ipl1

আইপিএল 2022: আইপিএল 2022 মেগা নিলামে 3 স্পিনার মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই)

আইপিএল 2022: আইপিএল 2022 মেগা নিলামে 3 স্পিনার মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই) মেগা নিলামে লক্ষ্য করা উচিত: পাঁচবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চ্যাম্পিয়ন, মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই), টুর্নামেন্টের সবচেয়ে সফল ফ্র্যাঞ্চাইজি হয়েছে। মুম্বাই 2013 সালে তাদের প্রথম শিরোপা জয়ের পর থেকে একটি অসাধারণ দৌড়ে রয়েছে।

রোহিত শর্মা দলের দায়িত্ব নেওয়ার পর এমআই 2013 সালে প্রথমবারের মতো আইপিএল ট্রফি এনেছিল এবং তারপর থেকে রোহিত মুম্বাইকে আরও চারটি আইপিএল কাপে নেতৃত্ব দিয়েছিলেন। রোহিত শর্মার অধীনে, এমআই চাঞ্চল্যকর পারফর্ম করেছে এবং তা করতে থাকবে।

আইপিএল 2022:

টাটা আইপিএল 2022 মেগা নিলামের আগে, মুম্বাই ইন্ডিয়ান্স তাদের চারজন শীর্ষ খেলোয়াড়কে ধরে রেখেছে – রোহিত শর্মা, জাসপ্রিত বুমরাহ, সূর্যকুমার যাদব এবং কাইরন পোলার্ড।

উপরে উল্লিখিত চারজন খেলোয়াড় কোর গঠন করবেন এবং আসন্ন মেগা নিলামে তাদের ঘিরে পুরো স্কোয়াড তৈরি করা হবে। ফ্র্যাঞ্চাইজিটি উপরে উল্লিখিত চারজন খেলোয়াড়কে ধরে রাখার জন্য মোট INR 42 কোটি খরচ বহন করেছিল এবং এখন নিলামে খরচ করতে 48 কোটি টাকা বাকি রয়েছে৷

এই নিবন্ধে, আমরা আপনাকে IPL 2022 মেগা নিলামে শীর্ষ 3 স্পিনার মুম্বাই ইন্ডিয়ান্স (MI)-এর লক্ষ্যবস্তুতে নিয়ে যাব।

আইপিএল 2022 মেগা নিলামে 3 স্পিনার মুম্বাই ইন্ডিয়ান্স (এমআই) লক্ষ্য করা উচিত:

রাহুল চাহার:

ipl2

স্পিনার ভারত এবং উপমহাদেশের ক্রিকেটের একটি অপরিহার্য অংশ। স্পিনাররা তাদের মধ্যম ওভারের বীরত্ব দিয়ে ম্যাচের গতিপথ নির্ধারণ করে। টুইকাররা ব্যাটসম্যানকে বাতাসের মাধ্যমে প্রতারিত করতে এবং ম্যাচের গুরুত্বপূর্ণ পর্যায়ে রান-প্রবাহ নিয়ন্ত্রণ করতে পরিচিত।

দীর্ঘতম সময়ের জন্য, দলে অসংলগ্ন স্পিনারদের কারণে মুম্বাই বেশ ভুগছে। বিশ্বমানের স্পিনার থাকার জন্য ফ্র্যাঞ্চাইজি অন্যান্য দলকে ঈর্ষা করত, তবে লেগ-স্পিনার রাহুল চাহার দলে প্রবেশের মাধ্যমে এই সমস্যাটি সমাধান করা হয়েছে বলে মনে হচ্ছে।

চাহার ফ্র্যাঞ্চাইজিতে স্পিন চার্টে আধিপত্য বিস্তার করেছিলেন এবং কিছুক্ষণের মধ্যেই তিনি মুম্বাইয়ের লাইনআপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তবে নিলামের কারণে মুম্বাই তাকে নিলামের টেবিলে ছেড়ে দিতে হয়েছে।

অবশ্যই, রাহুল চাহার বর্তমান সময়ের সবচেয়ে প্রভাবশালী স্পিনারদের একজন। মুম্বাই ইন্ডিয়ান্স (MI) অবশ্যই আইপিএল 2022-এ আবারও তার পরিষেবাগুলি অর্জনের জন্য বিড করবে।

22 বছর বয়সী এই বুদ্ধিমান লেগ ব্রেকার দিয়ে ব্যাটসম্যানদের ধোঁকা দেওয়ার অসাধারণ ক্ষমতা ছিল। স্পিনারকে মুম্বাই ইন্ডিয়ান্স (MI) মধ্যম ওভারে ব্যাপকভাবে ব্যবহার করেছিল, তবে তাকে পাওয়ারপ্লেতেও ব্যবহার করা যেতে পারে।

42টি ম্যাচে, রাহুল 7.44 এর একটি চিত্তাকর্ষক অর্থনীতিতে 43 উইকেট নিয়েছেন এবং তার গড় 25.97। 2021 সালে রাহুলের সাম্প্রতিক আইপিএল আউটিংয়ের বিষয়ে কথা বলতে গিয়ে, স্পিনার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে 11টি খেলায় 13টি উইকেট নিয়েছিলেন।

এমআই অধিনায়ক রোহিত শর্মা, রাহুল চাহারের ক্ষমতার উপর অনেক বেশি বিশ্বাস করেন এবং আসন্ন নিলামে ফ্র্যাঞ্চাইজিকে আবারও তার পরিষেবা বাছাই করতে বাধ্য করতে পারেন।

যুজবেন্দ্র চাহাল:

ipl3

টাটা আইপিএল 2022: যে খেলোয়াড়রা আইপিএল 2022 মেগা নিলামে 15 কোটি বা তার বেশি টাকা পেতে পারে
ছবি: আরসিবি/টুইটার
প্রাক্তন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) স্পিনার, যুজবেন্দ্র চাহাল, টাটা আইপিএল 2022 মেগা নিলামে একটি হট পিক হতে চলেছেন৷ এই স্পিনার বারবার সোনায় নিজের যোগ্যতা প্রমাণ করেছেন।

সাম্প্রতিক খেলোয়াড় ধরে রাখার সময় RCB যুজবেন্দ্র চাহালকে ছেড়ে দিয়েছে এবং শুধুমাত্র গ্লেন ম্যাক্সওয়েল, মোহাম্মদ সিরাজ এবং বিরাট কোহলির মতকে ধরে রেখেছে।

সাত বছর পর মুম্বাই ইন্ডিয়ান্সে (MI) চাহালের ফেরার সম্ভাবনা বেশি। উল্লেখ্য যে যুজবেন্দ্র চাহাল 2011 সালে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে তার আইপিএল ক্যারিয়ার শুরু করেছিলেন।

হরিয়ানার এই স্পিনার বর্তমানে ভারতের অন্যতম সেরা স্পিনার। বিরোধীদের ধ্বংস করার জন্য তার অস্ত্রাগারে সব অস্ত্র রয়েছে।

113টি  ম্যাচে, চাহাল 22.28 গড়ে এবং 7.59 এর ইকোনমিতে 139 উইকেট শিকার করেছেন। তার সাম্প্রতিক আইপিএল মরসুম সম্পর্কে কথা বলতে, প্রথম পর্বে হতাশাজনক পারফরম্যান্স সত্ত্বেও, চাহাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে 15 ম্যাচে 18 উইকেট উপড়ে ফেলতে সক্ষম হন।

যদিও সাম্প্রতিক অতীত তার প্রতি সদয় ছিল না, তবে যুজবেন্দ্র চাহাল অবশ্যই তার দক্ষতা এবং পারফরম্যান্সে একটি বিশাল লাফ দিয়ে পুনরুদ্ধার করতে চলেছেন।

যদি তিনি নিজেকে মেগা নিলামের জন্য উপলব্ধ করেন তবে মুম্বাই স্পিনারদের পরিষেবাগুলিকে লক্ষ্য করবে। প্রতিবেদন অনুসারে, চাহাল আইপিএল 2022 মেগা নিলামের আগে দুটি নতুন আইপিএল ফ্র্যাঞ্চাইজির মধ্যে একটিতে প্রবেশ করতে পারে।

রবি বিষ্ণোই:

ipl4

তরুণ ভারতীয় স্পিনার, রবি বিষ্ণোই, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)ও একজন হট ব্যক্তিত্ব হয়ে উঠেছেন। বিষ্ণোই U19 বিশ্বকাপে তার বীরত্বের পরে ছবিতে আসেন যেখানে তিনি 3.48 এর একটি উত্তেজনাপূর্ণ অর্থনীতিতে মাত্র 6 ম্যাচে 17 উইকেট নিয়ে শীর্ষ উইকেট শিকারী হিসাবে আবির্ভূত হন।

U19 বিশ্বকাপে তার দুর্দান্ত পারফরম্যান্সের কারণে, পাঞ্জাব কিংস (PBKS) আইপিএল 2020-এর আগে তার পরিষেবাগুলি অর্জন করে। যুবকটি তার অভিষেক আইপিএল মরসুমে 14 ম্যাচে 12 উইকেট নেওয়ার সাথে সাথেই তার ছাপ রেখে যায়।

পরের মরসুমে, বিষ্ণোই 6.34 এর একটি চিত্তাকর্ষক ইকোনমিতে 9 ম্যাচে 12 উইকেট নিয়েছিলেন।

বেশ কিছু  দলের জন্য কম বাজেটের একজন গুণমান স্পিনার প্রয়োজন এবং বিষ্ণোই সেই বিভাগে পুরোপুরি ফিট। তাকে একটি যুক্তিসঙ্গত মূল্যে অর্জিত করা যেতে পারে এবং একটি ম্যাচে বিভিন্ন পরিস্থিতিতে ব্যবহার করা যেতে পারে।

Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *