প্রবাসী বাবাকে নিয়ে উক্তি, বাণী, স্ট্যাটাস, ক্যাপশন এবং মূল্যবান কিছু কথা

প্রবাসী বাবাকে নিয়ে উক্তি, বাণী, স্ট্যাটাস, ক্যাপশন এবং মূল্যবান কিছু কথা-আপনি কি প্রবাসি বাবাকে নিয়ে আপনার মনের অজান্তে লুকিয়ে থাকা জমিয়ে থাকা কষ্টের পাহাড়ে উঠে প্রতিনিয়ত প্রতিক্ষণ পাড়ি দিয়ে আসছেন। তবে নিজের মনের অজান্তে সেই কষ্টের ভালোলাগা বিষয়গুলি যা প্রতিনিয়ত প্রতিটি প্রবাসী বাবাকে নিয়ে মনের মধ্যে আবির্ভূত হতে থাকে প্রতিটা মুহূর্ত। সেই ধারাবাহিকতায় আমরা যথাসাধ্য চেষ্টা করে প্রবাসী বাবাকে নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস ক্যাপশন এবং আরো মূল্যবান বাস্তববাদী কিছু তথ্য উপস্থাপন করলাম. হয়তোবা আপনার মনের খোরাক হিসেবে অবশ্যই কিছুটা হলেও আত্মতৃপ্তি লাভ করতে সক্ষম হবে।

Quotes, Sayings, Status, Captions About Expatriate Father

প্রবাসী বাবাকে নিয়ে উক্তি ও বাণীঃ

পৃথিবীর প্রত্যেকটি সন্তানের একটাই চাওয়া পাওয়া থাকে যেন প্রতিটি মুহূর্ত তার প্রিয় ভালো লাগার একটি মানুষ অর্থাৎ বাবা যেন পাশে থাকে। হয়তো প্রয়োজনের তাগিদে প্রতিটা মুহূর্ত বিভিন্ন কাজের অন্বেষণে প্রবাসী জীবন যাপন করতে হয় তার ওপর নির্ভর করে সকল উক্তি ও বাণী এখানে।

১। বাবা হচ্ছে প্রতিটি সন্তানের পথপ্রদর্শক স্বরূপ। অর্থাৎ একজন সন্তানের সকল ক্ষেত্রে সকল সময় যে মানুষটি সন্তানের ভালোলাগার সকল কিছু বিবেচনা করে নিজের সকল কিছু বিসর্জন দেয় তিনি হচ্ছেন বাবা আর সেই বাবা যদি প্রবাসী হয়ে থাকে তাহলে তার মনে লুকিয়ে থাকা কষ্ট গুলো প্রতিনিয়ত ছটফট করে থাকেন।

২। প্রবাসী বাবা মানেই হচ্ছে অনেকদিন অনেক মাস অনেক বছর পাড়ি দিয়ে অপেক্ষার প্রহর গুনতে হয়। অপেক্ষার এই মুহূর্তগুলোতে প্রতিটা মুহূর্ত অনুসরণ করে থাকে সকল প্রবাসী বাবার সকল অনুসরণকারী সন্তানেরা।

৩। প্রবাসী বাবা শুধু দূর থেকে তার প্রিয় সন্তানের সকল স্মৃতি বুকে ধারণ করে প্রতিটা মুহূর্ত চলতে থাকে। কিন্তু সন্তান তা কখনোই মেনে নিতে পারে না। অনেক কষ্ট সহ্য তিতিক্ষা বিসর্জন দিয়ে সন্তান ও তার প্রবাসী বাবার অপেক্ষায় পথ চেয়ে বসে থাকেন কখন ফিরবে ঘরে সেই প্রবাসী বাবা।

৪। একজন সন্তানের অপূর্ণতার প্রথম ধাপটি হচ্ছে বাবার কাছ থেকে দূরে থাকা। যা কখনোই পূরণ হওয়ার সম্ভব নয়। যা বরাবরই অপূর্ণতা থেকে যায়। আর সেই অপূর্ণতা থেকেই প্রবাসী বাবার প্রতি মনের জমানো অনেক কষ্টের কথা অনুসরণ করে তবুও দিনক্ষণ সময় পাড়ি দিয়ে চলতে হয় প্রতিটি মানুষের জীবনে।

৫। একদিকে প্রবাসী জীবন নিয়ে একজন প্রবাসী বাবা যেমন কষ্টের মুহূর্তগুলো পাড়ি দিয়ে থাকে প্রতিটা মুহূর্ত, অন্যদিকে প্রবাসী বাবার জন্য আর প্রিয় সন্তান প্রতিটা মুহূর্ত পথ চেয়ে বসে থাকে কখন তার সেই প্রিয় মানুষটি তার কাছে ছুটে আসবে।

৬। জীবিকার টানে প্রতিটি মানুষ যখন বাধ্য হয়েই প্রবাস জীবন পাড়ি দিতে থাকে। ঠিক তখনই তার প্রিয় চিরচেনা পরিবারের মুখগুলো তার সামনে প্রতিনিয়ত প্রতি ছবির মত ভাসতে থাকে। যা কখনোই সহ্য করার মত এবং ধারণ করার মত কোন কিছুই সম্ভব হয়ে ওঠেনা।

৭। একজন প্রবাসী বাবার সন্তান প্রতিটা মুহূর্ত অনুসরণ করে থাকে তার প্রিয় বাবাকে। কিন্তু যখন সে বুঝতে পারে তার বাবা প্রয়োজনের তাগিদেই তার কাছ থেকে অনেক দূরে সরে আছে তাকে অনুসরণ করলে হয়তো বা তার কাছে আসতে পারবে না ঠিক তখনই তার মনের মধ্যে কষ্টের পাহাড় আবির্ভূত হতে থাকে। যা কখনোই তার প্রিয় বাবা ছাড়া পরিপূর্ণ হবার নয়।

৮। একজন প্রবাসী বাবা খুব ভালো করে জানেন তাঁর প্রিয় সন্তান তার কাছে কতটুকু প্রিয় হয়ে থাকে। আবার একজন প্রবাসী বাবার সন্তান খুব ভালো করে জানেন তার প্রিয় বাবা তার কাছে কতটুকু মূল্যবান বিষয় হয়ে তার জীবনে আবির্ভূত হয়ে থাকে।

Quotes, Sayings, Status, Captions About Expatriate Father-1

প্রবাসী বাবাকে নিয়ে স্ট্যাটাসঃ

১। বাবা একজন সন্তানের কাছে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ একটি কষ্টের অনুশোচনা আবির্ভূত হয়ে থাকে যা কখনোই পরিপূর্ণ হয় না তার সেই প্রিয় বাবাকে স্মরণ করে। 

২। বাবা এবং সন্তান ভালোবাসার সংযোগ স্থাপনকারী একটি মাধ্যম। যেখানে একজন বাবা কখনোই তার সন্তানকে দূরে ফেলে রেখে ভালো থাকতে পারে না। আবার একজন সন্তান কখনোই তার বাবাকে দূরে ফেলে রেখে পরিপূর্ণতা পায়না।

৩। বাবা এবং সন্তান সৃষ্টিকর্তার এক অশেষ রহমত স্বরূপ পৃথিবীতে আবির্ভূত হয়ে থাকে। যেখানে শুধু ভালোবাসার জন্য একজন বাবা একজন সন্তানের সকল কিছু পূরণ করার নিমিত্তে আপ্রাণ চেষ্টা করে থাকে। যার কারণে প্রবাসী জীবন যাপন করে সকল কষ্ট সহ্য করে প্রতিটা মুহূর্ত বলা হয়ে থাকে।

৪। বাবা এবং সন্তানের সম্পর্ক পবিত্র আত্মার বন্ধন যে বন্ধন জীবন কখনোই  ছিন্ন হয়না। শত বাধা পাড়ি দিয়ে শত কষ্টের প্রবাসী জীবন বুকে ধারণ করে সন্তানের ভবিষ্যৎ প্রজন্ম উজ্জ্বল নক্ষত্রের মতো ভালো রাখতে বাবা সর্বদাই প্রস্তুত থাকেন। 

৫। বাবা হচ্ছেন একজন সন্তানের পৃথিবী। যে পৃথিবীর আলোতে আলোকিত হয়ে প্রতিটা সন্তান এই পৃথিবীর ভাবমূর্তি রক্ষা করে পথ চলতে থাকে। আর সেই বাবা যদি প্রিয় সন্তানের কাছ থেকে প্রবাসী জীবন যাপন করতে থাকে সেখানে এই কষ্টের বর্ণনা কিছুতেই মুখে প্রকাশ করে শেষ করা সম্ভব না।

প্রবাসী বাবাকে নিয়ে উক্তি, বাণী, স্ট্যাটাস, ক্যাপশন

প্রবাসী বাবা কে নিয়ে ফেসবুক স্ট্যাটাস এবং ক্যাপশনঃ

১। প্রবাসী বাবাকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস মানেই হচ্ছে একজন সন্তানের কাছে অতি কষ্টের একটি মুহূর্ত প্রকাশ করার সময় । 

২। প্রযুক্তির এই সময়ে একজন প্রবাসী বাবা খুব সহজেই তার প্রিয় চিরচেনা সেই সন্তানের মুখের ফেসবুকে স্ট্যাটাস এবং ক্যাপশন খুব সহজেই পেয়ে থাকেন। যার কারণে ক্ষণিকের জন্য হলেও কিছুটা মুহূর্ত একটু প্রশান্তির হাত ছুঁয়ে যায় মনের মধ্য দিয়ে।

৩। প্রবাসী বাবাকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস এবং ক্যাপশন মানেই একজন সন্তানের পৃথিবীটা যেন এক অন্য দেশে চলে গেছে যেখান থেকে কখন ফিরে আসবে সেই প্রিয় প্রবাসী বাবা তারই অপেক্ষা মুহূর্ত কোন সময় গুনতে থাকে প্রতিটা মুহূর্ত।

৪। ফেসবুকে স্ট্যাটাস এবং ক্যাপশন প্রবাসী বাবার মনের একটি খোরাক হিসাবে প্রতিনিয়ত প্রবাসী বাবা এবং সন্তানদের মধ্যে আদান-প্রদান হয়ে থাকে। যা অত্যন্ত সু-সম্পর্ক তৈরি করতে এবং সম্পর্ক ধরে রাখতে সকল মুহূর্তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। 

৫। প্রবাসী বাবা-মানেই একজন সন্তানের কাছে একটি দুঃস্বপ্নের মতো আবির্ভূত হওয়া সেই প্রিয় বাবা যে ক্ষণিকের জন্য শুধু মনের মধ্যেই আবির্ভূত হয়ে থাকে। যাকে কখনোই ইচ্ছে হলেও প্রকাশ্যে তাকে জড়িয়ে ধরে ভালোলাগা সকল অনুভূতির কথা গুলো প্রকাশ করা সম্ভব হয়না। Refarens-sportsnet24

বাবাকে নিয়ে উক্তি, বাবাকে নিয়ে পৃথিবীর সর্বশ্রেষ্ঠ উক্তি, বাণী, কবিতা, ছন্দ এবং স্ট্যাটাস