ঢাকা টু পঞ্চগড় ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া ২০২৪

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া ২০২৩! বাংলাদেশের এক জরিপে দেখা গেছে যে, একজন যাত্রী সবসময় বিশেষ প্রয়োজনে বাংলাদেশের এক স্থান থেকে অন্য স্থানে বিভিন্ন কাজের উদ্দেশ্যে নিয়মিত যাতায়াত করে থাকেন।

যাতায়াতের সবচেয়ে পছন্দনীয় মাধ্যমটি হচ্ছে ট্রেনের মাধ্যমে যাতায়াত করা। এছাড়া ট্রেনে যাতায়াতের প্রধান কারণটি হচ্ছে, এতে কোন প্রকার দুর্ঘটনা ঘটার সম্ভাবনা খুবই কম অর্থাৎ নেই বললেই চলে এবং আরামদায়ক জার্নি।

আপনারা যারা  ঢাকা থেকে পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং ভাড়া সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে বিভিন্ন সাইটে অনুসন্ধান করে থাকেন তাদের জন্য সম্পূর্ণ নতুন করে অর্থাৎ ট্রেনের সময়সূচি পরিবর্তন অনুযায়ী নতুন আপডেট সময়সূচী এই পোস্টে সুন্দর করে উল্লেখ করলাম আপনাদের জন্য।

 এছাড়া বিভিন্ন ক্ষেত্রে যেমনঃ- ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে, চাকরির ক্ষেত্রে, আত্মীয়-স্বজন পরিবারের সাথে দেখা করার ক্ষেত্রে যখন আপনারা ঢাকা থেকে যশোর যাতায়াতের জন্য ঢাকা রেল স্টেশন ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে টিকেট বুকিং দিয়ে আসতে হয়। শত ঝামেলার মধ্যে অনেক সময় ব্যস্ততার ক্ষেত্রে এই সময়টুকু পাওয়া খুব কঠিন হয়ে যায়। 

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া ২০২৩

সে ক্ষেত্রে আপনি আপনার ঘরে বসে অনলাইনের মাধ্যমে বর্তমান এই ট্রেনের সময়সূচী এবং ভাড়া আরো বিস্তারিত তথ্য জেনে টিকেট বুকিং করতে পারবেন।

সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই এই লিংকে নিচের আমাদের ঢাকা থেকে  পঞ্চগড় ট্রেনের সময়সূচী এবং নির্ধারিত ভাড়া উল্লেখ করা হয়েছে এই ওয়েবসাইটে সেখান থেকে আপনি সহজে অনলাইনে টিকেট বুকিং করতে পারবেন।

বাংলাদেশের দীর্ঘতম প্রতি বিরতিহীন ট্রেন সার্ভিস পঞ্চগড় এক্সপ্রেস। পঞ্চগড় এক্সপ্রেস 2019 সালের 25 শে মে এর শুভ উদ্বোধন করে উক্ত যাতায়াতে নিয়মিত যাতায়াত করে থাকে।ঢাকা টু পঞ্চগড় 592কিলোমিটার পথ পাড়ি দিয়ে থেকে নিয়মিত পঞ্চগড় এক্সপ্রেস। এছাড়া পঞ্চগড় এক্সপ্রেস এর যাত্রী ধারণক্ষমতা 1000 জন। 

ঢাকা টু পঞ্চগড় ট্রেনের নতুন সময়সূচী 

ঢাকা থেকে  পঞ্চগড় ট্রেনের যাতায়াতের জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ তথ্য হচ্ছে আপনি আপনার পছন্দ অনুযায়ী সামর্থ্য অনুযায়ী কোন টিকেট বুকিং করলে সুবিধা হবে এবং এর ভাড়া মূল্য কত ইত্যাদি সকল বিষয়ে তথ্য জানা বিশেষ প্রয়োজন তাই এসব গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনাদের জন্য নিচে উপস্থাপন করলাম। 

বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ নতুন সময়সূচী প্রকাশ করেছে। সেই সময় সূচি অনুযায়ী আপনাদের যাতায়াত করতে হবে। এছাড়া সপ্তাহের ছয়দিন এই ট্রেন নিয়মিত যাতায়াত করে থাকে এবং নির্দিষ্ট একটি দিন বন্ধ থাকে।

সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে, অনলাইনে টিকেট বুকিং করলে আপনি সহজেই যে তথ্যগুলো পাবেন রেল ইস্টিশনে উপস্থিত থেকে কখনোই সেই তথ্যগুলো আপনি পরিপূর্ণভাবে পাবেন না।

সেক্ষেত্রে আমি একটা কথাই বলবো যদি নিরাপত্তার শহীদ সচ্ছন্দে যাতায়াত করতে চান। তাহলে অবশ্যই আপনাকে এই ওয়েবসাইটে সময়সূচী এবং ভাড়া এই সকল তথ্য জেনে টিকেট বুকিং করতে হবে।

আরওপড়ুন>>>ঢাকা থেকে পোড়াদহ ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আরওপড়ুন>>>ঢাকা থেকে ময়মনসিংহ ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আরওপড়ুন>>>ঢাকা থেকে যশোর ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

আরওপড়ুন>>>ঢাকা থেকে কুমিল্লা ট্রেনের নতুন সময়সূচী এবং ভাড়া

নামহইতেছাড়ে
Departure
গন্তব্যপৌছায়
Arrival
দ্রুতযানপঞ্চগড়সকাল ৭টা ২০ মিনিটেঢাকাসন্ধ্যা ৬টা ১০ মিনিটে
দ্রুতযানঢাকারাত আটটায় ৮:০০পঞ্চগড়পরদিন সকাল ৬টা ৩৫ মিনিটে
একতা এক্সপ্রেসপঞ্চগড়প্রতিদিন রাত নয়টা৯:০০ঢাকাপরদিন সকাল ৮টা ১০ মিনিটে
একতা এক্সপ্রেসঢাকা সকাল ১০টায়চট্টগ্রাম০৫:৫০
উপবন এক্সপ্রেস – Upaban Expressসিলেট২২:০০পঞ্চগড়রাত পৌনে নয়টায়৮:৪৫

উপরে উল্লেখিত ট্রেনের সময়সূচী নির্ধারিত সময়ে যাতায়াত করে থাকে। তাই আপনি চাইলে অনলাইনে টিকেট বুকিং করে যেতে পারবেন। ট্রেনে ওঠার সময় অবশ্যই আপনাকে সংগ্রহীত টিকেট হাতে নিয়ে উঠতে  হবে।

ঢাকা থেকে  পঞ্চগড় ট্রেনের নির্ধারিত টিকেট মূল্য

 আপনারা যারা ঢাকা থেকে  পঞ্চগড় ট্রেনে যাতায়াত করবেন। তাদের জন্য নিচে উল্লেখিত নির্দিষ্ট পরিমাণের ভাড়া উল্লেখ করা হয়েছে। এই ভারা পরিশোধ করে আপনি আপনার কাঙ্খিত স্থানে যাতায়াত করতে পারবেন।

আসন বিভাগটিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন চেয়ার৫৫০ টাকা
প্রথম সিট১০৩৫ টাকা
এসি সিট১২৬০ টাকা
এসি বার্থ১৮৯২ টাকা

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ও সময়সূচী

আপনারা যারা নিয়মিত ঢাকা টু পঞ্চগড় যাতায়াত করে থাকেন। তাদের সুবিধার জন্য পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন এবং সময়সূচী নিচের সারণিতে প্রকাশ করা হল। 

Refarens-sportsnet24

বিরতি স্টেশন নামঢাকা থেকে (৭৯৩)পঞ্চগড় থেকে (৭৯৪)
বিমান বন্দর২৩ঃ১২ মিনিটে২১ঃ২৫ মিনিটে
সান্তাহার০৪ঃ১০ মিনিটে১৭ঃ০৫ মিনিটে
পার্বতীপুর০৫ঃ৫০ মিনিটে১৫ঃ১৫ মিনিটে
দিনাজপুর০৬ঃ৩২ মিনিটে১৪ঃ২০ মিনিটে
পীরগঞ্জ০৭ঃ২১ মিনিটে১৩ঃ৩৩ মিনিটে
ঠাকুরগাঁও০৭ঃ৪৭ মিনিটে১৩ঃ০৭ মিনিটে

পরিশেষে,

আপনারা যারা নিয়মিতভাবে ঢাকা থেকে  পঞ্চগড় ট্রেনের যাতায়াত করে থাকেন। তাদের প্রতি গুরুত্বপূর্ণ একটি তত্ত্ব হচ্ছে, বর্তমান অনলাইনের এই দুনিয়ায় আপনি খুব সহজেই ঘরে বসে অনলাইনে টিকেট সংগ্রহ করতে পারবেন।এছাড়া ঢাকা থেকে  কুমিল্লা যাওয়ার সবচাইতে আরামদায়ক মাধ্যমটি হচ্ছে ট্রেন।

এই ট্রেন ছাড়া আপনি অন্য কোন মাধ্যমে যদি ঢাকা থেকে  পঞ্চগড় যেতে চান সেখানে খুবই ভোগান্তি পোহাতে হয় যা দীর্ঘ সময় লেগে যায় যোগাযোগ ব্যবস্থা খুবই নগণ্য। 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *