কক্সবাজার টু ঢাকা বিমানের সময়সূচী এবং ভাড়া ২০২২

কক্সবাজার টু ঢাকা বিমানের সময়সূচী এবং ভাড়া ২০২২-কক্সবাজার টু ঢাকা দূরত্ব হচ্ছে  প্রায় 415 কিলোমিটার ।ঢাকা হচ্ছে বাংলাদেশের রাজধানী এবং কক্সবাজার হচ্ছে পৃথিবীর অন্যতম সমুদ্র সৈকত যেখানে অবস্থিত। বাংলাদেশের প্রধান শহর হচ্ছে ঢাকা এবং উপশহর হচ্ছে  কক্সবাজার।

তাই রাজধানী থেকে বিভিন্ন কাজের উদ্দেশ্যে এবং ভ্রমণের উদ্দেশ্যে কক্সবাজারে অসংখ্য মানুষ প্রতিনিয়ত যাতায়াত করে থাকে। আর এ সকল যাত্রীরা মূলত বাংলাদেশ তথা পৃথিবীর যেকোন প্রান্ত থেকে যাতায়াত করে  থাকে।

কক্সবাজার বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ স্থান যেখানে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রবেশদ্বার বলা হয়ে থাকে। প্রাকৃতিক ভাবে বাংলাদেশের সর্বোচ্চ সংখ্যক যে স্থানে রয়েছে তার নামটি হচ্ছে কক্সবাজার।

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে মানুষ অনেক ফাস্ট হয়েছে সেক্ষেত্রে সময়ের অনেক মুল্য যে মাধ্যমে সবচেয়ে দ্রুত যাতায়াত করা যায় সেই মাধ্যমটি তারা পছন্দ করে থাকে।

কক্সবাজার টু ঢাকা সবচেয়ে যুগোপযোগী এবং আরামপ্রিয় স্বল্প ব্যয় সকল দিক থেকে বিবেচনা করলে সর্বোচ্চ স্থানটি লাভ করে বিমানের মাধ্যমে যাতায়াত করা। কিভাবে আপনি কোন বিমানের টিকিট সংগ্রহ করে খুব সহজেই কক্সবাজার টু ঢাকা যাতায়াত করতে পারবেন তাঁর সকল নতুন আপডেট তথ্য আমরা উপস্থাপন করছি।

কক্সবাজার টু ঢাকা ভ্রমণ সড়ক পথ

 সড়কপথে আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার ভ্রমণের উদ্দেশ্যে যাতায়াত করতে চান তাহলে আপনাকে খুব সহজভাবে কক্সবাজার থেকে প্রথমে চট্টগ্রাম যেতে হবে তারপর চট্টগ্রাম থেকে ঢাকা পৌঁছাতে হবে এটাই হচ্ছে সড়কপথে পরিবহনের একটি যুগোপযোগী মাধ্যম।

 পরিবহনের মাধ্যমে আপনি যেতে চাইলে অত্যন্ত সকল উন্নত ধরনের পরিবহন এই রাস্তায় যাতায়াত করে থাকে আপনার সামর্থ্য এবং ইচ্ছা অনুযায়ী আপনি পরিবহনে যাতায়াত করতে পারবেন।

কক্সবাজার টু ঢাকা দূরত্ব

এছাড়া কক্সবাজার থেকে প্রথমে আপনাকে চট্টগ্রাম যেতে হবে যার দূরত্ব হচ্ছে প্রায় 155 কিলোমিটার এবং চট্টগ্রাম থেকে ঢাকা দূরত্ব হচ্ছে প্রায় 300 কিলোমিটার অর্থাৎ সবমিলিয়ে আপনার সময় ব্যয় হবে প্রায় সাত থেকে আট ঘণ্টা।

কিন্তু বিশেষ দিবস যেমন ঈদের ছুটিতে পূজার ছুটিতে আরো অনন্য ছুটিতে এখানে পর্যটকদের সংখ্যা প্রচুর পরিমানে বেড়ে যায় সেক্ষেত্রে রাস্তায় সর্বোচ্চ সেখানে আপনার 15 থেকে 16 ঘণ্টা সময় লেগে যায়।

 কক্সবাজার টু ঢাকা  রেলপথ

রেলপথের দিক থেকে একটু বেশি সময় অপচয় হয়ে থাকে এবং আপনাকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে সেক্ষেত্রে আপনাকে প্রথমে কক্সবাজার থেকে পরিবহনের মাধ্যমে চট্টগ্রাম যেতে হবে।

তারপর চট্টগ্রাম রেলস্টেশন থেকে টিকিট সংগ্রহ করে ঢাকার উদ্দেশ্যে রওনা দিতে হবে ঢাকা কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেনে তারপর চট্টগ্রাম পৌঁছাতে হবে সেখানে নামার পর আপনি কক্সবাজারের উদ্দেশ্যে অন্য মাধ্যমে যেতে হবে।

কক্সবাজার টু ঢাকা আকাশপথ

এক্ষেত্রে আপনি খুব সহজেই যাতায়াত করতে পারবেন সেক্ষেত্রে আপনার সর্বোচ্চ প্রায় এক ঘন্টা সময় লাগবে। আকাশপথে আপনাকে ভ্রমণ করতে হলে এ ক্ষেত্রে নিয়মিত  সাত থেকে আটটি ফ্লাইট যাতায়াত করে থাকে। আরামদায়ক উপায় যেতে পারবেন যে ক্ষেত্রে বর্তমান সবচাইতে বেশি যাত্রী যাতায়াত করে থাকে বিমানের মাধ্যমে। 

কক্সবাজার টু ঢাকা বিমানের সময়সূচী এবং ভাড়া

কক্সবাজার টু ঢাকা নিয়মিত যেসকল বিমান যাতায়াত করে থাকে তাদের নির্ধারিত সময়সূচী এবং নির্ধারিত ভাড়া সমূহ উপস্থাপন করা হল। 

কক্সবাজার টু ঢাকা বিমান 

বিভিন্ন সংস্থার বিমান গুলি সপ্তাহে প্রতিদিন নিয়মিত তাদের যাতায়াত করে থাকে যেগুলো নিয়মিত যাতায়াত করে তার সকল তথ্য উপস্থাপন করলাম।

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স=সপ্তাহে 5 টি
  •  নভোএয়ার=সপ্তাহে 28 টি 
  • রিজেন্ট এয়ারওয়েজ=সপ্তাহের 7টি
  •  ইউএস-বাংলা এয়ারলাইন্স=সপ্তাহে 14 টি

কক্সবাজার টু ঢাকা বিমান ভাড়া

বিমান ভাড়া 2005 সাল পর্যন্ত অর্থাৎ এর পূর্বে যা সত্যি স্বপ্নের মতো ছিল সে ক্ষেত্রে বিমান সংস্থা তুলনামূলক কম ছিল এবং যাত্রীদের ভাড়া দিতে হতো সর্বোচ্চ একজন মানুষের  সামর্থের সম্পূর্ণ বাইরে।

বর্তমান চাহিদার পরিপ্রেক্ষিতে বিমানের ভাড়া এতটাই সহজলভ্য হয়ে গেছে যে খুব সহজেই খুব সাধারন একজন মানুষ তার বিশেষ গুরুত্বপূর্ণ কাজের ক্ষেত্রে তথা ভ্রমণের ক্ষেত্রে খুব সহজে যাতায়াত করতে পারে তাই এই বিমান সংস্থার সকল ধারাসমূহ নিয়ম-নীতি নিচে উপস্থাপন করলাম।

  • নভোএয়ার=  

2500 টাকা (স্পেশাল প্রমো)

9200 টাকা ( ফ্লেক্সিবল) 

  • রিজেন্ট এয়ারওয়েজ=

3000 টাকা (সুপার সেভার )

8000 টাকা (বিজনেস ফ্লেক্সিবল)

  • ইউ এস বাংলা এয়ারলাইন্স=

2500  টাকা (সর্বনিম্ন) 

8700 টাকা (সর্বোচ্চ

কিভাবে কক্সবাজার টু ঢাকা যাওয়ার জন্য বিমান টিকিট করবেন

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে সবকিছুই হাতের মুঠোয় আপনি খুব সহজেই বিমানের টিকিট ঘরে বসে অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন ।আপনি বিভিন্ন ট্রাভেলস এর মাধ্যমে ঘরে বসে নিম্নলিখিত ঠিকানা অনুযায়ী সার্চ দিয়ে ডিসকাউন্ট নিয়ে আপনার সামর্থ্য পছন্দ অনুযায়ী টিকেট বুকিং দিতে পারবেন।

নিচে আপনার ফ্লাইট এর যাবতীয় সংক্রান্ত সকল তথ্য যোগাযোগের জন্য খুব সহজ একটি মাধ্যম হচ্ছে তাদের অফিসের মোবাইল নাম্বার উপস্থাপন করলাম এখানে ফোন করে আপনার সকল তথ্য আপনি খুব সহজেই সংগ্রহ করতে পারবেনঃ০৯৬১৭-১১১-৮৮৮

 লাগেজ সংক্রান্ত তথ্য সমূহ

নিয়ম অনুযায়ী ইকোনোমি যাত্রীরা প্রত্যেকে 20 কেজি মালামাল বহন করতে পারবেন। বিজনেস ক্লাসের যাত্রীরা  চেক কৃত 30 কেজি মালামাল বহন করতে পারবেন।এছাড়া এর চেয়ে বেশি মালামাল বহন করতে গেলে আপনাকে অবশ্যই নির্ধারিত ফি দিতে হবে। 

অভ্যন্তরীণ বিমান ভাড়া এয়ারলাইনস ও ফ্লাইট এর সময়সূচী

 নভোএয়ার ফ্লাইট সিডিউল দেখুনঃ

www.flynovoair.com/travelinfo/flight_schedules

রিজেন্ট এয়ারওয়েজ ফ্লাইট সিডিউল দেখুনঃ

 www.biman-airlines.com/schedule

ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট সিডিউল দেখুনঃ

০১৭৭৭৭৭৭৮০০ অথবা ১৩৬০৫ নম্বরে।

Refarens-sportsnet24

আরোও দেখুন >>>ঢাকা থেকে চট্টগ্রামের ফ্লাইট

আরোও দেখুন >>>চট্টগ্রাম থেকে ঢাকা পরিবহন সার্ভিস এর কাউন্টার নাম্বার এবংমোবাইল নাম্বার

আরোও দেখুন >>>ঢাকা থেকে চট্টগ্রাম পরিবহন সার্ভিস এর কাউন্টার নাম্বার এবং মোবাইল নাম্বার 

আরোও দেখুন >>>ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়া

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *