ফেনী জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩

ফেনী জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট ২০২৩-শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০২২ সালের সকল সরকারি এবং বেসরকারি স্কুলের প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণির ছাত্রছাত্রীদের ভর্তি পরীক্ষার রেজাল্ট অর্থাৎ

২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি সংক্রান্ত সকল বিষয় লটারির মাধ্যমে পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। তাই বাংলাদেশের সকল জেলায় স্কুলের পরীক্ষার রেজাল্ট প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফল লটারির মাধ্যমে প্রকাশ করা হবে।

প্রধান কারণ বর্তমান শীতকালেই সময় যেকোনো মুহূর্তে  করণা ভয়ঙ্কর রূপ ধারণ করতে পারে। সে বিষয়ে দৃষ্টি দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের প্রধান মোহাম্মদ মাহাবুব হোসেন

পূর্বের বছরের ন্যায় এবারও লটারির মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করবেন এছাড়া আরো দুটি নতুন নীতিমালা প্রকাশ করেছেন এবং

একজন ছাত্র কিভাবে অনলাইনে আবেদন করবে এবং ভর্তির জন্য এবং কিভাবে রেজাল্ট পাবে তার সকল নীতিগুলো আপনাদের জন্য উপস্থাপন করলাম।

 নতুন নীতিমালা প্রকাশ

 প্রথমতঃ  সরকারি চাকরিজীবীরা তারা তাদের কর্মস্থলে ওপর নির্ভর করে তাদের সন্তানাদি উক্ত কর্মস্থলের জিলা স্কুলে ভর্তি করানোর জন্য সরকারিভাবে সকল সুযোগ-সুবিধা অগ্রাধিকার পাবে।

 দ্বিতীয়তঃ  সরকারি চাকরিজীবীরা কোন কারনে মারা গেলে উক্ত ব্যক্তির স্নতাদি যেখানে স্থায়ীভাবে বসবাস করবেন উক্ত জেলা স্কুলে প্রয়োজনীয় স্কুল থেকে ট্রান্সফার করে নিয়েছে স্কুলে ভর্তি হওয়ার সুযোগ সুবিধা পাবে।

ফেনী জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

শিক্ষা মন্ত্রণালয়ের নিজস্ব একটি ওয়েবসাইটে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে অর্থাৎ 2021 সালের নভেম্বর মাসের 25 তারিখ থেকে আবেদনপত্র জমা গ্রহণ শুরু এবং ডিসেম্বর  মাসের 8 তারিখ পর্যন্ত এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এবং ডিসেম্বর মাসের 15 তারিখে পরীক্ষার রেজাল্ট লটারির মাধ্যমে প্রকাশ করা হবে।

অনলাইনে আবেদনের নিয়ম

অনলাইনে আবেদনের ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদেরকে আবেদনপত্র নিচে সরকারি www.gsa.teletalk.com.bd   ওয়েবসাইটে ঠিকানায় প্রবেশ করে তার আবেদন পত্র ডাউনলোড করে নিয়ে,

উক্ত আবেদন পত্র শিক্ষার্থীর জন্ম সনদ অনুযায়ী যাবতীয় সকল তথ্য সঠিকভাবে উপস্থাপন করতে হবে। মনে রাখবেন, একটু ভুল ত্রুটি হয়ে গেলে সে ক্ষেত্রে আবেদনপত্র বাতিল বলে গণ্য করা হবে।

এছাড়া আবেদনপত্র জমা দেওয়ার পর আপনার পরীক্ষার ফি প্রদান করবেন যে কোন টেলিটক নাম্বার থেকে এসএমএস অপশনে গিয়ে আপনাকে প্রথমে জিএসএ লিখে তারপর একটি স্পেস দিয়ে তারপর পরীক্ষার্থীর ইউজার আইডি নাম্বার বসিয়ে পাঠিয়ে দিতে হবে 16222 নাম্বারে।

এডমিট কার্ড ডাউনলোড

এডমিট কার্ড আপনাকে অবশ্যই ডাউনলোড করে নিতে হবে নচেৎ ভর্তির সকল কার্যক্রম বাতিল হবে সে ক্ষেত্রে আপনি নিচের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার নাম্বার বসিয়ে এডমিট কার্ড খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

লটারির মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবেন

 অনলাইনের সকল কার্যক্রম বিধায় আপনাকে অবশ্যই এই অনলাইনে নিচের ঠিকানায় প্রবেশ করে রেজাল্ট প্রকাশিত হওয়া মাত্রই আপনার কাঙ্ক্ষিত রেজাল্ট সংগ্রহ করতে হবে।

সে ক্ষেত্রে অনেকটা ভাগ্যের উপর সহায়ক হয়ে থাকবে ভাল ছাত্ররা সাধারণত পরীক্ষার যুদ্ধ যুদ্ধ করে তাদের স্থানটি ছিনিয়ে নিয়ে আসে কিন্তু এক্ষেত্রে এখানে ভিন্ন তাদের নাম প্রকাশ হবে একমাত্র তারাই স্কুল গুলোতে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

শিক্ষা মন্ত্রণালয়ের নোটিশ এখানে ক্লিক করুন >>>Govt-School-lot

ভর্তি বিজ্ঞপ্তি এবং রেজাল্ট এই লিঙ্কে প্রবেশ করুন>>>মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *