arjentina

আর্জেন্টিনা প্লেয়ারের নামের লিস্ট 2022 / Argentina World Cup 2022 squad

আর্জেন্টিনা প্লেয়ারের নামের লিস্ট 2022 / Argentina World Cup 2022 squad-The Argentina World Cup 2022 squad is anticipated to be named in early October – and having already secured their place in the tournament, manager Lionel Scaloni has shown a willingness to test with his final qualification crew.

Argentina might be one of the warm favourites for to win the Qatar World Cup 2022, with the 2021 Copa America winners boasting the likes of Lionel Messi, Angel Di Maria and Lautaro Martinez in their group. References-wikipedia

আর্জেন্টিনা খেলোয়ারদের নামের তালিকা ২০২২ঃ

আর্জেন্টিনা ফুটবল দল কাতার বিশ্বকাপ 2022 এর অন্তর্ভুক্ত একটি পূর্ণাঙ্গ পরিপূর্ণ যোগ্যতা অর্জনকারী একটি ফুটবল দল। আর্জেন্টিনা ফুটবল দল পৃথিবীর অধিকাংশ দেশের ফুটবল প্রেমীরা মন থেকে তাদেরকে ভালোবেসে থাকেন এবং সাপোর্ট করে থাকেন। তার প্রধান উদ্দেশ্য এবং কারণ হচ্ছে, জনপ্রিয় একজন ফুটবল খেলোয়াড় তিনি আর কেউ নন তিনি হচ্ছেন আমাদের সকলের একজন প্রিয় মানুষ মেসি। এছাড়া আরও উল্লেখযোগ্য একটি বিষয় আমাদের বিশ্বকাপ ফুটবল আসলে মনে পড়ে যায় অর্থাৎ ব্রাজিল-আর্জেন্টিনা হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী জমজমাট সকলের কাছে জনপ্রিয় একটি খেলা।

বিগত পরিসংখ্যানের একটি ফলাফল আপনাদের সামনে তুলে ধরছি, অর্থাৎ ১৯৯৪ সালের 20 সেপ্টেম্বর ব্রাজিলের বিপক্ষে 3-0 গোলে জয়লাভ করে থাকেন আর্জেন্টিনা।এর চেয়ে বড় প্রমাণ ব্রাজিল সাপোর্টারদের সামনে আর কি তুলে ধরব বলুন।

উল্লেখ্য যে, বিশ্বকাপ ফুটবল খেলায় অংশগ্রহণ করার পূর্ববর্তী সময়ে আর্জেন্টিনা যতগুলো খেলায় অংশগ্রহণ করে থাকছে তার মধ্যে বিরতিহীন ভাবে সর্বমোট 30 টি খেলায় তারা এককভাবে জয়লাভ করে বিশ্বকাপ ফুটবলে অংশগ্রহণ করেছে। তো খুব সহজেই অনুমান করা যায় তারা সর্বোচ্চ পারফরম্যান্স অর্জনকারী একটি দল হিসেবে বর্তমান বিশ্বকাপ ফুটবল খেলায় অবস্থান করছেন। তো চলুন আর অপেক্ষা নয় এখনই আমরা জেনে নেই আমাদের প্রিয় ফুটবলের দেশ আর্জেন্টিনার 2022 বিশ্বকাপ খেলোয়ারদের তালিকা।

আর্জেন্টিনা প্লেয়ারের নামের লিস্ট ২০২২ঃ

এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), বয়স: 29, বাজার দর: 32.00m.

জোয়ান মুসো (গোলরক্ষক), বয়স: 27, বাজার দর: 20.00m.

 ফ্রাঙ্কো আরমানি (গোলরক্ষক),বয়স: 35, বাজার দর: 5.00m.

ফেদেরিকো গোমেস (গোলরক্ষক), বয়স: 17, বাজার দর: 0.00m.

ক্রিশ্চিয়ান রোমেরো  (ফিরে কেন্দ্র), বয়স: 23, বাজার দর: 35.00m.

লিসান্দ্রো মার্টিনেজ  (ফিরে কেন্দ্র), বয়স: 23, বাজার দর: 32.00m.

লুকাস মার্টিনেজ কুয়াটা ( ফিরে কেন্দ্র), বয়স: 25, বাজার দর: 15.00m.

নিকোলাস ওটামেন্ডি (ফিরে কেন্দ্র), বয়স: 33, বাজার দর: 6.00m.

গ্যাসটন আভিলা (ফিরে কেন্দ্র), বয়স: 20, বাজার দর: 5.00m.

জার্মান পেজেলা  (ফিরে কেন্দ্র), বয়স: 30, বাজার দর: 5.00m.

নিকোলাস ট্যাগলিয়াফিকো (সপ্তাহের দিন), বয়স: 29, বাজার দর: 16.00m.

মার্কোস আকুনা (সপ্তাহের দিন), বয়স: 30, বাজার দর: 15.00m.

গঞ্জালো মন্ট্রিয়েল (ফিরে আসা), বয়স: 25, বাজার দর: 17.00m.

নাহুয়েল মোলিনা (ফিরে আসা),  বয়স: 23, বাজার দর: 10.00m.

গুইডো রদ্রীগেজ  (রক্ষণাত্মক মিডফিল্ডার),  বয়স: 27, বাজার দর: 25.00m.

এনজো ফার্নান্দেজ (রক্ষণাত্মক মিডফিল্ডার), বয়স: 20, বাজার দর: 5.00m.

রদ্রিগো ডি পল (সেন্ট্রাল মিডফিল্ড), বয়স: 27, বাজার দর: 40.00m.

জিওভানি লো সেলসো  (সেন্ট্রাল মিডফিল্ড),  বয়স: 25, বাজার দর: 22.00m.

এক্সকুয়েল প্যালাসিওস (সেন্ট্রাল মিডফিল্ড), বয়স: 23, বাজার দর: 15.00m.

নিকোলাস ডোমিংঙ্গুয়েজ (সেন্ট্রাল মিডফিল্ড), বয়স: 23, বাজার দর: 13.00m.

ক্রিস্টিয়ান মদিনা  (সেন্ট্রাল মিডফিল্ড), বয়স: 19, বাজার দর: 6.00m.

সান্তিয়াগো সিমন ( ডান মিডফিল্ড), বয়স: 19, বাজার দর: 1.50m.

থিয়াগো আলমদা (মিডফিল্ডে আক্রমণ), বয়স: 20, বাজার দর: 20.00m.

নিকোলাস গঞ্জালেজ (লেফট ইয়ঙ্গার) , বয়স: 23, বাজার দর: 24.00m.

লিউলেন মেসি (ডান ইউঙ্গার), বয়স: 34, বাজার দর: 60.00m.

অ্যাঞ্জেল ডি মারিয়া (ডান ইউঙ্গার), বয়স: 33, বাজার দর: 15.00m.

মাতিয়াস সোলে  (ডান ইউঙ্গার), বয়স: 18, বাজার দর: 2.50m.

পাওলো দিবালা (দ্বিতীয় স্ট্রাইকার), বয়স: 28, বাজার দর: 50.00m.

এঞ্জেল কোরেয়া (দ্বিতীয় স্ট্রাইকার), বয়স: 26, বাজার দর: 40.00m.

জোয়াকুইন কোরেয়া (দ্বিতীয় স্ট্রাইকার), বয়স: 27, বাজার দর: 30.00m.

পাপু গোমেজ (দ্বিতীয় স্ট্রাইকার), বয়স: 33, বাজার দর: 6.00m.

লাউতারো মার্টিনেজ (কেন্দ্র সম্মুখস্থ),বয়স: 24, বাজার দর: 8.00m.

জুলিয়ান আলভারেজ (কেন্দ্র সম্মুখস্থ),বয়স: 21, বাজার দর: 20.00m.

লুকাস আলারিও (কেন্দ্র সম্মুখস্থ),বয়স: 29, বাজার দর: 10.00m.

কেন আপনি আর্জেন্টিনা ফুটবল দলকে সমর্থন করবেনঃ

আর্জেন্টিনা ফুটবল দল মানেই অধিকাংশ মানুষের প্রাণের একটি দল ভালোবাসার একটি দল যেখানে খেলা শেখা যায় যেখানে অনেক কিছু অর্জন করা যায় যা অন্য কোন দলগুলোর কাছ থেকে কখনোই আশা করা যায় না। যার বাস্তব নিদর্শন যখন আর্জেন্টিনার খেলা উপভোগ করে থাকেন। তখন একটু মনোযোগ সহকারে দেখলে আপনি খুব সহজেই জেনে যাবেন একটি দল পারফরম্যান্স অর্জন করতে কি ধরনের কৌশল অবলম্বন করতে হয় এবং সর্বশ্রেষ্ঠ সেরাটা অর্জন করতে গেলে কিভাবে উক্ত খেলায় মনোযোগ সহকারে সামনের দিকে অগ্রসর হতে হয়।

কাতার বিশ্বকাপ আজকের খেলার সময়সূচী দেখুন

তাই পরিশেষে একটি কথা আমার, যদি ফুটবল খেলা সম্পর্কে জানার আগ্রহ থাকে এবং শেখার আগ্রহ থাকে। তাহলে অবশ্যই আর্জেন্টিনা ফুটবল দলকে সমর্থন করে সেই খেলা উপভোগ করে আপনি সকল কিছু জেনে নিতে পারেন খুব সহজেই। 

Argentina World Cup 2022 squad: The final qualifying squad

আর্জেন্টিনা প্লেয়ারের নামের লিস্ট 2022

  • GK: Franco Armani (River Plate)
  • GK: Geronimo Rulli (Villarreal)
  • GK: Juan Musso (Atalanta)
  • DF: Nahuel Molina (Udinese)
  • DF: Gonzalo Montiel (Sevilla)
  • DF: German Pezzella (Real Betis)
  • DF: Nicolas Otamendi (Benfica)
  • DF: Juan Foyth (Villarreal)
  • DF: Lucas Martinez Quarta (Fiorentina)
  • DF: Lisandro Martinez (Ajax)
  • DF: Nicolas Tagliafico (Ajax)
  • MF: Guido Rodriguez (Real Betis)
  • MF: Leandro Paredes (PSG)
  • MF: Rodrigo De Paul (Atletico Madrid)
  • MF: Exequiel Palacios (Bayer Leverkusen)
  • MF: Alexis Mac Allister (Brighton)
  • MF: Lucas Ocampos (Sevilla)
  • MF: Alejandro Garnacho (Manchester United)
  • MF: Manuel Lanzini (West Ham)
  • MF: Nicolas Paz (Real Madrid)
  • MF: Tiago Geralnik (Villarreal)
  • MF: Franco Carboni (Inter Milan)
  • MF: Valentin Carboni (Inter Milan)
  • MF: Matias Soule (Juventus)
  • MF: Exequiel Zeballos, Boca Juniors
  • MF: Angel Di Maria (PSG)
  • FW: Lionel Messi (PSG)
  • FW: Nicolas Gonzalez (Fiorentina)
  • FW: Angel Correa (Atletico Madrid)
  • FW: Lautaro Martinez (Inter)
  • FW: Paulo Dybala, Juventus
  • FW: Julian Alvarez (River Plate)
  • FW: Joaquin Correa (Inter)
  • FW: Lucas Boye (Elche)
  • FW: Luka Romero (Lazio)

কাতার বিশ্বকাপ আর্জেন্টিনা স্কোয়াড ২০২২ঃ

আর্জেন্টিনা 2022 ফিফা বিশ্বকাপের জন্য কাতারে তার চূড়ান্ত 26 সদস্যের ক্রুকে রিপোর্ট করেছে। এটিই হবে শেষ মাস্টারপিস যেখানে ৩৫ বছর বয়সী লিওনেল মেসি তার দেশের হয়ে অংশগ্রহণ করবেন এবং অবশেষে সফল হবেন। লিওনেল স্কালোনির অপেক্ষমাণ তালিকায় বেশিরভাগ নামই ক্রু তৈরি করে, তবে প্রধানত ইনজুরির কারণে। আলবিসেলেস্তেরা এখন পর্যন্ত ৩৫ ম্যাচে অপরাজিত, রবার্তো মানচিনির অধীনে ইতালির রান থেকে মাত্র দুই জয় দূরে।

ইতিহাস

1930 সালে প্রতিযোগিতা শুরু হওয়ার পর থেকে আর্জেন্টিনা দুবার বিশ্বকাপ জিতেছে। ফাইনাল তিনটি ওভারটাইমে তারা প্রথম রিলিজ নিয়ে এসেছিল। বড় কৃতিত্ব 1978 সালে এসেছিল যখন তারা প্রতিযোগিতায় আধিপত্য বিস্তার করে, একটি শো-স্টপারে নেদারল্যান্ডসকে 3-1 গোলে পরাজিত করে। মারিও কেম্পেস সেই সাফল্যে দুবার গোল করেন, ছয় গোল করে সর্বোচ্চ গোলদাতা হন।

আর্জেন্টিনার জন্য সবচেয়ে বিখ্যাত এবং রেকর্ডকৃত বিশ্বকাপ জয়টি ছিল 1986 সালে যখন প্রয়াত মহান ডিয়েগো ম্যারাডোনা মেক্সিকোতে জয়লাভ করেছিলেন। আলবিসেলেস্তেরা একটি ম্যাচ না হেরে প্রতিযোগিতায় জয়ী হয় এবং ম্যারাডোনা ব্রিটেনের বিপক্ষে সেই প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে ‘হ্যান্ড অফ গড’ এবং ‘গোল অফ দ্য হান্ড্রেড ইয়ারস’ সহ পাঁচটি গোল করেন।

ম্যারাডোনা প্ল্যানেট কাপে রেকর্ড 21 ম্যাচ খেলেন কিন্তু বিভিন্ন সংস্করণে একই কৃতিত্ব অর্জন করতে পারেননি। আর্জেন্টিনা সর্বশেষ বিশ্বকাপে 2014 সালে পৌঁছেছিল যখন লিওনেল মেসির দল ব্রাজিলের মারাকানা অ্যারেনায় অতিরিক্ত সময়ের বিজয়ী জার্মানির মারিও গোটজের কাছে হেরেছিল। গ্যাব্রিয়েল বাতিস্তুতা 10 গোল করে বিশ্বকাপের মঞ্চে আলবিসেলেস্তেদের সর্বোচ্চ গোলদাতা।

শেষ প্রতিযোগিতা

2018 বিশ্বকাপ এতদিন আগে বিশ্বকাপে আসার পর আর্জেন্টিনার যে স্তরের প্রয়োজন ছিল তার কাছাকাছি কোথাও ছিল না। কোপা আমেরিকার ফাইনালিস্ট লিওনেল মেসি 2016 সালে হারার পর নিখুঁত সময়ে পদত্যাগ করেছিলেন, বর্তমান পরামর্শদাতা স্কালোনির জন্য একটি পুনর্জাগরণে, আর্জেন্টিনা কখনও একই রকম অনুভব করেনি। শেষ দিনে মেসির সম্পূর্ণ সফরের কারণে, তারা ফলস্বরূপ 2018 ইভেন্টের জন্য সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করতে প্রস্তুত।

গ্রুপ পর্বে, তারা উদ্বোধনী ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে এবং দ্রুত ক্রোয়েশিয়ার কাছে হেরে যায়। নাইজেরিয়ার বিপক্ষে, আর্জেন্টিনার যোগ্যতা অর্জনের জন্য একটি ব্রেকথ্রু প্রয়োজন এবং মেসি দুর্দান্ত ডান-পায়ের ভলি এবং ভিক্টর মোসেসের মার্কো রোজোর ব্যালেন্সার থেকে গোল করেন। আলবিসেলেস্তেরা একটি 4-3 রোমাঞ্চকর রাইডে জড়িত ছিল এবং তারপর 16 রাউন্ডে ফ্রান্সকে সমর্থন করেছিল।

স্পট থেকে লেস ব্লেউসকে লিড দেওয়ার পর ডি মারিয়া রকেটের হয়ে সমতা আনেন। গ্যাব্রিয়েল মের্কাডো আর্জেন্টিনাকে একটি কমান্ডিং লিড এনে দেন, আগে বেঞ্জামিন পাভার্ড প্রতিযোগিতার একটি গোল করে লিড পুনঃপ্রতিষ্ঠিত করেন। কিলিয়ান এমবাপ্পের একটি দ্রুত ব্রেস আর্জেন্টিনাকে কাপ থেকে বিদায় করে দেয়, যদিও স্টপেজ টাইমে ম্যাচের সপ্তম গোল করে সার্জিও আগুয়েরো এটিকে আকর্ষণীয় করে তোলেন।

দলের ক্ষমতা

2022 বিশ্বকাপের জন্য সক্ষমতা মসৃণ এবং নিয়ন্ত্রিত হয়েছে, অবশ্যই, একটি দুর্দান্ত দিক যা আর্জেন্টিনার জন্য সমস্ত ব্যবসা করা উচিত। তারা পাঁচটি প্রোগ্রামড কোয়ালিফায়ারে একটি খেলা না হারিয়ে ব্রাজিলের পিছনে দ্বিতীয় স্থান অর্জন করেছিল কিন্তু তাদের সামনে তিনটি ড্র ছিল। তবুও, মানের পার্থক্য নগণ্য ছিল।

কোপা আমেরিকা বিজয়ীরা 11টি ম্যাচ জিতেছে এবং 28টি গোল করেছে এবং 17টি ম্যাচে একাধিকবার তাদের রক্ষণ ভঙ্গ করেছে। লিওনেল মেসি ও লাউতারো মার্টিনেজ সাতটি, জিওভানি লো সেলসো পাঁচ ও রদ্রিগো ডি পল চারটি করেন। এমিলিয়ানো মার্টিনেজ গোলরক্ষক লেভেল 6 সেভ পাস করার পর পরবর্তী ক্লিন-শিট রেকর্ড করেন।

কাতার বিশ্বকাপ আয়োজন

বসন্তে তাদের কোয়ালিফিকেশন ক্রুসেড শেষ হওয়ার পর থেকে, আর্জেন্টিনা 2022 বিশ্বকাপের জন্য তাদের প্রস্তুতিতে খেলা প্রতিটি ম্যাচেই আধিপত্য বিস্তার করেছে। অবশ্যই, লিওনেল মেসি সেই প্রতিটি জয়ে উপস্থিত ছিলেন, যার মধ্যে এস্তোনিয়ার বিপক্ষে জয়ে অলআউট স্কোর হিসাবে বিস্ময়কর পাঁচটি গোল রয়েছে। সেপ্টেম্বরে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে শেষ দুটি প্রীতি ম্যাচে সহায়তা করেছিলেন তিনি।

উপস্থাপনার একটি হাইলাইট ছিল কোপা আমেরিকা বিজয়ী এবং ইউরো চ্যাম্পিয়নদের মধ্যে একটি ম্যাচে ইতালির বিরুদ্ধে 3-0 জয়। মেসি সেই খেলায় গোল না পেলেও পাবলিক শার্টে ব্যক্তিগত সেরা পারফরম্যান্সে সতীর্থদের জন্য দুবার গোল করেন। অবশেষে ইউরোপের কোনো দেশের বিপক্ষে না খেলার ধাঁধা ভেঙেছে আর্জেন্টিনা।

নেইমারকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস, ক্যাপশন ও উক্তি

ফুটবল নিয়ে স্ট্যাটাস এবং বিখ্যাত ফুটবলারদের উক্তি

কাতার ফিফা বিশ্বকাপ 2022 

ফ্রান্স বিশ্বকাপ 2022 স্কোয়াড এবং আইকন প্লেয়ার লিস্ট 

জার্মানি প্লেয়ারের নামের লিস্ট এবং বিশ্বকাপ ফুটবল 2022 

ব্রাজিল প্লেয়ারের নামের লিস্ট,বয়স এবং বাজার দর 2022

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *