উক্তি

বদলে যাওয়া মানুষ নিয়ে উক্তি ও মূল্যবান কিছু কথা

বদলে যাওয়া মানুষ নিয়ে উক্তি ও মূল্যবান কিছু কথা-মানুষ দুইভাবে বদলে যেতে পারে, প্রথমত স্বার্থের টানে দ্বিতীয়ত প্রয়োজনের তাগিদে। বদলে যাওয়া মানুষগুলি নিয়ে এখানে অত্যন্ত মূল্যবান কিছু উক্তি ও মূল্যবান কিছু কথা উপস্থাপন করা হয়েছে। যা জেনে থাকলে অবশ্যই আপনি উপকৃত হবেন। এছাড়া বদলে যাওয়া মানুষগুলির সাথে উক্ত উক্তিগুলি শেয়ার করে থাকলে অবশ্যই উপকৃত হবেন।

কান্না করা পিক,ছেলেদের ও মেয়েদের কান্না করা পিক, ছেলে ও মেয়েদের সেরা কষ্টের ছবি এবং ভালোবাসার কষ্টের পিক, মেয়েদের কষ্টের পিক ডাউনলোড 

বদলে যাওয়া মানুষ নিয়ে উক্তি

১।  মানুষের হাত বাধা যায় পা বাধা যায় কিন্তু কখনো তার মনকে বাধা যায় না, কাজেই মন থেকে যদি কেউ বদলে যেয়ে থাকে তাকে প্রচন্ড শক্ত করে হাত ধরে রাখার পরও সেই মানুষটি কোন এক সময় বদলে যায়। 

২। একমাত্র স্বার্থপর বেঈমান মানুষগুলোই স্বার্থের টানে সব স্মৃতি ভুলে গিয়ে বদলে যায়।

৩। যে মানুষগুলি স্বার্থের টানে বদলে যায় তারা কখনোই সুখী হতে পারে না।

৪। তোমার প্রিয় কোনো মানুষ যদি স্বার্থের টানে বদলে যায় তাহলে তাকে নিয়ে কোন দুঃখ কষ্ট অনুভব করো না, কারণ যে বদলে যাওয়ার সে কোন এক সময় অবশ্যই বদলে যাবে।

৫। যে চলে যাওয়ার সে তো যাবেই তাকে নিয়ে সময় নষ্ট না করে বরং কিভাবে নিজেকে সংশোধন করে সঠিক পথে অগ্রসর হওয়া যায় সেই দিকে পথ চলা।

৬। মানুষ মুহূর্তে এমনভাবে বদলে যায় যেন চিরচেনা মানুষগুলি মুহূর্তেই চির অচেনা হয়ে যায় তার কাছে।

৭। বদলে যাওয়া মানুষ ভাবে হয়তো এটাই আমার জন্য সঠিক সিদ্ধান্ত, কিন্তু পরবর্তী সময় সেও অনেক কষ্টের মুখোমুখি হয়ে তীব্র যন্ত্রণা নিয়ে প্রতিটা মুহূর্ত পাড়ি দিয়ে থাকে।

৮। মানুষ মানুষকে বিশ্বাস করে কাছে থাকে কিন্তু কিছু স্বার্থপর মানুষ সেই বিশ্বাসকে ভেঙে দিয়ে মুহূর্তেই বদলে যায় চিরচেনা সেই মানুষটির কাছ থেকে।

৯। বদলে যাওয়া মানুষটি কাছেই থাকে কিন্তু তাকে অনেক দূরের মানুষ বলে মনে হয়।

১০। চিরচেনা কাছের মানুষটা যখন দূরের মানুষ হয়ে মুহূর্তে বদলে যায় তখন তার জন্য দুটি চোখ ঝাপসা হয়ে আসে চোখের পানি মুক স্পর্শ করে কিন্তু ওই মানুষটাকে তখন আর কোন কিছুই স্পর্শ করে না।

১১। বদলে যাওয়া মানুষগুলো বুকের ভেতর নতুন একটা দেয়াল বানিয়ে ফেলে, যা ভেদ করে কখনোই তার কাছে যাওয়া সম্ভব হয় না।

১২। পুরো পৃথিবী পরিবর্তন হয়ে গেলে তা সহ্য করা যায় তার সাথে মানিয়ে নেওয়া যায় কিন্তু খুব কাছের মানুষটা বদলে গেলে তা কখনোই সহ্য করা সম্ভব হয় না।

১৩। খুব কাছের মানুষ যখন বদলে যায় তখন বুকের ভিতর যে যন্ত্রণার ঝড় বয়ে যায় তা কখনোই সহ্য করার মতো নয়।

১৪। বদলে যাওয়া মানুষটির জন্য অনেকেই এই যন্ত্রণা সহ্য করতে না পেরে আত্মহত্যা পর্যন্ত করে থাকে।

১৫। কাছে থাকে মানুষটি সম্পর্কে সকল কিছুই জানা সম্ভব কিন্তু তার মনের ভেতর কি লুকিয়ে আছে তা কখনোই জানা সম্ভব হয়ে থাকে না।

বদলে যাওয়া মানুষটিকে নিয়ে মূল্যবান কিছু কথা

মানুষ যেকোনো সময় যেকোনো স্বার্থের প্রয়োজনে বদলে যেতে পারে, তবে তার জন্য হতাশ হয়ে যন্ত্রণা বুকে নিয়ে ছটফট করার কোন প্রয়োজন হয় না। কারণ যে বদলে যাওয়ার সে তো বদলে গেছে তার জন্য হাজার চেষ্টা করে সময় অপচয় করে নিজেকে বিসর্জন করে দিল সে আর ফিরে আসবে না। সুতরাং, তার জন্য না ভেবে বরঞ্চ নিজের জন্য ভাবনা চিন্তা করে কিভাবে নিজেকে আরো ভালোভাবে প্রস্তুত করা যায় ভালো থাকা যায় তা নিয়ে প্রতিনিয়ত ব্যস্ত থাকাই হচ্ছে বুদ্ধিমানের কাজ। নতুবা তার জন্য ভাবতে ভাবতে তুমিও এক সময় ধ্বংস হয়ে যাবে।

Show More

Rafiqul Islam

আমি মোঃ রফিকুল ইসলাম। infosearch24.com ওয়েবসাইটে আমি ২০২০ সাল থেকে শিক্ষা, ভ্রমণ এবং তথ্যপ্রযুক্তিসহ বাংলাদেশ এবং আন্তর্জাতিক সময় উপযোগী বিভিন্ন তথ্য সর্বপ্রথম তুলে ধরি । আশাকরি আমার আর্টিকেল গুলো আপনারা সকলেই নিয়মিত উপভোগ করছেন।