Jumma Mubarak Rhythm

জুম্মা মোবারক পিকচার, স্ট্যাটাস, মেসেজ, এসএমএস ও ছন্দ

জুম্মা মোবারক পিকচার স্ট্যাটাস এসএমএস ও ছন্দ উল্লেখিত বিষয় প্রতিটি মুসলমানের জীবনের প্রধান একটি গুরুত্বপূর্ণ অংশ। অর্থাৎ সপ্তাহের নির্দিষ্ট একটি দিন পবিত্র শুক্রবার জুম্মার দিন জুম্মা মোবারক বলে অভিহিত করা হয়। কিন্তু গুরুত্বপূর্ণ এই দিনের ফজিলত কতটুকু। এবং প্রতিটি মুসলমানের জন্য দায়িত্ব কর্তব্য কতটুকু। ইত্যাদি সহ গুরুত্বপূর্ণ আরো অজানা তথ্যগুলো নিয়ে আজকে আমাদের এই আয়োজন।

এছাড়া জুম্মার দিন জুম্মা মোবারক পিকচার স্ট্যাটাস এসএমএস ছন্দ যদি আমরা আমাদের সকল পরিচিত অপরিচিত মানুষদের মধ্যে শেয়ার করে থাকি। তাহলে অবশ্যই জুম্মার নামাজ সম্পর্কে আরো পরিপূর্ণ ধারণা লাভ করতে পারব। এবং জুম্মার দিনের গুরুত্বপূর্ণ ফজিলত সমুহ পরিপূর্ণভাবে অর্জন করতে পারব।

কিন্তু অত্যন্ত দুঃখের এবং পরিতাপের বিষয় যে আমরা এসকল ভালো কাজগুলি করার আগ্রহ খুব বেশি প্রকাশ করে থাকি না। আর যে সকল কাজের মধ্যেই পাপের বোঝা জরাজীর্ণ হয়ে আছে, সে সকল কাজের প্রতি আমাদের যথেষ্ট আগ্রহ প্রকাশ দেখা যায়। কিন্তু এটাই কি প্রতিটি মানুষ তথা মুসলমানের দায়িত্ব কর্তব্য কখনোই না।

তাই আসুন জুম্মা মোবারক কে কেন্দ্র করে এর ফযিলতের সকল আয়োজন গুলি আমরা সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রতিটি মুসলমানের মধ্যে শেয়ার করুন যাতে করে জুম্মার দিন জুম্মার নামাজ তথা এর বিষয়াদি সম্পর্কে আরো সুনির্দিষ্ট ধারণা লাভ করি।এবং সকল কার্যাবলী গুলি আদায় করে নিতে পারি। 

জুম্মা মোবারক পিকচার, স্ট্যাটাস, মেসেজ, এসএমএস ও ছন্দ কেন শেয়ার করবেন

উল্লেখিত বিষয়গুলো অবশ্যই সকল ধর্মপ্রাণ ইসলাম ধর্মের অনুসারী ব্যক্তিবর্গের প্রধান দায়িত্ব এবং কর্তব্য হচ্ছে, ইসলামকে পরিপূর্ণভাবে অর্জন করা এবং জানার জন্য এবং অন্যজনকে উৎসাহিত করার জন্য বেশি বেশি করে শেয়ার করা উচিত। এছাড়া ইসলাম ধর্ম প্রচারে  দ্বীনের দাওয়াত দেওয়া প্রতিটি মুসলিমের দায়িত্ব রয়েছে।এতে করে দ্বীনের দাওয়াত দেওয়া পরিপূর্ণতা অর্জন করা সম্ভব হয়ে থাকে। 

ঈদ মোবারক পিকচার/ ছবি ফটো ওয়ালপেপার ফ্রি ডাউনলোড

জুম্মা মোবারক পিকচার

জুম্মা মোবারক পিকচার সপ্তাহের নির্দিষ্ট একটি দিন পবিত্র শুক্রবার কে কেন্দ্র করে আমরা সাধারণত বিভিন্নভাবে আগ্রহ প্রকাশ করে থাকে তা দেখার জন্য এবং শেয়ার করার জন্য প্রতিটি মানুষের মাঝে। সেক্ষেত্রে আমরা অত্যন্ত সুন্দর গুরুত্বপূর্ণ জুম্মা  মোবারক পিকচার তুলে ধরলাম। যা দেখে সকলে অবশ্যই উপকৃত হবেন। এবং শেয়ার করুন জুম্মা মোবারক পিকচার তাতে করে অন্তত একটি ভালো কাজ করলাম বলে নিজের মনের মধ্যে এই তত্ত্ব উদয় হতে পারে।

জুম্মা মোবারক

জুম্মা মোবারক স্ট্যাটাস

জুম্মার নামাজ মানে হচ্ছে সৃষ্টিকর্তার বিশেষ একটি দিনের বিশেষ কুকুর পালন করার মহান আর তা আর সেইবার তাকে কেন্দ্র করেই জুম্মা মোবারক স্ট্যাটাস বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম ব্যবহার করে মুহূর্তের মধ্যেই পৃথিবীর প্রতিটি জানা-অজানা মানুষের মধ্যে জুম্মা মোবারক স্ট্যাটাস বাণীগুলো শেয়ার করে নিঃসন্দেহে একটি ভাল কাজের বহিঃপ্রকাশ ঘটাতে অত্যন্ত ভালো একটি কাজ বলে গণ্য হবে। এছাড়া প্রতিটি মুসলমানের প্রধান দায়িত্ব কর্তব্য ইসলামের যে কোন একটি বিষয় একে অপরের থেকে শুরু করে সকল স্থানের সকল শ্রেণীর মানুষের মধ্যে তা প্রকাশ করা। তাই যত বেশি সম্ভব জুম্মার নামাজ কে কেন্দ্র করে জুমার দিন কে কেন্দ্র করে স্ট্যাটাস গুলো শেয়ার  করুন।

জুম্মা মোবারক-1

সাত দিনে এক সপ্তাহ হয়ে থাকে। যেখানে সর্বশ্রেষ্ঠ দিন এবং পবিত্রতম দিন। যে দিনটিতে নির্দিষ্ট একটি সময়ে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করলেন তার সকল প্রার্থনা আল্লাহতালা কবুল করে নেন।শুভ জুম্মা মোবারক  স্ট্যাটাস।

এই পৃথিবী সৃষ্টি হয়েছে নির্দিষ্ট একটি দিনে আবার এই পৃথিবী ধ্বংস হয়ে যাবে নির্দিষ্ট একটি দিনে  আর সেই দিনটি হচ্ছে পবিত্র শুক্রবারের দিন। তাই শুক্রবারের জুমার নামাজ আদায় করতে আমরা সকল মুসলিম যেন যাই।  শুক্রবার জুম্মা মোবারক স্ট্যাটাস। 

আমরা গোপনে কিংবা প্রকাশ্যে যাই কিছু করে থাকি না কেন সকল কাজের হিসাব একদিন অবশ্যই আল্লাহতালার কাছে পেশ করতে হবে। আর তার ভয় যে সকল মুমিনের ভিতরে রয়েছে তারা অবশ্যই শুক্রবারের জুমার নামাজ আদায় করে থাকবে। শুভ জুম্মা মোবারক স্ট্যাটাস।

গরীব দুখী মেহনতী মানুষের সপ্তাহে একদিন বিশেষ দিন তাদের হজের দিন হিসাবে আল্লাহতালার কাছে কবুল হয়ে থাকে। তা হচ্ছে পবিত্র শুক্রবারে জুমার নামাজের দিন। জুম্মা মোবারক স্ট্যাটাস।

সপ্তাহে এমন একটি দিন আমাদের কাছে উপস্থিত হয় যে দিনটিতে নির্দিষ্ট একটি সময় ধনী-গরিব রাজা বাদশা ফকির সকল শ্রেণীর মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে একত্রিত হয়ে নামাজ আদায় করে থাকে। শুভ শুক্রবার জুম্মা মোবারক।

শুক্রবার এর গুরুত্ব তাৎপর্য এবং ফজিলত সমুহ অন্যান্য দিনের তুলনায় অনেক বেশি। তাই আমরা বিশেষ এই দিনটিতে সকল কাজ ফেলে রেখে সৃষ্টিকর্তার হুকুম আদায়ের লক্ষ্যে জুমার নামাজ আদায় করে থাকি। জুম্মা মোবারক স্ট্যাটাস। 

বাড়ির কাছে মসজিদে যায় না।
অথচ স্ট্যাটাস দেয় একদিন মক্কা যাবো।
“জুম্মা মোবারক”

গান শুনে- শুনে ঘুমানো নয়।
আল কুরআন শুনে
ঘুমানো অধিকতর ভালো।
“জুম্মা মোবারক”

তিনটি প্রেমে কোন কষ্ট নাই
আল্লাহর সাথে।
রাসুল (সঃ) এর সাথে।
মা-বাবার সাথে।
“জুম্মা মোবারক”

তুমি যতো বেশি সততার সাথে কথা বলবে
তত বেশি সম্মানিত হবে!
– হযরত আলী (রাঃ)
“জুম্মা মোবারক”

সন্তানের উত্তম আচরণ ও শ্রদ্ধা
পাওয়ার সবচেয়ে বেশী অধিকারী হচ্ছেন মা।।
সে মাকে কখন কস্ট দিওনা।
___হযরত মুহাম্মদ (সাঃ)
“জুম্মা মোবারক”

এমন এক সময় আসবে যখন
মুসলমানদের জন্য ঈমান ধরে রাখা,
জ্বলন্ত কয়লা হাতের মধ্যে রাখার ন্যায় কঠিন হবে।
__বিশ্বনবী হযরত মোহাম্মদ
“জুম্মা মোবারক”

পৃথিবীর সবচেয়ে পবিত্র দুটি স্থান
-মক্কা
-মদিনা
“জুম্মা মোবারক”

আমরা শ্রেষ্ঠ নবি পেয়েছি
শ্রেষ্ঠ কিতাব পেয়েছি
শ্রেষ্ঠ ধর্ম পেয়েছি
আমরা সত্যিই ভাগ্যবান
-আলহামদুলিল্লাহ
“জুম্মা মোবারক”

তোমরা সিজদায়
বেশি- বেশি দোয়া করো।
কেনোনা সিজদা হচ্ছে দোয়া।
কবুলের উপযুক্ত সময়।
মুসলিম হাদিস : ৮৭০
“জুম্মা মোবারক”

তুমি যাকে ভালোবাসবে
হাশরের ময়দানে তুমি
তার সাথেই থাকবে।
হযরত মুহাম্মাদ সাঃ।
“জুম্মা মোবারক”

নামাজ পড়ো,
– আল্লাহ তোমায় সঠিক পথ দেখাবে।
– ইনশাআল্লাহ..
“জুম্মা মোবারক”

ভালোবেসে স্ত্রীর হাত ধরলেও
সগিরা গুনাহ মাফ হয়ে যায়।
– হযরত মুহাম্মদ(সাঃ)
“জুম্মা মোবারক”

কাগজ দিয়ে অনেক কিছু
তৈরী করা হয় ।
তার মধ্যে সবচেয়ে উত্তম
আল-কুরআন।
“জুম্মা মোবারক”

যখনি আমি অসুস্থ হতাম।
তখন আমি কালো জিরা খেতাম।
– হযরত মুহাম্মাদ [সাঃ]
“জুম্মা মোবারক”

জুম্মা মোবারক মেসেজ, এসএমএস

জুম্মার নামাজের দিন কে কেন্দ্র করে সকল ধর্মপ্রাণ মুসলমান মানুষ তারা তাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ ফজিলত এর এই দিনটিতে জুম্মা মোবারক মেসেজ এসএমএস তাদের শুভাকাঙ্ক্ষী সকল আপনজনদের মধ্যে শেয়ার করে থাকে। যার প্রধান কারণ হলো, যত বেশি মেসেজ এসএমএস এর মাধ্যমে জুম্মার নামাজের  দিনের তাৎপর্য এবং গুরুত্ব কতটুকু শেয়ার করে অশেষ সবের ভাগী হয়ে থাকেন।তাই এখানে আপনারা অত্যন্ত জুম্মার নামাজের দিনের গুরুত্বপূর্ণ মেসেজ এসএমএস পাবেন।যা আরেকজনকে উপহারস্বরূপ প্রদান করে নিজে দিনের দায়িত্ব পালন করুন এবং অন্যকে আমন্ত্রণ দিয়ে দায়িত্ব পালন করতে উৎসাহ বোধ করুন। Refarens-sportsnet24

জুম্মা মোবারক-2

** শ্বাস নিচ্ছি আলহামদুলিল্লাহ
ভালো আছি আলহামদুলিল্লাহ
বেঁচে আছি আলহামদুলিল্লাহ।
“জুম্মা মোবারক”

** যৌবনের চেহারাটা মানুষ পছন্দ করে।
আর যৌবন কালের ইবাদত স্বয়ং আল্লাহ পছন্দ করেন। সুবহানাল্লাহ!
“জুম্মা মোবারক”

** শুক্রবার মানেই হচ্ছে
গরিবের হজ্বের দিন।
“জুম্মা মোবারাক”

** বুকে হাজারো কষ্ট নিয়ে
আলহামদুলিল্লাহ বলাটা।
আল্লাহ’র প্রতি
অগাধ বিশ্বাসের নমুনা।
“জুম্মা মোবারক”

জুম্মা মোবারক ছন্দ

জুম্মার নামাজের দিনের  গুরুত্বপূর্ণ ফজিলত এবং নেক আমলের দিক নির্দেশনাবলী সম্পর্কে প্রতিটি মুসলমানের প্রধান দায়িত্ব এবং কর্তব্য রয়েছে। অর্থাৎ এমন কিছু জুম্মা মোবারক ছন্দ রয়েছে যা সহজেই শেয়ার করে ইসলামের দিক নির্দেশনা বলী যেমনিভাবে নিজের পালন হয়ে থাকে অন্যদিকে অপরজনকে পালনে উৎসাহিত করার অন্যতম একটি মাধ্যম।

জুম্মা মোবারক-3

জুম্মা মোবারক-4

জুম্মা মোবারক-5

জুম্মা মোবারক-6

 

জুম্মা পিকচার-1

Jumma Mubarak Rhythm

Jumma Mubarak Rhythm

Jumma Mubarak Rhythm

Jumma Mubarak Rhythm

“আমি এই কামনা করি যে প্রতি জুম্মার নামাজ আপনার সমস্ত জীবনে শান্তি, আনন্দ এবং আল্লাহর ক্ষমা নিয়ে আসে এবং তাঁর প্রতি বিশ্বাসকে শক্তিশালী করে। পবিত্র জুম্মার শুভেচ্ছা.”

“জুম্মা মুবারক, আমাদের কাজগুলো যেন আল্লাহর ভালোবাসা, নূর এবং বারাকাহকে আকর্ষণ করে। যাতে আমাদের জীবন শান্তি, সুখ এবং যে কোনও বিপর্যয় থেকে মুক্তিতে পরিপূর্ণ হয়।”

“আপনাকে এবং আপনার পরিবারকে জুম্মা মোবারক। আল্লাহ আমাদের হৃদয় ও মনকে সর্বদা তাঁর কাছে প্রার্থনার জন্য প্রস্তুত রাখুন এবং তাঁর সমস্ত অনুগ্রহের জন্য আমাদের কৃতজ্ঞ রাখুন।”

জুম্মার দিনে, আমি প্রার্থনা করি আপনি যেন আল্লাহর অনুগ্রহে আশীর্বাদপ্রাপ্ত হন এবং আপনার জীবন সুস্বাস্থ্য, আনন্দ, ভালবাসা এবং শান্তিতে পূর্ণ হয়। শুভ শুক্রবার.

জুম্মা মোবারক আপনাকে এবং আপনার পরিবারকে। আল্লাহ আমাদের হৃদয় ও মনকে সর্বদা তাঁর কাছে প্রার্থনার জন্য প্রস্তুত রাখুন এবং তাঁর সমস্ত অনুগ্রহের জন্য আমাদের কৃতজ্ঞ রাখুন।

আপনার জীবনের সমস্ত সাফল্য, সুখ এবং আনন্দ হোক। এই জুম্মার দিনে তোমার জন্য এটাই আমার প্রার্থনা, তোমাকে জুম্মা মোবারক, প্রিয়।

জুম্মা মোবারক তোমাকে প্রিয়, বেশি বেশি কুরআন তিলাওয়াত করতে থাকো এবং আল্লাহর রহমতের জন্য প্রার্থনা করো।

শুক্রবার চমৎকার হয় যখন আমাদের সাথে মজা করার জন্য ভালো বন্ধু থাকে। এই শুক্রবার গত একের চেয়ে মজাদার হবে না। শুভ শুক্রবার আমার বন্ধু.

আমার হৃদয়ে শুভ শুক্রবার! ভয় এবং ভীতি আমার চিন্তা শিষ্যরা যখন তারা পালালো আমার কথা সেই শব্দ যা পুরোহিত এবং সৈনিক বলেছিল আমার কাজ মৃতদের অপবিত্র করার জন্য বর্শা

জান্নাতের বাগানের গোলাপ আপনার মুখে, আপনার জিহ্বায় নাইটিঙ্গেলের নাম, আপনার হৃদয়ে ঈশ্বরের ভালবাসা এবং আপনার উপর এই সুন্দর দিনের আশীর্বাদ হোক।

আপনার হৃদয় বিশ্বাসে পূর্ণ হোক এবং আপনার আত্মা শান্তিতে পূর্ণ হোক। আমাদের সকলের জন্য আশীর্বাদ। স্থাপিত বন্ধন ছিন্ন না হোক বন্ধু ভুলে না যাক। একটি হলি শুক্রবার আছে…

সর্বশক্তিমান আল্লাহ আপনাকে আশীর্বাদ করুন, আপনি যা জানেন তা আপনার জন্য সর্বোত্তম। আপনার পরিবারের উপর নজর রাখুন এবং তাদের চিরতরে নিরাপদ রাখুন। আমিন। জুমা’আত মুবারাকাহ।

আল্লাহর ঐশী একজন ব্যক্তিকে সমস্ত বাধা ভেঙ্গে এবং সেই উচ্চতা অর্জন করতে সাহায্য করে যা আগে অতিক্রম করা অসম্ভব বলে মনে হয়েছিল। তিনি আপনার মাধ্যমে দেখতে পাবেন. জুমা’আতে কারীম।

শুক্রবার এসেছে, আসুন বিশ্বের জন্য প্রার্থনা করি। হে আল্লাহ আমাদের সকল গুনাহ মাফ করে করোনা ভাইরাস থেকে রক্ষা করুন। আমীন.. জুম্মা মুবারক

মুসলমান মুসলমানের ভাই। সে তার সাথে বিশ্বাসঘাতকতা করে না, সে তার সাথে মিথ্যা বলে না, এবং কঠিন সময়ে তাকে ব্যর্থ করে না। পবিত্র জুম্মার শুভেচ্ছা!

আল্লাহ আমাদের গুনাহ মাফ করুন যা আমরা ইচ্ছাকৃত বা অনিচ্ছাকৃতভাবে করেছি এবং আমাদেরকে সঠিক পথে চলার শক্তি ও জ্ঞান দান করুন। পবিত্র জুম্মার শুভেচ্ছা!

সুখ, প্রার্থনা, শ্রদ্ধা এবং ভালবাসা, এগুলি সবই শুক্রবার আসে, আমি আপনাকে আপনার প্রার্থনায় আমাকে স্মরণ করার অনুরোধ করছি। পবিত্র জুম্মার শুভেচ্ছা!

আজ শুক্রবার. ইব্রাহিমের বিশ্বাসে সমস্ত ভাইদের জন্য, গোসলের সুপারিশ করা হয়, সূরা কাহাফ তেলাওয়াত করুন, তাড়াতাড়ি মসজিদে যান, খুতবার পুরো সময় জুড়ে নীরব থাকুন, নামাজের পরে বেশি বেশি দোয়া করুন। সর্বোচ্চ আপনার ইবাদত কবুল করুন। জুম্মার অনেক অনেক শুভ প্রত্যাবর্তন।

যখন আমাদের আবেগগুলি আমাদের বুদ্ধিকে অতিক্রম করার অনুমতি দেওয়া হয়, তখন আমরা এমন কিছু করি এবং বলি যা আমরা অনুতপ্ত করি। সুবহান আল্লাহ জুম্মা মুবারক!

আপনাকে জুম্মা মোবারক শুভেচ্ছা প্রিয়, এই চমৎকার দিনটি আপনার হৃদয়ে অনেক সুখ এবং সন্তুষ্টি নিয়ে আসুক।

জুম্মা মোবারক তোমাকে প্রিয়, বেশি বেশি কুরআন তিলাওয়াত করতে থাকো এবং আল্লাহর রহমতের জন্য প্রার্থনা করো।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *