lips pic

ঠোঁট অর্থ,সমার্থক শব্দ,রোগ ও যত্ন নেওয়া,পিক/ ছবি এবং রোমান্টিক কবিতা

ঠোঁট অর্থ,সমার্থক শব্দ,রোগ ও যত্ন নেওয়া,পিক/ ছবি এবং রোমান্টিক কবিতা

ঠোঁটের অর্থ কি?

ঠোঁট অর্থ-ঠোঁট /noun/ lip; beak; underlip; /প্রতিশব্দ/ অধর; বিচারক; ঠোঁট;

ঠোঁটের সমার্থক শব্দ

এখানে মোট ৪টি, ঠোঁট শব্দটির সমার্থক শব্দ বা পতিশব্দ দেওয়া হয়েছে।

  1. ওষ্ঠ
  2. অধর
  3. চঞ্চু
  4. ওষ্ঠাধর

ঠোঁটের রোগ

বিভিন্ন মানুষের বিভিন্ন সময়ে ঋতুতে তাদের ঠোঁটের বিভিন্ন রোগ দেখা দেয় ।এক্ষেত্রে গরমের দিনে বিভিন্নভাবে ঠোঁট জ্বালাপোড়া করা, ফোটে এলার্জি হওয়া, ঠোঁট ফুলে যাওয়া ইত্যাদি রোগের লক্ষণ দেখা দিতে পারে। আবার শীতের মৌসুমে বিভিন্নভাবে ঠোঁট ফেটে যাওয়া, ঠোঁট ফুলে উঠা, ঠোঁট শুকিয়ে যাওয়া, ঠোঁটের চামড়া উঠা ইত্যাদি রোগের লক্ষণ দেখা দিতে পারে। ঠোঁট অর্থ

ঠোঁটের রোগর সমাধান

আপনার ঠোঁটে যদি  কোন কারণে উপরে উল্লেখিত যেকোনো একটি লক্ষণ দেখা দিয়ে থাকে। তাহলে আপনি ব্যক্তিগতভাবে বিভিন্ন ঘরোয়া টিপস অনুযায়ী আপনার সমস্যার সমাধান করতে পারেন। এছাড়া আপনার সমস্যার সমাধান নির্ভর করবে আপনার ওপরে।

আপনার জানাশোনা পরিচিত একজন ভালো স্কিন ডাক্তারের শরণাপন্ন হয়ে আপনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করে খুব সহজেই আপনি ভালো হতে পারবেন।

ঠোঁটের যত্ন নেওয়া

ঠোঁটের যত্ন নেওয়া এটা একটি গুরুত্বপূর্ণ টিপস। শুরু থেকে আপনি যদি আপনার ঠোঁটের যত্ন নিয়ে থাকেন বিভিন্ন ক্ষেত্রে। সেক্ষেত্রে আপনার এই বিভিন্ন রোগ গুলি আপনার নাও হতে পারে। অর্থাৎ এই রোগ থেকে আপনি প্রতিকার পাবেন। 

ঠোঁট হল মানুষ সহ অনেক প্রাণীর দৃশ্যমান একটি অংশ।

ঠোঁট হল নরম সচল এবং খাদ্য গ্রহণ শব্দ ও বাক্য  উচ্চারণে খোলা বন্ধ করে সহায়তা করে ।

মানুষের ঠোট একটি স্পর্শকাতর’ ও সংবেদনশীল একটি অঙ্গ এবং চুম্বন ও ঘনিষ্ঠতা ক্রিয়া-কলাপ এর সময় এটি কাজ করে থাকে। 

ঠোঁটের কাঠামো

উপরের এবং নিচের ঠোঁট কে যথাক্রমে মুখের ওপরে ঠোঁট এবং মুখের নিচের ঠোঁট হিসেবে উল্লেখ করা হয়। 

ঠোঁটের চারিপাশের সাথে মুখের ত্বকের যে সন্ধিক্ষণ দেখা যায় তাহলো ভার্মিলিয়ন সীমানা।এবং সীমানার মধ্যবর্তী লালচে অংশকে বলা হয়ে থাকে ভার্মিলিয়ন সীমানা।

সাধারণত একটি ঠোঁটের ত্বক 3 থেকে 5 টি সেলুলারে স্তর  থাকে। তারা সাধারণত মুখের ত্বকের তুলনায় তুলনামূলক অনেক পাতলা হয়ে থাকে। এছাড়া মুখের ত্বকের মধ্যে 16 টি স্তর  রয়েছে। 

ঠোট লাল হওয়ার কারণ

সাধারনত পুরুষের তুলনায় মেয়েমানু্ষের ঠোঁট তুলনামূলকভাবে অনেক বেশি মসৃণ এবং পাতলা এবং লাল বর্ণের হয়ে থাকে তার প্রধান কারণ হচ্ছে তার মুখের ত্বকের চেয়ে তুলনামূলক অনেক পাতলা আবরণ দ্বারা বিদায় ঠোঁটের প্রধান অংশটুকু সাধারণত লাল হয়ে থাকে। 

ঠোঁটের কার্যাবলী

বিশেষ করে মানুষের ঠোঁটের কার্যাবলী আমাদের বর্তমান সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিষয় তাই এ বিষয়ে সকল কার্যাবলী সম্পর্কে নিচে উপস্থাপন করলাম।

ঠোঁটের মাধ্যমে খাদ্য গ্রহণ

খাদ্য গ্রহণের ক্ষেত্রে সবচাইতে প্রধান ভূমিকা পালন করে থাকে ঠোঁট অর্থাৎ যেকোনো খাবার আপনি মুখে তুলে দেওয়ার পর আপনার সমস্ত খাবার কে সংরক্ষণ করে জিব্বার সাহায্যে ভিতরে প্রবেশ করানোর জন্য প্রধান ভূমিকা পালন করে থাকে ঠোঁট তারপরে হচ্ছে জিব্বা।

ঠোঁটের মাধ্যমে বক্তব্য

মানুষের প্রত্যেকটি অঙ্গ অত্যন্ত গুরুত্ব সহকারে সৃষ্টিকর্তার প্রয়োজন অনুসারে তৈরি করেছে সে ক্ষেত্রে নিঃসন্দেহে ঠোঁটের কার্যাবলী গুরুত্ব অপরিসীম। সেক্ষেত্রে আপনি একটি বিষয় পরিষ্কার ধারণা লাভ করে থাকেন।

কথা বলার ক্ষেত্রে অর্থাৎ বক্তব্য দেওয়ার ক্ষেত্রে আপনার ভাষাটি স্পষ্ট এবং মাধুর্য করে তুলে আপনার ঠোঁট। একজন মানুষ তার সকল ক্ষেত্রে কথা বলার প্রয়োজনই স্পষ্ট ভাষায় উপস্থাপন করার একমাত্র প্রধান ঠোঁট।

ঠোঁটের মাধ্যমে প্রকৃত ভালোবাসা

প্রকৃত ভালবাসার ক্ষেত্রে একজন বাবা তার সন্তানকে ভালোবেসে তার ঠোট দিয়ে চুমু খেয়ে থাকে। আবার একজন মা তার সন্তানকে ভালোবেসে  ঠোট দিয়ে চুমু খেয়ে থাকে। আবার একজন বাবা একজন মাকে ভালবেসে ঠোট দিয়ে চুমু খেয়ে থাকে।

একজন সন্তান তার সকল কাছের মানুষ তথা পরিজন আত্মীয়-স্বজন আপনজন সকলের ক্ষেত্রে তাঁর প্রধান আলিঙ্গন হচ্ছে তার ঠোট দিয়ে আরেকজনকে চুমু খাওয়া।

মানবজাতির শিশুকাল

মানবজাতির শিশুকাল তার প্রধানত সকল বিষয় বস্তুর মধ্যে প্রধান ভূমিকা পালন করে থাকে একজন শিশুকে মন থেকে আদর করে থাকে ঠোঁট দিয়ে একটি চুমু খাওয়া।

অর্থাৎ এক কথায় আমরা বলতে পারি আমাদের প্রত্যেকটি মানুষের শিশুকাল কেটে থাকে আমাদের সকল আপনজনদের আদরের সোয়া দুই ঠোট দিয়ে চুম্বন করে ভালোবেসে।

ঠোঁটকাটা

ঠোঁটকাটা একজন মানুষের কথা যদি আপনি শুনে থাকেন। তখনই বুঝতে পারবেন আপনার ঠোঁটের মহামূল্যবান  বাস্তব কিছু জ্বলন্ত প্রমাণ অর্থাৎ ঠোঁটকাটা মানুষ কখনই স্পষ্ট ভাষায় কথা বলার চেষ্টা করে থাকলেও তা কখনো প্রকাশ করতে পারেনা।উল্লেখ্য যে, তখনই আপনি বুঝতে পারবেন আপনার সুন্দর এই ঠোঁটের মূল্য কতটুকু।

ঠোঁট স্পর্শ কাতর অঙ্গ

মানবদেহের সবচেয়ে স্পর্শকাতর একটি অঙ্গ তা হচ্ছে তার মুখের ঠোঁট।এটি সাধারণত মানবদেহের এমন একটি অঙ্গ যা তার পুরো মানব জীবনের মায়ের কোল থেকে মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত এই ঠোঁটের ব্যবহার এবং এর ভূমিকা গুরুত্ব অপরিসীম।

ঠোঁটের পিক/ ছবি

happy kiss day9

happy kiss day2

happy kiss day11

happy kiss day8

happy kiss day6

happy kiss day4

পরিশেষে

একজন মানুষের ঠোঁট তার জীবনের কতটুকু মূল্যবান স্পর্শকাতর’ একটি অঙ্গ তা মুখে বলে বোঝানো সম্ভব নয়। আপনারা বাস্তব উদাহরণ একটু প্রকৃতির দিকে খেয়াল করলেই বুঝতে পারবেন ঠোঁটকাটা একজন মানুষ কোনভাবেই স্পষ্টভাবে তার কথাগুলো বলতে পারেনা। কাজেই এখান থেকেই পরোক্ষভাবে আপনাকে শিক্ষা গ্রহণ করে নিতে হবে আপনার ঠোঁট কতটুকু মূল্যবান সম্পদ আপনার জীবন পরিচালনার  ক্ষেত্রে। Refarens-sportsnet24

সুন্দরী মেয়ে পটানোর এসএমএস

ভারতের সুন্দরী নায়িকাদের পিক (নতুন)

ফুল প্রেমীদের জন্য বিশ্বের সেরা কয়েকটি সুন্দর বাগান 

ফুলের রানী

মেয়েদের প্রেমে ফেলার এস এম এস

বিশ্বাস করার এস এম এস

মেয়েদের মন জয় করার এসএমএস 

মেয়েদের ইমপ্রেস করার মূল্যবান কিছু কথা

গার্লফ্রেন্ড কে ইমপ্রেস করার উপায়

ভালোবাসার রোমান্টিক পিক ,কষ্টের  পিক, ইমোশনাল পিক,  ছবি,  ফটো PDF Dowenload

ভালোবাসার মানুষটির জন্য শুভরাত্রি পিক

বউয়ের ওপর নির্যাতন 

বউ এর রোমান্টিক পিক এবং মহা গুরুত্বপূর্ণ টিপস 

প্রেমিকার কাছে ক্ষমা চাওয়ার পিক 

প্রজাপতির পিক

মনকে সতেজ রাখার বাণী, ছন্দ, এসএমএস, শুভেচ্ছা বার্তা, ফেসবুকে স্ট্যাটাস এবং কবিতা

জীবন সাথী/ সঙ্গী নিয়ে উক্তি, বাণী, ফেসবুক স্ট্যাটাস, ছন্দ ও রোমান্টিক কবিতা

প্রেমিকার জন্য রোমান্টিক ভালোবাসার এসএমএস এবং রোমান্টিক কবিতা

I love you রোমান্টিক কবিতা, ভালোবাসার এসএমএস,ছন্দ, ও স্ট্যাটাস

ভালোবাসার প্রতীক ঠোঁট

K অক্ষরের পিকচার, K নামের ব্যক্তিরা কেমন হয়, ছবি, পিক, ফটো এবং ওয়ালপেপার

লাভ পিক, লাভ ইমেজ, ছবি এবং ওয়ালপেপার ডাউনলোড

বিশ্ব ভালোবাসা দিবসের New Pic,New Photo/নতুন ছবি, New Images/নতুন ইমেজ,New SMS/নতুন এসএমএস,নতুন ছন্দ এবং রোমান্টিক কবিতা ডাউনলোড 

ভালোবাসায় ব্যর্থতা, দুঃখ-কষ্ট এবং ভয়ানক যন্ত্রনাদায়ক ইমোশনাল পিক/ ছবি, ইমেজ,ছন্দ এবং স্ট্যাটাস

আই মিস ইউ এসএমএস ফর গালফ্রেন্ড / I Miss You SMS for Girlfriend

B অক্ষরের পিকচার,Love ছবি,Love  পিক, Love ফটো এবং Love ওয়ালপেপার ,যাদের নামের প্রথম অক্ষর B দিয়ে শুরু

হাত ধরা পিক(নতুন ভাবে)

দক্ষিণী ছবির সেরা নায়িকাদের পিক

রোমান্টিক ভালোবাসার জন্য প্রজাপতির পিক

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *