ধূমপান করা একজন ব্যক্তি কত দিন কম বেঁচে থাকে, যা জানলে কখনো এই কাজটি করবেন না

ধূমপান করা একজন ব্যক্তি কত দিন কম বেঁচে থাকে, যা জানলে কখনো এই কাজটি করবেন না-সুপ্রিয় বন্ধুরা আজকে আমাদের এই ওয়েবসাইটে অনেক মূল্যবান একটি বিষয় নিয়ে আলোচনা করবো। যা থেকে আপনি সংশোধন হয়ে নতুন জীবন যাপন করবেন। একজন ব্যক্তি যখন ধূমপান করে দিনে অন্তত বিশটি সিগারেট খায়।

তার জন্য স্ট্রোকে আক্রান্ত হওয়ার প্রবণতা সবচেয়ে বেশি দেখা যায়। বর্তমান সময়ের প্রেক্ষাপটে বিভিন্ন গবেষণা প্রতিষ্ঠান বিভিন্ন ধূমপানকারী ব্যক্তিদের ওপর গবেষণা চালিয়ে দেখেছেন যে, একজন ব্যক্তি স্ট্রোক করার 70 ভাগ দায়ী হচ্ছে ধূমপান।

এছাড়া মানব জীবনের সকল সমস্যা হয়ে থাকে ধূমপানের কারণে। অতিরিক্ত ধূমপানের কারণে একজন ব্যক্তি শরীরের বিভিন্ন অংশে এতটাই ক্ষতি হয়ে থাকে যে,নিজের চোখে না দেখলে কখনোই সে বিশ্বাস করতে পারবে না কি ভয়ঙ্কর খারাপ অভ্যাস নিয়ে জীবন যাপন করছি।

যা কখনোই সমাধান করা যায় না। পৃথিবীতে বর্তমান সময়ের প্রেক্ষাপটে নারী-পুরুষ উভয়ের এই ধূমপানে আসক্ত হয়ে থাকে এই ধূমপায়ীদের নিয়ে বিজ্ঞানীরা বিশ্লেষণ করে ব্যাখ্যা করেছেন যে, একজন ধূমপান করা ব্যক্তি অন্য এক ব্যক্তির তুলনায় কম সময় পৃথিবীতে বেঁচে থাকে।

এছাড়া স্ট্রোক বা অতিরিক্ত রক্তক্ষরণ তাদের জন্যই অবধারিত হয়ে যায় যারা অতিরিক্ত ধূমপান করে থাকে। একটি সিগারেটের নিকোটিন একজন ব্যক্তির মানব দেহে কি পরিমান ক্ষতি সাধন করে থাকে যদি বাস্তবে তাকে দেখানো যেত সে কখনোই এই জঘন্যতম কাজটা করতো না। তাই আসুন এই ভয়ঙ্কর অভ্যাস থেকে আমরা বিরত থাকি এবং অন্যদেরকেও বিরত থাকার উৎসাহিত করি। Refarens-sportsnet24

পরিশেষে,

আমি পৃথিবীর সকল মানুষের প্রতি আকুল আবেদন করছি যে, কখনো ভুল করে আমরা ছেলেমেয়ে নারী-পুরুষ যেকোনো কারণে যে কোন উপায়ে যেকোনো সময়ে নিজের ভালোর জন্য অন্তত ধূমপান থেকে বিরত থাকবো। এই বিষয়ে আমার স্লোগান হবে ধূমপান থেকে বিরত থাকব। নিজে ভালো থাকবো এবং অপরকে ভালো রাখবো।

ব্রেইন স্ট্রোক এর লক্ষণ এবং করণীয় জানতেই হবে আপনাকে

ইবনে সিনা হাসপাতালের ঠিকানা, ডাক্তারদের তালিকা, ভর্তি কার্যক্রম এবং যোগাযোগ

ডায়াবেটিস রোগীদের জন্য নতুন সুখবর

স্মৃতিশক্তি বৃদ্ধি করার মহা ঔষধ

মধু খাওয়ার নিয়ম, রাতে মধু খাওয়ার নিয়ম, সকালে মধু খাওয়ার নিয়ম এবং মধুর উপকারিতা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *