hsc

এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2022 সকল বোর্ডের ফলাফল প্রকাশিত

এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2022 কবে প্রকাশিত হবে?কিভাবে অতি দ্রুত সময়ের মধ্যে আপনার কাঙ্খিত পরীক্ষা ফলাফল জানতে পারবেন  এবং মার্কশিট সহ ফলাফল পেতে চাইলে এবং উল্লেক্ষিত সকল বোর্ডের ফলাফল কিভাবে পাবেন। শিক্ষা বোর্ডের নিয়ম নীতি অনুসরণ করে ফলাফল প্রকাশিত হলো।

এবারের  এইচএসসি পরীক্ষা করণা মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত না হওয়ার কারণে পরীক্ষার ফলাফল পরীক্ষা শেষ হওয়ার দিন থেকে শুরু করে 30 দিনের মধ্যে যেকোনো সময় পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী।

যেহেতু পরীক্ষা নিদৃষ্ট সময় অতিক্রম করে অনুষ্ঠিত হয়েছে সেহেতু পরীক্ষার ফলাফল 2022 সালের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহের যেকোনো দিন যেকোনো সময় পরীক্ষার ফলাফল ঘোষণা হতে পারে। তারই ধারাবাহিকতায় শিক্ষা মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ এক বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

এবারের এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2022 সালের ফেব্রুয়ারি মাসের 13 তারিখে অর্থাৎ রবিবার সকাল 10 ঘটিকার সময় প্রধানমন্ত্রীর হাতে পরীক্ষার ফলাফল তুলে দেওয়া হবে এবং তার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী সকল বোর্ডের ফলাফল শিক্ষামন্ত্রী হাতে তুলে দেওয়া মাত্রই আপনারা এখানে শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ওয়েবসাইটের ঠিকানা ঢুকে আপনার কাঙ্ক্ষিত ফলাফল সংগ্রহ করতে পারেন।

এছাড়া পরীক্ষার  রেজাল্ট প্রকাশিত হওয়ার দিন কাঙ্খিত ফলাফল পেতে বিভিন্ন শিক্ষার্থীরা বিভিন্নভাবে অর্থাৎ ইন্টারনেটের মাধ্যমে এবং মোবাইল এসএমএস এর মাধ্যমে কিভাবে অতি দ্রুত সময়ে ফলাফল পাবেন তার সঠিক ওয়েবসাইটের ঠিকানা তুলে ধরা হলো। 

Contents hide

এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2022 প্রকাশিত ফলাফল

এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2022 প্রকাশিত ফলাফল শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে নির্ধারিত সময়সূচী এবং শিক্ষা মন্ত্রণালয়ের নির্ধারিত ওয়েবসাইটের ঠিকানা এবং অনলাইনের মাধ্যমে কিভাবে ফলাফল পাওয়া যাবে এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে ফলাফল পাবেন সকল নিয়ম নীতি অনুসরণ করে প্রকাশিত ফলাফল জানতে হবে।

সে ক্ষেত্রে পরীক্ষার্থীরা কিভাবে পরীক্ষার ফলাফলের দিন অতি দ্রুত সময়ে তাদের কাঙ্ক্ষিত পরীক্ষার ফলাফল পাবেন তার সকল নিয়ম-নীতি তুলে ধরা হলো।শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে 2021 সালের পরীক্ষার্থীদের পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হবে 2022 সালের 13 ই ফেব্রুয়ারি রোজ রবিবার সকাল 10 ঘটিকার সময়। কাঙ্খিত পরীক্ষার রেজাল্ট অতি দ্রুত নিচে ওয়েবসাইটে আপনার যাবতীয় তথ্য গুলি দিয়ে আপনার কাঙ্খিত রেজাল্ট অতি দ্রুত পেতে  পারেন। 

অনলাইনে প্রকাশিত ফলাফল কিভাবে পাবেন?

এইচএসসি পরীক্ষার্থীরা আপনারা যারা অতি দ্রুত ফলাফল পেতে চান তারা নিম্নের এই ওয়েবসাইটের ঠিকানা আপনার পরীক্ষার রোল রেজিস্ট্রেশন নাম্বার ও বোর্ড যাবতীয় তথ্য গুলি সঠিকভাবে উপস্থাপন করে অনলাইনের মাধ্যমে খুব সহজেই ফলাফল পাওয়া সম্ভব এবং পাশাপাশি আপনার পরীক্ষার ফলাফলের মার্কশিট সহ এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন। 

এসএমএসের মাধ্যমে প্রকাশিত ফলাফল কিভাবে পাবেন?

এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীদের কাঙ্খিত ফলাফল পেতে হলে তাদেরকে সর্বপ্রথম মোবাইলে এসএমএস অপশনে গিয়ে HSC অথবা ALIM লিখে স্পেস দিয়ে তারপর আপনার নির্ধারিত বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে তারপর একটি স্পেস দিয়ে আপনার রোল নাম্বার লিখে তারপর একটু স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠিয়ে দিতে হবে 16222 এই নাম্বারে।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট মোবাইল এসএমএস এর মাধ্যমে কিভাবে পাবেন

মোবাইল  এসএমএস অপশন চালু করে নিচে উল্লেখিত নিয়ম অনুযায়ী এসএমএস  করুন।

  • প্রথমতঃ  প্রথমে লিখতে হবে পরীক্ষার নাম ইংরেজিতে,বড় হাতের অক্ষর। যেমনঃ HSC তারপর একটি স্পেস দিতে হবে
  • দ্বিতীয়তঃ শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর ইংরেজিতে, বড় হাতের অক্ষর।যেমনঃ  চট্টগ্রাম হলে CHI এরপর একটি স্পেস  দিতে হবে 
  • তৃতীয়তঃ ইংরেজি সংখ্যায় পরীক্ষার রোল নাম্বার  তারপর একটি স্পেস দিতে হবে
  • চতুর্থঃ ইংরেজিতে পরীক্ষার বছর  যেমনঃ 2021

এরপর যে কোন মোবাইল অপারেটর থেকে পাঠিয়ে দিন এই নাম্বারে 16222।নিচে চট্টগ্রাম  বোর্ডের পরীক্ষার একটি মেসেজ এর নমুনা দেখুন।

উদাহরণঃ HSC<স্পেস>CHI<স্পেস>321245<স্পেস>2021 Send to 16222

আলিম পরীক্ষার রেজাল্ট মোবাইল এসএমএস এর মাধ্যমে কিভাবে পাবেন

  • প্রথমতঃ  প্রথমে লিখতে হবে পরীক্ষার নাম ইংরেজিতে,বড় হাতের অক্ষর। যেমনঃ ALIM তারপর একটি স্পেস দিতে হবে
  • দ্বিতীয়তঃ মাদ্রাসা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর ইংরেজিতে, বড় হাতের অক্ষর।যেমনঃ MAD এরপর একটি স্পেস  দিতে হবে 
  • তৃতীয়তঃ ইংরেজি সংখ্যায় পরীক্ষার রোল নাম্বার  তারপর একটি স্পেস দিতে হবে
  • চতুর্থঃ ইংরেজিতে পরীক্ষার বছর  যেমনঃ 2021

এরপর যে কোন মোবাইল অপারেটর থেকে পাঠিয়ে দিন এই নাম্বারে 16222।নিচে মাদ্রাসা বোর্ডের পরীক্ষার একটি মেসেজ এর নমুনা দেখুন।

উদাহরণঃ HSC<স্পেস>MAD<স্পেস>321245<স্পেস>2021 Send to 16222

কারিগরি পরীক্ষার রেজাল্ট মোবাইল এসএমএস এর মাধ্যমে কিভাবে পাবেন

  • প্রথমতঃ  প্রথমে লিখতে হবে পরীক্ষার নাম ইংরেজিতে,বড় হাতের অক্ষর। যেমনঃ HSC তারপর একটি স্পেস দিতে হবে
  • দ্বিতীয়তঃ কারিগরি শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর ইংরেজিতে, বড় হাতের অক্ষর।যেমনঃ TEC এরপর একটি স্পেস  দিতে হবে 
  • তৃতীয়তঃ ইংরেজি সংখ্যায় পরীক্ষার রোল নাম্বার  তারপর একটি স্পেস দিতে হবে
  • চতুর্থঃ ইংরেজিতে পরীক্ষার বছর  যেমনঃ 2021

এরপর যে কোন মোবাইল অপারেটর থেকে পাঠিয়ে দিন এই নাম্বারে 16222।নিচে কারিগরি বোর্ডের পরীক্ষার একটি মেসেজ এর নমুনা দেখুন

উদাহরণঃ HSC<স্পেস>TEC<স্পেস>321245<স্পেস>2021 Send to 16222 

ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীর কাঙ্খিত প্রকাশিত ফলাফল প্রকাশিত হয়েছে।কাঙ্খিত পরীক্ষার ফলাফল এবং পূর্ণাঙ্গ মার্কশিটসহ দ্রুত পেতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের নির্ধারিত একটি ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া হল সেখানে আপনার ফলাফল জানার সকল নিয়ম-নীতি উল্লেখ করা আছে। সেগুলো অনুসরণ করে আপনার ফলাফল সংগ্রহ করে নিতে পারেন।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 কুমিল্লা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার কাঙ্খিত ফলাফল পেতে চাইলে উক্ত পরীক্ষার্থীদের সুবিধার জন্য দ্রুত রেজাল্ট পাওয়ার জন্য কুমিল্লা শিক্ষাবোর্ডের নির্ধারিত একটি ওয়েবসাইটের লিঙ্ক নিচে উপস্থাপন করা হল। সেখানে আপনার ফলাফল সংগ্রহ এবং পূর্ণাঙ্গ মার্কশিট সহ ডাউনলোড করে নিতে পারবেন। তবে ওয়েবসাইটের নির্ধারিত নিয়ম অনুসারে আপনার ফলাফল সংগ্রহ করতে হবে।

দিনাজপুর শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। তাই পরীক্ষার্থীদের  বিশেষ সুবিধার জন্য এবং সর্বোচ্চ দ্রুত ফলাফল পেতে চাইলে নিচে দিনাজপুর শিক্ষা বোর্ডের নির্ধারিত একটি ওয়েবসাইটের লিঙ্ক প্রকাশ করা হল। সেখানে আপনার পরীক্ষার নির্ধারিত সঠিক তথ্য গুলো উপস্থাপন করে জেনে নিতে পারেন আপনার কাঙ্ক্ষিত ফলাফল। 

সিলেট শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 এইচএসসি পরীক্ষার্থীদের সর্বোচ্চ দ্রুত সময়ে কাঙ্ক্ষিত পরীক্ষার ফলাফল পেতে চাইলে সিলেট শিক্ষা বোর্ডের নির্ধারিত একটি ওয়েবসাইটের লিঙ্ক নিচে উপস্থাপন করা হল। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় সঠিক তথ্য গুলো দিয়ে সর্বোচ্চ কম সময়ের মধ্যে আপনার কাঙ্খিত ফলাফল পেতে পারেন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 আপনারা যারা এইচএসসি পরীক্ষার রেজাল্ট সংগ্রহের জন্য ময়মনসিং শিক্ষাবোর্ডের পরীক্ষার্থীরা বিভিন্ন মাধ্যম অনুসরণ করছেন। তাদের জন্য অতি দ্রুত সময়ে যুগোপযোগী মাধ্যম ব্যবহার করে রেজাল্ট পাওয়ার জন্য শিক্ষা বোর্ডের নির্ধারিত ওয়েবসাইটের লিঙ্ক নিচে তুলে ধরা হলো। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় তথ্য উপস্থাপন করে আপনার কাঙ্খিত ফলাফল পেতে পারেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল অতি দ্রুত সময়ের মধ্যে পেতে চাইলে আপনাদেরকে অবশ্যই চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নির্ধারিত ওয়েবসাইটের লিংকে প্রবেশ করে আপনার কাঙ্খিত ফলাফল পেতে হবে। তাই আপনাদের বিশেষ সুবিধার জন্য শিক্ষা বোর্ডের নির্ধারিত ওয়েবসাইটের লিঙ্ক নিচে তুলে ধরা হলো। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় তথ্য উপস্থাপন করে ফলাফল পেতে পারেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 রাজশাহী শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল শিক্ষা বোর্ডের নির্ধারিত একটি ওয়েবসাইটের মাধ্যমে আপনাকে আপনার কাঙ্খিত ফলাফল পেতে হবে। সেক্ষেত্রে আপনার বিশেষ সুবিধার জন্য অতি দ্রুত সময়ে ফলাফল পেতে চাইলে নিচে ওয়েবসাইটের লিঙ্ক প্রকাশ করা হল। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় তথ্য উপস্থাপন করে অতি দ্রুত ফলাফল সংগ্রহ করুন। 

বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

বরিশাল শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। সেক্ষেত্রে অতি দ্রুত আপনার ফলাফল সংগ্রহ করতে চাইলে অবশ্যই শিক্ষাবোর্ডের নির্ধারিত ওয়েবসাইটের লিংকে প্রবেশ করে আপনার ফলাফল সংগ্রহ করতে হবে।তাই পরীক্ষার্থীদের বিশেষ সুবিধার ক্ষেত্রে ওয়েবসাইটের লিঙ্ক নিচে তুলে ধরা হলো। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় তথ্য উপস্থাপন করে আপনার কাঙ্খিত ফলাফল পেতে পারেন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল-২০২২

 মাদ্রাসা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে শিক্ষা বোর্ডের নির্ধারিত ওয়েবসাইটের মাধ্যমে। তাই আপনাদের বিশেষ সুবিধার জন্য ওয়েবসাইট এর লিঙ্ক নিচে তুলে ধরা হলো। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় তথ্য উপস্থাপন করে অতি দ্রুত সময়ে আপনার ফলাফল এবং পূর্ণাঙ্গ মার্কশিট সংগ্রহ করতে পারবেন।

কারিগরি শিক্ষা বোর্ডের  এইচএসসি পরীক্ষার প্রকাশিত  ফলাফল-২০২২

কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য দ্রুত রেজাল্ট পেতে শিক্ষাবোর্ডের নির্ধারিত একটি ওয়েবসাইটে প্রবেশ করে আপনার কাঙ্খিত ফলাফল পেতে হবে। তাই আপনাদের বিশেষ সুবিধার জন্য এবং অতি দ্রুত সময়ে জাতে রেজাল্ট পাওয়া সম্ভব। সেক্ষেত্রে আমরা শিক্ষা বোর্ডের নির্ধারিত এই ওয়েবসাইটের লিঙ্ক নিচে তুলে ধরলাম। সেখানে আপনার পরীক্ষার যাবতীয় তথ্য উপস্থাপন করে আপনার কাঙ্খিত ফলাফল এবং পূর্ণাঙ্গ মার্কশিট সহ রেজাল্ট পেতে পারেন।

আপনাদের বিশেষ সুবিধার জন্য নিচে সকল শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষরসহ উপস্থাপন করা হল

সকল শিক্ষা বোর্ডের  প্রকাশিত রেজাল্ট নিচের লিংকগুলোতে ক্লিক করুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *