মহাবিপদের সময় কিভাবে নিজেকে সুরক্ষিত রাখবেন

সুপ্রিয় বন্ধুরা আজকে এই ওয়েবসাইটে এমন এক বিষয় সম্পর্কে আলোচনা করবো। যা প্রত্যেক মানুষের জীবনে একবারের জন্য হলেও আসে তা হচ্ছে  বিপদ।আর এই মহাবিপদ যখন কোন ব্যক্তির  জীবনে এসে উপস্থিত হয় তখন মানুষ দিশেহারা হয়ে যায়।

যা কখনো কাম্য নয়। পৃথিবীর জন্ম লগ্ন থেকেই অর্থাৎ মানুষ যখন এই দুনিয়ায় বসবাস শুরু করে তখন থেকে প্রত্যেক মানুষের জীবনে বিভিন্ন রকম সমস্যা এবং বিপদ  আসে।

এক কথায় বলতে গেলে বিপদ জীবনের অংশ। যেখানে জীবন সেখানে সমস্যা আছে এবং এর সমাধানও  আছে।এই পৃথিবীতে সফল ব্যক্তি জ্ঞানী ব্যক্তিদের ইতিহাস লক্ষ করলে বোঝা যায়,

যার জীবনে যত বেশি বিপদ আসে তার জীবনে ততবেশি সবচাইতে সফলতা আসবেই। বিপদ আসলে ভেঙে না পড়ে নিজেকে আরো শক্তিশালী করে মাথা ঠান্ডা রেখে পথ চলা হচ্ছে বুদ্ধিমানের কাজ। তাই তো বিজ্ঞানীদের ভাষায় বলতে হয় যে, রেগে গেলেন তো হেরে গেলেন।

এ থেকে স্পষ্ট বোঝা যায় যে বিপদের সময় কোনভাবেই যেন রাগ না করে কৌশলের মাথা ঠান্ডা করে কাজ করতে হয়। তবেই আপনি কৃতকার্য লাভ করবেন আমাদের সৃষ্টিকর্তা নিজেই বলেছেন যে, আমি যাকে সবচেয়ে বেশি ভালবাসি তাকে সবচেয়ে বেশি কষ্ট দেই তার ধৈর্য পরীক্ষা করার জন্য।

এ থেকে আমরা আরো পরিষ্কার জানলাম যে, মহা বিপদে ধৈর্যধারণ করে কাজ চালিয়ে যেতে হয়। এছাড়া প্রায় প্রত্যেক ধর্মের ভাষায় বলা আছে যে, ধৈর্য হচ্ছে বিপদ থেকে উদ্ধার হওয়ার মহাকৌশল।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *