ঢাকা টু পোড়াদহ ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আপনারা যারা ঢাকা টু পোড়াদহ ট্রেনের সময়সূচী এবং ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে বিভিন্ন সাইটে অনুসন্ধান করে থাকেন তাদের জন্য সম্পূর্ণ নতুন করে অর্থাৎ ট্রেনের সময়সূচি পরিবর্তন অনুযায়ী নতুন আপডেট সময়সূচী এই পোস্টে সুন্দর করে উল্লেখ করলাম আপনাদের জন্য।

এছাড়া বিভিন্ন ক্ষেত্রে যেমনঃ- ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে, চাকরির ক্ষেত্রে, আত্মীয়-স্বজন পরিবারের সাথে দেখা করার ক্ষেত্রে যখন আপনারা ঢাকা থেকে পোড়াদহ যাতায়াতের জন্য ঢাকা রেল স্টেশন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিকেট বুকিং দিয়ে আসতে হয়।

শত ঝামেলার মধ্যে অনেক সময় ব্যস্ততার ক্ষেত্রে এই সময়টুকু পাওয়া খুব কঠিন হয়ে যায়। সে ক্ষেত্রে আপনি আপনার ঘরে বসে অনলাইনের মাধ্যমে বর্তমান এই ট্রেনের সময়সূচী এবং ভাড়া আরো বিস্তারিত তথ্য জেনে টিকেট বুকিং করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই এই লিংকে নিচের আমাদের ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের সময়সূচী এবং নির্ধারিত ভাড়া উল্লেখ করা হয়েছে এই ওয়েবসাইটে সেখান থেকে আপনি সহজে অনলাইনে টিকেট বুকিং করতে পারবেন।

ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের যাতায়াতের জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ তথ্য হচ্ছে, আপনি আপনার পছন্দ অনুযায়ী সামর্থ্য অনুযায়ী কোন টিকেট বুকিং করলে সুবিধা হবে এবং এর ভাড়া মূল্য কত ইত্যাদি সকল বিষয়ে তথ্য জানা বিশেষ প্রয়োজন তাই এসব গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনাদের জন্য নিচে উপস্থাপন করলাম। 

ঢাকা টু পোড়াদহ ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নতুন সময়সূচী প্রকাশ করেছে। সেই সময় সূচি অনুযায়ী আপনাদের যাতায়াত করতে হবে। এছাড়া সপ্তাহের ছয়দিন এই ট্রেন নিয়মিত যাতায়াত করে থাকে এবং নির্দিষ্ট একটি দিন বন্ধ থাকে।

সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে, অনলাইনে টিকেট বুকিং করলে আপনি সহজেই যে তথ্যগুলো পাবেন রেল ইস্টিশনে উপস্থিত থেকে কখনোই সেই তথ্যগুলো আপনি পরিপূর্ণভাবে পাবেন না।

সেক্ষেত্রে আমি একটা কথাই বলবো যদি নিরাপত্তার শহীদ সচ্ছন্দে যাতায়াত করতে চান। তাহলে অবশ্যই আপনাকে এই ওয়েবসাইটে সময়সূচী এবং ভাড়া এই সকল তথ্য জেনে টিকেট বুকিং করতে হবে।

ট্রেনের নাম     ট্রেন ছাড়ে     পৌঁছায়         ছুটির দিন

চিত্রা এক্সপ্রেস(৭৬৪)     ১৯:০০               ০০:১৬                সোমবার

সুন্দরবন এক্সপ্রেস(৭২৬) ০৮:১৫            ১৪:০১                   বুধবার

উপরে উল্লেখিত ট্রেনের সময়সূচী নির্ধারিত সময়ে যাতায়াত করে থাকে। তাই আপনি চাইলে অনলাইনে টিকেট বুকিং করে যেতে পারবেন। ট্রেনে ওঠার সময় অবশ্যই আপনাকে সংগ্রহীত টিকেট হাতে নিয়ে উঠতে  হবে।

আরওপড়ুন>>>স্মৃতিশক্তি বৃদ্ধি করার মহা ঔষধ

আরওপড়ুন>>> জীবন নিয়ে চিরন্তন সত্য মহা মূল্যবান উক্তি

আরওপড়ুন>>> বিশ্বাস নিয়ে উক্তি, বাণী, কবিতা ও এসটাটাস

আরওপড়ুন>>> সুখ নিয়ে উক্তি, বাণী, কবিতা ও এসটাটাস

ঢাকা টু পোড়াদহ ট্রেনের নির্ধারিত টিকেট মূল্য

আপনারা যারা ঢাকা থেকে পোড়াদহ ট্রেনে যাতায়াত করবেন। তাদের জন্য নিচে উল্লেখিত নির্দিষ্ট পরিমাণের ভাড়া উল্লেখ করা হয়েছে। এই ভারা পরিশোধ করে আপনি আপনার কাঙ্খিত স্থানে যাতায়াত করতে পারবেন।

 আসন বিভাগ            টিকিটের দাম(১৫%ভ্যাট)

      প্রথম সিট                        ৪৮০টাকা

       শোভন                           ৩০০টাকা

     শোভন চেয়ার                   ৩৬০টাকা

        স্নিগ্ধা                              ৬০০টাকা

      প্রথম বার্থ                          ৭২০টাকা

      এসি বার্থ                           ১০৮০টাকা

      এসি সিট                          ৭২০টাকা

পরিশেষে,

আপনারা যারা নিয়মিতভাবে ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের যাতায়াত করে থাকেন। তাদের প্রতি গুরুত্বপূর্ণ একটি তত্ত্ব হচ্ছে, বর্তমান অনলাইনের এই দুনিয়ায় আপনি খুব সহজেই ঘরে বসে অনলাইনে টিকেট সংগ্রহ করতে পারবেন।                                                                     

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *