আক্ষেপ বা অনুশোচনা নিয়ে উক্তি

আক্ষেপ বা অনুশোচনা নিয়ে উক্তি, বাণী ও স্ট্যাটাস  [সেরা কিছু কথা]

আক্ষেপ বা অনুশোচনা নিয়ে উক্তি, বাণী ও স্ট্যাটাস  [সেরা কিছু কথা] প্রতিটি মানুষ কিছু অপূর্ণতার কারণে না পাওয়ার কারণে আক্ষেপ ও অনুশোচনা প্রতিনিয়ত করে থাকে। যা প্রতিটি মানুষের জন্য ভয়ংকর ক্ষতিকর একটি অধ্যায়। জীবনে অনেক কিছুই এসে থাকবে আবার হারিয়ে যাবে এটাই স্বাভাবিক। হারানো বিষয় নিয়ে অনুশোচনা করে সময় নষ্ট না করে কিভাবে সামনের দিকে বর্তমান এবং ভবিষ্যৎ উজ্জ্বল করা যায়, সেই লক্ষ্যের প্রতিনিয়ত কাজ করে যাওয়াই হচ্ছে সঠিক কাজ। সুতরাং, আক্ষেপ অনুশোচনা নিয়ে উক্তি, বাণী ও স্ট্যাটাস এখানে খুঁজে পেতে পারেন, যা শেয়ার করে থাকলে অবশ্যই উপকৃত হবেন। দূরত্ব নিয়ে উক্তি ও বাণী [সেরা কিছু কথা] 

আক্ষেপ বা অনুশোচনা নিয়ে উক্তি

১। মানুষ প্রতিনিয়ত হারানোর বেদনায় আক্ষেপ বা অনুশোচনা করে থাকে কিন্তু কোন ক্ষেত্রে ভুলের কারণে হয়ে থাকে তা কখনো আক্ষেপ করে থাকে না।

২। আক্ষেপ বা অনুশোচনা শুধু মানুষকে দুঃখ দিয়ে থাকে সেখান থেকে কোন কিছুই অর্জন হয়ে থাকে না, তাই আক্ষেপ নিয়ে বসে না থেকে ভবিষ্যতের দিকে অগ্রসর হওয়াই হচ্ছে উত্তম কাজ।

৩। ফেলে আসা অতীতের স্মৃতি থেকে শুধু মানুষের সময় অপচয় হয়ে থাকে কাজেই আক্ষেপ না করে নিজেকে সংশোধন করে সঠিকভাবে কাজ করে যেতে হবে।

৪। আমার অতীত সিদ্ধান্তের কারণে যা কিছু হারিয়েছি সেখান থেকে আটকে পাওয়া কিন্তু সেগুলো থেকে আমি শিক্ষা এবং অভিজ্ঞতা গ্রহণ করে থাকি কারণ আমি মানুষ সৃষ্টিকর্তা নই ভুল হওয়াটাই মানুষের স্বাভাবিক।

৫। অতীত সব সময় অতীত হয়ে থাকে তা কখনোই বর্তমান এবং ভবিষ্যৎ হয় না। সুতরাং অতীতের অভিজ্ঞতা এবং শিক্ষা গ্রহণ করে বর্তমান এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে হবে।

৬। আমি গতকাল কি ভুল করেছি সেটা ভেবে সময় অপচয় করে থাকবো না কারণ আমার জীবন নির্ভর করে আজ বর্তমান এবং ভবিষ্যৎ এর ওপর নির্ভর করে।

৭। প্রতিটি মানুষের জীবনের অপেক্ষা গুলো আক্ষেপে পরিণত হয়, তখন এমন পরিস্থিতির কাছ থেকে পরিত্রাণ পাওয়ার একমাত্র উপায় হচ্ছে অপেক্ষা।

৮। মন থেকে আন্তরিকতার সাথে বিশ্বাস রেখে আপনি যা কিছু করছেন তা কখনো আক্ষেপ করবেন না, কারণ হৃদয় দিয়ে মন থেকে বিশ্বাস স্থাপন করে কোন কাজ করলে তা কখনো বৃথা যায় না।

৯। আপনি যদি বর্তমান নিয়ে ব্যস্ত না থাকেন তবে আপনি হয়তো এক অনিশ্চয়তার জন্য অপেক্ষা করছেন অথবা কোন আক্ষেপ নিয়ে বসে আছেন।

১০। সময় প্রতিটি মানুষের জীবনের অনেক মূল্যবান একটি সম্পদ কাজেই অতীতের আক্ষেপ বুকে ধারণ করে না বসে থেকে, বর্তমান, ভবিষ্যৎ নিয়ে ব্যস্ত থাকা সফলতার কাজ।

১১। কোন এক প্রহর পূর্ব গঠিত অতীতকালের ব্যাখ্যা দেয় পুরনো ক্ষত এখনো যে নবীন বিরহের আক্ষেপের ন্যায় প্রকাশিত হয়।

১২। আক্ষেপ প্রতিটি মানুষের জীবনে প্রকৃতির নিয়ম অনুসারে জড়িয়ে থাকে, কারণ কৈশোর কাল আমাদের সুন্দর একটি অতীতের মুহূর্ত হিসেবে থাকে। যা ভবিষ্যতে স্মরণ করলে শুধু আক্ষেপ অনুভূতি হয়ে থাকে।

১৩। প্রতিটি পদক্ষেপ নেওয়া হিসাবের মতোই আক্ষেপ টাই থেকে যায় শুধু ব্যক্তিগত। 

আক্ষেপ বা অনুশোচনা নিয়ে বাণী

১। আমার কথা এবং কর্মের মাধ্যমে যাদেরকে কষ্ট দিয়েছি সত্যিই আমি অনুতাপ করছি এবং সেখান থেকেই আমার আর্থিক প্রকাশ করার মতো কোনো ভাষা জানা নেই।

২। জীবনে কোন কিছু পেয়ে হারিয়ে ফেলার আজকের যা জীবনে না পাওয়ার যন্ত্রণাকে অতিক্রম করে থাকে।

৩।  আমি সবসময় হারানোর কাছ থেকে শিক্ষা গ্রহণ করে থাকে কখনো আক্ষেপ প্রকাশ করি ন। 

৪। আপনার অতীতের ভুল এবং ব্যর্থতা নিয়ে দুশ্চিন্তা করবেন না কারণ এটি কেবল আপনার মনকে দুঃখ, আক্ষেপ এবং হতাশায় পূর্ণ করে দেবে।

৫। প্রতিটি মানুষ যদি অতীত থেকে শিক্ষা গ্রহণ করে পরবর্তী সময় ভুলগুলো সংশোধন করে পথ চলে থাকে তাহলে অবশ্যই সে আরো বেশি সফলকাম হয়ে থাকবে।

৬। সম্পর্কের যোগাযোগ বিচ্ছিন্ন হতে পারে সম্পর্ক শেষ হতে পারে তবুও ভালোবাসা রয়ে যায় হয়তো আক্ষেপ নয়তো প্রতীক্ষায়।

৭। আপনার আক্ষেপ গুলোকে কখনোই সামান্য কান্নার মাধ্যমে নষ্ট করে দিবেন না, বরং একে ততক্ষণ পর্যন্ত যত্নের সাথে সঞ্চয় করে রাখুন যতক্ষণ না আপনার স্বার্থ হাসিল হয়।

৮। মানুষ প্রতিনিয়ত হারানোর বেদনায় যে আক্ষেপ অনুশোচনা নিয়ে প্রতিনিয়ত যন্ত্রণায় ছটফট করে থাকে তাতে করে তার মানসিক শক্তির ভয়াবহ ক্ষতির সম্মুখীন হয়ে থাকে।

৯। হারানো অতীতের কাছ থেকে শুধু শারীরিক মানসিক ক্ষতির সম্মুখীন হতে হয় অন্য কিছু সেখানে পাওয়া সম্ভব নয়, সেখান থেকে সংশোধন হয়ে বর্তমান এবং ভবিষ্যৎ নিয়ে প্রচুর ব্যস্ত থাকতে হবে।

১০। তোমাকে কষ্ট দিয়ে হাত ছেড়েছিল যারা মুক্তি পাওয়ার তরে তারা এখন আক্ষেপে দীর্ঘশ্বাস ফেলে একাকী ঘরে।

আক্ষেপ বা অনুশোচনা নিয়ে স্ট্যাটাস

১। আক্ষেপ এবং আপোষের ভিড়ে কাটছে আমার প্রতিদিন। নতুন নতুন সংঘাত এরা যেন আমার দরজায় কড়া নাচে প্রতিদিন।

২। একজন চাকরিজীবী হওয়ার জন্য রোজ খেটে মরো ইস্ত্রী করা ফরমাল কাপড়ে জমে আছে হাজারো  আক্ষেপ তোমারও। 

৩। তোমার জীবনের সাথে আমি জড়িয়ে আছি তোমার হাজারো না বলা কথাগুলোর সাথে আমি একমত পোষণ করি, সেখানে কখনো তুমি আক্ষেপ করে কোন কিছু বলো না।

৪। আক্ষেপ অনুশোচনা অনুতাপ থেকে শিক্ষা গ্রহণ করে নিজেকে সংশোধন করে আরো বেশি সংগ্রামী হও, তবেই পাবে সফলতা।

৫। তুমি সেই হারিয়ে গেলে অভিমানের সাজে লাল মাটির পথে হৃদয় আমার যাচ্ছে আজ একাকী তোমার আক্ষেপ বুকে ধারণ করে।

৬। কত স্মৃতি কত ভালোবাসা শুধু তোমাকে নিয়ে আমার একমাত্র আশা কখনো তুমি আমার আক্ষেপ এর কারণ হয়ে যেও না।

৭। তোমার অপেক্ষায় আজকে আমি আক্ষেপ অনুশোচনা নিয়ে জীবন যাপন করছি, আর কখনো তুমি আমার আক্ষেপের কারণ হয় না।

আক্ষেপ বা অনুশোচনা নিয়ে সেরা কিছু কথা

শতকরা 90 ভাগ মানুষ তারা তাদের আক্ষেপ বা অনুশোচনা নিয়ে প্রতিনিয়ত অনুসরণ করে পথ চলে থাকে। যা তাদের জীবনের ভয়ংকর ক্ষতির সম্মুখীন এর একটি অধ্যায় হিসেবে অন্তর্ভুক্ত। কারণ সময় কারো জন্য অপেক্ষা করে না তাই আক্ষেপ নিয়ে সময় অপচয় না করে সেখান থেকে শিক্ষা গ্রহণ করে নিজেকে সংশোধন করে আরো বেশি সংগ্রামশীল মানুষ হিসেবে প্রতিনিয়ত সামনের দিকে অগ্রসর হওয়া হচ্ছে সফল ব্যক্তির কাজ।