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *