facebook1

ফেসবুক  রিপোর্ট করার নিয়ম এবং অন্যের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম 

ফেসবুক  রিপোর্ট করার নিয়ম এবং অন্যের ফেসবুক আইডি নষ্ট করার নিয়ম  নীতি অনুসরণ করে খুব সহজেই আপনি অন্যের ফেসবুক আইডি নষ্ট করে দিতে পারেন।তবে এ ক্ষেত্রে আপনাকে সঠিক তথ্য ফেসবুক টিমের কাছে তুলে ধরতে হবে। কিছুতেই যেন সেখানে ত্রুটি যুক্ত কোন কিছু বা অতিরিক্ত কোন কিছু সেখানে আপনি রিপোর্ট করবেন না।

যা সঠিক তাই রিপোর্ট করবেন আপনার রিপোর্ট অনুযায়ী ফেসবুক টিম সার্চ করে সঠিক তথ্য সংগ্রহ করে আপনার তথ্যের সাথে মিল করে যদি সঠিক হয়।তবে সেটি নষ্ট করে দিয়ে থাকে। বর্তমান তথ্য ও প্রযুক্তি তথা ইন্টারনেটের এই দুনিয়ায় সবচাইতে জনপ্রিয় এবং প্রধান যোগাযোগ মাধ্যম হচ্ছে  ফেসবুক।

সোশ্যাল মিডিয়ার এই যুগে ফেসবুক এমন একটি মাধ্যম যা মুহুর্তের মধ্যে অর্থাৎ এক সেকেন্ডের মধ্যে পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সকল ধরনের নিউজ প্রকাশ করা হয়ে থাকে এবং প্রকাশিত হয়।

সে ক্ষেত্রে এমন কিছু ফেসবুক আইডি ব্যবহারকারী রয়েছে অথবা ফেক আইডি রয়েছে অথবা আপনাকে বিভ্রান্ত করার জন্য আপনার ফেসবুক আইডি অনুযায়ীআরেকজন ডুবলিকেট ফেসবুক আইডি তৈরি করে বিভিন্ন ধরনের

আপত্তিকর রিপোর্ট এবং অশ্লীল ছবি ভিডিও বিভিন্ন কিছু পোস্ট করে প্রতিনিয়ত আপনাকে বিভ্রান্তির মধ্যে ফেলে দিচ্ছে।সে ক্ষেত্রে আপনি ফেসবুক টিমের কাছে নিচের সঠিক নিয়ম অনুযায়ী আপনার তথ্য উপস্থাপন করে পাঠিয়ে দিন। নিমিষেই তার ফেসবুক আইডি বন্ধ করে দিবে।

আজকের সেরা আর্টিকেল>>>স্টাইলিশ ফেসবুক আইডির নাম এবং স্টাইলিশ ফেসবুক আইডি করার নিয়ম

ফেসবুক লগইন দরকারি লিংক>>>Facebook

কিভাবে অন্যের ফেসবুক আইডি রিপোর্ট করে নষ্ট করে দিবেন

ফেসবুক ব্যবহারকারীদের জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ একটি প্রধান সমস্যা সব সময় ফেস করতে হয়। তা হচ্ছে অন্যের ফেসবুক আইডি থেকে যখন তখন নোংরামি পোস্ট ভিডিও ছবি,বিভিন্ন কিছু আপলোড করে একজন আরেকজনের প্রতি বিভিন্ন ভাবে প্রকাশ করে দেয়। যা একজন মানুষের ক্ষেত্রে মোটেও কাম্য নয়।

সেক্ষেত্রে আপনি এই বিরক্তিকর অবস্থা থেকে বাঁচতে চাইলে আপনাকে সঠিক নিয়ম নীতি অনুসরণ করে ফেসবুক আইডি রিপোর্ট করে নষ্ট করে দিতে পারেন।এই কাজটি করার জন্য নিচে আরো গুরুত্বপূর্ণ কিছু সংযুক্তি আছে যে গুলো পড়লে আপনি আরো সঠিকভাবে খুব সহজে আপনার রিপোর্ট অনুযায়ী আপনার সমস্যা দ্রুত সমাধান হয়ে যাবে।

  • ফেসবুক রিপোর্ট কি ?
  •  কেন আপনি অন্যের ফেসবুক রিপোর্ট করে বন্ধ করে দিবেন ?
  • ফেসবুক রিপোর্ট কিভাবে কাজ করে
  • ফেসবুক আইডি রিপোর্ট করার নিয়ম

উপরুক্ত প্রশ্নগুলির জবাব আপনি এখানে সঠিকভাবে জেনে তারপর আপনার রিপোর্ট করে অন্যের আইডি নষ্ট করতে পারবেন।

আজকের সেরা আর্টিকেল>>>ফেসবুক অটো ফলোয়ার এবং ফ্রেন্ড রিকোয়েস্ট যত খুশি ততো নিরাপদ উপায় ১০০% বাড়বে

ফেসবুক রিপোর্ট কি ?

ফেসবুক রিপোর্ট হচ্ছে এক কথায়, আপনার ফেসবুক আইডি পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন ভাবে অন্যের আইডি থেকে অথবা ফেক আইডি থেকে বিভ্রান্তিমূলক পোস্ট ছবি ভিডিও অশ্লীল কার্যকলাপ

এবং সম্পূর্ণ বেআইনি মূলক পোস্টগুলো প্রতিনিয়ত আপনাকে বিরক্তিকর বিভ্রান্তিকর অবস্থার মধ্যে ফেলছে। এক্ষেত্রে আপনি উক্ত বিষয় গুলো বন্ধ করার ক্ষেত্রে ফেসবুক টিমের কাছে রিপোর্ট প্রদান করবেন। উক্ত রিপোর্টকে  বলা হয় ফেসবুক রিপোর্ট।

আজকের সেরা আর্টিকেল>>>ফেসবুক ফলোয়ার অপশন কিভাবে চালু করে এবং ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম কি

কেন আপনি অন্যের ফেসবুক রিপোর্ট করে বন্ধ করে দিবেন ?

এক্ষেত্রে সহজ একটি উত্তর আসে তা হচ্ছে বর্তমান ফেসবুক ব্যবহারকারী ব্যক্তি নেই বললে চলে অর্থাৎ এরকম ব্যক্তি খুঁজে পাওয়া কঠিন।জনপ্রিয়তার চূড়ান্ত লক্ষ্যে একটিমাত্র সামাজিক যোগাযোগ মাধ্যম সর্বোচ্চ স্থান অধিকার করে আছে সেটি হচ্ছে ফেসবুক।

প্রতিনিয়ত আপনার ব্যক্তিগত, পারিবারিক, সমাজ, জাতির লক্ষ্যে সকল কাজের ক্ষেত্রে সামাজিক মিডিয়াটুকু যথেষ্ট ভূমিকা পালন করে থাকে।এক্ষেত্রে আপনার ফেসবুক আইডি ব্যবহার করার প্রয়োজন মুহূর্তে আপনি যদি অশ্লীল কিছু ছবি ভিডিও পোস্টএবং বিভ্রান্তি মূলক পোস্ট

এবং শত্রুপক্ষ আপনাকে ঘায়েল করার আপত্তিকর কিছু বাক্য উপস্থাপন করে আপনাকে বিরক্তিকর এবং বিভ্রান্তিমূলক অবস্থায় ফেলে থাকে।সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে উপরোক্ত পন্থা অবলম্বন করে এখান থেকে আপনাকে  নিস্তার লাভ করতে হবে।

আজকের সেরা আর্টিকেল>>>স্টাইলিশ ফেসবুক এবং ভিআইপি ফেসবুক কভার ফটো

ফেসবুক রিপোর্ট কিভাবে কাজ করে

ফেসবুক রিপোর্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। তাই আপনি যখন ফেসবুক টিমের কাছে আপনার রিপোর্ট পেশ করবেন তখন অত্যন্ত সতর্কতার সহিত এবং উপযুক্ত প্রমাণ এর মাধ্যমে আপনার রিপোর্টটি যাচাই-বাছাই করবে।সেক্ষেত্রে আপনার রিপোর্ট সঠিক হলে,

সর্বোচ্চ সতর্কতার শহীদ ফেসবুক টিম আপনার রিপোর্ট এর পরিপ্রেক্ষিতে কাজ করে থাকবে। কিন্তু যদি আপনার তথ্য একটু ভুলভ্রান্তি হয়ে যায়, সে ক্ষেত্রে আপনি অর্থাৎ আপনার ফেসবুক আইডি বন্ধ করে দিতে পারে। সে ক্ষেত্রে খেয়াল রেখে সঠিক তথ্য আপনাকে উপস্থাপন করতে হবে।

আজকের সেরা আর্টিকেল>>>ফেসবুক ভিডিও ডাউনলোড করার ওয়েবসাইট এবং ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম

ফেসবুক আইডি রিপোর্ট করার নিয়ম

মনে রাখবেন, ফেসবুক আইডিতে রিপোর্ট করার সময় যে বিষয়গুলি আপনাকে প্রতিনিয়ত বিভ্রান্তি করে বেড়াচ্ছে এবং আপনাকে বিরক্তিকর অবস্থার মধ্যে ফেলে রেখেছে, সেই বিষয়ে সঠিকভাবে উপস্থাপন করে আপনাকে ফেসবুক টিম নিচে উপস্থাপনকৃত নিয়ম অনুযায়ী আপনাকে রিপোর্ট করতে হবে।

সে ক্ষেত্রে তারা সঠিক যাচাই বাছাই প্রক্রিয়া সম্পন্ন করে সঠিক তথ্য পেলে সাথে সাথে আপনার ফেক আইডি তথা  বিরক্তিকর আইডিটি সম্পূর্ণরূপে বন্ধ করে দিবে কিংবা আপনাকে বিরক্তিকর যে বিষয় সেই বিষয়ে তারা পার্মানেন্টলি ডিলিট করে দিবে।

আজকের সেরা আর্টিকেল>>>সেরা ডাউনলোড সফটওয়্যার, ৫ টি সেরা  ফ্রী ডাউনলোড সফটওয়্যার এবং মোবাইল সফটওয়্যার ডাউনলোড করার সেরা ৫টি ওয়েবসাইট 

আপনার জন্য বিশেষ দ্রষ্টব্য

আপনার সমস্যা অনুযায়ী আপনাকে রিপোর্ট প্রদান করতে হবে সে ক্ষেত্রে যে যে সমস্যাগুলো প্রতিনিয়তই সমাধান করা হচ্ছে উক্ত সমস্যাগুলো নিচে উপস্থাপন করলাম।

  • ফেসবুক ফেক অ্যাকাউন্ট রিপোর্ট করার নিয়ম
  • ফেসবুক পেজে রিপোর্ট করার নিয়ম
  • ফেসবুক সিঙ্গেল পোস্টে রিপোর্ট করার নিয়ম
  • ফেসবুক এসএমএস রিপোর্ট করার নিয়ম

আজকের সেরা আর্টিকেল>>>ভিআইপি ফেসবুক একাউন্ট খোলার নিয়ম এবং ফেসবুক একাউন্ট ভিআইপি ফটো

কিছু বিভাগে, Facebook-এর সনাক্তকরণের একটি দুর্দান্ত সাফল্যের হার রয়েছে- প্রায় 90-99.9% যখন এটি নগ্নতা, যৌন সাবটাইটেল, পর্নোগ্রাফি, স্প্যাম এবং সন্ত্রাসবাদের ক্ষেত্রে আসে । কিন্তু গুন্ডামি ও হয়রানির মাধ্যমে, ফেসবুক 2.6 মিলিয়ন ক্ষেত্রে মাত্র 14% শনাক্ত করেছে। ঘৃণাত্মক বক্তব্যের সাথে, 4 মিলিয়ন ক্ষেত্রে 65.4% সনাক্ত করা হয়েছিল, সেইসাথে নিয়ন্ত্রিত পণ্যের 670,000 ক্ষেত্রে 69.9%।

মানদণ্ডের আরেকটি ব্যাপক লঙ্ঘন যেখানে Facebook সফল এবং 2.2 বিলিয়ন মামলার 99.8% স্বীকার করে তা হল জাল অ্যাকাউন্ট তৈরি করা । প্রথম ত্রৈমাসিকের তুলনায়, মিথ্যা অ্যাকাউন্ট বেড়েছে 1 বিলিয়ন। Facebook স্প্যাম

নিয়েও কাজ করে , 1.76 বিলিয়নেরও বেশি সামগ্রী সরিয়ে দেয়৷

এছাড়াও আকর্ষণীয় প্রতিবেদন যা প্রতিটি বিভাগে Facebook চেক করার পরে আবেদন করা এবং পুনরুদ্ধার করা সামগ্রীর পরিমাণের সাথে সম্পর্কিত:

ফেসবুক ফেক অ্যাকাউন্ট রিপোর্ট করার নিয়ম

এখানে ফেক অ্যাকাউন্ট বলতে আপনার ফেসবুক আইডির পরিবর্তে বিকল্প কোন আইডি দিয়ে ফেসবুক পরিচালনা করলে এবং মিথ্যা তথ্য বিভ্রান্তিমূলক তথ্য অশ্লীল ভিডিও ছবি ইত্যাদি বিভিন্ন তথ্য দিয়ে যদি কোন অ্যাকাউন্ট আপনি নষ্ট করতে চান। সেক্ষেত্রে আপনাকে এই নিয়ম ফলো করতে হবে।

প্রথম স্টেপঃ Login Facebook account লোগ ইন ফেইসবুক একাউন্ট। প্রথমত আপনার ফেসবুক প্রোফাইলে আপনার ফেসবুক অ্যাপ চালু করে আপনার প্রোফাইল ওপেন করুন।

দ্বিতীয় স্টেপঃ Go to to reporting ID রিপোর্ট কৃত আইডি। এখন আপনি যে আইডি সম্পর্কে রিপোর্ট করতে চান উক্ত রিপোর্ট কৃত আইডি ফাইল ওপেন করেন।

তৃতীয় স্টেপঃ  icon option or 3 dot আইকন অপশন বা থ্রি ডট। আপনাকে রিপোর্টিং আইডি ওপেন করে উক্ত আইডির ঠিক উপরে ডানদিকে আইকন অপশন   বা থ্রি ডট এ ক্লিক করুন।

চতুর্থ স্টেপঃ Find support or report profile। এরপর আপনার সামনে একটি পেজে অনেকগুলো অপশন আসবে সেখান থেকে আপনাকে Find support or report profile এ ক্লিক করতে হবে।

পঞ্চম স্টেপঃ Fake Account। এরপর আপনার একটি পেইজ আসবে যেখানে অনেকগুলো অপশন থাকবে সেখান থেকে আপনাকে Fake Account এ ক্লিক করতে হবে।

এরপর নিচে দেখুন নেক্সট বাটন উল্লেখ করা আছে সেই নেক্সট বাটনে ক্লিক করতে হবে তারপর আপনার সামনে ডান অপশনটি চলে আসবে আপনি  ডান করলে মোটামুটি আপনার কাজ শেষ।

Refarens-sportsnet24

এরপর ফেসবুক টিম আপনার প্রকাশিত রিপোর্ট সম্পর্কে সঠিক যাচাই-বাছাই করে দ্রুততার সহিত আপনার সমস্যা সমাধান করে দিবে সবকিছু ঠিক থাকলে। 

আজকের সেরা আর্টিকেল>>>ফেসবুক একাউন্ট,ফেসবুক একাউন্ট খোলার নিয়ম,ভিআইপি ফেসবুক একাউন্ট খোলার নিয়ম, নতুন ফেসবুক একাউন্ট খোলার নিয়ম

আজকের সেরা আর্টিকেল>>>ফেসবুক একাউন্ট ভেরিফিকেশন এবং ফেসবুক একাউন্ট ভেরিফাই করার নিয়ম

আজকের সেরা আর্টিকেল>>>ফেসবুক ভেরিফাই করার নিয়ম এবং ফেসবুক আইডি ভেরিফাই করব কিভাবে?

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *