ঢাকা টু সিলেট বিমানের সময়সূচী এবং ভাড়া ২০২২

ঢাকা টু সিলেট বিমানের সময়সূচী এবং ভাড়া ২০২২- ঢাকা টু সিলেট আকাশ পথে যাতায়াতের ক্ষেত্রে যে সকল বিমান গুলি প্রতিনিয়ত ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে যাতায়াত করে থাকে। এবং নির্ধারিত ভাড়া মূল্য সহ এবং প্রিয় শহর সিলেটের ভূমিতে বর্তমান অবস্থানরত সকল আকর্ষণীয় দর্শনীয় স্থানের বিবরণ সহ সকল তথ্য তুলে ধরা হলো। 

ঢাকা ও চট্টগ্রামের পাশাপাশি সিলেট একটি প্রধান শহর। এই শহরে অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা গুলি রয়েছে তার মধ্যে অন্যতম হচ্ছে হযরত শাহজালাল রহমতুল্লাহি মাজার শরীফ।

এছাড়া এই শহরকে দ্বিতীয় লন্ডন নগরী হিসেবে পূর্ব থেকে অনেক পরিচিতি লাভ করেছে। তার প্রধান কারণ হচ্ছে যে,

লন্ডনের শতকরা 95 ভাগ অভিবাসী বাংলাদেশের সিলেটের লোক সেখানে বসবাস করে থাকে। এবং তারা যে বৈদেশিক মুদ্রা আয় করে থাকে তার বিশাল একটি অংশ বাংলাদেশ সরকারের রেমিটেন্স হিসেবে অর্জিত হয়।

এখানে বাংলাদেশের অন্যতম চা উৎপাদনকারী সকল কার্যাবলী সম্পাদন হয়ে থাকে। যে ক্ষেত্রে বিশাল একটি ভূমিকা পালন করে থাকে অর্থাৎ সর্বোচ্চ চায়ের বাগান সিলেট শহরে অবস্থিত।

এবং পাশাপাশি আরও অনেক নয়ন বিরাম পাহাড়গুলি রয়েছে যা দেখার জন্য দেশ-বিদেশ থেকে বিভিন্ন পর্যটক এখানে এসে থাকে ঢাকা থেকে। 

ঢাকা টু সিলেট দূরত্ব এবং সময়

ঢাকা টু সিলেটের দূরত্ব হচ্ছে 239 কিলোমিটার প্রায়। এছাড়া প্রধান তিনটি মাধ্যমে মানুষ ঢাকা থেকে সিলেট যাতায়াত করে থাকে তার মধ্যে প্রথমত হচ্ছেঃ পরিবহনের মাধ্যমে দ্বিতীয়ত হচ্ছেঃ রেলপথের মাধ্যমে তৃতীয়ত হচ্ছেঃ আকাশ পথের মাধ্যমে।

ঢাকা টু সিলেট সড়ক পথ

সড়কপথ ঢাকা টু সিলেট যাতায়াতের ক্ষেত্রে যদি আপনি সড়ক পথে যাতায়াত করে থাকেন তাহলে এক্ষেত্রে আপনার প্রায় সাত থেকে আট ঘণ্টা সময় লেগে যায় কিন্তু বিশেষ উল্লেখযোগ্য দিবস উপলক্ষে এই রুটে সর্বোচ্চ জ্যাম থাকার কারণে 10 ঘণ্টারও বেশি সময় লেগে যায়। 

ঢাকা টু সিলেট রেলপথ

রেলপথে যাতায়াতের ক্ষেত্রে তুলনামূলক অনেক আরামদায়ক। সুরমা, উপবন , পাড়াবো ও জয়ন্তিকা এই চারটি ট্রেন নিয়মিত ঢাকা থেকে সিলেট সার্ভিস দিয়ে থাকে। ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেন ছেড়ে শ্রীমঙ্গল হয়ে সিলেটে এসে পৌঁছায় যে ক্ষেত্রে 6 থেকে 7 ঘণ্টা সময় লেগে থাকে।

 ঢাকা টু সিলেট আকাশপথ

আকাশপথে আপনি খুব সহজেই ঢাকা থেকে সিলেট যাতায়াত করতে পারবেন সেক্ষেত্রে আপনার সময় লাগবে 45 থেকে 50 মিনিট সময়।

বর্তমান সিলেট অধিকাংশ অর্থ নৈতিকভাবে অনেক স্বাবলম্বী সে কারণে তারা সবচেয়ে বেশি যাতায়াত করে থাকে আকাশপথে তাই আপনার যাতায়াতের জন্য আরও গুরুত্বপূর্ণ তথ্য নিচে উপস্থাপন করলাম।

ঢাকা টু সিলেট বিমানের সময়সূচী এবং ভাড়া-২০২২

ঢাকা টু সিলেট বিমানের সময়সূচী এবং ভাড়া সম্পর্কে আপনারা যারা নিয়মিত বিমানে যাতায়াত করার প্রয়োজনের নিমিত্তে আগ্রহ প্রকাশ করেছেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা পরিপূর্ণভাবে কিভাবে ঢাকা টু সিলেট আকাশপথে যাতায়াতের জন্য এবং সড়ক পথে যাতায়াতের জন্য এবং রেল পথে যাতায়াতের জন্য এবং ঢাকা টু সিলেট দূরত্ব এবং বিমানের মাধ্যমে কতটুকু সময়ের মধ্যে যাতায়াত করতে পারবেন এবং ঢাকা টু সিলেট নিয়মিত যাতায়াত করে থাকে কোন কোন বিমান এবং নির্ধারিত ভাড়া সহ বিস্তারিত তথ্য তুলে ধরা হলো। 

ঢাকা টু সিলেট কোন বিমানে যাবেন

এক্ষেত্রে নিয়মিত যে বিমানগুলো যাতায়াত করে থাকে তার একটি অংশ আপনাদের জন্য নিচে উপস্থাপন করলাম।

ইউএস বাংলা এয়ারলাইনস

ঢাকা থেকে সিলেট যাতায়াতের জন্য আকাশপথে অর্থাৎ ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রতিদিন চারটি প্রায় নিয়মিত চলাচল করে থাকে।ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে ফ্লাইট গুলো প্রতিদিন সকাল 8 টা, বেলা 11:30 মিনিট, দুপুর 1:30 মিনিট এবং সন্ধ্যা 7 টায় সিলেটের উদ্দেশ্যে রওনা হয়।

সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট গুলো নিয়মিত ছাড়ে সকাল 9 টা 20 মিনিট, দুপুর 12 টা 50 মিনিট, 2:50 এবং রাত 8 টা 20 মিনিট।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু সিলেট রুটে প্রতিদিন চারটি সরাসরি এবং সপ্তাহে দুইদিন কানেক্টিং ফ্লাইট পরিচালনা করেন।ঢাকা থেকে তাদের দিনের প্রথম ফ্লাইটটি রোববার ও শুক্রবার বাদে নিয়মিত সকাল 11 টায় যাতায়াত করে থাকে এবং পরের ফ্লাইটগুলো বেলা 11:30 মিনিট, বিকেল 4 টা 15 মিনিট এবং রাত 8:30 এ যাতায়াত করে থাকে।

সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে বিমানের ফ্লাইট গুলো সময়সূচি অনুযায়ী প্রতিদিন সকাল 9 টা 45 মিনিট, সকাল 10:50 মিনিট, দুপুর 12:40  মিনিট,বিকেল 5 টা 55 মিনিট এবং রাত 8 টায় নিয়মিত যাতায়াত করে থাকে।

 নভোএয়ার

বর্তমানে ঢাকা থেকে সিলেট নিয়মিত আকাশপথে বিমান গুলি যাতায়াত করে থাকে  এবং প্রতিদিন তিনটি ফ্লাইট পরিচালনা করে। উল্লিখিত বিমানের সময়সূচী প্রতিদিন সকাল 8:15 মিনিট,দুপুর 12 টা এবং সন্ধ্যা 7 টায় ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা হয়।

সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ফ্লাইটগুলো প্রতিদিন সময়সূচি অনুযায়ী চলাচল করে থাকে সকাল 9:35 মিনিট,দুপুর 1 টা 20 মিনিট এবং রাত 8 টা 20 মিনিট. 

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স=সপ্তাহে 5 টি
  •  নভোএয়ার=সপ্তাহে 28 টি 
  • রিজেন্ট এয়ারওয়েজ=সপ্তাহের 7টি
  •  ইউএস-বাংলা এয়ারলাইন্স=সপ্তাহে 14 টি

উপরে উল্লেখিত সকল বিমানগুলি সপ্তাহে প্রতিদিন নিয়মিত যাতায়াত করে থাকে।

ঢাকা টু সিলেট বিমান ভাড়ার তালিকা

বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে সময় বাচানোর জন্য মানুষ সকল কিছুই করতে প্রস্তুত থাকে। সেক্ষেত্রে আপনি হয়তো ভাববেন ঢাকা থেকে সিলেট বিমান গেলে আপনার ব্যয়ের পরিমাণ অনেক বেশি হয়ে থাকবে মোটেও আপনার ধারনা ঠিক নেই।

বর্তমান বিভিন্ন প্রাইভেট কোম্পানি সংস্থাগুলো এই বিমানগুলো নিয়মিত যাতায়াত করে থাকে । যা যাত্রীদের সর্বোচ্চ সুযোগ সুবিধা দিয়ে থাকে অর্থাৎ ভাড়ার ক্ষেত্রে আপনি খুব অল্প পরিমান খরচ করেই আপনার গন্তব্য স্থানে যেতে পারবেন।

  • নভোএয়ার=  

2700 টাকা (স্পেশাল প্রমো)

6600 টাকা ( ফ্লেক্সিবল) 

  • রিজেন্ট এয়ারওয়েজ=

3000 টাকা (সুপার সেভার )

7000 টাকা (বিজনেস ফ্লেক্সিবল)

  • ইউ এস বাংলা এয়ারলাইন্স=

2500  টাকা (সর্বনিম্ন) 

6000 টাকা (সর্বোচ্চ

ঢাকা টু সিলেট কিভাবে বিমানের টিকেট করবেন

ঢাকা টু সিলেট যাতায়াতের ক্ষেত্রে আপনি খুব সহজেই আপনার টিকেট সংগ্রহ করতে পারেন। সে ক্ষেত্রে আপনি ঘরে বসেই অনলাইনের মাধ্যমে আপনি সর্বোচ্চ ডিসকাউন্ট নিয়ে টিকেট সংগ্রহ করতে পারেন।

আবার আমাদের ওয়েবসাইটের নিম্নের নির্ধারিত ঠিকানাসমূহ থেকে আপনি ফোন করে আপনার প্রয়োজনীয় টিকেট সংগ্রহ করতে পারেন।

লাগেজ সংক্রান্ত তথ্য সমূহ

নিয়ম অনুযায়ী ইকোনোমি যাত্রীরা প্রত্যেকে 20 কেজি মালামাল বহন করতে পারবেন। বিজনেস ক্লাসের যাত্রীরা  চেক কৃত 30 কেজি মালামাল বহন করতে পারবেন।এছাড়া এর চেয়ে বেশি মালামাল বহন করতে গেলে আপনাকে অবশ্যই নির্ধারিত ফি দিতে হবে। 

অভ্যন্তরীণ বিমান ভাড়া এয়ারলাইনস ও ফ্লাইট এর সময়সূচী

 নভোএয়ার ফ্লাইট সিডিউল দেখুনঃ

www.flynovoair.com/travelinfo/flight_schedules

রিজেন্ট এয়ারওয়েজ ফ্লাইট সিডিউল দেখুনঃ

 www.biman-airlines.com/schedule

ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট সিডিউল দেখুনঃ

০১৭৭৭৭৭৭৮০০ অথবা ১৩৬০৫ নম্বরে।

Refarens-sportsnet24

আরো দেখুন>>>ঢাকা টু সিলেট ট্রেনের সময়সূচী এবং ভাড়া 

আরো দেখুন>>>ঢাকা টু সিলেট পরিবহন এর সময়সূচী এবং ভাড়া

আরোও দেখুন >>>ঢাকা থেকে চট্টগ্রামের ফ্লাইট

আরোও দেখুন >>>চট্টগ্রাম থেকে ঢাকা পরিবহন সার্ভিস এর কাউন্টার নাম্বার এবংমোবাইল নাম্বার

আরোও দেখুন >>>ঢাকা থেকে চট্টগ্রাম পরিবহন সার্ভিস এর কাউন্টার নাম্বার এবং মোবাইল নাম্বার 

আরোও দেখুন >>>ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়া

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *