Mubarak

ঈদ মোবারক ২০২২ গরীব, দুখী, মেহনতী, মানুষের কিসের দিন

ঈদ মোবারক ২০২২ঃ গরীব দুখী মেহনতী মানুষের কিসের দিন- শুরুতে হয়তোবা আমরা ভাবতে পারি এটি প্রধানত কোন ধরনের কথা। কিন্তু এটাই হচ্ছে চিরন্তন সত্য কথা। যে কথাটা শতকরা 70 ভাগ মুসলমান ধর্মের মানুষের মনের দুঃখের যন্ত্রণার কথা।ঈদ মানে  আনন্দ, ঈদ মানে খুশি, এই কথা টুকু প্রতিটি মুসলমান ধর্মের মানুষের জীবনের বাণী হওয়ার কথা।

কিন্তু বর্তমানে এই সভ্য সমাজের প্রতিটি মানুষ তাদের ব্যক্তিগত জীবন পরিক্রমা নিয়ে এতটাই ব্যতিব্যস্ত হয়ে পড়েছি যে, শুধু নিজের ব্যক্তিগত জীবন নিয়ে প্রতি মুহূর্ত সদা সর্বদা  ব্যস্ত থাকি। কখনোই আমার পাশের বাড়ির পরিবার কিভাবে তাদের ঈদ উদযাপনের আয়োজন সাধ্যমত চেষ্টা বিনিময় কতটুকু করেছে,

এতোটুকু খোঁজখবর যদি প্রতিটি মুসলমান পরিবার তার পাশের পরিবারের খোঁজ খবর নিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে ধনী-গরীব সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঈদের আনন্দটুকু সকলে মিলেমিশে উদযাপন করা আগ্রহ প্রকাশ করে থাকি। তাহলে অবশ্যই ঈদ হবে সবার জন্য আনন্দ খুশি উদযাপন এর একটি দিন ।

কিন্তু মুসলমানদের জন্য অত্যন্ত দুঃখের পরিতাপের বিষয় যে, কখনোই আমরা এই সহজ কাজটুকুও না করেই ব্যক্তিগত জীবনের  ঈদ আয়োজনে হিসাব-নিকাশ নিয়ে আমরা ব্যতিব্যস্ত। তাইতো ঈদের আনন্দ কতটুকু গ্রহণযোগ্য রয়েছে গরিব-দুঃখী মেহনতী মানুষের জন্য।

Ead

 

ঈদ মোবারক পিকচার, ঈদ মোবারক ছন্দ এবং ঈদ মোবারক মেসেজ / SMS

ঈদ মোবারক ২০২২ গরীব দুখী মেহনতী মানুষের কিসের দিন

শুরুতে হয়তো এই প্রশ্নের জবাব পেয়ে গেছেন। অর্থাৎ ঈদ মোবারক ২০২২ঃ গরীব দুখী মেহনতী মানুষের জন্য ঈদের দিন মন্দের ভালোর মধ্যে একটি দিন। যে দিনটি উদযাপন উপলক্ষে সমাজের সকল শ্রেণীর মানুষের সাথে মিলেমিশে মনের যন্ত্রণা টুকু নিয়ে মুখের একটু মলিন হাসি দিয়ে ঈদ মোবারক পালন করে  থাকেন।যে কষ্টের কথা স্বয়ং সৃষ্টিকর্তা ছাড়া আর কেউ জেনে থাকেনা।

জানার চেষ্টা করে থাকে না। কিন্তু কখনোই এটা মহান সৃষ্টিকর্তার কাছে গ্রহণযোগ্য না। এমনকি কষ্টের এই মানুষগুলোর পাশে দাঁড়িয়ে তাদেরকে নিয়েই ঈদ মোবারক ঈদ উদযাপন করা প্রতিটি মুসলমানের দায়িত্ব এবং কর্তব্য, প্রকাশ করেছেন  মহান সৃষ্টিকর্তা।ঈদ পালনের নির্দেশ সৃষ্টিকর্তার হুকুম অনুযায়ী পালিত হয়ে থাকে তাই অবশ্যই সৃষ্টিকর্তা যেভাবে রাজি খুশি থাকেন ঠিক সেইভাবে ঈদ উদযাপন করা আমাদের একান্ত দায়িত্ব এবং কর্তব্য।

এর ধারাবাহিকতায় ঈদ পালনের গুরুত্বপূর্ণ প্রধান ভূমিকা পালন করে থাকে, সমাজের উচ্চবিত্ত শ্রেণীর মানুষেরা যদি তাদের সমাজের সকল অসহায় মানুষদেরকে সাথে নিয়ে ঈদ উদযাপন করে থাকে তাহলে অবশ্যই ঈদ হবে আনন্দের এবং খুশির  দিন। 

উল্লেখ্য যে, তাই আসুন  আমরা যারা মুসলমান ভাই ভাই তারা সবাই মিলে ধনী-গরীব ভেদাভেদ ভুলে যাই  এবং ঈদের আনন্দ উপভোগ করি সকল শ্রেণীর মানুষদের কে সাথে নিয়ে।

 Picture-01

বিশেষ সতর্কতা বাণী

ঈদ মোবারক উদযাপনের লক্ষ্যে মহান সৃষ্টিকর্তা বিশেষ সতর্কতাঃ বাণী প্রকাশ করেছেন, অর্থাৎ প্রতিটি মুসলমান তাদের মুসলমান ধর্মের সকল পরিচিত অপরিচিত মানুষদের পাশে থেকে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে একজন আরেকজনকে সাথে নিয়েই ঈদ উদযাপনের নির্দেশ রয়েছে। যা আমরা ব্যক্তিগতভাবে কতটুকু করেছি। তার হিসাব নিজের মনকে প্রশ্ন করলে এর উত্তর খুব সহজেই পেয়ে যাবো। Refarens-sportsnet24

ঈদের মেহেদি ডিজাইন ২০২২ নতুন মেহেদি ডিজাইন

ঈদুল আযাহার শুভেচ্ছা, মেসেজ/এসএমএস এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদের শুভেচ্ছা,মেসেজ /এসএমএস, ছন্দ, বাণী এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদ মোবারক ব্যানার, পোস্টার ডিজাইন, শুভেচ্ছা কার্ড এবং শুভেচ্ছা ব্যানার ডিজাইন 

ঈদুল আজহা কবে ২০২২ কোরবানির ঈদ কবে

আজ ঈদ মোবারক, ঈদের এসএমএস/ মেসেজ, ঈদের শুভেচ্ছা বার্তা, ঈদের  ফেসবুক স্ট্যাটাস এবং ঈদের ছন্দ বাণী

ঈদ মোবারক পিকচার / ছবি / ফটো, ওয়ালপেপার ফ্রি ডাউনলোড

ঈদ মোবারক ২০২২ গরীব, দুখী, মেহনতী, মানুষের কিসের দিন

সিম্পল মেহেদি ডিজাইন এবং ঈদের মেহেদি ডিজাইন

ঈদুল ফিতরের শুভেচ্ছা, মেসেজ, স্ট্যাটাস ও ছবি

ঈদ মোবারক ২০২২  ঈদ মোবারক পিকচার, ঈদ মোবারক ছন্দ এবং ঈদ মোবারক মেসেজ / SMS

ঈদ মোবারক স্ট্যাটাস ২০২২ (নতুন কালেকশন)

ঈদ মোবারক শুভেচ্ছা-২০২২ ঈদ মোবারক এসএমএস ফ্রী ডাউনলোড

ঈদ মোবারক স্ট্যাটাস, মেসেজ / এসএমএস (SMS ),কবিতা  ও পিকচার

ঈদের ফানি পিকচার, মেসেজ /  এসএমএস, ইমেজ  এবং ওয়ালপেপার ফ্রী ডাউনলোড

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *