আইপিএল 2022 লখনউ আইপিএল দলের খেলোয়াড়, কোচ, আইপিএল 2022 এর বিশদ বিবরন প্রকাশ 

আইপিএল 2022 লখনউ আইপিএল দলের খেলোয়াড়, কোচ, আইপিএল 2022 এর বিশদ বিবরণঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের 2022 এর 15 তম আসর টি মৌসুমের সেরা আসর হবে বলে পরিসংখ্যান মতে প্রকাশ করা হয়েছে।এবারের আইপিএল 2022 উল্লেখযোগ্য ইতিহাসের সেরা আইপিএল হিসেবে গণ্য করা হয়েছে অর্থাৎ পূর্বের আইপিএল খেলা গুলিতে সর্ব মোট 8টি দল অংশগ্রহণ করেছিল।

কিন্তু এবারের মৌসুমে সর্বমোট 10 টি দল অংশগ্রহণ করবে। অতিরিক্ত দুটি দল হচ্ছে,১।  লখনৌ নবাব  এবং ২। আহ্মেদাবাদ লায়ন্স। উভয় দল দুটি আসন্ন 2022 আইপিএল থেকে কার্যকরী হয় অংশগ্রহণ করে থাকবে সকল খেলাগুলোতে। RPGS এর মালিকানাধীন লখনৌ  ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির মালিকানার জন্য INR 7090 কোটি টাকা ব্যয় করেছে।

লখনৌ আইপিএল দলের প্রধান কোচ

ipl03

লখনৌ আইপিএল দলের  প্রধান কোচ হিসেবে প্রাক্তন পাঞ্জাব কিংস সহকারী কোচ অ্যান্ডি ফ্লাওয়ার কে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে। লখনৌ আইপিএল নতুন দলের সাথে যোগ দিতে পেরে আমি অবিশ্বাস্য ভাবে উত্তেজিত এবং সুযোগের জন্য আমি খুব কৃতজ্ঞ বোধ করছি। (এন্ডিফ্লাওয়ার)।

লখনৌ আইপিএল দলের প্রধান উপদেষ্টা গৌতম গম্ভীর

ipl04

 RPGS এর মালিকানাধীন লখনৌ আইপিএল দল প্রাক্তন ভারতীয় বিশ্বকাপজয়ী  গৌতম গম্ভীর  প্রধান পরামর্শদাতা হিসেবে নিযুক্ত করেছেন। গৌতম গম্ভীর এর ক্যারিয়ার জীবনে সকল ক্ষেত্রে সর্বোচ্চ অবদান রেখেছেন তিনি। তারই ধারাবাহিকতায় তিনি প্রকাশ করেছেন নতুন আইপিএল লখনৌ দলের উপদেষ্টা হিসেবে নিজেকে ধন্য মনে করছেন।

এবং সর্বোচ্চ প্রচেষ্টা সহযোগিতা পরামর্শ সকল বিষয়ে সহযোগিতার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে তার। প্রকৃতপক্ষে তিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ  এর সর্বোচ্চ ভালো পারফরম্যান্স দেখিয়েছেন। এছাড়াও তিনি 2012 এবং 2014 সালে কলকাতা নাইট রাইডার্স কে মাত্র দুটি শিরোপা জিতেছেন।

লখনৌ আইপিএল  দলের খেলোয়ার

আইপিএল ২০২২ এর সেরা আইকন 3 জন প্লেয়ার লখনৌ আইপিএল দলের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেছেন।উল্লেখিত সেরা তিন জন প্লেয়ার  মৌসুমের জন্য নিশ্চিত করেছেন।

১।ক্যাপ্টেন এ কে রাহুল

ipl05

সুযোগ্য খেলোয়াড়ের অধিকারী ক্যাপ্টেন এ কে রাহুল তিনি লখনৌ  দলের অন্যতম একজন খেলোয়াড় হিসেবে গণ্য করা হয়েছে। এছাড়া বর্তমানে উক্ত দলের অধিনায়ক হিসেবে পছন্দের এক নম্বর তালিকায় রয়েছেন তিনি। ক্যাপ্টেন এ কে রাহুল তিনি নিয়মিতভাবে পাঞ্জাব কিংসের সদস্য ছিলেন সেখান থেকে তিনি বর্তমান পিবিকেএস থেকে বিচ্ছেদ করেছেন। তিনি পিবিকেস দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত ছিলেন। কিন্তু উল্লেখযোগ্যভাবে তিনি তেমন কোনো পারফরম্যান্স করতে পারেননি।

তিনি তার খেলোয়াড়ী কৌশলে সত্যিকার অর্থে অলস ছিলেন। এবং তার সম্পদের শক্তিতে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছেন। যা বিশেষজ্ঞরা এবং ক্রিকেট পণ্ডিতগণ এরা ব্যাখ্যা করেছেন। তবে তার ব্যাটিং দক্ষতায় সর্বোচ্চ নৈপুণ্য তা প্রকাশ ঘটিয়েছেন। এবং যার পরিপ্রেক্ষিতে সারাবিশ্বে তিনি সুনাম কুড়িয়েছেন। তিনি ২০২১ এ 626 রান। 2020 এ 670 রান এবং   2019 593 রান করেছিলেন।

২।ঈশান কিশান

ipl06

লখনউ  দলের ফ্র্যাঞ্চাইজি ধারা তরুণ উদীয়মান উইকেট-রক্ষক এবং ব্যাটসম্যান ঈশান কিশান কেউ  বোর্ডে রাখতে চাইছেন।ঈশানকে মুম্বাই ইন্ডিয়ান্স খেলোয়াড় কে ধরে রাখার সময় ছেড়ে দিয়েছিল। ঈশান কিশান t20 ফরমেটের জন্য সর্বোচ্চ মারমুখী ভয়ঙ্কর জ্বলন্ত প্রমাণ স্বরূপ একজন উদীয়মান তারকা ব্যাটসম্যান হিসেবে পরিচিতি লাভ করেছেন সারা বিশ্বজুড়ে।

তিনি তার ব্যাটিং এর সেরা দক্ষতা পারফরম্যান্সের ভিত্তিতে দলকে যে কোন মুহূর্তে যে কোন স্থান থেকে তুলে নিয়ে আসা  তার জন্য খুবই সহজলভ্য একটি বিষয়।তিনি যে কোন দুর্দান্ত বোলারের বোলিং একশন কে ব্যাটিং পজিশন এ তৈরি করে নিতে পারে সেরা এই কৌশলবিদ ক্রিকেটার।এছাড়া তিনি ক্যাপ্টেন এ কে রাহুলের সাথে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজেকে খুব ভালো মানিয়ে নিতে পারবেন।

৩।কাগিসো রাবাদা

ipl07

দুই দেশীয় খেলোয়াড় নির্বাচনের পরে, নিয়ম অনুসারে কেবলমাত্র লখনউ দল একজন বিদেশি খেলোয়াড় কে নির্ধারিত ভাবে সংযুক্ত করে রাখতে পারে। দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় সেরা প্রেসার একজন খেলোয়াড় কাগিসো রাবাদা ফ্র্যাঞ্চাইজির দলের সর্বোচ্চ জনপ্রিয় পছন্দের তালিকায় একজন বিকল্প হিসাবে নিযুক্ত থাকতে পারেন।

সেরা অভিজ্ঞ এই প্রেসার দিল্লি ক্যাপিটালস এর পক্ষ থেকে কুঠার পেয়েছেন।প্রধান আকর্ষণ হিসেবে তিনি যে কোনো দলের অন্যান্য বোলারদেরকে বোলিং কৌশল বিষয়ে দুর্দান্ত সহযোগিতা করে মুহূর্তের মধ্যেই দলকে যেকোনো স্থান থেকে জয়ের পারফরম্যান্সের দিকে উৎসাহিত করে টেনে নিয়ে আসতে পারেন।

2020 এবং 2019 এর রেকর্ড ভলিয়ম থেকে তার পারফরম্যান্স প্রকাশিত হয়।এছাড়া তিনি 2020 সালে  সেরা অরেঞ্জ ক্যাপ বিজয়ী ছিলেন।

লখনৌ আইপিএল ২০২২ বিকল্প অন্যান্য খেলোয়াড়

শিখর ধাওয়ান

বেনস্টক

ডেভিড ওয়ার্নার

যুবেন্দ্র চাহাল 

Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *