ঈদুল আযহার  শুভেচ্ছা বাণী

ঈদুল আযাহার শুভেচ্ছা, মেসেজ/এসএমএস এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদুল আযাহার শুভেচ্ছা, মেসেজ/এসএমএস  এবং ফেসবুক স্ট্যাটাস- উল্লেখিত বিষয় বিশ্বের প্রতিটি মুসলমানদের বিশেষ একটি দিন তথা প্রধান ধর্মীয় উৎসব ঈদুল আযহার দিন একজন আরেকজনকে মন থেকে ভালোবেসে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় করে থাকেন।

সকল মুসলিম উম্মার জন্য অত্যন্ত ব্যতিক্রমধর্মী আকর্ষণীয় বাস্তববাদী ঈদুল আযহা কে কেন্দ্র করে শুভেচ্ছা মেসেজ এসএমএস এবং ফেসবুকের স্ট্যাটাস গুলি তুলে ধরা হলো। যা অবশ্যই ব্যবহার করে পৃথিবীর সকল ধর্মপ্রাণ মুসলমান মানুষ উপকৃত হবে। এবং আপনিও হতে পারেন একজন অংশীদার।ঈদুল আযাহার শুভেচ্ছা

ঈদুল আজাহা অর্থ কি?

ঈদুল আযহা এর  শাব্দিক অর্থ ঈদ শব্দের অর্থ হচ্ছে, আনন্দ উৎসব। আযহা শব্দের অর্থ হচ্ছে,  ত্যাগ বিসর্জন দেওয়া। অর্থাৎ ঈদুল আজাহা  হচ্ছে, ত্যাগের উৎসব। এই উৎসব পালিত হয়ে আসছে কোরবানির ঈদ নামে পরিচিত। ঈদুল আযাহার শুভেচ্ছা

ঈদুল আযহার  শুভেচ্ছা বাণী

ঈদুল আযাহার শুভেচ্ছা ঈদুল আজাহার শুভেচ্ছা বাণী এখানে প্রকাশ করা হয়েছে। ব্যতিক্রমধর্মী অর্থাৎ আপনি কোন ধরনের ঈদুল আযহার শুভেচ্ছা বাণী খুঁজছেন। এখান থেকে ধারণা নিতে পারেন শুভেচ্ছা বাণী গুলো। এবং তা ব্যবহার করে আপনি এবং আপনার পরিচিত অপরিচিত পৃথিবীর সকল ধর্মপ্রাণ মুসলমান গুলো উপভোগ করে থাকে শুভেচ্ছা বাণী বিনিময় করে। তাই আর সময় অপচয় না করে, কোরবানির ঈদ ঈদুল আযহার শুভেচ্ছা বাণী গুলো আপনার শুভাকাঙ্খী ব্যক্তিদের মধ্যে শেয়ার করতে পারেন। যা অবশ্যই আপনার কাঙ্খিত ব্যক্তিরা উপকৃত হবে।

ঈদুল আযহা শুভেচ্ছা বাণী

ঈদুল আযহার  শুভেচ্ছা বাণী-1

১। কোরবানির ঈদ মানে ত্যাগের ঈদ। আর সেই  ত্যাগ বিসর্জন দিয়ে গরিব দুঃখী অসহায় মেহনতী  মানুষের খোঁজ খবর নিয়ে সাধ্যমত সাহায্য সহযোগিতার বিনিময় তাদেরকে নিয়ে ঈদ উদযাপন করা হচ্ছে, ঈদুল আযাহার শুভেচ্ছা। 

২। আমরা যারা মুসলমান ভাই ভাই একে অপরের সহযোগিতার বিনিময় কোরবানির ঈদের শুভেচ্ছা জানাই।

৩। বছর শেষে ঘুরেফিরে আসে প্রকৃতির নিয়ম অনুযায়ী কোরবানির ঈদ। ঈদে হাজারো পরিবার তাদের সামর্থ্য অনুযায়ী দিতে পারে না কোরবানি। তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে কোরবানির গোশত বিতরণ এই হচ্ছে ঈদুল আযহার শুভেচ্ছা।

৪। একটি কথা পরিষ্কার জেনে রাখ বিশ্বের মুসলিম  ভাই, যদি তুমি হালাল উপার্জন দ্বারা ক্রয় করে থাকো কোরবানির গরু, মহিষ, ভেড়া, ছাগল, তবেই তোমার কোরবানির গ্রহণযোগ্যতা আল্লাহতালার কাছে সর্বশ্রেষ্ঠ কোরবানি হিসেবে কবুল হবে ইনশাআল্লাহ। ঈদুল আযহার শুভেচ্ছা।

৫। কোরবানির ঈদ যেমনিভাবে মুসলমানদের অন্তরে নাড়া দিয়ে যায় এক  নিদারুণ কষ্টের যন্ত্রণার সেই ইতিহাসের দিন।  সেই দিনের কথা মাথায় রেখেই সকল মুসলিম উম্মাহ  কোরবানি করে থাকে সেই নিয়তে, সেই মানসিকতা তৈরি করে, তবেই তার জন্য ঈদুল আযাহার শুভেচ্ছা।

ঈদুল আজাহার মেসেজ এসএমএস

যদি মনের মত করে সাজিয়ে একটি মেসেজ এসএমএস কুরবানীর ঈদ উপলক্ষে আপনার প্রিয় মানুষটিকে উপহার স্বরূপ প্রদান করতে চান? তাহলে অবশ্যই একটু ধৈর্য্য সহকারে দেখুন আপনার কাঙ্ক্ষিত সেই মেসেজটি। আমরা সাধ্যমত আপনার প্রয়োজন অনুপাত অনুসারে এখানে বিশ্লেষণ করেছি।  যা সংগ্রহ করে আপনি আপনার কুরবানীর ঈদটার সকল আয়োজন আরো পরিপূর্ণ করে সাজিয়ে তুলতে সকল এসএমএস গুলো উপভোগ করতে পারেন। যেকোনো প্রয়োজনে যেকোনো সময়। 

ঈদুল আযহার  শুভেচ্ছা বাণী-2

১। কোরবানি ঈদের দাওয়াত নিও সকল মুসলিম ভাই, তোমাদের কে স্মরণ করিয়ে দেই কোরবানি ঈদের ইতিহাসের সেই দিনের সেই জ্বলন্ত এক ভয়ঙ্কর ইতিহাসের দিনগুলির কথা।

২। কোরবানি ঈদের মেসেজ কিংবা এসএমএস বড় বিষয় নয়। সবচেয়ে বড় বিষয় হলো, এই ঈদের দিন যদি তুমি সকল কিছু ভেদাভেদ ভুলে গিয়ে আমার দাওয়াত গ্রহণ করে চলে এসো আমার বাড়ি। 

৩। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি, ঈদের দিন সকল মুসলিম পরিবারের জীবনে  নিয়ে আসুক  হাসি, আনন্দ প্রতিদিন।

৪। ঈদুল আযহা ধনী-গরীব সকল শ্রেণীর মানুষ ঐদিন তারা তাদের সকল ভেদাভেদ ভুলে গিয়ে একত্রে মিলেমিশে পরিপূর্ণ তাদের কোরবানির গোস্ত সামাজিক বিধি-বিধান অনুসারে বিলিবন্টন করে খাবার গ্রহণ করা।

৫। কোরবানির ঈদ আমাদেরকে অনুসরণ করে দেয়, কিভাবে মিলেমিশে একসাথে পরিবার-পরিজন নিয়ে খাবার গ্রহণ আনন্দ উৎসব করা।

ঈদুল আযহার ফেসবুক স্ট্যাটাস

কোরবানির ঈদের ফেসবুকে স্ট্যাটাস অবশ্যই আপনার সকল শুভাকাঙ্ক্ষীদের জন্য অন্যরকম একটি প্রার্থী হিসেবে গ্রহণযোগ্য হয়ে থাকে। তার প্রধান কারণ হলো, ঈদুলআজাহা হচ্ছে,  ত্যাগের  উৎসব। আর এই বিসর্জন দিতে গিয়ে সাধ্যমত সকল মুসলিম উম্মাহ তারা তাদের অর্থের বিনিময় কোরবানির পশু ক্রয় করে তা কোরবানি করে থাকে বিনিময় কোরবানির সেই নিয়মনীতি অনুসরণ করে গ্রহণযোগ্য যেটুকু প্রাপ্য হয়ে থাকেন। সেখান থেকে অবশ্যই আপনার মনের উল্লেখিত বাণীগুলো কিভাবে আপনি ঈদুল আযহার ফেসবুকে স্ট্যাটাস তৈরি করে আপনার কাঙ্খিত সকল পৃথিবীর মুসলিম উম্মাহর জন্য তা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

উল্লেখ্য যে, কোরবানির ঈদকে কেন্দ্র করে ফেসবুক স্ট্যাটাস একটু ব্যতিক্রমধর্মী। অর্থাৎ আপনি একজন মুসলমান আরেকজন মুসলমানকে ঈদুল আযাহার সকল কিছু যদি শেয়ার করে থাকেন। সেখানে অবশ্যই আমাদের মহান সৃষ্টিকর্তার  বিশেষ রহমত বর্ষিত হতে থাকে নির্দ্বিধায়। কারণ এটি অবশ্যই একটি ভালো কাজ।

তাই আর যাই করেন, অন্তত ঈদুল আজহা বা কোরবানির ঈদকে কেন্দ্র করে একটি ফেসবুকে স্ট্যাটাস আপনার সকল জানা মুসলমান ভাই-বোনদের জন্য প্রকাশ করে দিন। এতে করে নিঃসন্দেহে ইসলামের একটি কাজ অন্তত আপনার দ্বারা পরিপূর্ণ হয়ে থাকবে।

ঈদুল আযহার  শুভেচ্ছা বাণী-3

১। কোরবানির ঈদের আনন্দ এবং কোরবানি ঈদ উৎসব উদযাপন উপলক্ষে জানাই পৃথিবীর সকল মুসলিম জনতার ভাই। তাইতো তোমায়  ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানাইলাম ঈদুল আযহার শুভেচ্ছা বাণী।

২। যত বেশি সম্ভব জানিয়ে দাও পৃথিবীর সকল পরিচিত-অপরিচিত সকল শ্রেণীর মানুষের মাঝে ঈদুল আযহা পরিপূর্ণতা অর্জন কিভাবে হয়ে থাকে। এই ফেসবুক স্ট্যাটাস চিরস্মরণীয় করে রাখবে ঈদের দিন টিকে ঘিরে।

৩। আজকের ফেসবুকে স্ট্যাটাস মানে হচ্ছে, ঈদুল আযহার শুভেচ্ছা বাণী। যা সকল ফেসবুক ব্যবহারকারী কে স্মরণ করিয়ে দিতে চাই ঈদুল আযহা  ছুঁয়ে যাক পৃথিবীর সকল মানুষের অন্তরে।

৪। প্রতিটা মুহূর্ত আমরা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকি, যে কোন দিনে যেকোনো বিষয় সম্পর্কে কিন্তু আজ পবিত্র ঈদুল আযহার দিন কোরবানি ঈদের দিনে শুভেচ্ছা বাণী প্রকাশ করে দিলাম ফেসবুকের স্ট্যাটাসের মাধ্যমে পৃথিবীর সকল মানুষের  মাঝে।

পাপ হবে না পূর্ণ হবে?

আমরা প্রতিনিয়ত যে কোন বিষয়ে খুব সহজেই ইন্টারনেটের এই যুগে তা প্রচার করার জন্য উঠে পড়ে লেগে থাকি। এবং তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে পৃথিবীর সকল মানুষ জেনে থাকে। কিন্তু অত্যন্ত দুঃখের এবং পরিতাপের বিষয়, যে কাজগুলো করলে একদিক থেকে যিনি নিজেকে একজন সুযোগ্য মানুষ হিসাবে তৈরি করা যায়।

অন্যদিকে পৃথিবীর সকল মানুষকে তা সহজেই জানিয়ে দেওয়া যায় সেই কাজটি হচ্ছে, ঈদুল আজহা বা কোরবানির ঈদকে কেন্দ্র করে যদি ইন্টারনেট তথা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ঈদের সকল আয়োজন প্রকাশ করে থাকি। সেটা নিঃসন্দেহে একটি ভালো কাজ। এবং সেখানে অবশ্যই আমাদের পাপ হবে না কিন্তু পূর্ণ  হবে।

তাই আর সময় অপচয় না করে কোরবানির ঈদকে কেন্দ্র করে আজকে ঈদের দিন একটি শুভেচ্ছাবাণী একটি ফেসবুকে স্ট্যাটাস একটি এসএমএস আপনার ফেসবুকে প্রকাশ করে দিন। এবং জানিয়ে দিন পৃথিবীর সকল মুসলমানদের  অন্তরে। তাতে করে অবশ্যই আমাদের ক্ষতি হবে না  বরং লাভ হবে।  Refarens-sportsnet24

ঈদের বাংলা এসএমএস/ মেসেজ

ঈদ বাংলা এসএমএস/ মেসেজ আপনারা যদি আপনার শুভাকাঙ্ক্ষী কাউকে উপহারস্বরূপ প্রদান করে আনন্দ উপভোগ করতে চান। তাহলে অবশ্যই কি ধরনের এসএমএস আপনার শুভাকাঙ্ক্ষী পেলে অত্যন্ত আনন্দিত হবে। তারই ধারাবাহিকতায় আমরা ব্যতিক্রমধর্মী সেরা ঈদ বাংলা মেসেজ এসএমএস উপস্থাপন  করলাম।

SMS 01

ঈদের দিনে আসবে বন্ধু
আমার ছোট্ট ঘরে
সম্বল যা আছে আমার
দেব আদর করে
ঈদ মোবারক

SMS 02

ঈদ মানে হাসি
ঈদ মানে খুশি
ঈদ মানে বন্ধু তোকে
অনেক ভালবাসি
ঈদ মোবারক

SMS 03

ঈদের দিনে পায়েস খাব
খাব গরুর গোস্ত
ঘুরতে যাব তোকে নিয়ে
আসিস কিন্তু দোস্ত
ঈদ মোবারক

SMS 04

ভাবছি একটা কথা বলব
কিভাবে শুরু করি ভেবে পাইনা
তবুও বলতে হয় দোস্ত
ঈদের দিনে তোর বাড়িতে
খাব কিন্তু গোস্ত।
ঈদ মোবারক

SMS 05

বন্ধু তুমি অনেক দূরে,

তাই তোমার কথা মনে পরে,

সুন্দর এই সময় কাটুক খুশিতে,

সব কষ্ট ভুলে যেও আপনজনের হাসিতে,

“ঈদ মোবারক”

SMS 06

কিছু কথা অব্যাক্ত রয়ে যায়,

কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়,

কিছু স্মৃতি নিরবে কেদে যায়,

শুধু এই একটি দিন সব ভুলিয়ে দেয় ” ঈদ মোবারক ”

SMS 07

নতুন সকাল নতুন দিন।

শুভ হোক ঈদের দিন।

নতুন রাত বাকা চাঁদ।

রঙ্গীন হোক ঈদের রাত।

………. ঈদ মোবারক ……..

SMS 08

পড়েছে আজ চাঁদের নজর,

তাইতো পেলাম ঈদের খবর।

হাসছে চাঁদ আজ জুড়ে আকাশ,

সবাই পেলো ঈদের বাতাস।

সবাইকে ঈদের শুভেচ্ছা।

ঈদ মোবারক

SMS 09

আনন্দের এই সময় গুলো, কাটুক থেমে থেমে।

বছর জুড়ে তোমার তরে, ঈদ আসুক নেমে।

“ঈদ মোবারক”

SMS 10

রিমঝিম এই বৃষ্টিতে,

ঈদ কাটাবো সৃষ্টিতে।

খুশির হাওয়া লাগলো মনে,

নাচবে খুকি ক্ষণে ক্ষণে।

সাজবে সবায় নতুন পোশাক,

ঈদ যেন সারা জীবন রয়ে যাক।

“ঈদ মোবারক”

ঈদের মেহেদি ডিজাইন ২০২২ নতুন মেহেদি ডিজাইন

ঈদুল আযাহার শুভেচ্ছা, মেসেজ/এসএমএস এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদের শুভেচ্ছা,মেসেজ /এসএমএস, ছন্দ, বাণী এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদ মোবারক ব্যানার, পোস্টার ডিজাইন, শুভেচ্ছা কার্ড এবং শুভেচ্ছা ব্যানার ডিজাইন 

ঈদুল আজহা কবে ২০২২ কোরবানির ঈদ কবে

আজ ঈদ মোবারক, ঈদের এসএমএস/ মেসেজ, ঈদের শুভেচ্ছা বার্তা, ঈদের  ফেসবুক স্ট্যাটাস এবং ঈদের ছন্দ বাণী

ঈদ মোবারক পিকচার / ছবি / ফটো, ওয়ালপেপার ফ্রি ডাউনলোড

ঈদ মোবারক ২০২২ গরীব, দুখী, মেহনতী, মানুষের কিসের দিন

সিম্পল মেহেদি ডিজাইন এবং ঈদের মেহেদি ডিজাইন

ঈদুল ফিতরের শুভেচ্ছা, মেসেজ, স্ট্যাটাস ও ছবি

ঈদ মোবারক ২০২২  ঈদ মোবারক পিকচার, ঈদ মোবারক ছন্দ এবং ঈদ মোবারক মেসেজ / SMS

ঈদ মোবারক স্ট্যাটাস ২০২২ (নতুন কালেকশন)

ঈদ মোবারক শুভেচ্ছা-২০২২ ঈদ মোবারক এসএমএস ফ্রী ডাউনলোড

ঈদ মোবারক স্ট্যাটাস, মেসেজ / এসএমএস (SMS ),কবিতা  ও পিকচার

ঈদের ফানি পিকচার, মেসেজ /  এসএমএস, ইমেজ  এবং ওয়ালপেপার ফ্রী ডাউনলোড

২৫০+ ফেক আইডির নাম

ইংরেজি ফেসবুক নাম

ফেসবুক নাম এবং ফেসবুক নাম ডিজাইন ( নতুন কালেকশন)

মেয়েদের রোমান্টিক ফেসবুক আইডির নাম (নতুন কালেকশন)

ফেসবুক প্রোফাইল পিকচার, মেয়েদের  ও ছেলেদের  ফেসবুক প্রোফাইল পিকচার এবং রোমান্টিক ফেসবুক প্রোফাইল পিকচার ফ্রী ডাউনলোড

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *