পরিবারের সব সময় অশান্তি লেগে থাকে কেন আসুন জেনে নেই

সুপ্রিয় বন্ধুরা আজকে আমি মন থেকে একটি কথা বলি সেটা হচ্ছে যে, পৃথিবীতে প্রত্যেকটা মানুষ চায় একটু শান্তিতে একটু সুখের মাধ্যমে একটু ভালোভাবে জীবন যাপন করি ।এটা প্রত্যেক মানুষেরই চাওয়া পাওয়া কিন্তু বিপরীতে চলে আসে আমাদের জীবন অর্থাৎ অশান্তি। এই অশান্তিরকারণ হচ্ছে অনেক বিষয় বুঝায়। এককভাবে এর কোনো কারণ বলা সঠিক নয়।

সত্যি কথা বলতে কি ?

শান্তি আর অশান্তি একটি মানুষের মনের মধ্যে বসবাস করে। যারা বুদ্ধিমান তারা অনেক বিষয় হিসেব-নিকেশ করে সিদ্ধান্ত নেয় কিভাবে একটু শান্তিতে থেকে জীবন যাপন করা যায়।

পরিকল্পনা অনুযায়ী সকল বিষয় মাথায় রেখে শান্তির পথে পথ চলা সম্ভব আবার অনেকেই আছেন যারা শান্তি কি এটা মাথায় রাখার কোনো বিশেষ প্রয়োজন বলে মনে করে না ঠিক তারাই উল্টো পথে হাটতে গিয়ে তাদের পারিবারিক জীবনে শুরু হওয়া অশান্তির সূচনা।

পারিবারিকভাবে শান্তিতে বসবাস করতে হলে আপনাকে অত্যন্ত দক্ষতার সাথে কিছু বিষয় মাইনাস করে পারিবারিকভাবে মিনিমাইজ করে চলতে হয়। যখনই এটা সম্ভব হয় না ঠিক তখনই শুরু হয় পারিবারিক অশান্তি। অশান্তির বিষয়টা খুব সহজ একটি বিষয়। আপনি ইচ্ছা করলেই খুব সহজেই পারিবারিকভাবে নানা রকম অশান্তির মধ্যে জীবন-যাপন করতে পারেন। এটা আপনার একান্ত ব্যক্তিগত বিষয়।

শান্তি অশান্তি দুটোই আপনার কাছে আপনি যদি শান্তিতে পারিবারিকভাবে একটু ভালো সময় কাটাতে চান তাহলে আপনাকে বিভিন্ন বিষয় হিসেব-নিকেশ করে আপনাকে পথ চলতে হবে।

আর যদি কোন বিষয়ই আপনি মাথায় না রেখে হুটহাট পারিবারিকভাবে অরুচিকর কথাবাত্রা হিসেব-নিকেশ অসামাজিক কার্যকলাপ বিভিন্ন দিক থেকে আপনি অসংগতি প্রকাশ করেন ঠিক তখনই আপনার পারিবারিক জীবনে নেমে আসবে ভয়ঙ্কর অশান্তি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *