dhaka train3

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেন নতুন সময়সূচী এবং ভাড়া

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেন নতুন সময়সূচী এবং ভাড়াঃ আপনারা যারা ঢাকা থেকে টাঙ্গাইল দ্রুত এবং আরামদায়ক এবং স্বল্প ব্যয়েএবং নিশ্চিন্তে যাতায়াতের জন্য উপযুক্ত মাধ্যমটি হচ্ছে ট্রেন।এর জন্য আপনারা অনুসন্ধান করছেন তাহলে আপনাকে আর কষ্ট করে কোথাও অনুসন্ধান করার প্রয়োজন নেই।

খুব সহজ উপায় সুন্দর ভাবে আপনি আপনার ঘরে বসে অনলাইনের মাধ্যমেই ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সমস্ত তথ্য পড়ে বুঝে শুনে টিকেট বুকিং করতে পারবেন।

অর্থাৎ ঢাকা থেকে টাঙ্গাইল যদি আপনি বাসে বা অন্য কোনো মাধ্যমে আসতে চান। তাহলে আপনাকে অনেক সময় ব্যয় করে অনেক টাকা খরচ করে সর্বোচ্চ ঝুঁকির মধ্য দিয়ে আপনাকে টাঙ্গাইলে পৌঁছাতে হবে।

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেন নতুন সময়সূচী এবং ভাড়া

কিন্তু আপনি যদি ঢাকা রেল স্টেশন গিয়ে টাঙ্গাইলের উদ্দেশে যেকোনো ট্রেনের টিকেট বুকিং করে খুব সহজেই নিশ্চিন্তে নির্ভয়ে ঝুঁকিমুক্ত জার্নি করে আপনি আপনার কাংখিত লক্ষ্যে খুব সহজেই যেতে পারবেন উত্তরবঙ্গের অনেক ট্রেন টাঙ্গাইল হয়ে আসে

বাংলাদেশের এক জরিপে দেখা গেছে যে, একজন যাত্রী সবসময় বিশেষ প্রয়োজনে বাংলাদেশের এক স্থান থেকে অন্য স্থানে বিভিন্ন কাজের উদ্দেশ্যে নিয়মিত যাতায়াত করে থাকেন।

যাতায়াতের সবচেয়ে পছন্দনীয় মাধ্যমটি হচ্ছে ট্রেনের মাধ্যমে যাতায়াত করা। এছাড়া ট্রেনে যাতায়াতের প্রধান কারণটি হচ্ছে, এতে কোন প্রকার দুর্ঘটনা ঘটার সম্ভাবনা খুবই কম অর্থাৎ নেই বললেই চলে এবং আরামদায়ক জার্নি।

dhaka train4

ঢাকা টু টাঙ্গাইল দূরত্ব

ঢাকা থেকে টাঙ্গাইল 97 কিলোমিটার রেলপথ।ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে নিয়মিত টাংগালের উদ্দেশ্যে তথা উত্তরবঙ্গের সকল ট্রেন যাতায়াত করে থাকে। সে ক্ষেত্রে আপনি খুব সহজেই সম্পূর্ণ নিরাপদ এর সহিত ঝুঁকিমুক্ত যানজটমুক্ত যাতায়াত করতে চাইলে। অবশ্যই আপনাকে ট্রেনের মাধ্যমে যাতায়াত করতে হবে। 

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের নতুন সময়সূচী

আপনারা যারা  ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী এবং ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে বিভিন্ন সাইটে অনুসন্ধান করে থাকেন তাদের জন্য সম্পূর্ণ নতুন করে অর্থাৎ ট্রেনের সময়সূচি পরিবর্তন অনুযায়ী নতুন আপডেট সময়সূচী এই পোস্টে সুন্দর করে উল্লেখ করলাম আপনাদের জন্য।Refarens-sportsnet24

আরওপড়ুন>>>ঢাকা থেকে কুমিল্লা ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আরওপড়ুন>>>ঢাকা থেকে পঞ্চগড় ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আরওপড়ুন>>>ঢাকা থেকে নাটর ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আরওপড়ুন>>>ঢাকা থেকে সিলেট ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

ট্রেনের নাম               ছাড়ার সময়             পৌছায়            ছুটির দিন

সিল্কসিটি এক্সপ্রেস(৫৩)        ১৪:৪৫                ১৬:৫৫                 রবিবার

ধূমকেতু এক্সপ্রেস(৭৬৯)       ০৬:০০               ০৭:৫৫                  নাই  বৃহস্পতিবার

সুন্দরবন এক্সপ্রেস(৭২৬)       ০৮:১৫               ০৯:৪৫                   নাই মঙ্গলবার

নীলসাগর এক্সপ্রেস(৭৬৫)     ০৬:৪০               ০৮:২০               সোমবার

একতা এক্সপ্রেস(৭০৫)            ১০:১০                ১২:০৫                 নাই

সিরাজগঞ্জ এক্সপ্রেস(৭৭৬)     ১৭:০০                ২১:৩০               শনিবার

চিত্রা এক্সপ্রেস(৭৬৪)               ১৯:০০               ২২:১০             সোমবার

দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭)            ২০:০০              ২২:০০              নাই

লালমনি এক্সপ্রেস(৭৫১)           ২১:৪৫               ২৩:৪০              শুক্রবার

পদ্মা এক্সপ্রেস(৭৫৯)                ২৩:০০              ০১:০০              মঙ্গলবার

লোকাল (৬৬১)                         ১১:৪০               ১২:৫৪                 নাই

এছাড়া বিভিন্ন ক্ষেত্রে যেমনঃ- ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে, চাকরির ক্ষেত্রে, আত্মীয়-স্বজন পরিবারের সাথে দেখা করার ক্ষেত্রে যখন আপনারা ঢাকা থেকে টাঙ্গাইল যাতায়াতের জন্য ঢাকা রেল স্টেশন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিকেট বুকিং দিয়ে আসতে হয়। শত ঝামেলার মধ্যে অনেক সময় ব্যস্ততার ক্ষেত্রে এই সময়টুকু পাওয়া খুব কঠিন হয়ে যায়। 

সে ক্ষেত্রে আপনি আপনার ঘরে বসে অনলাইনের মাধ্যমে বর্তমান এই ট্রেনের সময়সূচী এবং ভাড়া আরো বিস্তারিত তথ্য জেনে টিকেট বুকিং করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই এই লিংকে নিচের আমাদের ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের সময়সূচী এবং নির্ধারিত ভাড়া উল্লেখ করা হয়েছে এই ওয়েবসাইটে সেখান থেকে আপনি সহজে অনলাইনে টিকেট বুকিং করতে পারবেন।

ঢাকা থেকে টাঙ্গাইল ট্রেনের ভাড়া

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নতুন সময়সূচী প্রকাশ করেছে। সেই সময় সূচি অনুযায়ী আপনাদের যাতায়াত করতে হবে। এছাড়া সপ্তাহের ছয়দিন এই ট্রেন নিয়মিত যাতায়াত করে থাকে এবং নির্দিষ্ট একটি দিন বন্ধ থাকে।

আসন বিভাগ                       টিকিটের দাম

শোভন                                  ৯০টাকা

শোভন চেয়ার                        ১০৫টাকা

প্রথম সিট                              ১৭৫টাকা

প্রথম বার্থ                               ২৪০টাকা

স্নিগ্ধা                                    ২১০টাকা

এসি সিট                              ২৪০টাকা

এসি বার্থ                               ৩১৫টাকা

উপরে উল্লেখিত ট্রেনের সময়সূচী নির্ধারিত সময়ে যাতায়াত করে থাকে। তাই আপনি চাইলে অনলাইনে টিকেট বুকিং করে যেতে পারবেন। ট্রেনে ওঠার সময় অবশ্যই আপনাকে সংগ্রহীত টিকেট হাতে নিয়ে উঠতে  হবে।

পরিশেষে,

আপনারা যারা নিয়মিতভাবে ঢাকা থেকে সিলেট ট্রেনের যাতায়াত করে থাকেন। তাদের প্রতি গুরুত্বপূর্ণ একটি তত্ত্ব হচ্ছে, বর্তমান অনলাইনের এই দুনিয়ায় আপনি খুব সহজেই ঘরে বসে অনলাইনে টিকেট সংগ্রহ করতে পারবেন।

এছাড়া ঢাকা থেকে টাঙ্গাইল যাওয়ার সবচাইতে আরামদায়ক মাধ্যমটি হচ্ছে ট্রেন। এই ট্রেন ছাড়া আপনি অন্য কোন মাধ্যমে যদি ঢাকা থেকে টাঙ্গাইল যেতে চান সেখানে খুবই ভোগান্তি পোহাতে হয় যা দীর্ঘ সময় লেগে যায় যোগাযোগ ব্যবস্থা খুবই নগণ্য। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *