ডায়াবেটিস রোগীদের জন্য নতুন সুখবর

ডায়াবেটিস রোগীদের জন্য নতুন একটি সুখবর তা হচ্ছে, আপনারা যারা এই রোগে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবত বিভিন্ন সমস্যায় অতি কষ্টের মধ্যে জীবন যাপন করছেন। তাদের উদ্দেশ্যে অল্প কিছু মূল্যবান কথা আমি উপস্থাপন  করলাম।

অর্থাৎ খুব সহজ ভাষায় আপনাকে বলি আপনি আপনার এই রোগ সম্পর্কে পৃথিবীর যত ডাক্তার দেখান না কেন, সে ক্ষেত্রে আপনাকে একটি বিষয়ে পরামর্শ দিয়ে থাকবে, তা হচ্ছে আপনাকে নিয়মিতভাবে আপনার শরীর চর্চা অর্থাৎ শারীরিক ব্যায়াম সর্বোচ্চ সতর্কতার সহিত করতে হবে।

যা কখনোই মিস করা যাবে না। এবং খাবারের রুটিন সম্পূর্ণ নিয়মমাফিক হতে হবে, সেক্ষেত্রে আপনি একটু সতর্ক থাকলে আপনার ডায়াবেটিস সবসময় নিয়ন্ত্রণে থাকবে।আপনার ডায়বেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য এতটুকুই যথেষ্ট।

কিন্তু দুঃখের নির্মম পরিহাস এইযে, আমরা তা নিয়মিত কখনোই করি না। সমস্যা হলে ডাক্তার পরিবর্তন করতে থাকি আর এতে ডাক্তাররা সর্বোচ্চ সুযোগ গ্রহণ করে আপনাকে একের পর এক পরামর্শ দিয়ে থাকেন।

এছাড়া আপনার শারীরিক যেকোনো সমস্যা সমাধানের জন্য আপনি গুগলে আপনার সমস্যা নিয়ে সার্চ দিলে আপনার সেখানে গুরুত্বপূর্ণ কিছু তথ্য আপনি পাবেন। সেখান থেকেও তথ্যগুলো সংগ্রহ করে নিয়ম অনুযায়ী আপনি চলতে পারেন। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *