বড়দিন 2022, বড়দিনের উৎসব, বড়দিনের ক্রিসমাস শুভেচ্ছা, বাণী, ছন্দ, কবিতা এবং ফেসবুক স্ট্যাটাস

বড়দিন 2022, বড়দিনের উৎসব, ক্রিসমাস শুভেচ্ছা, বাণী, ছন্দ, কবিতা এবং ফেসবুক স্ট্যাটাস  উল্লেখিত বিষয়গুলি নির্দিষ্ট একটি সময়ে অর্থাৎ একটি বছরে একবার পালন করে থাকে। সে ক্ষেত্রে সকল মানুষের মাঝে ভেদাভেদ ভুলে গিয়ে একটি দিন অর্থাৎ বড়দিনের উৎসব পালন করা হয়। আর এই উৎসবে সকল শ্রেণীর মানুষ উপস্থিত হয়ে,

একজন আরেকজনকে বড়দিনের উৎসব শুভেচ্ছা বাণী ছন্দ কবিতা এবং ফেসবুকে স্ট্যাটাস বিভিন্ন মাধ্যম ব্যবহার করে বড়দিনের উৎসব পালন করা হয়। খ্রিস্টান ধর্মের সবচাইতে প্রধান একটি দিন বড়দিনের উৎসব গুরুত্ব সহকারে একজন আরেকজনকে ভালোবাসে উল্লেখিত এস্টাটাজ প্রকাশ করে তাদের মনের সকল চাওয়া পাওয়া আদান প্রদান করে থাকে।

বড়দিনের শুভেচ্ছা 2022, বড়দিনের ক্রিসমাস ডে

বড়দিনের ক্রিসমাস গাছ

ক্রিসমাস বলতে বোঝায়, ষষ্ঠদশ শতাব্দীতে যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে জার্মানির ধর্মপ্রাণ খ্রিস্টানরা তাদের ঘরে সাজানো গাছ অতি যত্ন সহকারে রেখে দিত। ধারণা করা হয় মার্টিন লুথার সর্বপ্রথম বড়দিনের কাছে আলোকিত মোমবাতি যুক্ত করেন।

শীতের এক সন্ধ্যায় ঘরে ফেরার সময় চিরসবুজ গাছের ফাঁক দিয়ে আকাশের জ্বলজ্বলে তারা দীপ্তি মুগ্ধ ও বিস্মিত করে  তাকে। এরপর তিনি পরিবারকেও এই স্বর্গীয় অনুভূতির সাত দিতে ঘরের ড্রইং রুমে একটি গাছ আনেন মার্টিন লুথার আর উক্ত গাছের শাখা প্রশাখায় আলোকিত মোমবাতি জ্বালিয়ে থাকেন। 

উল্লেখ্য যে, বড়দিন উপলক্ষে প্রতিবছর তিন থেকে সাড়ে তিন কোটি আসল ক্রিসমাস গাছ শুধু যুক্তরাষ্ট্রেই বিক্রি হয়।সেখানে প্রায় 21 হাজার চাষী ক্রিসমাস গাছ রক্ষণাবেক্ষণের দায়িত্বে নিয়োজিত আছে। এখানে মূলত একটি গাছের বয়স যখন 15 বছর হয় তখন এটিকে বিক্রি করা হয়।

উপভোগ করো একটি

অসাধারণ বড়দিন,

বড়দিনের আবেশ তোমার

জীবনকে সুখে ভরপুর

করে তুলুক।..শুভ বড়দিন শুভেচ্ছা!!

তোমার ভাগ্যের তালা খুলে দাও,
সর্বদা উপরে আপনার প্রতি সদয় হন,
শুধু অনেক প্রার্থনা
তোমার প্রেমিক!
🎄শুভ বড়দিন শুভেচ্ছা🎄

এসেছে যার জন্য সে অপেক্ষা করছিল,
সবার সাথে দেখা করে বলি বন্ধু,
ক্রিসমাস বসন্ত ডিসেম্বরে আনা হয়েছে,
শুভ বড়দিন আমার বন্ধু..

🎄শুভ বড়দিনশুভেচ্ছা🎄

চাঁদ তার চাঁদনী ছড়িয়ে দিয়েছে,
এবং তারারা আকাশকে সাজিয়েছে,
শান্তি এবং ভালবাসার উপহার দিয়ে,
দেখ স্বর্গ থেকে একজন ফেরেশতা এসেছে

🎄শুভ বড়দিনশুভেচ্ছা🎄

বড়দিনের ক্রিসমাস কোথা থেকে এলো ?

ক্রিসমাস শব্দটি এসেছে প্রাচীন ইংরেজি ক্রিস্টেস ম্যাসেস থেকে যার অর্থ ক্রিসমাস ভর। একটি খ্রিস্টীয় ধর্ম অনুষ্ঠান হওয়ার সত্তেও একাধিক অখ্রিস্টান সম্প্রদায়ও মহাসমারোহে বড়দিন উৎসব পালন করেন।এমনকি কোনো কোনো ক্ষেত্রে উৎসবের আয়োজনে প্রাক খ্রিস্টীয় ধর্মনিরপেক্ষ বিষয় ভাবনা সমারোহও দেখা যায়।

উপহার প্রদান, সংগীত, বড়দিনের কার্ড বিনিময়, গির্জায় ধর্ম, ভোজ, বড়দিনের বৃক্ষ, আলোকসজ্জা  মালা, যীশুর জন্ম দৃশ্য, মহা এক বিশেষ ধরনের সাজসজ্জার প্রদর্শনী আধুনিককালে বড়দিন উৎসবের প্রধান অঙ্গ। 

বড়দিনের উৎসব

বড়দিনের উৎসব সম্পর্কে পৃথিবীর প্রত্যেকটি খ্রিস্টান ধর্মের মানুষ  তারা তাদের জীবনের সর্বোচ্চ চেষ্টার বিনিময় সকল কিছু উৎসর্গ করে মহা ধুমধাম ভাবে বড়দিন উৎসব পালন করে থাকে।

এছাড়া পৃথিবীর ইউরোপ কান্ট্রি তথা মধ্যপ্রাচ্যের দেশ এবং পৃথিবীর সকল উন্নত কান্ট্রি গুলো যেমন আমেরিকা, চীন, জাপান, নেদারল্যান্ড, ব্রাজিল, জার্মান,  স্পেন, ফ্রান্স, ইতালি, উল্লেখযোগ্য দেশগুলিতে চোখ ধাঁধানো বড়দিনের উৎসব আয়োজন করা হয়ে থাকে।

যা প্রধানত ডিসেম্বর মাসে প্রায় 20 থেকে 25 দিন এই উৎসব উদযাপন হয়ে থাকে।এই উৎসবকে ঘিরে তাদের একটি প্রধান কালচার হচ্ছে এই দিনে সর্বোচ্চ বড় উপহার কে কাকে দিতে পারে এবং কোন ধরনের উপহার গ্রহণ করা হয়ে থাকে উক্ত বিষয়ে সর্বোচ্চ প্রতিযোগিতামূলক সময় পাড়ি দেয় বড়দিনের উৎসবে।

আজকের সেরা আর্টিকেল>>>Happy New Year 2023 Bangla SMS / ইংরেজি নববর্ষের শুভেচ্ছা বার্তা 2023

আজকের সেরা আর্টিকেল>>>Happy New Year 2023 wishes / নতুন বছরের শুভেচ্ছা 2023 উইসেস 

আজকের সেরা আর্টিকেল>>>হ্যাপি নিউ ইয়ার 2023 এনিমেটেড গিফ, Happy new year 2023 photo, Happy new year 2023 wishes, 2023 ইংরেজি নববর্ষ,শুভেচ্ছা বার্তা, এসএমএস,ছন্দ, ফেসবুক স্ট্যাটাস

এছাড়াও ইন্টারনেটের এই সময়ে বড়দিনের উৎসবের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে বিভিন্ন মিডিয়ার মাধ্যমে যেকোনো স্থান থেকে পৃথিবীর সকল স্থানে ছড়িয়ে ছিটিয়ে দেওয়া সকল প্রকার উৎসব-আমেজে অনুভূতি প্রকাশ করা হয় বড়দিনের উৎসবে।

খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব ক্রিসমাস। ২৫ শে ডিসেম্বর যিশুখ্রিস্টের জন্মের এই দিনটিতে দিবসটি পালিত হয়। প্রধান কারণ খ্রিষ্টধর্মের  প্রবর্তক যীশু খ্রীষ্ট এই দিনে বেথলেহেম নগরীতে অলৌকিক ভাবে জন্মগ্রহণ করেন। খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষের বিশ্বাস যীশুখ্রীষ্ট মানুষের রূপ ধরে পৃথিবীতে এসেছিলেন  সকল ধরনের পাপ থেকে মুক্তি দিতে আর মানবিক বন্ধনকে  আরো শক্তিশালী করতে।

আর এই আগমন কে স্মরণ করেই খ্রিস্টানরা শ্রদ্ধা-ভালোবাসায় বিশ্বব্যাপী তাঁকে স্মরণ করে এবং জাঁকজমকপূর্ণভাবে দিনটি উদযাপন করেন। সত্যিকার অর্থে যীশু খ্রীষ্ট মানব সমাজের কল্যাণের জন্য এই পৃথিবীতে এসেছিলেন এবং খ্রিস্টানরা মনে করেন তিনি সত্যিকার অর্থে একজন মানুষকে এই পৃথিবীতে আগমন করে,

তাদের সকল দিক নির্দেশনা দিয়েছেন। বিধায় তারা এই দিনটিকে পৃথিবীর খ্রিষ্টান  ধর্ম অনুযায়ী একটি শ্রেষ্ঠ দিন হিসেবে পালন করে থাকে।তাই উক্ত দিনে সকল আয়োজন নির্ভর করবে আপনার বিভিন্ন ধরনের শুভেচ্ছাবার্তা ফানি স্ট্যাটাস কবিতা বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে পৃথিবীর সকল খ্রিস্টান ধর্মের অনুসারী মানুষেরা দিবসটি পালন করে থাকে।

বড়দিনের শুভেচ্ছা বিনিময়

বড়দিন কে উদ্দেশ্য করে গুরুত্বপূর্ণ মুহূর্তে আপনারা যখন একজন আরেকজনকে শুভেচ্ছা বিনিময় করে থাকবেন। তখন অবশ্যই কোন কিছু বিনিময়ের মাধ্যমে আপনাকে শুভেচ্ছা বিনিময় করতে হবে। সেক্ষেত্রে আপনার যা প্রয়োজন উক্ত বিষয়ে শুভেচ্ছা বিনিময়ের সকল অমর বাণী গুলো আপনাদের জন্য উপস্থাপন করলাম।

বড়দিনের অমর বাণী

বড়দিন নিয়ে এই পৃথিবীতে অনেক শ্রেষ্ঠ মনীষীগণ তাদের মনের না বলা কথাগুলো সুন্দর করে বিভিন্ন বাণীর মাধ্যমে প্রকাশ করে গেছেন। যা চির অমর হয়ে আছে উক্ত অমর বাণী গুলো। আপনাকে অবশ্যই বড়দিনের উৎসবের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করার প্রয়োজনে সংগ্রহ করতে হবে।

বড়দিনের রোমান্টিক ছন্দ

বড়দিনের সম্মান রক্ষার্থে প্রতিটি খ্রিস্টান ধর্মের মানুষ বিভিন্ন উৎসব আমেজ এর মধ্য দিয়ে পালন করে থাকে। উক্ত অনুষ্ঠানের পরিপূর্ণতা লাভ করতে হলে অবশ্যই আপনাকে কিছু রোমান্টিক ছন্দ আদান-প্রদান করে আপনার মনের আত্মতৃপ্তি লাভ করার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করে থাকে।

বড়দিন উৎসব এর কবিতা

বড়দিনের উৎসব উদযাপন উপলক্ষে এমন কিছু কবিতা রয়েছে। যা চির অমর হয়ে আছে। শ্রেষ্ঠ মনীষীদের সংগ্রহ করা কবিতা গুলো অবশ্যই আপনার দিনটিকে পরিপূর্ণ করতে গেলে উক্ত কবিতাগুলো আপনি অনায়াসে সকলের মাঝে প্রকাশ করে নিজেকে আত্মতৃপ্তির মাধ্যমে সন্তুষ্টি অর্জন করতে পারেন।

বড়দিনের গুরুত্বপূর্ণ ফেসবুক স্ট্যাটাস

বড়দিন হোক, আর যে কোন গুরুত্বপূর্ণ বিভিন্ন অনুষ্ঠান সূচি হোক, সেখানে আপনাকে আপনার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকবে ব্যতিক্রম কিছু ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে যা আপনাকে উক্ত অনুষ্ঠানে সুপরিচিত একজন মানুষ হিসেবে তৈরি করে ফেলবে। অর্থাৎ কিভাবে আপনি আপনার পরিচিত এবং ফেসবুক বন্ধু-বান্ধবদের এই দিন উপলক্ষে ফেসবুক স্ট্যাটাসের গুরুত্বপূর্ণ কিছু বিষয় প্রকাশ করবেন। যা সবার কাছে প্রিয় একটি ফেসবুক স্ট্যাটাস হিসেবে থাকবে। Refarens-sportsnet24

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *