বিশ্বের সেরা দর্শনীয় স্থান

পথিবীর সর্ব বিখ্যাত দর্শনীয় স্থানের কিছু গুরুত্বপূর্ণ প্রকৃতির ছবি আপনাদের জন্য উপস্থাপন করলাম ।যা দেখলে একটু মুহূর্তের জন্য হলেও আপনার ফ্রেশ হয়ে যাবে।

পৃথিবী সৃষ্টির পর থেকে প্রকৃতির দিকে খেয়াল করলে দেখা যায় সত্যিকারি অর্থে এই পৃথিবী সৃষ্টির একজন সৃষ্টিকর্তা অবশ্যই আছে।

যিনি এই মানবজাতিকে ভালোবেসে অত্যন্ত নিবিড় ভাবে সৌন্দর্যবর্ধন করে তিল তিল করে,এই সুন্দর পৃথিবী সৃষ্টি করেছেন।

সারা বিশ্ব ভ্রমণ করলে অথবা কোন কাজের উদ্দেশ্যে যাতায়াত করলে প্রকৃতির দিকে খেয়াল করলে দেখা যায় যত সুন্দর প্রকৃতির এই দর্শনীয় স্থানগুলো ফুটে উঠেছে সকল ক্ষেত্রেই সৃষ্টিকর্তার প্রধান ভূমিকা রয়েছে।

পৃথিবীর সকল দেশের সর্বোচ্চ দর্শনীয় স্থানগুলি এতটাই সুন্দর এবং মনমুগ্ধকর সত্যিকার অর্থে ছবি দেখেই তা অনুভব করা যায় ।

তাই এ সকল গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থানগুলি ছবি খুব যত্ন সহকারে আপনাদের জন্য তুলে ধরার চেষ্টা করছি।

তাই একবার শত ব্যস্ততার মাঝে হলেও পৃথিবীর দর্শনীয় স্থানগুলি ছবি দেখে আপনি আপনার মনের শত ব্যস্ততা ক্লান্ত ক্ষণিকের জন্য হলেও দূর করে মনে আত্মতৃপ্তি লাভ করতে পারবেন অবশ্যই।

সুন্দরের শেষ নেই। বিশেষ করে সৃষ্টি কর্তা কর্তীক আমাদের এই ধরণীর যত অপরূপ সৌন্দর্য রয়েছে, তা আমরা যারা এই ক্ষুদ্র মানব জাতি তা ব্যাখ্যা করে বিশ্লেষণ করে শেষ করতে পারবো না।

যদিও আমরা আমাদের বাস্তব জীবনের দায়িত্ব থেকে কিছুটা সময় বের করে নিয়ে হলো যতটুকু সম্ভব পরিবার-পরিজন নিয়ে এই সুন্দর দর্শনীয় স্থানগুলি কিছু সময়ের জন্য হলেও ভ্রমণ করা বিশেষ প্রয়োজন।

তার প্রধান কারণ হচ্ছে সুস্থ-সবল থাকা এটা একজন মানুষের যেমন নৈতিক দায়িত্ব কর্তব্য ঠিক আপনার শরীর এবং মন দুটোই  বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এই দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করার ক্ষেত্রে।

বর্তমান বিজ্ঞানের যুগে মানুষ মেশিনের চেয়েও বেশি ব্যস্ত হয়ে গেছে। কখন কোন সময় কাজ শুরু হয় কখন শেষ হয় তা বলা সম্ভব নয়।

কিন্তু এরই মাঝে আমাদের প্রধান যে কাজ। একটু সময়ের জন্য হলেও তা করা প্রয়োজন তা হচ্ছে সাধ্যমত সামর্থ্যমতো অন্তত নিজের দেশের সকল দর্শনীয় স্থানগুলো ভ্রমণ করে। বিভিন্ন দিক থেকে অভিজ্ঞতা নিয়ে পরিবার-পরিজন নিয়ে বাস্তব জীবনে পথ চলতে হয়।

উদাহরণস্বরূপ, 

পরিশেষে, অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে, যা না বললেই নয়। আমরা যারা মানবজাতি যে যেখানে যে অবস্থায় যাই কিছু করে থাকি না কেন। সুন্দর একটি মন এবং সুন্দর একটি পরিবার সকল কিছুই নির্ভর করে আপনার সুন্দরতম জায়গায় ভ্রমণ করার ক্ষেত্রে। তাই যে কোন উপায় সামর্থ্য অনুযায়ী সকল দর্শনীয় স্থান ভ্রমণ করতে হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *